কম্পিউটার

কিভাবে ম্যাকে Chrome আনইনস্টল করবেন

কি জানতে হবে

  • অ্যাপটি মুছতে:ফাইন্ডার খুলুন> আবেদনগুলি ৷ ফোল্ডার> Google Chrome ডান-ক্লিক করুন এবং ট্র্যাশে সরান নির্বাচন করুন .
  • অ্যাপ তথ্য মুছে ফেলতে:যান> ফোল্ডারে যান> ~/লাইব্রেরি/অ্যাপ্লিকেশন সাপোর্ট/Google/Chrome লিখুন> রাইট-ক্লিক করুন > এতে সরান ট্র্যাশ৷ .

এই নিবন্ধটি ব্যাখ্যা করে কিভাবে Mac-এ Chrome আনইনস্টল করতে হয় এবং ম্যাকওএস ক্যাটালিনা, 10.15, macOS Mojave 10.14, macOS High Sierra 10.13, macOS Sierra, 10.12 এবং তার বেশির মধ্যে প্রোফাইল তথ্য, বুকমার্ক এবং ব্রাউজিং ইতিহাস সরানোর বিষয়ে তথ্য অন্তর্ভুক্ত করে৷

ম্যাকে Google Chrome কিভাবে আনইনস্টল করবেন

আপনি যখন Chrome আনইনস্টল করেন, তখন আপনি আপনার প্রোফাইল তথ্যও মুছে ফেলতে পারেন। যদিও ডেটা আপনার কম্পিউটারে আর থাকবে না, আপনি যদি আপনার ডেটা সিঙ্ক করছেন তবে এটি এখনও Google এর সার্ভারে থাকতে পারে৷ প্রথমে আপনার ইন্টারনেট ক্যাশে সাফ করা এটি প্রতিরোধ করবে৷

কাজ, গেমিং এবং ডিজাইনের জন্য 2022 সালের 9টি সেরা ল্যাপটপ
  1. Chrome সরানোর আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে ব্রাউজারটি চলছে না। প্রোগ্রামটি আপনার ডকে থাকলে, Chrome-এ ডান-ক্লিক করুন , এবং তারপর প্রস্থান করুন নির্বাচন করুন .

    কিভাবে ম্যাকে Chrome আনইনস্টল করবেন
  2. ফাইন্ডার খুলুন এবং অ্যাপ্লিকেশন নির্বাচন করুন ফোল্ডার, যা ফাইন্ডার উইন্ডোর বাম দিকে ফেভারিট প্যানেলে প্রদর্শিত হতে পারে। অন্যথায়, ফাইল খুলুন স্ক্রিনের উপরের মেনুতে, খুঁজুন নির্বাচন করুন , তারপর "Google Chrome অনুসন্ধান করুন৷ ." 

    কিভাবে ম্যাকে Chrome আনইনস্টল করবেন
  3. ব্রাউজারটি আনইনস্টল করতে, Google Chrome টেনে আনুন ট্র্যাশে আইকন আপনার ডকে আইকন৷

    বিকল্পভাবে, আইকনে ডান-ক্লিক করুন এবং ট্র্যাশে সরান নির্বাচন করুন .

    কিভাবে ম্যাকে Chrome আনইনস্টল করবেন
  4. আপনি যখন এটি আনইনস্টল করার চেষ্টা করেন তখনও অ্যাপ্লিকেশনটি চলমান থাকলে, একটি ফোর্স-কুইট অ্যাপ্লিকেশন উইন্ডো খুলবে। Google Chrome হাইলাইট করা হয়েছে তা নিশ্চিত করুন, তারপর জোর করে প্রস্থান করুন নির্বাচন করুন৷ .

  5. আপনার Mac থেকে Chrome সরাতে, ট্র্যাশ-এ ডান-ক্লিক করুন আপনার ডকে আইকন, তারপর ট্র্যাশ খালি করুন নির্বাচন করুন৷ .

    কিভাবে ম্যাকে Chrome আনইনস্টল করবেন

Google Chrome এর প্রোফাইল তথ্য কিভাবে সরাতে হয়

Chrome আপনার Mac এ কিছু প্রোফাইল তথ্য, বুকমার্ক এবং ব্রাউজিং ইতিহাস সঞ্চয় করে। আপনি যদি ভবিষ্যতে Chrome পুনরায় ইনস্টল করতে চান তাহলে এই ডেটা সহায়ক হতে পারে৷ যাইহোক, আপনি যদি Chrome এর একটি নতুন ইনস্টলেশন চান, বা আপনি এর সমস্ত অবশিষ্টাংশ মুছে ফেলতে চান, তাহলে আপনাকে এই ডেটাও মুছতে হবে।

  1. ফাইন্ডার খুলুন এবং, স্ক্রিনের শীর্ষে মেনু ব্যবহার করে, যান এ নেভিগেট করুন৷> ফোল্ডারে যান .

    কীবোর্ড শর্টকাট হল Shift+Command+G .

    কিভাবে ম্যাকে Chrome আনইনস্টল করবেন
  2. ~/লাইব্রেরি/অ্যাপ্লিকেশন সাপোর্ট/Google/Chrome লিখুন , তারপর যাও নির্বাচন করুন .

    কিভাবে ম্যাকে Chrome আনইনস্টল করবেন

    গুগল ক্রোম দ্বারা উত্পন্ন ডেটা এই ফোল্ডারে সংরক্ষণ করা হয়। আপনার ব্যবহারের উপর নির্ভর করে, এই ফোল্ডারটি বেশ বড় হতে পারে। একবার মুছে ফেলার পরে, ডেটা স্থায়ীভাবে মুছে ফেলা হয়, তাই চালিয়ে যাওয়ার আগে নিশ্চিত করুন যে আপনি কোনও প্রয়োজনীয় ফাইল ব্যাক আপ করেছেন৷

  3. লাইব্রেরি/অ্যাপ্লিকেশন সহায়তা/Google/Chrome-এর ভিতরে সমস্ত ফোল্ডার নির্বাচন করুন এবং সেগুলিকে ট্র্যাশে সরান৷ . এটি করতে, হয় নির্বাচিত ফোল্ডারগুলিতে ডান-ক্লিক করুন, তারপরে ট্র্যাশে সরান ক্লিক করুন৷ অথবা তাদের ট্র্যাশে টেনে আনুন আপনার ডকে আইকন৷

    দ্রুত সমস্ত ফোল্ডার নির্বাচন করতে, একটি ফোল্ডারে ক্লিক করুন এবং তারপর কমান্ড + A ব্যবহার করুন৷ , অথবা সম্পাদনা-এ যান> সমস্ত নির্বাচন করুন .

    কিভাবে ম্যাকে Chrome আনইনস্টল করবেন
  4. তারপর, ট্র্যাশ খালি করতে এবং আপনার কপিউটার থেকে ফাইলগুলি সম্পূর্ণরূপে মুছে ফেলতে, ট্র্যাশ-এ ডান-ক্লিক করুন আপনার ডকে আইকন, তারপর ট্র্যাশ খালি করুন নির্বাচন করুন৷ .

    কিভাবে ম্যাকে Chrome আনইনস্টল করবেন
FAQ
  • আমার Mac এ Chrome আনইনস্টল করা কি নিরাপদ?

    হ্যাঁ. আপনি এখনও ওয়েব ব্রাউজ করতে সক্ষম হবেন কারণ আপনার Mac স্বয়ংক্রিয়ভাবে ডিফল্ট ব্রাউজারকে Safari-তে পরিবর্তন করবে।

  • একটি Mac কম্পিউটারে Google Chrome কত মেমরি ব্যবহার করে?

    Google সুপারিশ করে যে আপনার কাছে Chrome ডাউনলোড এবং চালানোর জন্য কমপক্ষে 100 MB বিনামূল্যে আছে৷ যদি প্রোগ্রামটি স্বাভাবিকের চেয়ে বেশি ধীর গতিতে চলছে, ক্যাশে এবং কুকিজ সাফ করার চেষ্টা করুন৷


  1. কিভাবে ম্যাকে অ্যানাকোন্ডা আনইনস্টল করবেন

  2. কিভাবে ম্যাকে Google Chrome ইনস্টল করবেন?

  3. কিভাবে ম্যাকে Spotify আনইনস্টল করবেন

  4. কিভাবে Mac এ OneDrive আনইনস্টল করবেন