কম্পিউটার

আউটলুক ওয়েবে লিঙ্ক প্রিভিউ কীভাবে অক্ষম করবেন

নিঃসন্দেহে, Outlook.com সেরা ওয়েব-ভিত্তিক ইমেল পরিষেবাগুলির মধ্যে একটি যা ব্যবহারকারীদের দক্ষতার সাথে তাদের ইমেল পরিচালনা করতে দেয়৷ আউটলুক অন দ্য ওয়েব সংস্করণ (OWA) এর একটি খুব মার্জিত ইউজার ইন্টারফেস রয়েছে যা যেকোনো ইমেল ব্যবহারকারীর জন্য একটি ভালো পরিবেশ তৈরি করে। আজ আমরা লিঙ্ক প্রিভিউ বৈশিষ্ট্য নিয়ে আলোচনা করব এবং আপনাকে দেখাব কিভাবে Outlook ওয়েবে লিঙ্ক প্রিভিউ অক্ষম করতে হয় যদি আপনি এটি পছন্দ না করেন।

Outlook.com এ লিঙ্ক প্রিভিউ কি

একটি ইমেল লেখার সময়, কখনও কখনও আমরা সোশ্যাল মিডিয়া লিঙ্ক, ব্লগ লিঙ্ক, ইউটিউব ভিডিও, স্লাইডশেয়ার প্রেজেন্টেশন ইত্যাদি সহ বিভিন্ন ওয়েব পেজের লিঙ্ক শেয়ার করি৷ আপনি হয়তো লক্ষ্য করেছেন যে আপনি লিঙ্কটি ইমেলে পেস্ট করার পরে, এটি সেই ওয়েব পৃষ্ঠা থেকে ডেটা টেনে নিয়ে যায়৷ এবং এটি প্রদর্শন করে। এটি লিঙ্ক প্রিভিউ বৈশিষ্ট্য।

উদাহরণস্বরূপ, আপনি যদি একটি নিবন্ধ URL শেয়ার করেন, তাহলে আপনি বৈশিষ্ট্যযুক্ত চিত্র, নিবন্ধের শিরোনাম, ডোমেন নাম এবং সেই পৃষ্ঠায় ব্যবহৃত মেটা বিবরণ পাবেন৷ আরও তথ্যের জন্য নিম্নলিখিত চিত্রটি দেখুন।

আউটলুক ওয়েবে লিঙ্ক প্রিভিউ কীভাবে অক্ষম করবেন

কখনও কখনও, এটি দরকারী বলে মনে হয় যেহেতু প্রাপক লিঙ্কটিতে ক্লিক করার আগে বা সেই পৃষ্ঠায় অবতরণের আগে ওয়েব পৃষ্ঠাটির একটি পূর্বরূপ পান৷ যাইহোক, যেমন আমি আগে বলেছি, এটি ইমেলের বডিটিকে খারাপ দেখাতে পারে। অতএব, আউটলুক ওয়েবের এই কার্যকারিতা নিষ্ক্রিয় করতে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

আউটলুক ওয়েবে লিঙ্ক পূর্বরূপ নিষ্ক্রিয় করুন

লিঙ্ক পূর্বরূপ অক্ষম করতে, Outlook.com খুলুন , এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন। এর পরে, আপনি সেটিংস দেখতে পাবেন৷ উপরের ডান কোণায় গিয়ার বোতাম। এটিতে ক্লিক করুন এবং বিকল্পগুলি নির্বাচন করুন৷ .

আউটলুক ওয়েবে লিঙ্ক প্রিভিউ কীভাবে অক্ষম করবেন

পরবর্তী পৃষ্ঠায়, মেইলে নেভিগেট করুন> লেআউট > লিঙ্ক পূর্বরূপ . অন্যথায়, সরাসরি সেখানে যেতে এখানে ক্লিক করুন।

আউটলুক ওয়েবে লিঙ্ক প্রিভিউ কীভাবে অক্ষম করবেন

ডিফল্টরূপে, আপনি ইমেলে লিঙ্কগুলির পূর্বরূপ -এ একটি টিক চিহ্ন পাবেন। চেকবক্স এটি সরান এবং সংরক্ষণ করুন টিপুন পরিবর্তনগুলি প্রয়োগ করার জন্য বোতাম। এটি অনুসরণ করে, কোনও লিঙ্ক ভাগ করার সময় কোনও লিঙ্কের পূর্বরূপ প্রদর্শিত হবে না।

সেক্ষেত্রে, যদি আপনার লিঙ্কের পূর্বরূপের প্রয়োজন হয়, আপনি একই জায়গায় যেতে পারেন এবং পরিবর্তনগুলিকে বিপরীত করতে পারেন৷

আপনি যদি একজন নিয়মিত আউটলুক ওয়েব ব্যবহারকারী হন, তাহলে আপনি এটি থেকে আরও বেশি কিছু পেতে এই Outlook টিপস এবং কৌশলগুলি দেখতে পারেন৷

আউটলুক ওয়েবে লিঙ্ক প্রিভিউ কীভাবে অক্ষম করবেন
  1. ডেস্কটপে বা ওয়েবে আউটলুক ক্যালেন্ডার কীভাবে শেয়ার করবেন।

  2. আউটলুক ওয়েবে মুছে ফেলা ইমেলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  3. আউটলুক ওয়েব থেকে ইমেলগুলি কীভাবে সংরক্ষণ করবেন

  4. কীভাবে ওয়েব ব্রাউজারে অ্যাডব্লক নিষ্ক্রিয় করবেন