কম্পিউটার

কীভাবে পাওয়ারপয়েন্টে মরফ ট্রানজিশন বৈশিষ্ট্য ব্যবহার করবেন

Microsoft সর্বদা নতুন বৈশিষ্ট্যগুলি সরবরাহ করার জন্য কঠোর পরিশ্রম করে যা তার ব্যবহারকারীদের PowerPoint এর মাধ্যমে আরও প্রভাবশালী উপস্থাপনা তৈরি করতে সহায়তা করে . এই অ্যাপ্লিকেশনটিতে দুটি নতুন আশ্চর্যজনক ক্ষমতা যুক্ত করা হয়েছে,

  1. ডিজাইনার
  2. মর্ফ

আগেরটি আপনাকে আপনার স্লাইডে ডিজাইন যোগ করতে দেয় যেখানে পরেরটি আপনাকে তরল ভিডিওর মতো স্লাইড ট্রানজিশন তৈরি করতে দেয়। সুতরাং, আসুন দেখি কিভাবে মর্ফ ট্রানজিশন ব্যবহার করতে হয় পাওয়ারপয়েন্ট 2016 এ বৈশিষ্ট্য।

পাওয়ারপয়েন্টে মর্ফ ট্রানজিশন বৈশিষ্ট্য

পাওয়ারপয়েন্ট বৈশিষ্ট্যটি আপনাকে এক স্লাইড থেকে অন্য স্লাইডে মসৃণ আন্দোলন অ্যানিমেট করতে দেয়। টেক্সট, আকৃতি, ছবি, স্মার্টআর্ট, ওয়ার্ডআর্ট এবং চার্টের বিস্তৃত পরিসরে অ্যানিমেশন-টাইপ চেহারা তৈরি করতে আপনি এটি স্লাইডে প্রয়োগ করতে পারেন।

কার্যকরভাবে মর্ফ ট্রানজিশন ব্যবহার করতে, আপনার কমপক্ষে একটি বস্তুর সাথে দুটি স্লাইডের প্রয়োজন হবে। এটি সক্ষম করার সবচেয়ে সহজ উপায় হল স্লাইডটি নকল করা এবং তারপরে দ্বিতীয় স্লাইডে থাকা বস্তুটিকে অন্য জায়গায় নিয়ে যাওয়া৷

বিকল্পভাবে, আপনি একটি স্লাইড থেকে বস্তুটি অনুলিপি এবং পেস্ট করতে পারেন এবং এটি পরবর্তীতে যুক্ত করতে পারেন। তারপরে, দ্বিতীয় স্লাইডে মরফ ট্রানজিশন প্রয়োগ করুন।

প্রাথমিকভাবে, আপনি রিবন মেনুতে 'মর্ফ' রূপান্তরটি পাবেন না কিন্তু একবার আপনি একটি স্লাইডকে 'ডুপ্লিকেট' করলে, বৈশিষ্ট্যটি 'রিবন' মেনুতে স্পষ্টভাবে দৃশ্যমান হবে।

কীভাবে পাওয়ারপয়েন্টে মরফ ট্রানজিশন বৈশিষ্ট্য ব্যবহার করবেন

এখন, বৈশিষ্ট্যটি কার্যকর দেখতে, নিম্নলিখিতগুলি করুন:

বাম পাশের থাম্বনেইল প্যানে, আপনি যে স্লাইডে একটি রূপান্তর প্রয়োগ করতে চান সেটিতে ক্লিক করুন। মনে রাখবেন, এটি অন্য স্লাইড হওয়া উচিত যেখানে আপনি এইমাত্র বস্তু, ছবি যোগ করেছেন মর্ফ ট্রানজিশন সক্ষম করার জন্য৷

হয়ে গেলে, 'ট্রানজিশন' ট্যাবে যান, Morph বিকল্পটি সন্ধান করুন এবং যখন পাওয়া যায়, এটি নির্বাচন করুন৷

কীভাবে পাওয়ারপয়েন্টে মরফ ট্রানজিশন বৈশিষ্ট্য ব্যবহার করবেন

এখন, ট্রানজিশন নির্বাচন করুন এবং 'ইফেক্ট অপশন' ড্রপ-ডাউন মেনু থেকে, আপনি যে বস্তুর জন্য মরফ ট্রানজিশন কাজ করতে চান সেটি বেছে নিন।

পরিশেষে, কার্যে মর্ফ রূপান্তর দেখতে পূর্বরূপ ক্লিক করুন৷

এটাই!

এখানে 90 সেকেন্ডের একটি ছোট ভিডিও রয়েছে যা ধারণাটি বর্ণনা করে এবং কীভাবে মরফ ট্রানজিশন ব্যবহার করতে হয়।

উৎস :Office.com।

কীভাবে পাওয়ারপয়েন্টে মরফ ট্রানজিশন বৈশিষ্ট্য ব্যবহার করবেন
  1. কীভাবে পাওয়ারপয়েন্ট স্লাইডে গাইড যোগ করবেন

  2. পাওয়ারপয়েন্ট স্লাইডে একটি কলআউট কীভাবে যোগ করবেন

  3. কিভাবে মাইক্রোসফট পাওয়ারপয়েন্টে স্লাইড মাস্টার আয়ত্ত করবেন

  4. আইফোন এক্সে কীভাবে ম্যাগনিফায়ার ব্যবহার করবেন