কম্পিউটার

Windows 11/10 এর জন্য Microsoft Word, Excel, PowerPoint কোথায় ডাউনলোড করবেন

আপনি যদি ভাবছেন কিভাবে আপনি উইন্ডোজের জন্য মাইক্রোসফ্ট ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট ডাউনলোড করতে পারেন, এখানে আপনাকে অনুসরণ করতে হবে এমন নির্দেশিকা। আপনার Windows 11 বা Windows 10 কম্পিউটারে Microsoft Office ডাউনলোড করার প্রধানত দুটি উপায় আছে, এবং এই নির্দেশিকা তাদের উভয়েরই ব্যাখ্যা করে৷

Windows 11/10 এর জন্য Microsoft Word, Excel, PowerPoint কোথায় ডাউনলোড করবেন

গাইডের সাথে শুরু করার আগে, আপনাকে জানতে হবে যে Microsoft Office এর প্রধানত দুটি বৈচিত্র রয়েছে – Microsoft Office 2021, Office 2019, ইত্যাদি, এবং Microsoft 365। পছন্দের উপর নির্ভর করে, প্রক্রিয়াটি ভিন্ন। উদাহরণস্বরূপ, আপনি যদি Microsoft Office 2021 বা অন্য কোনো সংস্করণ ইনস্টল করতে চান তবে আপনি ইনস্টলারটি কিনতে পারেন। যাইহোক, বেশিরভাগ ক্ষেত্রেই, Microsoft Microsoft 365 প্রচার করছে, যা আরও বৈশিষ্ট্য সমৃদ্ধ, আরও ভাল ইউজার ইন্টারফেস আছে ইত্যাদি।

এমনকি যদি আপনি Microsoft 365 চয়ন করেন, আপনার কম্পিউটারে এটি ইনস্টল করার দুটি উপায় রয়েছে৷ আপনার যদি বিভ্রান্তি থাকে, আপনি যদি Microsoft 365 ডাউনলোড এবং ইনস্টল করেন, Word, Excel এবং PowerPoint আপনার Windows কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে যাবে।

Windows এর জন্য Microsoft Word, Excel, PowerPoint কোথায় ডাউনলোড করবেন

আপনার যদি বৈধ সাবস্ক্রিপশন থাকে তাহলে আপনি Office.com থেকে Windows এর জন্য Microsoft Word, Excel, PowerPoint ডাউনলোড করতে পারেন। ধরে নিই যে আপনি ইতিমধ্যেই সাবস্ক্রিপশন কিনেছেন, আপনি উইন্ডোজের জন্য Microsoft Word, Excel, PowerPoint ডাউনলোড করতে এই নির্দেশিকা অনুসরণ করতে পারেন:

  1. আপনার ব্রাউজারে office.com এ যান।
  2. সাইন ইন করুন-এ ক্লিক করুন আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে বোতাম।
  3. অফিস ইনস্টল করুন-এ ক্লিক করুন বোতাম।
  4. Install:Office apps -এ ক্লিক করুন বিকল্প।
  5. একটি ভাষা চয়ন করুন৷
  6. অফিস – ডিফল্ট সংস্করণ নির্বাচন করুন অথবা অফলাইন ইনস্টলার .
  7. ইনস্টল করুন-এ ক্লিক করুন বোতাম।
  8. ডাউনলোড করা ফাইলে ডাবল ক্লিক করুন।

শুরু করার আগে, সেই সমস্ত অ্যাপ ডাউনলোড করার জন্য আপনাকে অবশ্যই আপনার কম্পিউটারকে ইন্টারনেটের সাথে সংযুক্ত করতে হবে। আপনি অনলাইন বা অফলাইন পদ্ধতি বেছে নিন না কেন, আপনার অবশ্যই ভালো ব্যান্ডউইথ থাকতে হবে।

শুরু করতে, office.com এ যান এবং সাইন ইন করুন ক্লিক করুন আপনার অ্যাকাউন্টে লগ ইন করার বিকল্প। এটি অবশ্যই একই অ্যাকাউন্ট হতে হবে যেটি আপনি সাবস্ক্রিপশন কেনার জন্য ব্যবহার করেছিলেন৷ তারপর, অফিস ইনস্টল করুন-এ ক্লিক করুন বোতাম এবং ইনস্টল করুন:অফিস অ্যাপস-এ ক্লিক করুন বিকল্প।

Windows 11/10 এর জন্য Microsoft Word, Excel, PowerPoint কোথায় ডাউনলোড করবেন

এর পরে, আপনাকে অফিসের ভাষা এবং সংস্করণ নির্বাচন করতে হবে। আপনার তথ্যের জন্য, আপনার কাছে দুটি বিকল্প আছে – অফিস – ডিফল্ট সংস্করণ  এবং অফলাইন ইনস্টলার .

Windows 11/10 এর জন্য Microsoft Word, Excel, PowerPoint কোথায় ডাউনলোড করবেন

আপনি যদি অনলাইন ইনস্টলেশনের জন্য বেছে নিতে চান, আপনি পূর্বের বিকল্পটি বেছে নিতে পারেন। পরবর্তী বিকল্পটি অফলাইন মোডে Microsoft Word, Excel, PowerPoint, ইত্যাদি ইনস্টল করার জন্য।

একবার হয়ে গেলে, ইনস্টল করুন-এ ক্লিক করুন ফাইল ডাউনলোড করার জন্য বোতাম। পছন্দের উপর নির্ভর করে, ডাউনলোড সম্পূর্ণ করতে আপনার একটি ইন্টারনেট সংযোগ থাকতে হবে। এর পরে, আপনি Microsoft 365-এর ইনস্টলেশন শুরু করতে ডাউনলোড করা ফাইলটিতে ডাবল-ক্লিক করতে পারেন।

পড়ুন :সেরা মাইক্রোসফট অফিস ডিল।

কিভাবে আমি বিনামূল্যে Microsoft Excel এবং PowerPoint ডাউনলোড করব?

যদিও আপনি Windows 11/10 পিসিতে বিনামূল্যে Microsoft Excel এবং PowerPoint ডাউনলোড করতে একই পদ্ধতি ব্যবহার করতে পারেন, আপনি এটি দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করতে পারবেন না। আপনার কম্পিউটারে সেই অ্যাপগুলি ব্যবহার করার জন্য আপনার অবশ্যই একটি সক্রিয় সদস্যতা থাকতে হবে৷ অন্যথায়, একটি নির্দিষ্ট সময়ের পরে অ্যাক্সেস সীমিত হবে।

কোথায় আমি বিনামূল্যে Microsoft Office ডাউনলোড করতে পারি?

আপনি Office.com থেকে Microsoft Office বিনামূল্যে ডাউনলোড করতে পারেন। যাইহোক, আপনার কম্পিউটারে অ্যাপগুলি ব্যবহার করার জন্য আপনার অবশ্যই একটি সক্রিয় সদস্যতা থাকতে হবে। একইভাবে, আপনি যদি Office 2021, Office 2019, বা অন্য কোনো সংস্করণ ব্যবহার করতে চান তাহলে আপনার কাছে একটি বৈধ পণ্য কী থাকতে হবে।

আমি কি বিনামূল্যে Microsoft Excel ডাউনলোড করতে পারি?

না, আপনি অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিনামূল্যে Microsoft Excel ডাউনলোড করতে পারেন। আসলে, আপনি আপনার উইন্ডোজ কম্পিউটারে কোনো পৃথক অফিস অ্যাপ ডাউনলোড করতে পারবেন না। আপনাকে অবশ্যই Microsoft 365 ডাউনলোড করতে হবে, যেটি Word, Excel, PowerPoint, Outlook, ইত্যাদির একটি সম্মিলিত প্যাকেজ। অন্যদিকে, আপনি যদি সেগুলিতে অর্থ ব্যয় করতে না চান, তাহলে আপনি ওয়েব সংস্করণটি ব্যবহার করতে পারেন, যা এর জন্য উপলব্ধ। বিনামূল্যে।

এখানেই শেষ! আশা করি এই গাইড সাহায্য করেছে।

Windows 11/10 এর জন্য Microsoft Word, Excel, PowerPoint কোথায় ডাউনলোড করবেন
  1. Windows 10 S

  2. উইন্ডোজ 11/10 এর জন্য জাভা 64-বিট এবং 32-বিট কোথায় ডাউনলোড করবেন?

  3. Windows 11/10-এ Microsoft স্টোরের জন্য ধীর ডাউনলোড গতি

  4. Windows 11/10 PC এর জন্য TikTok অ্যাপ কিভাবে ডাউনলোড করবেন