কম্পিউটার

কিভাবে iOS 13 দিয়ে আপনার আইফোনের সাথে মাউস কানেক্ট করবেন

আপনি জেনে খুশি হবেন যে সর্বশেষ iOS সংস্করণ আপডেট, অর্থাৎ iOS 13 এবং iPadOS, এখন আপনি আপনার iPhone এবং iPad এর সাথে আপনার Bluetooth মাউস সংযোগ করতে পারবেন। আপনি এখন আপনার আইফোনের সাথে একটি মাউস সংযোগ করতে অ্যাক্সেসিবিলিটি বৈশিষ্ট্য ব্যবহার করতে পারেন৷ এই পোস্টে, আমরা আলোচনা করব কিভাবে একটি আইফোনের সাথে একটি মাউস সংযোগ করতে হয়। বৈশিষ্ট্য এবং অগ্রগতি উন্নত করতে, আপনি আপনার iOS ডিভাইসে মাউস ব্যবহার করতে পারেন। এটি আপনাকে যেতে যেতে দ্রুত আপনার নথি পরিচালনা করতে সহায়তা করবে। আপনি আপনার iPhone এবং সার্ফ ইন্টারনেটে একটি মাউস সংযোগ করতে পারেন. ঠিক যেমন ডেস্কটপে।

আইফোনের সাথে কিভাবে মাউস ব্যবহার করবেন :

  এটি মাউসের প্রয়োজন হতে পারে, যা আপনাকে অফিস মিটিংয়ে প্রজেক্টরের সাথে আপনার আইফোন ব্যবহার করতে সহায়তা করবে। iOS 13.3 সংস্করণটি সহায়ক স্পর্শ বৈশিষ্ট্য এবং আরও অনেক কিছুতে পরিবর্তন এনেছে। আপনি এই দুর্দান্ত বৈশিষ্ট্যের সাথে আপনার আইফোনে মাউস ব্যবহার করতে প্রস্তুত। আপনি নতুন সংস্করণের সাথে একটি USB মাউস আইফোনের সাথে সংযুক্ত করতে পারেন। চলুন জেনে নিই, কিভাবে প্রদত্ত ধাপে আপনার আইফোনের সাথে ব্লুটুথ মাউস ব্যবহার করবেন।

ধাপ 1: সেটিংস চালু করুন আপনার আইফোনে অ্যাপ।

ধাপ 2: সেটিংস অ্যাপে, অ্যাক্সেসিবিলিটি সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন। এটিতে আলতো চাপুন৷

কিভাবে iOS 13 দিয়ে আপনার আইফোনের সাথে মাউস কানেক্ট করবেন

ধাপ 3: অ্যাক্সেসিবিলিটি ট্যাবের অধীনে, শারীরিক এবং মোটর বিভাগে যান। এখানে, আপনি টাচ বৈশিষ্ট্য দেখতে পারেন, এটিতে আলতো চাপুন।

কিভাবে iOS 13 দিয়ে আপনার আইফোনের সাথে মাউস কানেক্ট করবেন

পদক্ষেপ 4: টাচ ফিচার ট্যাবে আপনার আইফোনের সাথে সংযুক্ত ডিভাইসের ধরনগুলির সাথে আপনার অভিজ্ঞতাকে ব্যক্তিগত করার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে৷ AssistiveTouch চালু করুন এটিতে ট্যাপ করে বিকল্প।

কিভাবে iOS 13 দিয়ে আপনার আইফোনের সাথে মাউস কানেক্ট করবেন

একবার টগল বোতামটি সবুজ হয়ে গেলে আপনার আইফোনে AssistiveTouch সক্ষম করুন। টাচ জেসচার কাস্টমাইজ করতে টাচ অ্যাকমোডেশন, শেক টু আনডু ইত্যাদি বৈশিষ্ট্যের মতো বিকল্পগুলি নির্বাচন করুন৷

ধাপ 5: মাউস পয়েন্টার ফাংশন কাস্টমাইজ করতে কাস্টম অঙ্গভঙ্গি ব্যবহার করুন। স্ক্রোল অঙ্গভঙ্গি এবং একক এবং ডবল ট্যাপ ফাংশন।

কিভাবে iOS 13 দিয়ে আপনার আইফোনের সাথে মাউস কানেক্ট করবেন

  পদক্ষেপ 6: পয়েন্টার ডিভাইসের বিভাগের অধীনে AssistiveTouch-এর ট্যাবে। ডিভাইসগুলি-এ আলতো চাপুন৷ এটি অন্য একটি ট্যাবে নিয়ে যায়, যেখানে আপনি আপনার সমস্ত সংযুক্ত ডিভাইস (যদি থাকে) দেখতে পাবেন৷

কিভাবে iOS 13 দিয়ে আপনার আইফোনের সাথে মাউস কানেক্ট করবেন

দ্রষ্টব্য:আপনার যদি USB রিসিভার সহ একটি মাউস থাকে, তাহলে আপনাকে একটি USB লাইটনিং অ্যাডাপ্টর পেতে হবে, যা Walmart বা Amazon.com-এ সহজে পাওয়া যায়৷ ইউএসবি রিসিভারটিকে আপনার আইফোনের সাথে সংযুক্ত করুন, ঠিক নীচের চিত্রের মতো, এবং নিশ্চিত করুন যে আপনার মাউস চালু আছে৷ সামনের ধাপগুলি অনুসরণ করুন৷

কিভাবে iOS 13 দিয়ে আপনার আইফোনের সাথে মাউস কানেক্ট করবেন

পদক্ষেপ 7: ব্লুটুথ ডিভাইসগুলিতে আলতো চাপুন, এবং এটি এটির জন্য অনুসন্ধান শুরু করে৷

কিভাবে iOS 13 দিয়ে আপনার আইফোনের সাথে মাউস কানেক্ট করবেন

ধাপ 8: অনুসন্ধানের পরে আপনার ব্লুটুথ ডিভাইসে প্রদর্শিত ডিভাইসের তালিকা থেকে মাউসের নাম নির্বাচন করুন। কিভাবে আইফোনে ব্লুটুথ মাউস সংযোগ করতে হয় তার প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে পেয়ারে আলতো চাপুন।

মাউস সংযুক্ত হওয়ার সাথে সাথে আপনি আপনার আইফোনের স্ক্রিনে কার্সার দেখতে পাবেন। পয়েন্টার স্পিড এবং মাউসের প্রতিটি বোতাম কী কাজ করে তার জন্য সেটিংস পরিবর্তন করা যেতে পারে। আপনি AssistiveTouch ট্যাবে সেটিংস থেকে ফাংশন বরাদ্দ করতে পারেন। টাচ স্ক্রিনে রঙের বিকল্পগুলি থেকে আপনার কার্সারের রঙ পরিবর্তন করুন।

অটো হাইড ব্যবহার করুন নড়াচড়া না করার সময় কার্সারটি অদৃশ্য হয়ে যায়।

এছাড়াও পড়ুন:আপনার আইফোন আসল না নকল কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?

উপসংহার:

আইফোনের সাথে একটি USB মাউস সংযোগ করার জন্য, আপনাকে নির্দিষ্ট ডিভাইসগুলি পেতে হবে যা ফাংশনের সাথে সক্ষম হয়৷ সমস্ত ব্লুটুথ ডিভাইস সহজেই আইফোনের সাথে পেয়ার করা যায় এবং ইনবিল্ট প্রযুক্তির সাথে একটি ব্লুটুথ মাউসও করা যায়। আমরা আশা করি কিভাবে আইফোনের সাথে মাউস সংযোগ করতে হয় তা বুঝতে নিবন্ধটি আপনাকে সাহায্য করেছে।

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি

নীচের মন্তব্য বিভাগে কিভাবে iPhone এর সাথে মাউস সংযোগ করতে হয় সে সম্পর্কে এই পোস্টে আপনার মতামত আমাদের জানান। এছাড়াও, আপনি যদি এটি আগে ব্যবহার করে থাকেন এবং আইফোনের সাথে USB মাউস সংযোগ করতে সমস্যার সম্মুখীন হন তবে নীচের মন্তব্য বিভাগে আপনার মতামত এবং প্রশ্নগুলি ছেড়ে দিন। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. আমরা প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির সমাধান সহ টিপস এবং কৌশলগুলি নিয়মিত পোস্ট করি। প্রযুক্তি জগতের নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন। Facebook, Twitter, LinkedIn, এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন এবং আমাদের নিবন্ধগুলি ভাগ করুন৷

সম্পর্কিত বিষয়:

iOS 13 আপডেটে Siri শর্টকাট

iOS 13 লুকানো বৈশিষ্ট্যগুলি

iOS 13-এ তৃতীয় পক্ষের ফন্ট ব্যবহার করুন


  1. কিভাবে iOS ডাউনগ্রেড করবেন

  2. কিভাবে iOS 12 ইনস্টল করবেন

  3. আপনার iPhone/iPad এ iOS 10 কিভাবে ইনস্টল করবেন?

  4. আইওএস 16 সহ একটি আইফোনে ব্যাটারি শতাংশ কীভাবে দেখাবেন