কম্পিউটার

আইফোনে গুগল ম্যাপ ব্যবহার করে বন্ধুদের সাথে রিয়েল-টাইম অবস্থান কীভাবে শেয়ার করবেন?

একটি শান্ত এবং অন্ধকার গলিতে হাঁটা বা দিনের একটি ভীতিকর সময়ে আপনার সাইকেল চালানো, বেশ অনিরাপদ, তাই না? কখনও কখনও, আমাদের যাতায়াত করতে হয় বা এমন একটি রাস্তায় হাঁটতে হয় যা একেবারে ভয়ঙ্কর বলে মনে হয়। ঠিক আছে, আপনি রুটটি এড়াতে পারবেন না, তবে চলাফেরা করার সময় আপনি আপনার বন্ধু এবং পরিবারের সাথে আপনার রিয়েল-টাইম অবস্থান শেয়ার করতে পারেন।

এখন Google Maps রিয়েল-টাইম ফিচার রিয়েল-টাইম ডেটা শেয়ার করতে সাহায্য করবে। এটি ব্যবহারকারীদের তাদের রুট, বর্তমান অবস্থান পাঠাতে এবং টেক্সট মেসেজ বা থার্ড-পার্টি অ্যাপ যেমন হোয়াটসঅ্যাপ, হ্যাঙ্গআউট বা মেসেঞ্জারের মাধ্যমে আগমনের আনুমানিক সময় শেয়ার করতে সক্ষম করে। এটি হতে পারে ঠিক যেভাবে আমি পাঠ্যপথে আছি বা নিরাপদে গন্তব্য পাঠ্যে পৌঁছেছি।

গুগল ম্যাপ ব্যবহার করে রিয়েল-টাইম লোকেশন শেয়ার করুন

iOS-এ

iOS-এ Google Maps ব্যবহার করে আপনার রিয়েল-টাইম লোকেশন এবং ডেটা শেয়ার করা শুরু করতে এই ধাপগুলি অনুসরণ করুন

ধাপ 1: গুগল ম্যাপ চালু করুন।

ধাপ 2: আপনার গন্তব্যে প্রবেশ করুন এবং নেভিগেট শুরু করুন।

আইফোনে গুগল ম্যাপ ব্যবহার করে বন্ধুদের সাথে রিয়েল-টাইম অবস্থান কীভাবে শেয়ার করবেন?

ধাপ 3: ইটিএ এবং প্রস্থান বিকল্পগুলির কাছাকাছি ^ আইকন সনাক্ত করুন টিপুন। আপনি শেয়ার ট্রিপ প্রগ্রেস, সার্চ অ্যালং রুট, প্রিভিউ রুট, দিকনির্দেশ এবং সেটিংসের মতো বিকল্প পাবেন। ট্রিপ অগ্রগতি ভাগ করুন আলতো চাপুন৷

আইফোনে গুগল ম্যাপ ব্যবহার করে বন্ধুদের সাথে রিয়েল-টাইম অবস্থান কীভাবে শেয়ার করবেন?

পদক্ষেপ 4: এখন আপনাকে "আপনি না আসা পর্যন্ত অবস্থান ভাগ করুন" এর অধীনে বন্ধুদের তালিকা দেওয়া হবে। এমন একটি বন্ধু নির্বাচন করুন যার সাথে আপনি রিয়েল-টাইম Google ম্যাপ ডেটা শেয়ার করতে চান এবং ডেটা পাঠাতে যোগাযোগের পদ্ধতিও বেছে নিন।

আপনি গন্তব্যে পৌঁছানো পর্যন্ত অবস্থান ভাগ করা হবে৷

অ্যান্ড্রয়েডে

আপনি যখন অ্যান্ড্রয়েড ব্যবহার করেন তখন প্রক্রিয়াটি একই রকম হয়, শুধুমাত্র পার্থক্য হল শেয়ার ট্রিপ প্রগ্রেস, সার্চ অ্যালং রুট, প্রিভিউ রুট, দিকনির্দেশ এবং সেটিংসের মতো বিকল্পগুলি পেতে। ট্রিপ অগ্রগতি ভাগ করুন আলতো চাপুন। আপনাকে স্ক্রিনের নিচ থেকে সোয়াইপ করতে হবে।

আপনি গাড়ি চালাচ্ছেন, হাঁটছেন, সাইকেল চালাচ্ছেন বা দৌড়চ্ছেন না কেন এই যাত্রা বৈশিষ্ট্যটি কাজ করে৷ যাইহোক, পাবলিক ট্রান্সপোর্টের মাধ্যমে ভ্রমণ করার সময় এটি কাজ করে না। আপনি উবারের মতো ক্যাব পরিষেবা ব্যবহার করার সময়ও বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন।

Google পোস্টে উল্লেখ করা হয়েছে, "যেখানে যেতে হবে সেখানে পৌঁছানো গুরুত্বপূর্ণ, কিন্তু আপনার গন্তব্যে নিরাপদে পৌঁছানো সবথেকে গুরুত্বপূর্ণ বিষয়।"

এইভাবে, আপনি আপনার Android বা iOS-এ Google Maps ব্যবহার করে বন্ধু এবং পরিবারের সাথে আপনার রিয়েল-টাইম অবস্থান শেয়ার করতে পারেন। এই পদক্ষেপগুলি অনুসরণ করার সময় আপনি যদি কোনও সমস্যার সম্মুখীন হন তবে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান৷

আরও প্রযুক্তিগত আপডেট এবং সমস্যা সমাধানের ব্লগের জন্য সাথে থাকুন!


  1. অ্যান্ড্রয়েডে বন্ধুদের সাথে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন

  2. Google মানচিত্রের সাথে আরও স্মার্ট ভ্রমণ করুন

  3. কিভাবে বন্ধুদের সাথে Spotify প্লেলিস্ট শেয়ার করবেন

  4. Google মানচিত্রের মাধ্যমে কীভাবে সাময়িকভাবে আপনার বর্তমান অবস্থান শেয়ার করবেন