কম্পিউটার

কীভাবে গান শনাক্ত করতে Google Assistant ব্যবহার করবেন

গুগল অ্যাসিস্ট্যান্ট হল একটি শক্তিশালী টুল যা আপনাকে অনুবাদ, নেভিগেশন, লেটেস্ট নিউজ ইত্যাদির মতো কাজে সাহায্য করতে পারে। মিউজিক শনাক্ত করার জন্য অনেক অ্যাপ্লিকেশান রয়েছে, মনে হচ্ছে গুগল তার শক্তিশালী ভয়েস অ্যাসিস্ট্যান্টে এই বৈশিষ্ট্যটিও যুক্ত করেছে। হ্যাঁ! এখন আপনি আপনার চারপাশে বাজানো মিউজিক শনাক্ত করতে Google Assistant ব্যবহার করতে পারেন। শাজাম এবং সিরির মতো এটি আপনাকে গানের বিশদ বিবরণ এবং লিঙ্কগুলি যেখানে আপনি এটি চালাতে পারেন তা দিতে পারে। আসুন জেনে নিই কিভাবে আপনি গান শনাক্ত করতে Google Assistant ব্যবহার করতে পারেন।

এছাড়াও দেখুন:  আপনার স্মার্টফোন থেকে Google সহকারী নিষ্ক্রিয় করার 2টি দ্রুত উপায়

  1. আপনার ডিভাইসে Google সহকারী আপডেট করুন এবং এটি খুলুন।
  2. গানটি ব্যাকগ্রাউন্ডে বাজলে মাইকে বা কীবোর্ডে ট্যাপ করে টাইপ করুন "এটি কোন গান?" বিকল্পভাবে আপনি জিজ্ঞাসা করতে পারেন "আমি কি শুনছি?"
    কীভাবে গান শনাক্ত করতে Google Assistant ব্যবহার করবেন
  3. গুগল অ্যাসিস্ট্যান্ট কয়েক সেকেন্ডের জন্য ব্যাকগ্রাউন্ডে বাজানো মিউজিক শুনবে এবং আপনি স্ক্রিনে উল্লম্ব লাইন ওঠানামা দেখতে পাবেন।
  4. এর পরে অ্যাপটি আপনাকে ট্র্যাক চালানোর বিশদ বিবরণ এবং গানগুলির জন্য YouTube এবং Google Play মিউজিক বোতাম সহ একটি কার্ড দেখাবে৷
    কীভাবে গান শনাক্ত করতে Google Assistant ব্যবহার করবেন
  5. যদি আপনি Pixel 2 বা Pixel 2 XL এর মালিক হন তাহলে এই ডিভাইসগুলিতে গানগুলিকে প্যাসিভভাবে শনাক্ত করার ক্ষমতা থাকে তবে গানটি শনাক্ত করতে তারা প্রায় এক মিনিট সময় নেয় এবং তাও শুধুমাত্র জনপ্রিয় গানের জন্য কাজ করে৷

আপনি যে গানটি শুনছেন বা ট্র্যাক করছেন সে সম্পর্কে গুগল অ্যাসিস্ট্যান্ট আপনাকে এভাবেই বলতে পারে। এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার সময় আপনার কিছু জিনিস মনে রাখা উচিত:

পরবর্তী পড়ুন:  Google হোম এবং Google সহকারীর সাথে আপনার ভয়েস সম্প্রচার করুন

  • ব্যাকগ্রাউন্ডে বাজানো মিউজিক বা গান শ্রবণযোগ্য হওয়া উচিত।
  • আপনার ইন্টারনেট সংযোগ সঠিকভাবে কাজ করা উচিত।
  • ব্যাকগ্রাউন্ডের শব্দ কম হওয়া উচিত।
  • Google অ্যাসিস্ট্যান্টকে আপনার ডিভাইসের মাইক্রোফোন অ্যাক্সেস করার অনুমতি দেওয়া উচিত।

Google Assistant-এর সাহায্যে পার্টির রেস্তোরাঁয় বা যে কোনও জায়গায় বাজানো গানগুলি সনাক্ত করুন এবং সংগ্রহ করুন এবং আপনার সমস্ত পছন্দের গান শুনতে উপভোগ করুন। Google অ্যাসিস্ট্যান্ট অবশ্যই আপনার স্মার্টফোনকে আপনার সেরা সঙ্গী করে তোলে!


  1. Google অ্যাসিস্ট্যান্ট ভয়েস কমান্ড কীভাবে মুছবেন?

  2. Windows 10-এ Google পরিষেবাগুলি কীভাবে ব্যবহার করবেন?

  3. বাড়িতে গুগল হোম হাব কীভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে Google Duo ব্যবহার করবেন?