কম্পিউটার

Google ফটোর সাহায্যে অ্যান্ড্রয়েড ফোনে ভিডিওগুলি কীভাবে ট্রিম করবেন

যেদিন আপনি আপনার জীবনের প্রেমের সাথে বিয়ে করেছিলেন বা আপনার সন্তানের প্রথমবার হাঁটা শুরু হয়েছিল, জীবনটি সুন্দর মুহূর্তগুলিতে পূর্ণ যা আমরা এখন আমাদের স্মার্টফোনের মাধ্যমে সহজেই ক্যাপচার করতে পারি৷ আপনি যে কোনো সময় এই আশ্চর্যজনক মুহূর্তগুলোকে আপনার স্মার্টফোনে ধারণ করে পুনরায় উপভোগ করতে পারেন।

তবে, প্রায়শই এটি ঘটে যে উত্তেজনায় বা সেই মুহূর্তটি না হারানোর ভয়ে আমরা একটু তাড়াতাড়ি রেকর্ডিং শুরু করি, একটি অংশ যা আমরা সম্ভবত ছাড়াই করতে পারতাম। এটি, ভিডিওর ফাইলের আকারও বাড়িয়ে দেয় যা শেয়ার করা কিছুটা কষ্টকর করে তোলে। এছাড়াও, অনেক প্ল্যাটফর্ম ভিডিওর আকার সীমাবদ্ধ করে যা পাঠানো হবে।

অতএব, পাঠানোর আগে সেই ভিডিওগুলিকে ছাঁটাই করা সর্বদা ভাল৷ কিন্তু কিভাবে? আপনার কি প্লে স্টোরে একটি বিশ্বস্ত অ্যাপ অনুসন্ধান করতে হবে বা আপনাকে একটি কিনতে হবে? না, আপনাকে কিছুই করতে হবে না আপনাকে শুধু Google Photos অ্যাপে ট্যাপ করতে হবে যা আপনার ডিভাইসে ডিফল্টভাবে ইনস্টল করা আছে এবং এটি ব্যবহার করা শুরু করুন।

কিভাবে শুরু করবেন?

জিনিসগুলি শুরু করতে, ফটো অ্যাপে আলতো চাপুন যা ডিফল্টভাবে প্রতিটি অ্যান্ড্রয়েড ফোনে ইনস্টল করা থাকে৷

  • আপনি যদি ফটো অ্যাপের প্রথমবার ব্যবহারকারী হন তাহলে আপনাকে প্রথমে Back Up &Sync বিকল্পটি সেট আপ করতে হবে। ডিফল্টরূপে, এই বিকল্পটি "চালু"। প্রক্রিয়াটি শেষ হয়ে গেলে ডনে ট্যাপ করুন।
    Google ফটোর সাহায্যে অ্যান্ড্রয়েড ফোনে ভিডিওগুলি কীভাবে ট্রিম করবেন
  • পরবর্তী ধাপ হল ভিডিওটি খুলতে যা আপনাকে ট্রিম করতে হবে। এখন, 3-অনুভূমিক লাইনে আলতো চাপুন যা নীচে শেয়ার আইকনের পাশে রয়েছে৷
    Google ফটোর সাহায্যে অ্যান্ড্রয়েড ফোনে ভিডিওগুলি কীভাবে ট্রিম করবেন
  • সম্পাদনা মেনুতে, আপনি শুধুমাত্র ভিডিওটিকে ট্রিম করতে পারবেন না, প্রয়োজনে এটিকে 360 ডিগ্রি ঘোরাতে পারবেন। এখন ভিডিওর সেই অংশটি হাইলাইট করুন যা আপনি ট্রিম করতে চান না এবং স্ক্রিনের উপরের ডানদিকে অবস্থিত সেভ বোতামে ট্যাপ করুন৷
    Google ফটোর সাহায্যে অ্যান্ড্রয়েড ফোনে ভিডিওগুলি কীভাবে ট্রিম করবেন
  • ভিডিওটি একবার ছাঁটা হয়ে গেলে, এটি স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষিত হবে৷ এর মানে এই নয় যে আপনার পুরানো ভিডিওটি সব চলে গেছে এবং ট্রিম করা ভিডিওতে রূপান্তরিত হয়েছে, পরিবর্তে একটি নতুন ভিডিও ফাইল তৈরি করা হয়েছে। সবচেয়ে ভালো দিকটি হল যে আপনাকে এটির নাম দিতে হবে না, কারণ সবকিছু স্বয়ংক্রিয়ভাবে পরিচালনা করা হয়।

এটাই। এটা সহজ না? সুতরাং, বন্ধুরা আপনার লাইব্রেরি সহজে রাখতে ভিডিওগুলি ট্রিম করা শুরু করুন৷


  1. অ্যান্ড্রয়েডের জন্য Google ফটোতে ভিডিওগুলি কীভাবে সম্পাদনা করবেন

  2. অ্যান্ড্রয়েড ফোনে ভিডিওগুলি কীভাবে স্থির করা যায়

  3. কিভাবে যেকোনো অ্যান্ড্রয়েড ফোনে স্লো-মোশন ভিডিও রেকর্ড করবেন?

  4. Google Photos অ্যাপ দিয়ে নড়বড়ে ভিডিও স্থির করুন