কম্পিউটার

গুগল ট্রান্সলেট অ্যাপের সর্বাধিক ব্যবহার করার জন্য 6 টি দরকারী টিপস

একটি ছুটির পরিকল্পনা? ঠিক আছে, পাসপোর্ট ছাড়াও শুধুমাত্র একটি জিনিস রয়েছে যা আপনাকে দূরবর্তী জমিতে বেঁচে থাকতে সাহায্য করতে পারে। কোন অনুমান? এটি Google অনুবাদ অ্যাপ! এখন বিদেশে ভ্রমণ অনেক সহজ হয়ে গেছে। স্মার্টফোন এবং গুগল ট্রান্সলেট অ্যাপের শক্তিতে আপনি সব ধরনের ভাষার বাধা অতিক্রম করতে পারেন এবং আপনার বন্ধু এবং পরিবারের সাথে একটি মসৃণ এবং আনন্দদায়ক ভ্রমণ করতে পারেন।

গুগল ট্রান্সলেট অ্যাপের সর্বাধিক ব্যবহার করার জন্য 6 টি দরকারী টিপস

Google অনুবাদ হল একটি স্বজ্ঞাত অ্যাপ যা অনেকগুলি দরকারী বৈশিষ্ট্যের সাথে লোড করা হয়েছে যা আমরা যেখানেই থাকি না কেন ভাষা অনুবাদকে কেকের টুকরো করে তোলে! আসুন আমাদের অভিজ্ঞতা উন্নত করতে এবং আমাদের ছুটিকে ঝামেলামুক্ত করতে কিছু সেরা Google অনুবাদ টিপস এবং কৌশলগুলি পরীক্ষা করে দেখি৷

1. অফলাইন অনুবাদ

গুগল ট্রান্সলেট অ্যাপের সর্বাধিক ব্যবহার করার জন্য 6 টি দরকারী টিপস

ইন্টারনেট সংযোগ একটি বড় সমস্যা, বিশেষ করে যখন আমরা ভ্রমণ করছি। এটি এমন এক সময় যখন ইন্টারনেট একটি বিশাল মৌলিক প্রয়োজন হয়ে ওঠে কারণ ভ্রমণের সময় আমরা অনেক অ্যাপ ব্যবহার করতে পারি। মানচিত্র হোক বা প্রধান পর্যটন আকর্ষণগুলি পরীক্ষা করা বা খাবারের মেনু অনুবাদ করা যাতে কেউ বিদেশের মাটিতে ক্ষুধার্ত না থাকে, ইন্টারনেট আবশ্যক! ওয়েল, গুগল ট্রান্সলেট অফলাইন অনুবাদ বৈশিষ্ট্যকে ধন্যবাদ যা আপনাকে বেশ কয়েকটি ভাষা প্যাক ডাউনলোড করতে দেয় যা অফলাইনেও অ্যাক্সেস করা যায়।

আপনি আপনার পছন্দের যেকোনো ভাষা প্যাক বা একাধিক প্যাক ডাউনলোড করতে পারেন। প্রতিটি অনুবাদ ফাইলের আকার প্রায় 30-45 MB এবং অফলাইন অ্যাক্সেসের জন্য আপনার ডিভাইসে ডাউনলোড করা হবে৷

এছাড়াও দেখুন: Google অনুবাদের 5টি সেরা বিকল্প

২. হাইলাইট পাঠ্য

গুগল ট্রান্সলেট অ্যাপের সর্বাধিক ব্যবহার করার জন্য 6 টি দরকারী টিপস

গুগল ট্রান্সলেট অ্যাপ দ্বারা অফার করা সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল যে আপনি আপনার স্মার্টফোনের ক্যামেরা ব্যবহার করে রাস্তার চিহ্ন, খাবারের মেনু বা বিদেশী ভাষায় অন্য কোনও পাঠ্য ক্লিক করতে পারেন এবং অ্যাপটি তাত্ক্ষণিকভাবে আপনার ফোনের স্ক্রিনে কয়েকটি বিকল্প প্রদর্শন করতে পারে। কিন্তু আপনি যদি একটি নির্দিষ্ট পাঠ্যকে ঘনিষ্ঠভাবে বুঝতে চান তবে আপনি এটির উপর আপনার আঙুল টেনে হাইলাইট করতে পারেন এবং তারপরে পাঠ্য অংশটি অনুবাদ করতে নীল রঙের তীরটি আঘাত করতে পারেন।

3. মাইক্রোফোন মোড

গুগল ট্রান্সলেট অ্যাপের সর্বাধিক ব্যবহার করার জন্য 6 টি দরকারী টিপস

এই Google অনুবাদ বৈশিষ্ট্যটি আপনাকে সবচেয়ে প্রচলিত আকারে ভাষা অনুবাদের অভিজ্ঞতা নিতে দেয়। ধরুন আপনি যদি একজন অপরিচিত বা আপনার মাতৃভাষা বোঝেন না এমন কোনো বন্ধুর সাথে যোগাযোগ করতে চান, তাহলে আপনি Google Translate মাইক্রোফোন মোডে স্যুইচ করতে পারেন যা আপনার ফোনের মাইক্রোফোনের মাধ্যমে সে যা কথা বলে তা শুনতে পারে এবং যেকোনো ভাষার ফর্মে অনুবাদ করতে পারে। আপনি চান।

4. ক্যাচফ্রেজগুলি সংরক্ষণ করুন

গুগল ট্রান্সলেট অ্যাপের সর্বাধিক ব্যবহার করার জন্য 6 টি দরকারী টিপস

এছাড়াও আপনি অ্যাপে আপনার প্রিয় বাক্যাংশ বা শব্দগুলি সংরক্ষণ করতে পারেন যা আপনি সহজে অ্যাক্সেসের জন্য প্রায়শই ব্যবহার করেন। যেমন আপনি "গুড মর্নিং, কেমন আছেন?" এর মতো সাধারণ বাক্যাংশগুলির জন্য অনুবাদগুলি সংরক্ষণ করতে পারেন। অথবা "এই হোটেলে কি কোন রুম পাওয়া যায়" ইত্যাদি। ক্যাচফ্রেজ সেভ করতে শুধুমাত্র অনুবাদের পাশে স্টার আইকনে ট্যাপ করুন এবং এটি আপনার সেভ করা তালিকায় যোগ হবে।

5. এটি একটি অভিধান হিসাবে ব্যবহার করুন

এটি গুগল ট্রান্সলেট অ্যাপ দ্বারা অফার করা একটি সুবিধাজনক বৈশিষ্ট্য যা আমরা বেশিরভাগই জানি না। আপনি যদি ইংরেজি থেকে ইংরেজি হিসেবে ভাষা সেট করেন, তাহলে অ্যাপটি আপনার পকেট ডিকশনারী হিসেবে কাজ করতে পারে যা আপনাকে শব্দের অর্থ এবং থিসরাস সহ পরামর্শ প্রদান করে।

6. অনুবাদ করতে ট্যাপ করুন

গুগল ট্রান্সলেট অ্যাপের সর্বাধিক ব্যবহার করার জন্য 6 টি দরকারী টিপস

যদি আপনার ব্যবসায়িক ক্লায়েন্ট বা বন্ধুদের কেউ আপনাকে বিদেশী ভাষায় টেক্সট বা ইমেল পাঠায় তাহলে আপনি অ্যাপে ট্যাপ টু ট্রান্সলেট ফিচার চালু করতে পারেন। ট্যাপ টু ট্রান্সলেট সক্ষম হলে, যখনই আপনি আপনার স্মার্টফোনে টেক্সট কপি করবেন তখন একটি অনুবাদের বুদবুদ দেখা যাবে।

তাই বন্ধুরা, এখানে কিছু সেরা Google অনুবাদ টিপস এবং কৌশল রয়েছে যা আপনাকে এই অ্যাপটির সর্বাধিক ব্যবহার করতে প্রস্তুত করতে পারে!

পরবর্তী পড়ুন :স্মার্টফোনে Google Translator অ্যাপ কীভাবে ব্যবহার করবেন


  1. 5 YouTube মিউজিক ফিচারের সর্বোচ্চ সুবিধা পেতে!

  2. 6টি দরকারী টিপস এবং কৌশলগুলি Pandora রেডিও থেকে সর্বাধিক তৈরি করার জন্য

  3. অ্যাপল ম্যাপ থেকে সর্বাধিক তৈরি করার ৭টি সহজ টিপস

  4. 8 টি টিপস এবং ট্রিকস ড্রপবক্সের সর্বাধিক ব্যবহার করার জন্য