কম্পিউটার

অ্যাপল আইফোন 8 এর সাথে ফেস স্ক্যানিং প্রযুক্তি সংহত করতে পারে

অ্যাপলের গুজবের খবর চারপাশে উড়ে যাওয়ার সাথে সাথে আমরা আরেকটা ধাক্কা খেয়েছি! সূত্র জানিয়েছে যে Apple iPhone 8 এর সাথে ফেস স্ক্যানিং প্রযুক্তি নিয়ে আসতে পারে, পরিবর্তে টাচ আইডি প্রতিস্থাপন করবে। টাচ আইডি অনেক আগে থেকেই অ্যাপলের প্রধান ভিত্তি হয়ে আসছে, যা 2013 সালের শেষের দিকে iPhone 5s-এর সাথে চালু করা হয়েছিল।

মিশ্রিত টাচ আইডি/হোম বোতামটি এই বছরের শেষের দিকে আইফোন 8-এর প্রকাশের পথ প্রশস্ত করার এক টন তত্ত্বের উত্স। স্যামসাং গ্যালাক্সি এস 8 এর সাথে যা কিছু দিন আগে উপস্থাপন করেছিল তার লাইন ধরে প্রতিষ্ঠানটিকে পর্দার পিছনের হ্যাপটিক উপস্থাপনার দিকে অগ্রসর হতে দেখেছে - এমন কিছু যা সম্প্রতি আবিষ্কৃত পেটেন্ট অনুদান দ্বারা হ্রাস পেয়েছে বলে মনে হচ্ছে (যদিও পেটেন্ট একটি নতুন বৈশিষ্ট্যের জন্য দাগযুক্ত উত্স)।

এছাড়াও পড়ুন:100 লুকানো iOS 11 বৈশিষ্ট্যগুলি যা আপনি জানতে চান:পর্ব X

কেন অ্যাপল এই পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করেছিল? অ্যাপল আইফোন 8 এর সাথে ফেস স্ক্যানিং প্রযুক্তি সংহত করতে পারে

Apple একটি উন্নত নিরাপত্তা কাঠামোর চেষ্টা করছে যা ক্লায়েন্টদের সাইন ইন করতে, কিস্তি যাচাই করতে, এবং আইটেমটির সাথে স্বাচ্ছন্দ্য ব্যক্তিদের মতে তাদের মুখ পরীক্ষা করে নিরাপদ অ্যাপ্লিকেশন পাঠাতে সক্ষম করে৷ সেন্সরের গতি এবং নির্ভুলতা উপাদানটির কেন্দ্রীয় উদ্দেশ্য। এটি একটি ক্লায়েন্টের মুখ পরীক্ষা করতে পারে এবং কয়েকশ মিলিসেকেন্ডের মধ্যে আপনার আইফোন আনলক করতে পারে। ডিভাইসটি টেবিলের উপর শুয়ে থাকার সম্ভাবনা নির্বিশেষে এটি কাজ করার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে, এটিকে মুখের কাছাকাছি ধরে রাখার পরিবর্তে।

KGI বিশেষজ্ঞ মিং-চি কুও, যার এই ধরণের জিনিসগুলির সাথে সত্যিই শালীন খ্যাতির প্রবণতা রয়েছে, সন্দেহভাজনদের মধ্যে "মুখের স্বীকৃতির জন্য 3D সনাক্তকরণ" এর কাছাকাছিতা লক্ষ্য করেছেন মার্চ মাসে প্রকাশিত একটি প্রতিবেদনে ফোনের সংযোজন। এটি, এইভাবে, গুজবগুলির একটি গুচ্ছের সাথে সারিবদ্ধ যেখানে অ্যাপল ডিভাইসগুলির জন্য প্রচুর পরিমাণে 3D ক্যামেরা কিনছে — এছাড়াও যেভাবে এটি 2013 সালে 3D সেন্সর সংস্থা প্রাইমসেনস দখল করেছিল৷

এছাড়াও পড়ুন: কিভাবে আপনার iPhone/iOS ডিভাইসকে অনুপ্রবেশকারীদের থেকে সুরক্ষিত করবেন?

কিছু ​​ভালো কথা আসছে!

3D সেন্সিং দৃষ্টিভঙ্গি একইভাবে অনেক বিদ্যমান ব্যবস্থায় উদ্ভাবন বাড়াতে সাহায্য করবে, এবং আমরা উপদেশ শুনছি যে ইনফ্রারেড মডিউলগুলি এখন কিছু সময়ের জন্য আইফোনে যাচ্ছে - সম্ভবত প্রদর্শিত হচ্ছে নিম্নলিখিত মডেলে।

আসুন সেরাটা আশা করি!


  1. আইফোন ফেস আইডি ব্যবহার করা কি নিরাপদ?

  2. কিভাবে আইফোনে সাউন্ড দিয়ে স্ক্রিন রেকর্ড করবেন

  3. আইফোন এক্সে দ্রুত ফেস আইডি কাজ করুন

  4. অ্যাপল আইফোন 8 এবং 8 প্লাস উন্মোচন করেছে:তবে এতে নতুন কী আছে?