কম্পিউটার

যেকোনো ফোনে নতুন Google Pixel বৈশিষ্ট্যগুলি পান৷

এটি ফ্লপ হোক বা না হোক, $650 Google Pixel ফোনটি অবশ্যই Android স্মার্টফোন হার্ডওয়্যারের পরবর্তী প্রজন্মের মতো দেখাচ্ছে৷ এর অনন্য বৈশিষ্ট্যগুলি লোভনীয়, কিন্তু আপনি যদি একটি নতুন ফোন কিনতে না পারেন তাহলে কী করবেন?

এটি একটি সমস্যা যা আমরা সমাধান করতে পারি৷

অ্যান্ড্রয়েড হল সবচেয়ে নমনীয়, কাস্টমাইজযোগ্য মোবাইল অপারেটিং সিস্টেম। এটি প্রায় বলার অপেক্ষা রাখে না যে আপনি যেকোনো Android ফোনে Google Pixel বা Pixel XL বৈশিষ্ট্যগুলি পেতে পারেন যা আপনি সবচেয়ে বেশি চান!

এবং আরও ভাল, রুটেড এবং নন-রুটেড অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির জন্য বিকল্প রয়েছে৷

রুট ছাড়াই Google Pixel বৈশিষ্ট্যগুলি পান

আপনার ফোন রুট করতে চান না? আপনি সঠিক জায়গায় আছেন তিনটি বিকল্প এখানে উপলব্ধ:চমৎকার নতুন রাউন্ড আইকন, ডায়ালার এবং চটকদার পিক্সেল ক্যামেরা। সর্বোত্তম ফলাফলের জন্য, আপনার Android 6.0 চালানো উচিত।

রুট ছাড়াই পিক্সেল আইকন ইনস্টল করুন

আইকনগুলি পেতে, আপনার প্রথমে প্লে স্টোর থেকে একটি অ্যান্ড্রয়েড ফাইল ম্যানেজার প্রয়োজন। একবার ইন্সটল করা হয়ে গেলে, Awesome Icons অ্যাপ ডাউনলোড করুন। তারপর এই Mediafire ডাউনলোড পৃষ্ঠা থেকে প্রয়োজনীয় ফাইল ডাউনলোড করুন।

এই জিপ ফাইলটিতে সমস্ত পিক্সেল লঞ্চার আইকন রয়েছে৷ আপনার ফাইল ম্যানেজারে এটি খুলুন (আপনি এটি ডাউনলোড-এ পাবেন ডিরেক্টরি) এবং সব এক্সট্র্যাক্ট নির্বাচন করুন বিকল্প।

যেকোনো ফোনে নতুন Google Pixel বৈশিষ্ট্যগুলি পান৷

পরবর্তী ধাপ হল অসাধারণ আইকন চালানো, আপনার বর্তমান লঞ্চারটি উপরের-বাম দিকের ড্রপ-ডাউন মেনুতে নির্বাচন করা হয়েছে তা নিশ্চিত করা। আপনি অ্যাপের একটি তালিকা দেখতে পাবেন। এই সবগুলি সামঞ্জস্যপূর্ণ নয়, কিন্তু আপনার ডাউনলোড করা ZIP ফাইলটির প্রতিস্থাপন রয়েছে:

  • ক্যালকুলেটর
  • ক্যামেরা
  • পরিচিতি
  • Gmail
  • Google ড্রাইভ
  • Google Messenger
  • Google Photos
  • Google অনুসন্ধান
  • Hangouts
  • নিউজস্ট্যান্ড
  • ফোন
  • প্লে বই
  • মুভি ও টিভি প্লে করুন
  • সঙ্গীত চালান
  • গেম খেলুন
  • সেটিংস
  • ভয়েস অনুসন্ধান
  • YouTube

প্রতিটি আইকন পরিবর্তন করতে, প্রথমে একটি অ্যাপের নাম আলতো চাপুন, তারপরে আইকন-এর অধীনে বর্তমান বিকল্পে আলতো চাপুন আইকন প্রকার নির্বাচন করতে . ছবি আলতো চাপুন তারপর আইকন প্যাকটি এক্সট্রাক্ট করা ডিরেক্টরিতে ব্রাউজ করুন।

মিলে যাওয়া আইকনটি নির্বাচন করুন এবং আপনাকে একটি চিত্র ক্রপিং স্ক্রিনে নিয়ে যাওয়া হবে। আইকনটি নির্বাচনের সীমানার মধ্যে রয়েছে তা নিশ্চিত করুন, কাপ করুন এ আলতো চাপুন৷ , এবং তারপর ঠিক আছে নিশ্চিত করতে. আপনি এখন আপনার প্রথম Google Pixel আইকন তৈরি এবং প্রয়োগ করেছেন এবং অন্যদের জন্য প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে পারেন। এগুলি সম্পাদনা করলে শুধুমাত্র আইকনগুলির হোম স্ক্রীন সংস্করণ পরিবর্তন হবে, এবং আপনাকে এই পিক্সেল-আকৃতির উন্নতিগুলির সাথে বিদ্যমান সংস্করণগুলি প্রতিস্থাপন করতে হবে৷

আপনি যদি একটি কাস্টম লঞ্চার ব্যবহার করেন তবে আপনি প্লে স্টোর থেকে এই পিক্সেল আইকন প্যাকটিও ব্যবহার করতে পারেন

নেক্সাস ফোনে Google পিক্সেল ক্যামেরা পান

লেখার সময়, Pixel ক্যামেরাটি শুধুমাত্র Google Nexus 5X এবং Google Nexus 6P হ্যান্ডসেটে পোর্ট করা হয়েছে। ভবিষ্যতে এই পরিবর্তন হবে কি না তা দেখার বাকি আছে।

যেকোনো ফোনে নতুন Google Pixel বৈশিষ্ট্যগুলি পান৷

Pixel ক্যামেরা অ্যাপটি পেতে, আপনাকে আপনার হ্যান্ডসেটে Android 7.0 চালাতে হবে এবং অজানা উৎসগুলির ইনস্টলেশন সক্ষম করতে হবে। সেটিংস> নিরাপত্তা> অজানা উৎস-এ যান এবং এটিকে সক্ষম এ সেট করুন .

এরপর, আপনার ফোনের ব্রাউজার খুলুন, এই Mediafire লিঙ্কে নেভিগেট করুন এবং N.apk-এর জন্য Camera4.2 ডাউনলোড করুন আপনার ফোনে ফাইল করুন।

APK ফাইলটি ডাউনলোড হয়ে গেলে, ইনস্টল করতে এটিতে আলতো চাপুন এবং শীঘ্রই আপনার ফোনে একটি দুর্দান্ত নতুন ক্যামেরা অ্যাপ থাকবে। Google Pixel ক্যামেরায় কয়েকটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনি বিভিন্ন তৃতীয় পক্ষের অ্যাপে দেখেছেন, যেমন একটি ভিউফাইন্ডার গ্রিড।

সবচেয়ে আকর্ষণীয়, আমরা মনে করি, এক্সপোজার সামঞ্জস্য, যা আপনি ফোকাস করার জন্য আলতো চাপলে ডানদিকে একটি স্লাইডার হিসাবে উপস্থিত হয়৷ এই বৈশিষ্ট্যটি আপনার স্মার্টফোনের ফটোগ্রাফি উন্নত করার জন্য আদর্শ!

পিক্সেল ডায়লার পান

একটি জিনিস যা আপনাকে সবসময় বলে যে আপনি একটি নতুন ফোন ব্যবহার করছেন তা হল ডায়ালার। Pixel ডিভাইসগুলির নিজস্ব অনন্য ডায়ালার অ্যাপ রয়েছে, যেটি আসলেই অনন্য নয় -- যেহেতু আপনি এটি আপনার ডিভাইসে ইনস্টল করতে পারেন! Pixel ডায়লারে কিছু নতুন বৈশিষ্ট্য রয়েছে যা আপনি সম্ভবত Android 8-এ দেখতে পাবেন, কিন্তু আপনি এখন ডায়ালার ইনস্টল করে সেগুলি উপভোগ করতে পারবেন।

দুর্ভাগ্যবশত, এটি সব ডিভাইসের জন্য উপলভ্য নয়। Google Nexus 5X, Google Nexus 6P, এবং OnePlus 3, সেইসাথে CyanogenMod 13 চালিত যেকোন কিছুর সাথে আপনার ঠিক থাকা উচিত।

যেকোনো ফোনে নতুন Google Pixel বৈশিষ্ট্যগুলি পান৷

অজানা উৎস সক্ষম করে শুরু করুন সেটিংস> নিরাপত্তা-এ , তারপর আপনার ফোনে Mediafire থেকে এই GooglePhone.apk ডাউনলোড করুন। ডাউনলোড সম্পূর্ণ হয়ে গেলে, বিজ্ঞপ্তিতে আলতো চাপুন এবং তারপর ইনস্টল করুন৷ .

অ্যান্ড্রয়েড তারপরে বিদ্যমান ডায়ালারটিকে নতুন সংস্করণের সাথে আপডেট করবে। আপনি যদি আপনার ডিফল্ট বিকল্প হিসাবে স্টক ডায়ালার ব্যবহার না করেন, তাহলে সেটিংস> অ্যাপস খুলুন এবং উপরের-ডান কোণায় গিয়ার আইকনে আলতো চাপুন। নতুন স্ক্রিনে, ফোন নির্বাচন করুন তালিকা থেকে অ্যাপ, তারপর নতুন ফোন নির্বাচন করুন অ্যাপ (এটি আকারে বড় হবে এবং "ডিফল্ট" হিসাবে লেবেল করা হবে না) আপনার নতুন ডায়লার হিসাবে৷ আপনার যদি একাধিক ডায়ালার ইনস্টল করা থাকে তবে নিশ্চিত করুন যে আপনি এখানে সঠিক পছন্দ করছেন!

নতুন ডায়ালার সেটের সাথে, আপনি চটকদার নতুন ডায়লার ব্যবহারকারী ইন্টারফেস এবং বৈশিষ্ট্যগুলির সুবিধা নিতে পারেন। উপভোগ করুন!

একটি রুটেড অ্যান্ড্রয়েড ডিভাইসে Google পিক্সেল বৈশিষ্ট্যগুলি

যদিও আপনি একটি নন-রুটেড বা রুটেড অ্যান্ড্রয়েড হ্যান্ডসেটে উপরেরটি ব্যবহার করতে পারেন, আপনি যদি আপনার ফোন রুট করে থাকেন তবে আরও বিকল্প উপলব্ধ রয়েছে৷

পিক্সেল বুট অ্যানিমেশন পান

ধরুন আপনি এইমাত্র একটি Pixel কিনেছেন। আনবক্স করার পরে (আপনি একটি ভিডিও তৈরি করেছেন) এবং এটি চালু করার পরে, আপনি প্রথম যে জিনিসটি লক্ষ্য করবেন তা হল বুট স্ক্রীন৷ যদিও আপনি রুট না করে অনেক ভিজ্যুয়াল পরিবর্তন করতে পারেন, কিন্তু রুট করার একটি বিশাল সুবিধা রয়েছে।

আপনি বুট অ্যানিমেশন পরিবর্তন করতে পারেন!

এই Mediafire লিঙ্কে ক্লিক করে শুরু করুন এবং bootanimation.zip ডাউনলোড করুন আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে। একটি রুট ফাইল ব্রাউজার ব্যবহার করে, আপনার পথ /system/media-এ নেভিগেট করুন এবং নিশ্চিত করুন যে এটি পড়া/লেখা হিসাবে মাউন্ট করা হয়েছে (এটির জন্য প্রক্রিয়াটি অ্যাপগুলির মধ্যে আলাদা)।

বিদ্যমান bootanimation.zip খুঁজুন এই ডিরেক্টরিতে ফাইল করুন এবং এটির নাম পরিবর্তন করুন bootanimation.zip.bak . যেকোনো সমস্যা, এবং আপনার কাছে ফিরে আসার জন্য আসল বুট অ্যানিমেশন আছে।

এরপরে, ডাউনলোড করা bootanimation.zip ফাইলটি /system/media-এ কপি করুন এবং এর অনুমতি খুলুন দেখুন এখানে, মালিক নিশ্চিত করুন বিভাগ পড়া | লিখুন | চালান , যখন গ্রুপ এবং অন্যান্য বিভাগগুলি কেবল পড়ুন . ঠিক আছে ক্লিক করুন নিশ্চিত করতে, তারপর আপনার ফোন রিবুট করুন৷

আপনি সম্পন্ন!

Google অ্যাসিস্ট্যান্ট পান

Google-এর নতুন ভার্চুয়াল সহকারী টুল হল এক ধরণের Siri/Cortana/Alexa ক্লোন। এটি আপনার ব্যক্তিগত ডেটা টহল দেয় এবং অ্যাপয়েন্টমেন্টে আপনাকে সতর্ক করে, আবহাওয়ার তথ্য দেয় ইত্যাদি। বর্তমানে, এটি শুধুমাত্র নতুন Pixel ফোনে উপলব্ধ -- যদি না আপনি এই পদ্ধতিটি ব্যবহার করেন।

আপনার ফোনে Google অ্যাপ আপ-টু-ডেট আছে তা নিশ্চিত করে শুরু করুন। এরপরে, আপনার রুট-সক্ষম ফাইল ব্রাউজার ব্যবহার করে, /system/ খুঁজুন এবং এটিকে পড়া/লেখা হিসাবে মাউন্ট করুন . build.prop দীর্ঘক্ষণ টিপুন এবং টেক্সট এডিটর দিয়ে খুলুন ব্যবহার করুন বা অনুরূপ বিকল্প।

শুরু হওয়া লাইনটি খুঁজে পেতে (বা টেক্সট এডিটরে একটি অনুসন্ধান ফাংশন ব্যবহার করুন) মাধ্যমে স্ক্রোল করুন:

ro.product.model=[modelname]

সমান প্রতীক (=) এর পরে সবকিছু মুছুন এবং Pixel XL দিয়ে প্রতিস্থাপন করুন, যাতে লাইনটি পড়ে:

ro.product.model=Pixel XL

তারপর, ফাইলের শেষে স্ক্রোল করুন এবং একটি নতুন লাইন যোগ করুন:

ro.opa.eligible_device=true

প্রস্থান করার আগে build.prop সংরক্ষণ করতে মনে রাখবেন। এরপরে, আপনার ফোন রিবুট করুন। তুমি করেছ! গুগল অ্যাসিস্ট্যান্ট অ্যাক্সেস করতে আপনাকে এখন যা করতে হবে তা হল হোম বোতামটি দীর্ঘক্ষণ-টিপে। আপনি যদি এর পরিবর্তে ট্যাপে Google Now দেখতে পান, তাহলে সেটিংস> অ্যাপস খুলুন এবং Google অ্যাপ খুঁজুন তালিকার মধ্যে প্রযোজ্য. সঞ্চয়স্থান> স্থান পরিচালনা করুন> সমস্ত ডেটা সাফ করুন আলতো চাপুন এবং আবার চেষ্টা করুন।

Google অ্যাসিস্ট্যান্ট এখন আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে চলা উচিত।

অল-ইন-ওয়ান পিক্সেল

এবং যেন সে সবই যথেষ্ট নয়, আপনি FaserF-এর PixelExperience.zip-এর সাহায্যে আপনার রুট করা ডিভাইসে Google Pixel-এর উন্নতির একটি সম্পূর্ণ গুচ্ছ ইনস্টল করতে পারেন। . এটি একটি ফ্ল্যাশযোগ্য জিপ ফাইল যা আপনার ডিভাইসের কাস্টম পুনরুদ্ধারে ইনস্টল করা প্রয়োজন৷ এটি ব্যবহার করে, আপনি পাবেন:

  • পিক্সেল লঞ্চার
  • পিক্সেল ওয়ালপেপার
  • পিক্সেল ডায়লার
  • পিক্সেল বুট অ্যানিমেশন
  • পিক্সেল রিংটোন এবং UI সাউন্ড

মিডিয়াফায়ারে PixelExperience.zip ফাইলটি ডাউনলোড করে শুরু করুন। আপনার ফোনে, পুনরুদ্ধারে বুট করুন এবং সতর্কতা হিসাবে একটি সিস্টেম ব্যাকআপ করুন৷ এটি হয়ে গেলে, ইনস্টল ব্যবহার করুন৷ জিপ ব্রাউজ করার এবং এটি ইনস্টল করার বিকল্প।

একবার হয়ে গেলে, স্লাইডারটিকে রিবুট সিস্টেমে চাপুন৷ এবং আপনি যেতে ভাল!

কিছু পিক্সেল বৈশিষ্ট্য আছে যা আমরা মিস করেছি?

আপনি উপরের tweaks ব্যবহার করে থাকেন, আপনি শুধুমাত্র একটি চিত্তাকর্ষক $650 সংরক্ষণ. অবশ্যই, আপনি Pixel হার্ডওয়্যার পান না, তবে বেশিরভাগ সময় আপনি স্ক্রিন ব্যবহার করছেন, ইউনিবডি কেস নয়। এখন আপনি Pixel লঞ্চার, ওয়ালপেপার, ডায়ালার, বুট অ্যানিমেশন, রিংটোন, শব্দ, আইকন এবং ক্যামেরা অ্যাপ পেয়েছেন।

সংক্ষেপে, মোটামুটি সবকিছু।

কিন্তু আপনি যদি মনে করেন যে আমরা একটি Pixel বৈশিষ্ট্য মিস করেছি যা অন্যান্য ডিভাইসের জন্য উপলব্ধ, আমাদের জানান। এবং যদি আপনি কোন সমস্যায় পড়েন, তাহলে নীচে একটি বার্তা দিন এবং আমরা আপনাকে সাহায্য করতে পারি কিনা তা দেখব৷


  1. গুগলের পিক্সেল সি এর সুপার হাই রেজোলিউশন কি প্রয়োজনীয়?

  2. Google ক্যালেন্ডারের নতুন বৈশিষ্ট্যগুলি থেকে সর্বাধিক পান

  3. Google Chrome v73-এ দুর্দান্ত নতুন বৈশিষ্ট্য

  4. Google Chrome:নতুন বৈশিষ্ট্য আবিষ্কার করা হয়েছে