কম্পিউটার

5টি কারণ কেন অ্যাপল মানচিত্র Google মানচিত্রের চেয়ে ভাল

যখন নেভিগেশন অ্যাপগুলির কথা আসে, তখন Google মানচিত্র অবশ্যই প্রথম অ্যাপগুলির মধ্যে একটি যা আমাদের মনকে আঘাত করে। আশ্চর্যজনকভাবে, এমনকি বেশিরভাগ অ্যাপল ব্যবহারকারী iOS দ্বারা অফার করা ডিফল্ট নেভিগেশন অ্যাপ বাছাইয়ের পরিবর্তে Google মানচিত্রের উপর নির্ভর করে। প্রাথমিকভাবে, Apple Maps-এর সূচনা একটি কঠিন ছিল এবং ব্যবহারকারীদের দ্বারা একটি গো-টু নেভিগেশন অ্যাপ হিসেবে এটি বেশি পছন্দের ছিল না।

কিন্তু সময়ের সাথে সাথে বিকাশকারীরা নিশ্চিতভাবে অ্যাপল মানচিত্র আপডেট করার জন্য অনেক সময় এবং প্রচেষ্টা বিনিয়োগ করেছে এবং এখন এমন কিছুই নেই যা এটি অফার করে না। আসলে, আজ আমরা পাঁচটি কারণ নিয়ে আলোচনা করতে যাচ্ছি যে কেন Apple মানচিত্রগুলি Google মানচিত্রের চেয়ে ভাল পছন্দ হতে পারে৷

সুতরাং, আসুন তাদের প্রত্যেককে বিস্তারিত আলোচনা করি।

1. ফ্লাইওভার মোড

5টি কারণ কেন অ্যাপল মানচিত্র Google মানচিত্রের চেয়ে ভাল

আমরা সবাই Google এর রাস্তার দৃশ্য মোড সম্পর্কে সচেতন, তাই না? আপনি যেখানেই পিনটি ড্রপ করবেন এটি আপনাকে বিভিন্ন অবস্থানের প্যানোরামিক ভিউ অনুভব করতে দেয়। একইভাবে, অ্যাপলও ফ্লাইওভার মোড নামে উদ্ভাবনী কিছু চালু করেছে যা আপনাকে শহরের একটি 3D ট্যুর করতে দেয় যেমন আপনি আসলে এটির উপর দিয়ে উড়ছেন। ফ্লাইওভার মোড আপনাকে একটি হেলিকপ্টার-রাইডের অভিজ্ঞতা দেয় যেখানে আপনি প্যান ইন/আউট করতে পারেন, আপনার ফোনটি কাত করতে পারেন এবং আপনার পছন্দ অনুযায়ী মানচিত্রের চারপাশে ঘুরতে পারেন। এটি এখন পর্যন্ত অ্যাপল ম্যাপ দ্বারা অফার করা সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি এবং অবশ্যই এটি একটি ধরণের অভিজ্ঞতা। বর্তমানে, শতাধিক শহর ফ্লাইওভার মোড সামঞ্জস্য অফার করছে। শুধু একটি শহর অনুসন্ধান করুন এবং স্ক্রিনে "ফ্লাইওভার" বোতামটি আলতো চাপুন৷

এছাড়াও পড়ুন:  কিভাবে Google Maps ট্রাফিক আপডেট প্রদান করে

2. 3D নেভিগেশন

5টি কারণ কেন অ্যাপল মানচিত্র Google মানচিত্রের চেয়ে ভাল

নেভিগেশনের সময় Google Maps স্যাটেলাইট ভিউ একটি বিশাল সুবিধা। একইভাবে, অ্যাপল ম্যাপ এখন 3D নেভিগেশন মোড অফার করে ভূমির লেআউটের একটি ভাল দৃশ্যের জন্য যখন আপনি বিন্দু A থেকে বি পয়েন্টে আপনার পথ তৈরি করেন। অ্যাপল মানচিত্রে 3D মোড ব্যবহার করার জন্য আপনি নেভিগেট করার সময় দুটি আঙুল উপরে সোয়াইপ করুন।

3. উবার এবং লিফট

5টি কারণ কেন অ্যাপল মানচিত্র Google মানচিত্রের চেয়ে ভাল

উবারের সাথে গুগল ম্যাপের কাজের একটি দুর্দান্ত একীকরণ রয়েছে, যেখানে অ্যাপল মানচিত্র এখন উবার এবং লিফট উভয় সমর্থন দেয়। রাইড করার সময় আপনি উভয় অ্যাপের রেট তুলনা করতে পারেন এবং তারপর আপনার নির্বাচন করতে পারেন।

এছাড়াও পড়ুন: 10টি সেরা Google Maps বিকল্প

4. উন্নত বিমানবন্দর মানচিত্র

5টি কারণ কেন অ্যাপল মানচিত্র Google মানচিত্রের চেয়ে ভাল

সম্মত হন বা না হন, তবে বিমানবন্দরের মানচিত্রের ক্ষেত্রে অ্যাপল মানচিত্র অবশ্যই একটি দুর্দান্ত কাজ করে। আপনি এখন নিকটতম Starbucks বা Costa এবং আপনি যে সমস্ত তথ্য চান তা একযোগে খুঁজে পেতে পারেন। এছাড়াও আপনি টার্মিনাল, চেক-ইন ডেস্ক, গেটস, ব্যাগ দাবি, খাবার, পানীয়, দোকান এবং বিশ্রামাগার দেখতে পারেন।

5. ভালো আবহাওয়ার অ্যাপস

Apple Maps একটি সম্পূর্ণ নতুন স্তরে আবহাওয়া আপডেট নিয়ে গেছে। আমরা সকলেই অবগত যে Google মানচিত্র শহর এবং স্থানের বর্তমান আবহাওয়ার পরিস্থিতি তালিকাভুক্ত করে, তবে Apple Maps-এর সাহায্যে আপনি নির্দিষ্ট ল্যান্ডমার্কের আবহাওয়ার অবস্থাও দেখতে সক্ষম হবেন। শুধু মানচিত্রের স্ক্রিনের নীচের ডানদিকের ছোট আইকনে আলতো চাপুন৷ এছাড়াও, আপনি যখন স্ক্রিনে আরও জোরে চাপবেন তখন আপনি একটি নির্দিষ্ট অবস্থানের নয় দিনের আবহাওয়ার পূর্বাভাস দেখতে সক্ষম হবেন৷

অনুমান করুন অ্যাপল মানচিত্র একবার চেষ্টা করার সময় এসেছে, তাই না? এখানে 5টি কারণ রয়েছে যে কারণে অ্যাপল মানচিত্রগুলি নিঃসন্দেহে গুগল ম্যাপের চেয়ে ভাল প্রমাণিত হয়েছে। তাই, আপনার পছন্দ কি? নীচের মন্তব্য বিভাগে আপনার প্রতিক্রিয়া আমাদের জানান।


  1. 5টি আশ্চর্যজনক Google মানচিত্র টিপস এবং কৌশল

  2. কেন Duckduckgo সার্চ ইঞ্জিন Google এর চেয়ে ভালো?

  3. 5 কারণ কেন ফায়ারফক্স কোয়ান্টাম গুগল ক্রোমের চেয়ে ভাল

  4. কেন হাইবারনেট/স্লিপ মোড শাটডাউনের চেয়ে ভাল