কম্পিউটার

কিভাবে আপনার বাড়ির নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করবেন?

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করব?

আপনি সেটিংস অ্যাপে আপনার মোবাইল সেটিংস অ্যাক্সেস করতে পারেন। Wi-Fi সংযোগের সেটিংস এখানে পাওয়া যাবে। বর্তমান নেটওয়ার্কের তালিকায় আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক অন্তর্ভুক্ত করা উচিত। আপনি নেটওয়ার্কের নাম বা তথ্য বোতামে ট্যাপ করে নেটওয়ার্কের কনফিগারেশন প্রদর্শন করতে পারেন। আপনার নেটওয়ার্কের নিরাপত্তার ধরন কনফিগারেশনে চেক করা উচিত।

আমি কিভাবে নিশ্চিত করব যে আমার হোম নেটওয়ার্ক নিরাপদ?

নিশ্চিত করুন আপনার রাউটারের পাসওয়ার্ড শক্তিশালী। আপনার Wi-Fi যতটা সম্ভব এনক্রিপ্ট করুন। একটি VPN ব্যবহারের মাধ্যমে অতিরিক্ত নেটওয়ার্ক নিরাপত্তা অর্জন করা যেতে পারে। আপনার রাউটারের ফার্মওয়্যার আপডেট করা একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আপনার নেটওয়ার্কের ডিভাইসগুলির জন্য, আপনার একটি ফায়ারওয়াল ব্যবহার করা উচিত৷ আপনার রাউটারের IP ঠিকানা পরিবর্তন করা উপকারী হতে পারে।

আমি কীভাবে আমার WIFI নিরাপত্তা পরীক্ষা করব?

এটিতে ক্লিক করে পরিচিত নেটওয়ার্কগুলি পরিচালনা করুন৷ বর্তমান ওয়াইফাই নেটওয়ার্ক কী তা দেখতে, সেই নেটওয়ার্কের বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন৷ আপনি সুরক্ষিত থাকবেন যদি এটি নিরাপত্তা প্রকার হিসাবে WEP বা WPA2 নির্দেশ করে।

কেন আমার নেটওয়ার্ক আমাকে বলছে যে আমার নিরাপত্তা দুর্বল?

আপনি একটি Apple বার্তা দেখতে পাচ্ছেন যা নির্দেশ করে যে আপনার iPhone Wi-Fi এর সাথে সংযুক্ত থাকাকালীন নিরাপদ নয়৷ যাইহোক, বিশেষভাবে এর মানে হল যে আপনার সংযোগ সাম্প্রতিক স্ট্যান্ডার্ডের তুলনায় কম নির্ভরযোগ্য-অন্য কথায়, কোনো হ্যাকার আপনার রাউটারের ভিতরে নেই এবং আপনার iPhones অ্যাক্সেস করেছে।

আমি কীভাবে আমার iPhone এ আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

আপনার কার্সারকে উপরের মেনু বারে নির্দেশ করুন> বেস স্টেশন> "পাসওয়ার্ড দেখান" বোতামে ক্লিক করুন। সেখানে একটি উইন্ডো প্রদর্শিত হয় যেখানে আপনি আপনার ওয়াইফাই নেটওয়ার্কের নিরাপত্তা কী দেখতে পারেন।

আমার কি WEP বা WPA আছে?

অক্ষর নিরাপত্তার ধরন ঠিক 10 বা 26 হেক্সাডেসিমেল অক্ষর বা ঠিক 5 বা 13 ASCII অক্ষর WEPE ঠিক 64 হেক্সাডেসিমেল অক্ষর বা 8 থেকে 63 ASCII অক্ষরWPA বা WPA2


  1. কিভাবে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা আপডেট করবেন?

  2. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করতে পারি?

  3. আমি কিভাবে ওয়াইফাইতে আমার নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করব?

  4. কিভাবে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা টাইপ চেক করবেন?