কম্পিউটার

আপনার নেটওয়ার্ক নিরাপত্তা সেট করা আছে কিনা তা কিভাবে পরীক্ষা করবেন?

আমি কীভাবে আমার ওয়াইফাই নিরাপত্তা পরীক্ষা করব?

সেটিংস অ্যাক্সেস করতে, সেটিংস বোতামে ক্লিক করুন। Wi-Fi বিভাগে, যদি সিগন্যাল চিহ্নের পাশে একটি লক থাকে তবে আপনি একটি সুরক্ষিত নেটওয়ার্কের সাথে সংযুক্ত আছেন৷ এটি একটি iOS অ্যাপ। সেটিংস অ্যাক্সেস করতে, সেটিংস বোতামে ক্লিক করুন। আপনি Wi-Fi-এ ক্লিক করে ইন্টারনেটের সাথে সংযোগ করতে পারেন... এটি Windows 10 এর জন্য... এটিতে ক্লিক করে পরিচিত নেটওয়ার্কগুলি পরিচালনা করুন৷ বর্তমান ওয়াইফাই নেটওয়ার্ক কী তা দেখতে, সেই নেটওয়ার্কের বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন৷

আমার সংযোগ নিরাপদ কিনা তা আমি কীভাবে জানব?

আপনি যদি একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করেন (ওয়েবসাইটগুলি দেখার জন্য আপনি ব্যবহার করেন সফ্টওয়্যার), তাহলে শীর্ষে ঠিকানা বারে একটি আবদ্ধ প্যাডলক বা "https" (শুধু "http" নয়) সন্ধান করুন৷ সমস্ত ওয়েব ট্রাফিকের 60% এরও বেশি এখন একটি সুরক্ষিত সংযোগ রয়েছে৷ ওয়েব ব্রাউজিং, এইভাবে, বেশিরভাগ সময় একটি এনক্রিপ্ট করা সংযোগের মাধ্যমে করা যেতে পারে।

আমি কিভাবে আমার Wi-Fi নিরাপত্তা পরীক্ষা করব?

আপনি সেটিংসে গিয়ে এবং তারপরে Wi-Fi নির্বাচন করে একটি Android ফোনে Wi-Fi সংযোগ পরীক্ষা করতে পারেন। আপনি যে রাউটারটির সাথে সংযুক্ত আছেন সেটি নির্বাচন করে বিস্তারিতভাবে দেখা যাবে। আপনার সংযোগের নিরাপত্তার ধরন উল্লেখ করে একটি বিবৃতি থাকবে৷

আমার কি WEP বা WPA আছে?

অক্ষর নিরাপত্তার ধরন ঠিক 10 বা 26 হেক্সাডেসিমেল অক্ষর বা ঠিক 5 বা 13 ASCII অক্ষর WEPE ঠিক 64 হেক্সাডেসিমেল অক্ষর বা 8 থেকে 63 ASCII অক্ষরWPA বা WPA2

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী এবং পাসওয়ার্ড খুঁজে পাব?

স্টার্ট বাটনে ক্লিক করে স্টার্ট মেনু খুলুন। নেটওয়ার্ক সংযোগগুলিতে যান এবং এটিতে ক্লিক করুন। শেয়ারিং সেন্টার বোতামে ক্লিক করে নেটওয়ার্কের সাথে সংযোগ করুন৷ ওয়্যারলেস নেটওয়ার্ক আইকন পর্দায় প্রদর্শিত হবে। ওয়্যারলেস বৈশিষ্ট্য উইন্ডো প্রদর্শিত হবে. আপনি সিকিউরিটি ওপেন করে এটি করতে পারেন। আপনি অক্ষর দেখান নির্বাচন করলে নেটওয়ার্ক নিরাপত্তা কী দৃশ্যমান হবে।

কেন আমার WIFI আমাকে বলছে আমার দুর্বল নিরাপত্তা আছে?

আপনি একটি Apple বার্তা দেখতে পাচ্ছেন যা নির্দেশ করে যে আপনার iPhone Wi-Fi এর সাথে সংযুক্ত থাকাকালীন নিরাপদ নয়৷ যাইহোক, বিশেষভাবে এর মানে হল যে আপনার সংযোগ সাম্প্রতিক স্ট্যান্ডার্ডের তুলনায় কম নির্ভরযোগ্য-অন্য কথায়, কোনো হ্যাকার আপনার রাউটারের ভিতরে নেই এবং আপনার iPhones অ্যাক্সেস করেছে।

আপনার সংযোগ সুরক্ষিত থাকলে এর অর্থ কী?

দুই বা ততোধিক নোডকে নিরাপদে সংযুক্ত করার অর্থ হল এক বা একাধিক নিরাপত্তা প্রোটোকল ব্যবহার করে তাদের মধ্যে প্রবাহিত ডেটা এনক্রিপ্ট করা।

সংযোগ নিরাপদ না হলে কী হবে?

কারণ আপনি যে সাইট বা পৃষ্ঠাটি পরিদর্শন করছেন সেটি এনক্রিপ্ট করা সংযোগ ব্যবহার করে না, তাই আপনি "নিরাপদ নয়" সতর্কতা দেখতে পাচ্ছেন৷ যদি সাইটে ডিফল্টরূপে HTTP অফার না করা হয়, আপনি URL পরিবর্তন করে ম্যানুয়ালি HTTP-কে HTTPS দিয়ে প্রতিস্থাপন করতে পারেন।


  1. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করতে পারি?

  2. আমি কিভাবে ওয়াইফাইতে আমার নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করব?

  3. কিভাবে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা টাইপ চেক করবেন?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী সেট করবেন?