কম্পিউটার

ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

এই ধাপে ধাপে নির্দেশিকা আপনাকে দেখাবে কিভাবে আপনার Chrome ওয়েব ব্রাউজার কনফিগার করতে হয় যাতে আবহাওয়ার তথ্য সবসময় হাতের কাছে থাকে।

এই টিউটোরিয়ালটি গবেষণা করার সময় আমার মনে কয়েকটি প্রয়োজনীয়তা ছিল। আমি চাই যে বর্তমান তাপমাত্রা ক্রোমের অভ্যন্তরে ক্লিক বা কিছু না করেই প্রদর্শিত হোক, তবে আমি চাই এটি সূক্ষ্ম এবং ব্রাউজারের সামগ্রিক চেহারা এবং অনুভূতির সাথে 'ফিট ইন' হোক। আরেকটি প্রয়োজন ছিল আবহাওয়া সম্পর্কে অতিরিক্ত এবং আরও বিশদ তথ্য সর্বাধিক এক বা দুই ক্লিকের মধ্যে পেতে।

একমাত্র বাস্তবসম্মত সমাধান ছিল Chrome এর জন্য একটি এক্সটেনশন ব্যবহার করা। 20 এর বেশি ইনস্টল এবং চেষ্টা করার পরে আবহাওয়া সম্পর্কিত এক্সটেনশন, এটি খুব স্পষ্ট হয়ে গেছে – তাদের মধ্যে শুধুমাত্র দুটি আমার মানদণ্ডের সাথে খাপ খায়, এবং বেশিরভাগই সীমারেখা অনুপযোগী ছিল।

ক্রোমের জন্য দুটি আবহাওয়া এক্সটেনশন যা আমি সুপারিশ করি তা হল Forecastfox এবং Opalo Weather। কিভাবে কনফিগার করতে হয় এবং উভয়ই ব্যবহার করতে হয় তার বিশদ বিবরণ সহ একটি দ্রুত ওভারভিউ পড়তে থাকুন।

ফোরকাস্টফক্স

  1. Forecastfox ইনস্টল করতে এর Chrome এক্সটেনশন পৃষ্ঠায় যান এবং Chrome-এ যোগ করুন ক্লিক করুন বোতাম।
  2. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

  3. প্রম্পট করা হলে, এড এক্সটেনশন ক্লিক করুন বোতাম।
  4. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

  5. একবার এক্সটেনশনটি সফলভাবে ইনস্টল হয়ে গেলে, এটি স্বয়ংক্রিয়ভাবে Chrome-এ একটি নতুন ট্যাব খুলবে যেখান থেকে আপনি Forecastfox কনফিগার করতে পারবেন। একটি অনেক আছে বিকল্পগুলির মধ্যে, তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আপনি কোন অবস্থানটি নিরীক্ষণ করতে চান (যদিও আপনি একাধিক অবস্থান কনফিগার করতে পারেন, আসুন একটি সেট করে শুরু করি)। প্রদত্ত স্থানের মধ্যে শহর, জিপ কোড বা কাছাকাছি আগ্রহের স্থান লিখুন।
  6. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

  7. Forecastfox আইকনটি এখন আপনার নির্দিষ্ট করা অবস্থানের তাপমাত্রা প্রদর্শন করবে।
  8. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

  9. যদি আপনি আইকনের উপর আপনার কার্সারটি ঘোরান (এটি ক্লিক করবেন না) তাহলে আরও বিশদ আবহাওয়ার বিবরণ প্রদর্শিত হবে। এই ছোট্ট উইন্ডোতে থাকা সমস্ত তথ্য সেটিংসের মাধ্যমে কাস্টমাইজ করা যায়।
  10. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

  11. আপনি যদি Forecastfox আইকনে ক্লিক করেন তাহলে একটি আরও বিস্তারিত উইন্ডো প্রদর্শিত হবে, সুন্দর রঙ এবং একটি অভিনব মানচিত্র সহ (আবারও, যার সবই সেটিংসের মাধ্যমে কাস্টমাইজযোগ্য)।
  12. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

ওপ্লাও আবহাওয়া

  1. Oplao আবহাওয়া ইনস্টল করতে এর Chrome এক্সটেনশন পৃষ্ঠায় যান এবং Chrome-এ যোগ করুন ক্লিক করুন বোতাম।
  2. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

  3. প্রম্পট করা হলে, এড এক্সটেনশন ক্লিক করুন বোতাম।
  4. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

  5. এক্সটেনশনটি সফলভাবে ইনস্টল করার পরে Oplao আবহাওয়ার জন্য নতুন ইনস্টল করা আইকনের নীচে একটি ছোট নিশ্চিতকরণ উইন্ডো প্রদর্শিত হবে। সেই আইকনে ক্লিক করুন৷
  6. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

  7. বিকল্পগুলি সনাক্ত করুন৷ আবহাওয়া পপ-আপ স্ক্রিনের নীচের ডানদিকের কোণ থেকে বোতাম এবং এটিতে ক্লিক করুন৷
  8. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

  9. এখান থেকে আপনি শহর/অবস্থান (বা বেশ কয়েকটির মধ্যে প্রথম) যোগ করতে চাইবেন যেখানে আপনি আবহাওয়া পর্যবেক্ষণ করতে চান। ওয়েদার অপশন-এ অবস্থিত 'ফাঁকা বাক্সের' ভিতরে ক্লিক করুন উইন্ডো (নীচে স্ক্রিনশট দেখুন)।
  10. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

  11. অবস্থানের নাম লিখতে শুরু করুন এবং এটি শহর/স্থানের একটি তালিকা প্রদর্শন করবে। একবার ক্লিক করে আপনি যেটিকে নিরীক্ষণ করতে চান সেটি নির্বাচন করুন৷
  12. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

  13. আপনি যদি একাধিক অবস্থান যোগ করতে চান তাহলে উপরের ধাপটি পুনরাবৃত্তি করুন। আপনার হয়ে গেলে, আপনার Chrome টুলবারে প্রদর্শনের জন্য Oplao আবহাওয়া আইকনটি রাখতে চান এমন একটি নির্বাচন করুন (অর্থাৎ যেটি আপনি কোনো ক্লিক না করেই এক নজরে পরীক্ষা করতে সক্ষম হবেন) এবং এ ক্লিক করুন ডিফল্ট হিসেবে সেট করুন বোতাম।
  14. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

  15. এখন আপনি যখনই বাইরের তাপমাত্রা জানতে চান তখনই আপনি আপনার Oplao আবহাওয়া আইকনটি দেখতে পারেন৷
  16. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন

  17. আপনি যখন আইকনে ক্লিক করেন তখন আপনাকে আবহাওয়ার বিশদ বিবরণ দেওয়া হয়। আপনি যদি একাধিক অবস্থান নিরীক্ষণ করার জন্য Oplao আবহাওয়া কনফিগার করেন, তবে স্থানগুলির মধ্যে স্যুইচ করতে 'বাম' এবং 'ডান' তীর বোতামগুলি ব্যবহার করুন৷
  18. ক্রোমে আবহাওয়া কীভাবে প্রদর্শন করবেন


  1. Chrome-এ "err_cache_miss" ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 এ ক্রোমে ওয়েবসাইটগুলিকে কীভাবে অবরোধ মুক্ত করবেন

  3. অ্যান্ড্রয়েড পি-এ অ্যাম্বিয়েন্ট ডিসপ্লেতে আবহাওয়া কীভাবে পাবেন?

  4. Windows 7 এ কিভাবে ডিসপ্লে ভাষা পরিবর্তন করবেন