কম্পিউটার

যারা অতিরিক্ত পাউন্ড পরিত্রাণ পেতে চেষ্টা করছেন? এই অ্যান্ড্রয়েড ডায়েট অ্যাপগুলি দেখুন

যারা অতিরিক্ত পাউন্ড পরিত্রাণ পেতে চেষ্টা করছেন? এই অ্যান্ড্রয়েড ডায়েট অ্যাপগুলি দেখুন

ব্যায়ামের পাশাপাশি স্বাস্থ্যকর ডায়েট খুবই গুরুত্বপূর্ণ। এক ঘন্টা ওয়ার্কআউটের পরে চিজবার্গার খাওয়া সত্যিই স্বাস্থ্যকর পছন্দ নয়। প্রোটিন, ভিটামিন, মিনারেল, কার্বোহাইড্রেট এবং চর্বি সঠিক অনুপাতে আপনার সুষম খাদ্য থাকতে হবে। যাইহোক, আপনার ফিটনেসের চাহিদা পূরণ করে এমন একটি ডায়েট প্ল্যান তৈরি করা এতটা সহজ নয়, এবং আপনি যদি এটি খুঁজে পান তবে এটি অনুসরণ করা কঠিন হতে পারে।

অন্যান্য অনেক সমস্যার মতো, অ্যান্ড্রয়েড অ্যাপগুলি এতে সহায়তা করতে পারে। অনেকগুলি অ্যান্ড্রয়েড ডায়েট অ্যাপ উপলব্ধ রয়েছে যা আপনাকে আপনার ক্যালোরি গ্রহণের হিসাব করতে এবং খাদ্য পরিকল্পনা অফার করতে দেয়। নিচে আপনি চারটি অ্যান্ড্রয়েড ডায়েট অ্যাপ দেখতে পাবেন।

1. ডায়েট অ্যাসিস্ট্যান্ট

এটি একটি দুর্দান্ত অ্যাপ যদি আপনি কিছু আকর্ষণীয় ডায়েট প্ল্যান সুপারিশ খুঁজছেন এবং শুধুমাত্র একটি ক্যালোরি কাউন্টার নয়। ডায়েট অ্যাসিস্ট্যান্টের একটি মসৃণ এবং কার্যকরী ইন্টারফেস রয়েছে যা আপনার ডায়েট প্ল্যানের জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু সরবরাহ করে। শুরু করার জন্য আপনাকে আপনার বর্তমান ওজন, কার্যকলাপ, উচ্চতা এবং অন্যান্য মৌলিক তথ্য সহ একটি প্রোফাইল তৈরি করতে হবে। এর পরে, আপনার রুচি এবং প্রয়োজনীয়তা অনুসারে আপনার পছন্দের পরিকল্পনাটি নির্বাচন করুন।

যারা অতিরিক্ত পাউন্ড পরিত্রাণ পেতে চেষ্টা করছেন? এই অ্যান্ড্রয়েড ডায়েট অ্যাপগুলি দেখুন

পরিকল্পনাগুলি সম্পূর্ণ সাপ্তাহিক ডায়েট সহ খুব ব্যাপক, এবং প্রতিটি খাবারে ক্লিক করে আরও বিশদ অ্যাক্সেস করা যেতে পারে। তথ্যটিতে প্রতিটি খাবারের পুষ্টির তথ্য এবং টিপস সহ (যদি উপলব্ধ থাকে) খাওয়ার পরিমাণের বিবরণ অন্তর্ভুক্ত থাকে। এছাড়াও আপনি চার্টের মাধ্যমে আপনার ওজন হ্রাস ট্র্যাক করতে পারেন এবং প্রো সংস্করণে আপগ্রেড করা বিজ্ঞাপনগুলি সরিয়ে দেয় এবং আরও ডায়েট প্ল্যান অফার করে৷

2. MyFitnessPal

MyFitnessPal কে 5,000,000 ধরনের খাবারের ডেটার জন্য সেরা ক্যালোরি কাউন্টার হিসাবে বিবেচনা করা হয়। অ্যাপটি ব্যবহার করার আগে একটি সাইন আপের প্রয়োজন যেখানে আপনি আপনার বর্তমান স্বাস্থ্য এবং আপনার লক্ষ্য সম্পর্কে সমস্ত তথ্য প্রদান করতে পারেন। এর পরে, এটি আপনার জন্য একটি কাস্টম ডায়েট প্ল্যান তৈরি করবে যা আপনার প্রয়োজন অনুসারে আপনার ক্যালোরির ট্র্যাক রাখে।

যারা অতিরিক্ত পাউন্ড পরিত্রাণ পেতে চেষ্টা করছেন? এই অ্যান্ড্রয়েড ডায়েট অ্যাপগুলি দেখুন

একবার এটি সব সেট আপ হয়ে গেলে (নির্দেশ সহ যেগুলি খুব হাতে ধরা, আমি অবশ্যই বলব), আপনি যে সমস্ত খাবার খান তা প্রবেশ করতে পারেন এবং এটি ক্যালোরির ট্র্যাক রাখবে। আপনি যে সমস্ত ওয়ার্কআউটগুলি করেন সেগুলিও আপনাকে প্রবেশ করতে হবে, যাতে এটি পোড়া ক্যালোরিগুলিও পরিচালনা করতে পারে৷ এর কাস্টম বিজ্ঞপ্তিগুলি প্রক্রিয়াটিকে অনেক সহজ করে তোলে এবং এটি আপনার রুটিন থেকে ডেটা-প্রবেশ প্রক্রিয়াটিকে একটি হাওয়ায় পরিণত করতে শেখে৷ এছাড়াও অ্যাপটি Fitbit, RunKeeper, Jawbone UP, Garmin এবং আরও অনেক কিছুর মতো ডেটা লগ করার জন্য অন্যান্য ফিটনেস অ্যাপ এবং ডিভাইসগুলির সাথে সংযোগ করে৷

3. ডায়েটিং ছাড়াই ওজন কমান

অ্যাপটির নামটি তাত্ক্ষণিক ওজন কমানোর বড়ি বিক্রির বিজ্ঞাপনের মতো মনে হতে পারে, তবে এটি আসলে একটি দুর্দান্ত ডায়েট অ্যাপ। ডায়েটিং ছাড়াই ওজন কমানো হল একটি সর্বজনীন ডায়েট অ্যাপ যা অবশ্যই আপনাকে ডায়েট করতে হবে (ডেভেলপার নামটি নিয়ে কী ভাবছিল তা নিশ্চিত নয়)। এটির একটি খুব সহজ এবং নজরকাড়া ইন্টারফেস রয়েছে এবং এটি আপনাকে সেই ব্যক্তিগত অনুভূতি দেওয়ার জন্য একটি অ্যানিমেটেড সহকারীর সাথে আসে৷

যারা অতিরিক্ত পাউন্ড পরিত্রাণ পেতে চেষ্টা করছেন? এই অ্যান্ড্রয়েড ডায়েট অ্যাপগুলি দেখুন

অ্যাপটিতে আপনার প্রয়োজনীয় সবকিছু রয়েছে - ক্যালোরি কাউন্টার, খাবার এবং ব্যায়ামের লগ, ডায়েট প্ল্যান, ইতিহাস দেখার জন্য একটি ক্যালেন্ডার এবং ভবিষ্যতের দিনগুলির পরিকল্পনা এবং আরও অনেক কিছু। পরিসংখ্যান বিভাগটি খুব শক্তিশালী এবং ওজন, ক্যালোরি, BWH (শরীরের পরিমাপ), PFC এবং জল গ্রহণের জন্য গ্রাফে তথ্য সরবরাহ করে। এছাড়াও আপনি আপনার মুড স্ট্যাম্প দিয়ে নোট তৈরি করতে পারেন এবং ভিজ্যুয়াল অগ্রগতির জন্য নিজের ফটো তুলতে পারেন। সর্বোপরি, এটিতে অনুপ্রেরণার জন্য একটি ভার্চুয়াল পুরষ্কার সিস্টেম রয়েছে এবং আপনি যদি একটি ভাল কাজ করেন তবে আপনি বিনামূল্যের অর্থ প্রদানের সংস্করণটিও আনলক করতে পারেন (বিজ্ঞাপনগুলি সরিয়ে দেয়)।

4. ডায়েট পয়েন্ট

ডায়েট পয়েন্ট উদ্দেশ্য হিসাবে উদ্বিগ্ন হিসাবে ডায়েট সহকারীর অনুরূপ, তবে তারা উভয়ই এটি পূরণের জন্য একটি অনন্য পথ গ্রহণ করে। ডায়েট পয়েন্ট 130টি ডায়েট প্ল্যান নিয়ে আসে যা থেকে বেছে নেওয়া যায় (কিছু ফ্রি সংস্করণে লক করা আছে) এবং আপনার ওজন ট্র্যাক রাখতে একটি অন্তর্নির্মিত ওজন ট্র্যাকার রয়েছে। আপনার জীবনী প্রদান করার পরে, অ্যাপটি ব্যবহার শুরু করতে আপনাকে তালিকা থেকে একটি খাদ্য পরিকল্পনা নির্বাচন করতে হবে। অ্যাপটি আপনার জীবনী অনুসারে ডায়েট প্ল্যানেরও সুপারিশ করবে, অথবা আপনি নিজে থেকে যেকোনো প্ল্যান বেছে নিতে পারেন।

যারা অতিরিক্ত পাউন্ড পরিত্রাণ পেতে চেষ্টা করছেন? এই অ্যান্ড্রয়েড ডায়েট অ্যাপগুলি দেখুন

আপনি যখন একটি ডায়েট প্ল্যান নির্বাচন করেন, তখন আপনাকে আপনার খাওয়ার সময় দেওয়ার জন্য অনুরোধ করা হয় যাতে অ্যাপটি আপনাকে প্ল্যানে উল্লেখিত খাবার খাওয়ার কথা মনে করিয়ে দিতে পারে। এছাড়াও, সহজেই খাবারের আইটেম কেনার জন্য নির্বাচিত খাদ্য পরিকল্পনা অনুযায়ী এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য একটি শপিং তালিকা তৈরি করে। যদি ডায়েট অ্যাসিস্ট্যান্টের ডায়েট প্ল্যান যথেষ্ট না হয়, তাহলে ডায়েট পয়েন্ট ব্যবহার করে দেখুন।

উপসংহার

ডায়েটিং ছাড়াই ওজন কমানো এমন লোকেদের জন্য একটি দুর্দান্ত অ্যাপ যারা শুধু সবকিছু চান, তবে এটি "সব ব্যবসার জ্যাক, কারোরই মাস্টার" হতে পারে। আপনি যদি শুধুমাত্র একটি নিখুঁত ক্যালোরি কাউন্টার খুঁজছেন, তাহলে MyFitnessPal এর চেয়ে ভাল বিকল্প আর নেই। আপনি উভয় বিশ্বের সেরা পেতে একাধিক অ্যাপ ডাউনলোড করতে পারেন।

আপনি কি অন্য কোন ডায়েট অ্যাপস জানেন যা আশাব্যঞ্জক ফলাফল দেখায়? অন্য পাঠকদের সেই অতিরিক্ত পাউন্ডের সাথে লড়াই করতে সাহায্য করার জন্য মন্তব্যে কেন শেয়ার করবেন না?

গতকাল অনেক ক্রোয়েস্যান্ট…


  1. বিনামূল্যের জন্য অর্থপ্রদত্ত অ্যান্ড্রয়েড অ্যাপস পাওয়ার 3 উপায় (আইনিভাবে)

  2. 20টি দুর্দান্ত iOS অ্যাপস যা আপনি Android এর জন্য পেতে পারবেন না

  3. আপনার কাজ নিয়ে খুব ব্যস্ত? অ্যান্ড্রয়েডের জন্য এই করণীয় তালিকা অ্যাপগুলি দেখুন

  4. স্যান ডিয়েগো কমিক-কন থেকে সর্বাধিক সুবিধা পেতে দরকারী অ্যাপস