কম্পিউটার

iOS 9-এ পিকচার-ইন-পিকচার মোডে YouTube ভিডিওগুলি কীভাবে দেখবেন

iOS 9-এ পিকচার-ইন-পিকচার মোডে YouTube ভিডিওগুলি কীভাবে দেখবেন

iOS 9 আইপ্যাডের জন্য আশ্চর্যজনক বৈশিষ্ট্য নিয়ে এসেছে। স্প্লিট ভিউ এবং স্লাইড ওভার যে কেউ আইপ্যাডে উত্পাদনশীল হতে চায় তাদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় বৈশিষ্ট্য। তবে একটি বৈশিষ্ট্য ছিল যা আমাকে সত্যিই উত্তেজিত করেছিল এবং আপনি যদি মিডিয়া এবং সংবাদ খরচ ডিভাইস হিসাবে iPad ব্যবহার করেন, তাহলে আপনি কেন বুঝতে পারবেন।

iOS 9 একটি পিকচার-ইন-পিকচার (পিআইপি) মোড চালু করেছে। হ্যাঁ, এটি উদ্ভাবনী নয় এবং এটি যুগ যুগ ধরে টিভি অভিজ্ঞতার একটি অংশ। কিন্তু এখন, আপনি অবশেষে আপনার টুইটার টাইমলাইন বা আপনার ইমেলের মাধ্যমে স্ক্রোল করার সময় সেই ফুটবল ম্যাচটি দেখতে পারেন।

নাকি পারবেন? আপনি যখন ভিডিও অ্যাপ ব্যবহার করেন তখন পিআইপি মোড কাজ করে, এটি YouTube অ্যাপে একেবারেই কাজ করে না যেখানে আমরা ভিডিও দেখার জন্য সবচেয়ে বেশি সময় ব্যয় করি। সমস্যা হল যে একটি পিকচার-ইন-পিকচার মোড অ্যাপের প্রকাশকের কাছ থেকে নিয়ন্ত্রণ সরিয়ে নেয় এবং অ্যাপলকে দেয়। তাই ইউটিউব আসলে এই বৈশিষ্ট্যটি সংহত করার আমার আশা সত্যিই কম৷

তবে এটি আপনাকে কিছু YouTube পিআইপি অ্যাকশন পাওয়া থেকে আটকাতে পারবে না, তৃতীয় পক্ষের অ্যাপস এবং কিছু অত্যন্ত চতুর সমাধানের জন্য ধন্যবাদ।

1. YouPlayer এবং ProTube

এর মত তৃতীয় পক্ষের অ্যাপ

যদিও iOS-এ থার্ড-পার্টি ইউটিউব অ্যাপ্লিকেশানগুলি অফিসিয়াল অ্যাপের তুলনায় বৈশিষ্ট্যগুলিতে সীমিত, তারা আপনাকে পুরো প্রক্রিয়াটির উপর অনেক বেশি নিয়ন্ত্রণ দেয়। আপনি যদি ভিডিওর গুণমান নিয়ন্ত্রণের ধারণা পছন্দ করেন এবং আপনার সাবস্ক্রিপশন ফিড কীভাবে সাজানো হয় সে সম্পর্কে আপনি অদ্ভুত হন বা আপনি ব্যাকগ্রাউন্ডে ইউটিউব ভিডিও শুনতে চান, তাহলে আপনি একটি তৃতীয় পক্ষের ইউটিউব অ্যাপ ব্যবহার করে আসলেই ভালো .

সেরা অংশ? তারা ডিফল্টরূপে পিআইপি মোড সমর্থন করে।

বর্তমানে, এটি করার সর্বোত্তম উপায় হল YouPlayer বা ProTube। আমার মতে, প্রোটিউব একটি ভাল ডিজাইন করা অ্যাপ, যদিও এটি একটি অর্থপ্রদানকারী অ্যাপ ($2.99)।

অন্যদিকে, YouPlayer-এর কিছু ডিজাইনের বৈশিষ্ট্য রয়েছে, তবে আপনি বিজ্ঞাপন সহ বিনামূল্যে প্রবেশ করতে পারেন বা বিজ্ঞাপনগুলি নিষ্ক্রিয় করতে $1.99 দিতে পারেন৷

YouPlayer-এ কীভাবে PIP কাজ করা যায় তা এখানে।

একবার আপনি একটি ভিডিও অনুসন্ধান করে এটি চালানো শুরু করলে, আপনি একটি পিআইপি আইকন দেখতে পাবেন, পূর্ণ-স্ক্রীন বোতামের ঠিক পাশে। এটি নীচের স্ক্রিনশটে হাইলাইট করা আইকন।

iOS 9-এ পিকচার-ইন-পিকচার মোডে YouTube ভিডিওগুলি কীভাবে দেখবেন

আপনি যখন এটিতে ট্যাপ করবেন, তখন একটি ছোট উইন্ডোতে ভিডিও চালানোর সাথে আপনাকে হোমস্ক্রীনে নিয়ে যাওয়া হবে। আপনি ভিডিও এলাকার ভিতরে চিমটি-টু-জুম ব্যবহার করে এই উইন্ডোটির আকার পরিবর্তন করতে পারেন। ভিডিও প্লেয়ারে 3টি বোতাম রয়েছে। আপনি ভিডিওটি বিরতি দিতে পারেন, পিআইপি মোড থেকে প্রস্থান করতে পারেন বা উইন্ডোটি বন্ধ করতে পারেন৷

iOS 9-এ পিকচার-ইন-পিকচার মোডে YouTube ভিডিওগুলি কীভাবে দেখবেন

এটি একটি ভাসমান জানালা। তাই নির্দ্বিধায় যেখানে খুশি নিক্ষেপ করুন। আপনি এমনকি উইন্ডোটি রাখতে পারেন যাতে এটি প্রায় অদৃশ্য হয়।

কর্ণারটিউব

আপনি যদি YouTube অ্যাপের সাথে খুব বেশি সংযুক্ত হয়ে থাকেন, কিন্তু তারপরও আপনি PIP মোডে কিছু ভিডিও দেখতে চান, তা করার জন্য কর্নারটিউব হল সেরা উপায়। এর দাম $2.99।

iOS 9-এ পিকচার-ইন-পিকচার মোডে YouTube ভিডিওগুলি কীভাবে দেখবেন

কর্নারটিউব কিছু চতুর হ্যাক ব্যবহার করে যাতে আপনি দ্রুত YouTube অ্যাপে প্লে হওয়া ভিডিও থেকে PIP মোডে কর্নারটিউবের মাধ্যমে ভিডিও চালাতে পারেন (নেটিভ iOS ভিডিও প্লেয়ার ব্যবহার করে)।

iOS 9-এ পিকচার-ইন-পিকচার মোডে YouTube ভিডিওগুলি কীভাবে দেখবেন

কর্নারটিউব ইনস্টল হয়ে গেলে, আপনি এর এক্সটেনশন এবং বিজ্ঞপ্তি কেন্দ্র উইজেট সক্ষম করতে পারেন। ইউটিউব থেকে কর্নারটিউবে যেকোনো ভিডিও শেয়ার করুন (অথবা যেকোনো অ্যাপ থেকে একটি YouTube ভিডিও লিঙ্ক), এবং এটি পিআইপি মোডে প্লে হবে। এটি এখানে কর্নারটিউব সম্পর্কে সেরা জিনিস। এছাড়াও আপনি অ্যাপটি খুলতে পারেন এবং অ্যাপ থেকে ভিডিও অনুসন্ধান করতে পারেন।

iOS 9-এ পিকচার-ইন-পিকচার মোডে YouTube ভিডিওগুলি কীভাবে দেখবেন

আমার জন্য, iPad একটি মহান মিডিয়া খরচ ডিভাইস. আমি টুইটারের মাধ্যমে স্ক্রোল করতে, Reeder 2 এর সাথে RSS-এ জানতে, YouTube ভিডিও এবং Netflix দেখতে পছন্দ করি। আপনি কিভাবে একটি মিডিয়া পাওয়ার হাউস হিসাবে আপনার আইপ্যাড ব্যবহার করবেন? নীচের মন্তব্যে আমাদের সাথে শেয়ার করুন.


  1. কীভাবে ইউটিউবকে ডার্ক মোডে স্যুইচ করবেন

  2. মোবাইল ডিভাইসে ব্যক্তিগতভাবে ভিডিও দেখতে YouTube ছদ্মবেশী মোড ব্যবহার করুন

  3. iOS 13 ডার্ক মোডের জন্য কীভাবে আপনার অ্যাপ সেট আপ করবেন

  4. আপনার দেশে ব্লক করা ইউটিউব ভিডিওগুলি কীভাবে দেখবেন