কম্পিউটার

ভাবছেন কেউ আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করেছে? এখানে কিভাবে নিশ্চিত করতে হয়

ভাবছেন কেউ আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করেছে? এখানে কিভাবে নিশ্চিত করতে হয়

হোয়াটসঅ্যাপে কারও সাথে যোগাযোগ করতে আপনার কি খারাপ সময় যাচ্ছে? তারা কি আপনাকে পুরোপুরি উপেক্ষা করছে? হতে পারে তারা আপনাকে অবরুদ্ধ করেছে এবং আপনি এমন বার্তা পাঠানোর জন্য সময় নষ্ট করছেন যা এমনকি বিতরণ করা হচ্ছে না। হোয়াটসঅ্যাপের গোপনীয়তা নীতির কারণে, কেউ আপনাকে ব্লক করেছে কিনা তা আপনাকে কখনই বলা হবে না। সত্য খুঁজে বের করার জন্য আপনাকে কিছু তদন্ত করতে হবে (দুঃখজনক সত্য হতে পারে)।

এই পোস্টে আমরা আপনাকে পাঁচটি লক্ষণ বলব যা আপনাকে ব্লক করা হয়েছে কিনা তা নিশ্চিত করতে পারে। যদিও এই লক্ষণগুলির নেতিবাচক উত্তরের জন্য অন্যান্য কারণ থাকতে পারে, একত্রিত হলে তারা নিশ্চিত করে যে আপনি অবরুদ্ধ। দেখা যাক আপনাকে ব্লক করা হয়েছে কি না।

চিহ্ন #1:সর্বশেষ দেখা সময়

আপনি যদি লক্ষ্য করে থাকেন, একটি WhatsApp ব্যবহারকারীর নামের নিচে একটি ছোট "লাস্ট সেন" বার আছে যেখানে দেখা যাচ্ছে তারা শেষবার কখন WhatsApp এ অনলাইনে এসেছেন। এই তথ্যটি অবরুদ্ধ ব্যবহারকারীকে দেখানো হয় না এবং আপনি যদি সন্দেহভাজন ব্যক্তির নামের নীচে এই বারটি খুঁজে না পান, তাহলে আপনাকে অবরুদ্ধ করা হতে পারে। যাইহোক, এই তথ্যটি ব্যবহারকারীর দ্বারা সকলের কাছ থেকেও লুকিয়ে রাখতে পারে, তাই এটি নিশ্চিত করে না যে আপনি অবরুদ্ধ।

ভাবছেন কেউ আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করেছে? এখানে কিভাবে নিশ্চিত করতে হয়

চিহ্ন #2:তাদের প্রোফাইল ছবি দেখুন

আপনি যদি দেখেন যে তাদের প্রোফাইল ছবি কিছু সময়ের জন্য আপডেট করা হয়নি (এটি কয়েক মাস ধরে), তাহলে এর অর্থ হতে পারে তারা আপনাকে ব্লক করেছে। অবরুদ্ধ ব্যক্তিরা একটি প্রোফাইলে নতুন পরিবর্তনগুলি দেখতে পারে না, তাই আপনি যদি অবরুদ্ধ হন তবে আপনি কোনও পরিবর্তন দেখতে পাবেন না৷ যাইহোক, যদি তারা সেই স্লাগদের মধ্যে একজন হয় যারা তাদের প্রোফাইল আপডেট করতে খুব একটা পছন্দ করে না, তাহলে তাদের প্রোফাইলে কোন পরিবর্তন না হওয়ার কারণ হতে পারে।

চিহ্ন #3:তাদের কল করুন

এছাড়াও আপনি সরাসরি সেই ব্যক্তিকে কল করতে পারেন (হোয়াটসঅ্যাপে) এবং এটি পৌঁছায় কিনা তা দেখতে পারেন। ব্যবহারকারীরা অবরুদ্ধ ব্যক্তিদের কাছ থেকে কল গ্রহণ করেন না এবং আপনি যদি কোন উত্তর না পান, তাহলে তারা আপনাকে অবরুদ্ধ করার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, তারা ইন্টারনেট সংযোগের সীমার বাইরে থাকার সম্ভাবনাও রয়েছে এবং কোনো কল গ্রহণ করতে পারে না।

ভাবছেন কেউ আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করেছে? এখানে কিভাবে নিশ্চিত করতে হয়

চিহ্ন #4:নিশ্চিত করুন যে তারা আপনার বার্তা পাচ্ছেন

কলের মতো, ব্যবহারকারীরা ব্লক করা ব্যবহারকারীদের কাছ থেকে তাত্ক্ষণিক বার্তা গ্রহণ করেন না। যদি আপনি অবরুদ্ধ হন, আপনি আপনার পাঠানো বার্তাগুলির পাশে "ডাবল-চেক" চিহ্নটি চেক করে এটি নিশ্চিত করতে পারেন৷ একটি একক চেক মানে বার্তাটি বিতরণ করা হয়নি, একটি ডাবল-চেক মানে এটি বিতরণ করা হয়েছে এবং নীল ডাবল-চেক মানে তারা এটি পড়েছেন।

ভাবছেন কেউ আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করেছে? এখানে কিভাবে নিশ্চিত করতে হয়

যদি তারা আপনাকে অবরুদ্ধ করে থাকে তবে আপনার বার্তাগুলি তাদের কাছে পৌঁছাবে না, আপনি আপনার বার্তাগুলির পাশে শুধুমাত্র একটি ধূসর চেক দেখতে পাবেন। আবার, যদি তারা ইন্টারনেট থেকে সংযোগ বিচ্ছিন্ন থাকে, তাহলে তারা আপনার বার্তাগুলি গ্রহণ করতে পারবে না, তাই এটি 100% নিশ্চিত করে না যে আপনি অবরুদ্ধ।

চিহ্ন #5:তাদেরকে একটি গ্রুপে যুক্ত করুন

যদি কেউ আপনাকে ব্লক করে থাকে তবে আপনি তাকে কোনো গ্রুপে যুক্ত করতে পারবেন না। একটি বিদ্যমান গোষ্ঠীতে এটি পরীক্ষা করার দরকার নেই, কেবল একটি নতুন গ্রুপ তৈরি করুন এবং সন্দেহভাজন ব্যক্তিকে এতে যুক্ত করুন। আপনি যদি "পরিচিতি যোগ করা যায়নি" বলে একটি ত্রুটি পান তবে তারা আপনাকে ব্লক করে থাকতে পারে৷

সমস্ত লক্ষণ নিশ্চিত করা

আপনি যদি উপরের সমস্ত লক্ষণগুলির জন্য একটি নেতিবাচক উত্তর পান, তবে সম্ভবত তারা আপনাকে অবরুদ্ধ করেছে। আপনি যদি এখনও 100% নিশ্চিতকরণ পেতে চান, তাহলে আপনি অন্য হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর কাছ থেকে একটি ফোন ধার করতে পারেন এবং এতে সন্দেহভাজন ব্যক্তির নম্বর যোগ করতে পারেন। এর পরে, তাদের ডিভাইস থেকে উপরের সমস্ত লক্ষণগুলি দেখুন। আপনি যদি কোনও লক্ষণের জন্য ইতিবাচক উত্তর পান, তবে দুর্ভাগ্যবশত, আপনাকে অবরুদ্ধ করা হয়েছে। অন্যথায়, সেখানে ঝুলে থাকুন, এবং তারা শীঘ্রই আপনার সাথে যোগাযোগ করবে।

উপসংহার

কেউ আপনাকে ব্লক করেছে কিনা তা নিশ্চিত করতে আপনি উপরে উল্লিখিত লক্ষণগুলি ব্যবহার করতে পারেন। যদি তারা আপনাকে অবরুদ্ধ করে থাকে তবে তারা অবশ্যই এটি একটি ভাল কারণে করেছে, কারণ ব্যবহারকারীরা এটির মজার জন্য অন্য ব্যবহারকারীদের ব্লক করে না। তাই চেষ্টা করা বন্ধ করা এবং এগিয়ে যাওয়া বা প্রতিশোধ আপনাকে সন্তুষ্ট করলে তাদের ব্লক করা ভাল (যদিও তারা সম্ভবত খুঁজে পাবে না)। উপরের তথ্যগুলি আপনাকে ব্লক করা হয়েছে কিনা তা খুঁজে বের করতে সাহায্য করলে মন্তব্যে আমাদের জানান৷


  1. আপনি কি মনে করেন ক্লাসরুমে মোবাইল ফোনের অনুমতি দেওয়া উচিত?

  2. আপনি যখন কাউকে হোয়াটসঅ্যাপে ব্লক করেন তখন কী হয়

  3. আপনি কি আইফোনে ব্লক করা কাউকে টেক্সট করতে পারেন?

  4. কেউ আপনাকে তাদের আইফোনে ব্লক করেছে কিনা তা কীভাবে খুঁজে পাবেন