কম্পিউটার

আরও পেশাদার ভিডিও তৈরি করতে সেরা অ্যান্ড্রয়েড ভিডিও-এডিটিং অ্যাপগুলির মধ্যে 4টি৷

আরও পেশাদার ভিডিও তৈরি করতে সেরা অ্যান্ড্রয়েড ভিডিও-এডিটিং অ্যাপগুলির মধ্যে 4টি৷

আপনি একজন হোম মুভি উত্সাহী হোন বা পরবর্তী স্পিলবার্গ, স্মার্টফোন ক্যামেরাগুলি মানুষকে শখ থেকে বৈধ চলচ্চিত্র নির্মাতাতে স্নাতক হওয়ার ক্ষমতা দিয়েছে৷ স্মার্টফোনের ক্যামেরাগুলি যে ফুটেজগুলি ক্যাপচার করতে সক্ষম তা চিত্তাকর্ষক হলেও, একটি সত্যিকারের চিত্তাকর্ষক মুভি তৈরির বিষয়টি সম্পাদনার মধ্যে রয়েছে৷ দুর্ভাগ্যবশত, অ্যান্ড্রয়েড ফোনের জন্য ভিডিও এডিটিং অ্যাপ কখনোই অসাধারণ ছিল না। একসময় এমনকি Google একটি ডেডিকেটেড ভিডিও-এডিটিং অ্যাপের বাজার দেখেছিল, কিন্তু তারা কয়েক বছর আগে এটি সম্পূর্ণরূপে পরিত্যাগ করেছিল।

সৌভাগ্যবশত এমন অনেকগুলি অ্যাপ উপলব্ধ রয়েছে যা শূন্যতা পূরণ করার চেষ্টা করছে। যদিও এগুলোর কোনোটিই ফিনাল কাট প্রো বা অ্যাডোব প্রিমিয়ারের মতো ডেস্কটপ অ্যাপ্লিকেশন থেকে আশা করা যায় এমন কার্যকারিতার সাথে মেলে না, তারা সবাই চলতে চলতে মৌলিক সম্পাদনা করার ক্ষমতা দেয়।

1. ম্যাজিস্টো

আরও পেশাদার ভিডিও তৈরি করতে সেরা অ্যান্ড্রয়েড ভিডিও-এডিটিং অ্যাপগুলির মধ্যে 4টি৷

ম্যাজিস্টো অনন্য যে এটি আপনার জন্য সমস্ত ভারী উত্তোলন করে। সহজভাবে আপনার ভিডিও ক্লিপগুলি আপলোড করুন, একটি থিম এবং কিছু সঙ্গীত চয়ন করুন এবং ম্যাজিস্টোকে তার জাদু কাজ করতে দিন৷ যে কেউ সত্যিই স্বাচ্ছন্দ্যবোধ করেন না বা তাদের নিজস্ব সম্পাদনা করতে আগ্রহী নন, ম্যাজিস্টো একটি "এটি সেট করুন এবং ভুলে যান" সমাধান। অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে সুন্দর ভিডিও তৈরি করবে। ম্যাজিস্টো খেলার জন্য একটি বিস্ফোরণ, কিন্তু চূড়ান্ত পণ্যের উপর চূড়ান্ত নিয়ন্ত্রণ রাখতে চান এমন কারো জন্য এটি সেরা বিকল্প নাও হতে পারে।

2. VidTrim

আরও পেশাদার ভিডিও তৈরি করতে সেরা অ্যান্ড্রয়েড ভিডিও-এডিটিং অ্যাপগুলির মধ্যে 4টি৷

এর নাম অনুসারে, VidTrim অ্যাপ ব্যবহারকারীদের তাদের ভিডিও ক্লিপগুলি ছাঁটাই এবং মার্জ করতে দেয়। এটি ইনস্টাগ্রামের মতো আপনার ভিডিওগুলিতে প্রয়োগ করার জন্য বেশ কয়েকটি ফিল্টার এবং প্রভাবের বৈশিষ্ট্যও রয়েছে৷ ইনস্টাগ্রামের কথা বলতে গেলে, VidTrim-এ একটি ভিডিও-শেয়ারিং বৈশিষ্ট্যও রয়েছে যা আপনাকে অন্যান্য ব্যবহারকারীদের সাথে সংযোগ করতে এবং একে অপরের ভিডিওগুলি ভাগ করতে দেয়। অবশেষে, VidTrim এর আরও আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এটি "ফ্রেম গ্র্যাবার"। এটি ব্যবহারকারীদের তাদের ভিডিও থেকে একক ফ্রেম আলাদা করতে এবং একটি একক চিত্র হিসাবে রপ্তানি করতে দেয়৷ আপনি যখন একটি একক স্থির চিত্র ফ্রেম শেয়ার করতে চান, ভাল, ইনস্টাগ্রাম৷

এর জন্য এটি উপযুক্ত৷

3. পাওয়ার ডিরেক্টর ভিডিও এডিটর

আরও পেশাদার ভিডিও তৈরি করতে সেরা অ্যান্ড্রয়েড ভিডিও-এডিটিং অ্যাপগুলির মধ্যে 4টি৷

সহজ কথায়, পাওয়ার ডিরেক্টর ভিডিও এডিটর অ্যান্ড্রয়েডের জন্য উপলব্ধ আরও শক্তিশালী ভিডিও-সম্পাদনা অ্যাপগুলির মধ্যে একটি। এটি অনেকগুলি পেশাদার বৈশিষ্ট্য নিয়ে গর্ব করে যা বেশিরভাগ ব্যবহারকারীর চাহিদা মেটাতে পারে। যে বলা হচ্ছে, কিছু শেখার বক্ররেখা জড়িত আছে যা কিছুকে ভয় দেখাতে পারে। এটিও উল্লেখ করার মতো যে ইন্টারফেসটি কিছুটা বিশৃঙ্খল, একটি ছোট স্ক্রিনে অ্যাপটি নেভিগেট করা কিছুটা কঠিন করে তোলে। তা ছাড়াও, পাওয়ার ডিরেক্টর আপনাকে একসাথে ক্লিপ সম্পাদনা করতে, পাঠ্যকে ওভারলে করতে এবং এমনকি সঙ্গীত এবং সাউন্ড ইফেক্ট যোগ করতে দেয়। এটি একটি ব্যাপক সম্পাদক; যাইহোক, বিনামূল্যের সংস্করণ আপনার সমস্ত ভিডিওকে একটি ওয়াটারমার্ক দিয়ে স্ট্যাম্প করে।

4. ভিডিও শো

আরও পেশাদার ভিডিও তৈরি করতে সেরা অ্যান্ড্রয়েড ভিডিও-এডিটিং অ্যাপগুলির মধ্যে 4টি৷

VideoShow হল একটি জনপ্রিয় ভিডিও-সম্পাদনা অ্যাপ যাতে এক টন অনন্য বৈশিষ্ট্য রয়েছে। স্ট্যান্ডার্ড এডিটিং এবং ক্রপিং টুল ছাড়াও, VideoShow ভয়েস ডাবিং এবং এমনকি একটি বিল্ট-ইন ভিডিও কম্প্রেসার নিয়ে গর্ব করে। VideoShow নিশ্চিতভাবে নিজেকে একটি তরুণ প্রজন্মের কাছে বাজারজাত করে। এটি আপনার ক্লিপগুলিতে স্টিকার রাখার ক্ষমতার মতো "চতুর" বৈশিষ্ট্যগুলিকে খুব বেশি দেখায়৷ অ্যাপগুলি যেমন যুব সংস্কৃতির প্রতি নিজেদের তৈরি করে, তেমনি ভিডিওশোতেও এমন সরঞ্জাম রয়েছে যা আপনাকে বিভিন্ন সোশ্যাল মিডিয়া আউটলেটে আপনার ভিডিও রপ্তানি করতে সক্ষম করে৷

উপসংহার

উপরে উল্লিখিত সমস্ত অ্যাপই মৌলিক ভিডিও-সম্পাদনা বৈশিষ্ট্য অফার করে। সোশ্যাল মিডিয়া ইন্টিগ্রেশনে কিছু এক্সেল - কিছু স্পষ্টভাবে ডেস্কটপ প্রতিস্থাপনের জন্য ডিজাইন করা হয়েছে। কোনটি আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করে তা আপনার প্রয়োজনের উপর নির্ভর করবে। সবথেকে ভালো ব্যাপার হল উল্লিখিত সমস্ত অ্যাপ হয় সম্পূর্ণ বিনামূল্যে বা বিনামূল্যের সংস্করণ অফার করে। তাদের একবার চেষ্টা করুন এবং দেখুন কোনটি আপনার জন্য সবচেয়ে উপযুক্ত। আমরা কি আপনার প্রিয় অ্যান্ড্রয়েড ভিডিও-সম্পাদনা অ্যাপটি মিস করেছি? কমেন্টে আমাদের জানান!


  1. অ্যান্ড্রয়েডের জন্য 5টি সেরা বিনামূল্যের মুভি অ্যাপ

  2. অ্যান্ড্রয়েডের জন্য 5টি সেরা অ্যাটেনডেন্স অ্যাপ

  3. আপনার ভিডিওগুলিকে আরও মজাদার করতে 5টি সেরা Android স্লো মোশন অ্যাপ৷

  4. সঙ্গীতজ্ঞদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে 6টি৷