কম্পিউটার

দুর্দান্ত স্ক্রিনশট নেওয়ার জন্য 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ

দুর্দান্ত স্ক্রিনশট নেওয়ার জন্য 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ

প্রত্যেকেরই এখন এবং তারপরে একটি স্ক্রিনশট নেওয়া দরকার। এটি কাজ বা আনন্দের জন্যই হোক না কেন, এটি এমন কিছু যা আপনি ইতিমধ্যেই জানেন কিভাবে করতে হয়। যখনই আপনার একটি স্ক্রিনশট নেওয়ার প্রয়োজন হয়, আপনি আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য বোতাম সংমিশ্রণের উপর নির্ভর করেন। সেই বোতাম সংমিশ্রণের সমস্যাটি হল যে সময়ের সাথে সাথে আপনি আপনার ডিভাইসের বোতামগুলিকে ক্ষতিগ্রস্থ করতে পারেন (যদি আপনি অসাবধান হন)।

বিভিন্ন স্ক্রিনশট ট্রিগার থাকা সর্বদা একটি ভাল জিনিস কারণ আপনি যেটির সাথে আরও স্বাচ্ছন্দ্য বোধ করেন সেটি ব্যবহার করতে পারেন৷ শুধু তাই নয়, আপনার স্ক্রিনশট নেওয়ার পরে আপনি কী করতে পারেন তার একাধিক বিকল্প থাকা আরও ভাল হবে৷

1. স্ক্রিনশট সহজ

আপনি যদি জিনিসগুলি সহজ রাখতে চান তবে আপনি স্ক্রিনশট ইজি পছন্দ করতে চলেছেন। এটি একটি বিনামূল্যের স্ক্রিনশট অ্যাপ যা আপনাকে স্ক্রিনশট নেওয়ার জন্য বিভিন্ন ট্রিগার অফার করে। উদাহরণস্বরূপ, আপনি ঐতিহ্যগত বোতাম সংমিশ্রণ ব্যবহার করে, একটি ওভারলে আইকন টিপে, আপনার ফোন কাঁপিয়ে, বা বিজ্ঞপ্তি আইকন, ক্যামেরা বোতাম, বা পাওয়ার কানেক্ট/ডিসকানেক্ট টিপে একটি স্ক্রিনশট নিতে পারেন।

দুর্দান্ত স্ক্রিনশট নেওয়ার জন্য 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ

স্ক্রিনশট ইজি আপনার স্ক্রিনশটগুলি PNG এবং JPG ফরম্যাটে সংরক্ষণ করতে পারে এবং সেগুলি নেওয়ার সময় এবং তারিখও দেখাতে পারে৷ একবার আপনি স্ক্রিনশট নেওয়ার পরে, অ্যাপটি আপনাকে মুছে ফেলা, ক্রপ করা, হিসাবে সেট করা, ZIP, হিসাবে সংরক্ষণ করা, প্রিন্ট করা এবং স্ক্রিনশটটিতে তথ্য যোগ করার বিকল্প দেয় এবং আপনি বিভিন্ন স্ক্রিনশট জিপ করতে এবং শেয়ার করতে পারেন।

2. স্ক্রিনশট আলটিমেট

দুর্দান্ত স্ক্রিনশট নেওয়ার জন্য 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ

যদি প্রথম অ্যাপটি আপনাকে সন্তুষ্ট না করে, আপনি স্ক্রিনশট আলটিমেট চেষ্টা করতে পারেন। এই অ্যাপের সাহায্যে আপনি ট্রিগার ব্যবহার করতে সক্ষম হবেন যা আগের অ্যাপটি অফার করে না। উদাহরণস্বরূপ, আপনি ট্রিগার ব্যবহার করতে পারেন যেমন:

  • ওভারলে বোতাম
  • ফোল্ডার লিসেনার
  • শেক
  • বিজ্ঞপ্তি আইকনে ক্লিক করুন
  • মৌখিক আদেশ
  • পাওয়ার সংযোগ বা সংযোগ বিচ্ছিন্ন করা
  • অন্য অ্যাপ থেকে স্ক্রিনশট
  • ব্যবধান
  • আপনার ব্রাউজার ব্যবহার করে
  • আপনার ডিভাইসে একটি উজ্জ্বল আলো জ্বলছে
  • প্রক্সিমিটি সেন্সরে আপনার আঙুল রাখা
  • ক্যামেরা বোতাম
  • অনুসন্ধান বোতামে দীর্ঘক্ষণ ক্লিক করুন
  • কাস্টম শর্টকাট
  • উইজেট বোতাম
  • অ্যাপের ভিতরে বোতাম

বেছে নেওয়ার জন্য অনেকগুলি ট্রিগার ছাড়াও, অ্যাপটি আপনাকে আপনার স্ক্রিনশটগুলি বিন্যাস পরিবর্তন, ভাগ করে নেওয়া, সেগুলিতে অঙ্কন, ক্রপ করা, ঘোরানো এবং আরও অনেক কিছু পরিবর্তন করার অনুমতি দেয়! এছাড়াও আপনি ইমগুরে ছবি শেয়ার করতে পারেন।

3. Ashampoo স্ন্যাপ

বিখ্যাত সফ্টওয়্যার কোম্পানি আপনার স্ক্রিনশটগুলি নেওয়ার পরে আপনি কী করবেন সে সম্পর্কেও যত্নশীল। Ashampoo Snap-এ শুধুমাত্র একটি ট্রিগার হিসাবে বোতামের সমন্বয় থাকতে পারে, তবে এটি আপনাকে ইমোজি যোগ করতে এবং আপনার স্ক্রিনশটগুলি হাইলাইট করার জন্য আলাদা। আপনি যদি মৌলিক বিষয়গুলির সাথে লেগে থাকতে চান তবে স্ক্রিনশট নেওয়ার পরে আরও বিকল্প চান তবে এটি একটি দুর্দান্ত পছন্দ৷

দুর্দান্ত স্ক্রিনশট নেওয়ার জন্য 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ

নীচের-বাম কোণে সমস্ত সম্পাদনা বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস পেতে উপরে নির্দেশিত তীরটিতে আলতো চাপুন৷ আপনি আকার যোগ করা, ঘূর্ণন, ইমোজি, পাঠ্য, হাইলাইটিং এবং আরও অনেক কিছুর মধ্যে বেছে নিতে পারেন। নীচে-ডানদিকে হ্যান্ড আইকনে আলতো চাপুন এবং আপনি সহজেই আপনার স্ক্রিনশট জুম ইন এবং আউট করতে পারেন।

4. স্ক্রিনশট ক্রপ এবং শেয়ার করুন

যেটি স্ক্রিনশট ক্রপ এবং শেয়ারকে বাকি অ্যাপ থেকে আলাদা করে তোলে তা হল এটি আপনাকে আংশিক স্ক্রিনশট নিতে দেয়। আপনি বোতাম সংমিশ্রণ বা আপনার ডিসপ্লেতে ভাসমান আইকন ব্যবহার করে স্ক্রিনশট নিতে পারেন।

দুর্দান্ত স্ক্রিনশট নেওয়ার জন্য 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ

স্ক্রিনশট নেওয়ার পরে, আপনি ডানদিকে বোতামগুলির একটি সিরিজ দেখতে যাচ্ছেন। উপরে থেকে নীচে তারা সম্পাদনা, ভাগ, ট্র্যাশ, সংরক্ষণ এবং বাতিল। পেন্সিল আইকনে আলতো চাপুন, এবং আপনি নীচে বিভিন্ন বিকল্প দেখতে পাবেন। বাম থেকে ডানে আপনি একটি আংশিক স্ক্রিনশট নিতে পারেন, স্ক্রিনশটের আকার পরিবর্তন করতে পারেন, প্রান্তগুলিকে অন্ধকার করতে পারেন, রিফ্রেশ করতে, মুছে ফেলতে, সংরক্ষণ করতে এবং শেয়ার করতে পারেন৷

5. স্ক্রিনশট টাচ

সবশেষে, স্ক্রিনশট টাচ, আরেকটি দরকারী অ্যাপ যা আপনাকে সব ধরণের আইটেম যোগ করে আপনার স্ক্রিনশট সম্পাদনা করতে দেয়। উদাহরণস্বরূপ, আপনি পাঠ্য, আকার এবং সংখ্যা যোগ করতে পারেন এবং আঁকতে পারেন। এটি আপনাকে অ্যাপ সম্পর্কে বিভিন্ন কিছু পরিবর্তন করার পাশাপাশি কীভাবে স্ক্রিনশট নেওয়া হবে তা সামঞ্জস্য করতে দেয়। ওভারলে আইকন দেখাবেন কি না, এর আকার এবং এটি কোথায় রাখবেন তা আপনি সিদ্ধান্ত নিতে পারেন।

দুর্দান্ত স্ক্রিনশট নেওয়ার জন্য 5টি বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ

বেছে নেওয়ার জন্য তিনটি ট্রিগার রয়েছে:আপনার ফোনের জন্য বোতামের সংমিশ্রণ, ওভারলে বোতাম এবং আপনার ডিভাইস কাঁপানোর মাধ্যমে। একটি অনন্য বিকল্প যা আপনি তালিকার অন্য কোনো অ্যাপে পাবেন না তা হল এটি আপনাকে ট্রিগার ব্যবহার করার সময় থেকে স্ক্রিনশট নেওয়ার সময় পর্যন্ত বিলম্ব যোগ করতে দেয়। আপনি স্ক্রিনশটটি দেড় থেকে তিন সেকেন্ড দেরি করতে পারেন।

উপসংহার

একটি স্ক্রিনশট নেওয়ার জন্য প্রতিটি ফোনের নিজস্ব বোতাম সংমিশ্রণ রয়েছে, তবে আপনি যদি একটি অ্যাপ যোগ না করেন তবে আপনি স্ন্যাপ নেওয়ার পরে এটি দিয়ে খুব বেশি কিছু করতে পারবেন না। এই দুর্দান্ত বিকল্পগুলির সাথে আপনার কেবল বেছে নেওয়ার জন্য বিভিন্ন ট্রিগার থাকবে না, তবে আপনি পরে একজন পেশাদারের মতো সম্পাদনাও করতে পারেন। আপনি কিভাবে আপনার স্ক্রিনশট নিতে? নীচে একটি মন্তব্য ড্রপ এবং আপনার চিন্তা শেয়ার করুন.


  1. লিনাক্সে শশলিকের সাথে অ্যান্ড্রয়েড অ্যাপস চালান

  2. কীবোর্ড শর্টকাট সহ ম্যাক ওএসে স্ক্রিনশটগুলি কীভাবে নেওয়া যায়

  3. এই দুর্দান্ত অ্যান্ড্রয়েড অ্যাপগুলির সাথে যে কোনও জায়গায় বিনামূল্যের Wi-Fi এর সাথে সংযোগ করুন

  4. অ্যান্ড্রয়েডে পুনরুদ্ধার মোডের স্ক্রিনশট কীভাবে নেবেন