কম্পিউটার

Android এর জন্য YouTube-এ NewPipe একটি দুর্দান্ত ওপেন-সোর্স

Android এর জন্য YouTube-এ NewPipe একটি দুর্দান্ত ওপেন-সোর্স

যদিও YouTube সম্পূর্ণ বিনামূল্যে ছিল, এখন এটি বিরক্তিকর বিজ্ঞাপনে ভরা। এছাড়াও, বিজ্ঞাপন সরাতে, ব্যাকগ্রাউন্ডে মিউজিক চালাতে, এক্সক্লুসিভ আসল কন্টেন্ট পেতে এবং আরও অনেক কিছুর জন্য আপনাকে $11.99/মাসে YouTube প্রিমিয়াম সাবস্ক্রাইব করতে হবে।

এই সমস্ত বৈশিষ্ট্যগুলি সত্যিই ভাল বলে মনে হচ্ছে, কিন্তু আপনি যদি বেশিরভাগ লোকের মতো হন, তাহলে YouTube-এর জন্য $11.99 খরচ করা খুব একটা বড় ব্যাপার বলে মনে হতে পারে না। সেখানেই NewPipe আসে। এটি YouTube-এর জন্য একটি ওপেন-সোর্স ফ্রন্ট-এন্ড। এটি YouTube প্রিমিয়ামের সাথে বান্ডিল করা অনেক বৈশিষ্ট্য কপি করে, মূল বিষয়বস্তুকে বিয়োগ করে, এবং এটি একটি অত্যন্ত আকর্ষণীয় YouTube প্রতিস্থাপন অ্যাপ।

নিউপাইপকে কী বিশেষ করে তোলে?

এই অ্যাপটির সবচেয়ে ভালো জিনিস হল এটি YouTube প্রিমিয়াম থেকে কিছু বৈশিষ্ট্য নেয় এবং সেগুলি আপনাকে বিনামূল্যে দেয়। ব্যাকগ্রাউন্ডে আপনার প্রিয় YouTuber থেকে YouTube-এ একটি গান শুনতে চান? শুধু NewPipe এ এটি অনুসন্ধান করুন এবং হেডফোন বোতাম টিপুন। এমনকি আপনি সেটিংস পরিবর্তন করতে পারেন যাতে এটি আপনার বাহ্যিক ভিডিও বা অডিও প্লেয়ার অ্যাপ ব্যবহার করবে।

Android এর জন্য YouTube-এ NewPipe একটি দুর্দান্ত ওপেন-সোর্স

এটি ভিডিও ডাউনলোড করার জন্য সমর্থনও রয়েছে। বলুন আপনার একটি ভয়ানক ইন্টারনেট সংযোগ রয়েছে এবং আপনি ভিডিও স্ট্রিম করতে পারবেন না তবে ডাউনলোডগুলি ঠিক আছে৷ আপনি যে ভিডিওগুলি সংরক্ষণ করতে চান সেগুলি খুঁজুন এবং ফাইলগুলি সংরক্ষণ করতে ডাউনলোড বোতাম টিপুন (আবার, YouTube প্রিমিয়ামের মতো)৷

Android এর জন্য YouTube-এ NewPipe একটি দুর্দান্ত ওপেন-সোর্স

আরেকটি হত্যাকারী বৈশিষ্ট্য হল "কোডির সাথে খেলুন" বিকল্পের মাধ্যমে কোডিতে ভিডিও কাস্ট করার ক্ষমতা। এটির মাধ্যমে, আপনি আপনার অ্যান্ড্রয়েড থেকে আপনার লিনাক্স-চালিত মিডিয়া সেন্টারে ইউটিউব ভিডিও ব্লাস্ট করতে সক্ষম হবেন। এটা খুবই সুবিধাজনক।

Android এর জন্য YouTube-এ NewPipe একটি দুর্দান্ত ওপেন-সোর্স

ইউটিউব থেকে বিভিন্ন উপায়ে ভিডিও প্লে ব্যাক করার পাশাপাশি, নিউপাইপে আরও কিছু দরকারী বৈশিষ্ট্য রয়েছে। উদাহরণস্বরূপ, গোপনীয়তা-মনস্করা ভিডিও ডাউনলোড ট্র্যাফিককে TOR এর মাধ্যমে প্রবাহিত করতে বাধ্য করতে পারে৷ এই পদ্ধতির মাধ্যমে স্ট্রিমিং ভিডিও ফাইলগুলি এখনও প্রস্তুত নয়, এবং বিকাশকারী কখন এই বৈশিষ্ট্যটি যুক্ত করা হবে তা নির্দেশ করেনি। এছাড়াও, আপনার তথ্য আপনার ডিভাইসে অফলাইনে সংরক্ষণ করা হয় এবং NewPipe কোনো মালিকানা Google API ব্যবহার করে না।

ইনস্টলেশন

আপনি দুটি উপায়ের একটিতে NewPipe ইনস্টল করতে পারেন। প্রথম (প্রস্তাবিত) উপায় হল F-Droid অ্যাপ স্টোর ইনস্টল করা, তারপর এটি ইনস্টল করার জন্য স্টোরে নতুন পাইপ অনুসন্ধান করুন। F-Droid হল একটি থার্ড-পার্টি অ্যাপ স্টোর এবং Google Play Store-এর বেশ কয়েকটি দুর্দান্ত বিকল্পগুলির মধ্যে একটি৷

বিকল্পভাবে, আপনি সরাসরি F-Droid ওয়েবসাইট থেকে অ্যাপের APK ফাইলটি ধরতে পারেন।

দ্রষ্টব্য :যেকোনো একটি ইনস্টলেশন পদ্ধতি কাজ করার আগে আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে "অজানা উত্স থেকে ইনস্টল করুন" সক্ষম করতে হবে। এই সেটিংটি (সাধারণত) "সেটিংস -> নিরাপত্তা" এর অধীনে অবস্থিত। আপনার Android সংস্করণের উপর ভিত্তি করে সঠিক পদ্ধতি পরিবর্তিত হয়।

Android এর জন্য YouTube-এ NewPipe একটি দুর্দান্ত ওপেন-সোর্স

একবার F-Droid অ্যাপ ইনস্টল হয়ে গেলে, উপরের-ডানদিকে সেটিংস বোতামে আলতো চাপুন এবং "আপডেট রিপোজ" সন্ধান করুন। একবার আপনি এটি ট্যাপ করলে, F-Droid বেরিয়ে যাবে এবং সমস্ত সংগ্রহস্থল আপডেট করবে।

Android এর জন্য YouTube-এ NewPipe একটি দুর্দান্ত ওপেন-সোর্স

সেখান থেকে, শুধু অনুসন্ধান বারে যান এবং "NewPipe" টাইপ করুন। আপনি অনুসন্ধান ফলাফলে এটিতে ক্লিক করলে, আপনাকে অ্যাপ পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে। ইনস্টল ক্লিক করুন, এবং আপনি যেতে ভাল।

বেশিরভাগ ব্যবহারকারী স্ট্যান্ডার্ড নিউ পাইপ চাইবেন। কিন্তু আপনার যদি Android 4.0 বা তার আগের সংস্করণ থাকে (বা NewPipe-এর সাথে সামঞ্জস্যপূর্ণ কোনো সমস্যা থাকে) তাহলে এর পরিবর্তে লিগ্যাসি সংস্করণ ইনস্টল করুন।

উপসংহার

নতুন পাইপ তাদের জন্য উপযুক্ত যারা অকপটে YouTube দেখতে চান কিন্তু কিছু প্রিমিয়াম বৈশিষ্ট্য যেমন ব্যাকগ্রাউন্ড এবং অফলাইন প্লে পছন্দ করেন। এমনকি এটি আপনাকে আপনার সদস্যতাগুলি পরিচালনা করতে এবং অন্যান্য ডিভাইস থেকে সদস্যতা আমদানি করতে সহায়তা করতে পারে৷

অবশ্যই, আপনি এখনও ব্যাকগ্রাউন্ড প্লে, ডাউনলোড এবং এটি অফার করে এমন সবকিছুর জন্য NewPipe-এর সাথে নিয়মিত YouTube অ্যাপ (কোনও অতিরিক্ত বৈশিষ্ট্য ছাড়াই বিজ্ঞাপন-সমর্থিত) ব্যবহার করে YouTube নির্মাতাদের সহায়তা করতে পারেন।


  1. অ্যান্ড্রয়েডের জন্য ইউটিউবে ব্যাকগ্রাউন্ড প্লেব্যাক কীভাবে সক্ষম করবেন

  2. খাওয়ার জন্য একটি দুর্দান্ত জায়গা খোঁজার জন্য 6টি Android অ্যাপ

  3. অ্যান্ড্রয়েড 2022 এর জন্য 8 সেরা YouTube ভিডিও ডাউনলোডার

  4. পিসির জন্য 12 সেরা অ্যান্ড্রয়েড ওএস