কম্পিউটার

iOS-এ Safari-এ ফুল-পৃষ্ঠার স্ক্রিনশট কীভাবে নেওয়া যায়

iOS 13 এবং পরবর্তীতে, iPhones এবং iPads স্ক্রলিং স্ক্রিনশট নিতে পারে যা Safari-এ সমগ্র ওয়েবপৃষ্ঠাগুলি ক্যাপচার করে। সবচেয়ে ভালো দিকটি হল এটি প্রায় হুবহু একটি স্ট্যান্ডার্ড স্ক্রিনশট নেওয়ার মতো। কিন্তু, একটি স্ক্রীন-আকারের ছবি সংরক্ষণ করার পরিবর্তে, আপনি পুরো পৃষ্ঠাটিকে একটি স্ক্রোলযোগ্য PDF হিসেবে সংরক্ষণ করেন।

সাফারিতে কীভাবে স্ক্রোলিং স্ক্রিনশট নিতে হয় তা এখানে।

কিভাবে একটি ওয়েবপৃষ্ঠার একটি পূর্ণ-পৃষ্ঠার স্ক্রিনশট নিতে হয়

সাফারিতে একটি সম্পূর্ণ ওয়েবপৃষ্ঠার একটি স্ক্রলিং স্ক্রিনশট নিতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

Safari খুলুন এবং আপনি যে ওয়েবপৃষ্ঠাটি স্ক্রিনশট করতে চান সেখানে নেভিগেট করুন৷

ভলিউম আপ টিপুন বোতাম এবং পাওয়ার একটি স্ক্রিনশট নিতে একই সাথে বোতাম। যদি আপনার আইফোনে একটি হোম বোতাম থাকে, তাহলে হোম টিপুন বোতাম এবং পাওয়ার পরিবর্তে বোতাম। (পাওয়ার বোতাম ছাড়া কীভাবে স্ক্রিনশট নিতে হয় তা শিখুন।)

সম্পূর্ণ পৃষ্ঠাতে আলতো চাপুন৷ স্ক্রিনের শীর্ষের কাছে টগলের বিকল্প।

iOS-এ Safari-এ ফুল-পৃষ্ঠার স্ক্রিনশট কীভাবে নেওয়া যায় iOS-এ Safari-এ ফুল-পৃষ্ঠার স্ক্রিনশট কীভাবে নেওয়া যায়

স্ক্রলিং স্ক্রিনশটের উপরের অংশটি দেখানোর জন্য দৃশ্যটি সামান্য পরিবর্তিত হবে এবং এর পাশে, সম্পূর্ণ স্ক্রিনশটের নিচের দিকের একটি ক্ষুদ্রাকৃতির ওভারভিউ। আপনি দুটি আঙ্গুল দিয়ে উপরে এবং নীচে সোয়াইপ করে স্ক্রিনশটের মূল দৃশ্যটি স্ক্রোল করতে পারেন।

মিনিয়েচারাইজড ভিউতে হাইলাইট করা বাক্সটিকে ডানদিকে টেনে আনলে আপনি দ্রুত স্ক্রিনশট সরাতে পারবেন।

আপনি যখন স্ক্রিনশটটি দেখছেন, তখন কাপ করুন ট্যাপ করে ক্রপ করুন উপরের টুলবারে বোতাম (যা ওভারল্যাপিং লাইন সহ একটি বর্গক্ষেত্রের মত দেখায়)। আপনি আপনার iPhone এর স্ক্রিনের নীচে মার্কআপ টুল ব্যবহার করেও এটি সম্পাদনা করতে পারেন।

আপনি স্ক্রিনশট ক্রপ করা এবং মার্ক আপ করা শেষ হলে, শেয়ার করুন এ আলতো চাপুন ফাইলে সংরক্ষণ করতে বা অন্য অ্যাপে পাঠাতে বোতাম। আপনার iPhone সম্পূর্ণ ওয়েবপৃষ্ঠাটিকে একটি দীর্ঘ, একক-পৃষ্ঠার PDF নথি হিসেবে সংরক্ষণ করবে৷

iOS-এ Safari-এ ফুল-পৃষ্ঠার স্ক্রিনশট কীভাবে নেওয়া যায় iOS-এ Safari-এ ফুল-পৃষ্ঠার স্ক্রিনশট কীভাবে নেওয়া যায়

আপনি যদি স্ক্রিনশটটি সেভ না করে মুছতে চান, তাহলে সম্পন্ন এ আলতো চাপুন এবং তারপরে স্ক্রিনশট মুছুন আলতো চাপুন .

অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিও পূর্ণ-পৃষ্ঠার স্ক্রিনশট বৈশিষ্ট্যটিকে সমর্থন করতে পারে। অ্যাপলের মেল অ্যাপ একটি উদাহরণ; যাইহোক, এটি একটি স্ক্রোলযোগ্য একক-পৃষ্ঠা ফাইলের পরিবর্তে একটি পৃষ্ঠাযুক্ত PDF সংরক্ষণ করে৷

একটি স্ক্রিনশট দুটির চেয়ে ভালো

পূর্বে, iOS ব্যবহারকারীরা দীর্ঘ ওয়েবপেজ শেয়ার করার জন্য তৃতীয় পক্ষের স্ক্রোলিং স্ক্রিনশট অ্যাপের উপর নির্ভর করতেন। এখন, বৈশিষ্ট্যটি আইওএস-এ তৈরি করা হয়েছে এবং এটি একটি আদর্শ স্ক্রিনশটের মতো কাজ করে। একবার আপনি এই দক্ষতা শিখে ফেললে, আইফোনে স্ক্রিনশট নেওয়ার আরও অনেক উপায় আছে আবিষ্কার করার জন্য।


  1. একটি অ্যাপ ছাড়াই কীভাবে অ্যান্ড্রয়েড স্ক্রিনশট নেবেন

  2. কিভাবে:একটি Mac এ একটি স্ক্রিনশট নিন

  3. কীভাবে পাওয়ার বোতাম ছাড়া Samsung A51 এ স্ক্রিনশট নেবেন

  4. অ্যান্ড্রয়েডে পুনরুদ্ধার মোডের স্ক্রিনশট কীভাবে নেবেন