কম্পিউটার

স্মার্ট হোম ফাংশনের জন্য কীভাবে সিরি ভয়েস কন্ট্রোল সেট আপ করবেন

স্মার্ট হোম ফাংশনের জন্য কীভাবে সিরি ভয়েস কন্ট্রোল সেট আপ করবেন

স্মার্ট হোম ডিভাইসগুলি কেবল আরও বেশি জনপ্রিয় হচ্ছে; ভাগ্যক্রমে অ্যাপল সিরিকে এই ডিভাইসগুলি হাত ছাড়া নিয়ন্ত্রণ করার ক্ষমতা দিয়েছে। যাইহোক, আপনার ডিভাইসগুলিকে সঠিকভাবে সেট আপ করতে এবং সেগুলিকে Siri-এর সাথে ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে কয়েকটি জিনিস করতে হবে।

হোম অ্যাপ

স্মার্ট হোম ফাংশনের জন্য কীভাবে সিরি ভয়েস কন্ট্রোল সেট আপ করবেন

নিশ্চিত করুন যে আপনি আপনার ডিভাইসে iOS 10 বা আরও নতুন চালাচ্ছেন, তারপর আপনার হোম স্ক্রীন থেকে হোম অ্যাপে আলতো চাপুন। একটি নতুন স্মার্ট হোম ডিভাইস যুক্ত করা শুরু করতে "আনুষঙ্গিক যোগ করুন" এ আলতো চাপুন৷ যদি ডিভাইসটির জন্য একটি সহচর অ্যাপের প্রয়োজন হয়, আপনি আরও উন্নত সেটিংসের জন্য সেটিও ডাউনলোড করতে চাইতে পারেন। বেশিরভাগ ক্ষেত্রেই Siri ক্ষমতাগুলি স্বয়ংক্রিয়ভাবে সেট আপ হয়ে যাবে - কিন্তু, আবার, নিশ্চিত হওয়ার জন্য পণ্যের সহচর অ্যাপটি পরীক্ষা করা ভাল৷

অটোমেশন থাকাকালীন

আপনি বাড়িতে থাকাকালীন কাজগুলি সম্পাদনের জন্য সিরি দুর্দান্ত, তবে আপনি যখন বাড়ির বাইরে থাকবেন তখন কী হবে? সেখানেই একটি হোম হাব স্থাপন করা কাজে আসে। Apple TV 4th Generation বা নতুন আপনার বেস হিসাবে কাজ করতে পারে কারণ এটি সবসময় বাড়িতে থাকে, যেমন একটি iPad যেটি iOS 10 চালাচ্ছে।

কি নিয়ন্ত্রণ করা যায়?

হোম অ্যাপে বিভিন্ন স্মার্ট হোম ডিভাইস যোগ করা হয়ে গেলে, আপনি তা করতে পারেন:

  • দরজা লক করুন
  • লাইট জ্বালিয়ে দিন
  • হালকা রঙ এবং রঙ সামঞ্জস্য করুন
  • থার্মোস্ট্যাট সামঞ্জস্য করুন
  • ব্লাইন্ডগুলি বাড়ান বা বন্ধ করুন
  • কফি তৈরি করুন (একটি স্মার্ট আউটলেটের মাধ্যমে)

পণ্যের স্মার্ট হোম রেঞ্জ সত্যিই তাদের শৈশবকালে, এবং যোগ করা বৈশিষ্ট্য সহ অনেক নতুন পণ্য আগামী বছরগুলিতে চালু করা হবে।

আমি কিভাবে HomeKit সামঞ্জস্যপূর্ণ ডিভাইস খুঁজে পাব?

কেনার আগে সর্বদা স্মার্ট হোম পণ্যগুলিতে "Apple HomeKit এর সাথে কাজ করে" লেবেলটি সন্ধান করুন৷ অ্যাপল দ্বারা অনুমোদিত সমস্ত স্মার্ট হোম ডিভাইসে এই ধরনের একটি লেবেল থাকবে৷

স্মার্ট হোম ফাংশনের জন্য কীভাবে সিরি ভয়েস কন্ট্রোল সেট আপ করবেন

প্রিয় ডিভাইস

এই মুহুর্তে আপনি সম্ভবত কৌতূহলী হতে পারেন যে আপনি আপনার বাড়িতে কোন ডিভাইস যোগ করতে চান। আমি নীচে আমার ব্যক্তিগত সুপারিশগুলির কয়েকটি তালিকাভুক্ত করেছি, যদিও এটি একটি "অল-অল-অল" তালিকা নয়। আপনি যে ধরনের ডিভাইসগুলি আপনার বাড়িতে প্রয়োগ করতে চান তা ব্যক্তিগত বা পারিবারিক প্রয়োজনের উপর ভিত্তি করে এবং আপনি যা মনে করেন আপনি সত্যিই ব্যবহার করতে পারবেন তার উপর ভিত্তি করে ব্যাপকভাবে পরিবর্তিত হবে। সর্বোপরি, এই ডিভাইসগুলি দ্রুত - ব্যয়বহুল হতে পারে। আপনি যে দোকান থেকে এই ধরনের ডিভাইস কিনতে চান সেই দোকানের জন্য রিটার্ন উইন্ডোটি খুঁজে বের করারও আমি সুপারিশ করব যাতে আপনি কয়েক দিনের পরীক্ষার পরে ডিভাইসের মূল্য সম্পর্কে একটি সিদ্ধান্তে আসতে পারেন এবং প্রয়োজনে ফিরে আসতে পারেন।

Schlage BE469NX ডেডবোল্ট

স্মার্ট হোম ফাংশনের জন্য কীভাবে সিরি ভয়েস কন্ট্রোল সেট আপ করবেন

এই ডেডবোল্ট লেখার সময় $174.00 USD-তে চলে এবং যারা বারবার বাইরে যাওয়ার পথে দরজা লক করতে ভুলে যান তাদের জন্য এটি একটি চমৎকার বিকল্প। সিরি আপনাকে কভার করেছে।

Nest Learning Thermostat 3rd Generation

স্মার্ট হোম ফাংশনের জন্য কীভাবে সিরি ভয়েস কন্ট্রোল সেট আপ করবেন

Nest তার তৃতীয় পুনরাবৃত্তিতে রয়েছে, এখন যোগ করা শেখার অ্যালগরিদম সহ একটি আরামদায়ক জীবনযাপনের পরিবেশ তৈরি করতে এবং আপনি দূরে থাকাকালীন শক্তি সংরক্ষণ করতে। লেখার সময় এটি স্টেইনলেস স্টিল ফিনিশের জন্য $239.99 USD এ তালিকাভুক্ত করা হয়েছে। ঠিক আগের প্রজন্মের মতো, সিরি সক্ষমতার চেয়ে বেশি। "আরে সিরি, তাপমাত্রা 68 ডিগ্রিতে সামঞ্জস্য করুন।" এটা যে সহজ. আপনার যদি স্ব-শিক্ষার ক্ষমতার প্রয়োজন বা যত্ন না থাকে, তাহলে দ্বিতীয় প্রজন্ম আপনাকে কিছু টাকা বাঁচাবে এবং এখনও মৌলিক স্মার্ট-থার্মোস্ট্যাট অপারেশন করতে সক্ষম হবে।

Koogeek স্মার্ট প্লাগ

স্মার্ট হোম ফাংশনের জন্য কীভাবে সিরি ভয়েস কন্ট্রোল সেট আপ করবেন

এই স্মার্ট প্লাগটি আপনাকে কফি মেকার বা ল্যাম্পের মতো নিয়মিত ডিভাইসে প্লাগ ইন করতে দেয়। আপনি আপনার স্মার্টফোন থেকে দূরবর্তীভাবে এগুলি বন্ধ এবং চালু করতে পারেন। সিরি নিয়ন্ত্রণ সমর্থিত; যাইহোক, একটি পতন হল যে ম্যানুয়াল থেকে কিছু আপাতদৃষ্টিতে সুস্পষ্ট তথ্য অনুপস্থিত। আপনি যদি এটিকে কাজে লাগাতে পারেন, তবে, এটি যা করে তাতে এটি খুব ভাল৷

উপসংহার

স্মার্ট হোম ডিভাইসের জগত যতই বাড়তে থাকে এবং আরও বিস্তৃত হয়ে ওঠে, আপনি কোন ডিভাইসগুলিকে বাজারে আসতে দেখার জন্য উন্মুখ? এই ডিভাইসগুলি কিসের অভাব বোধ করছে এবং কীভাবে তারা উন্নতি করতে পারে?


  1. গুগল ভয়েস এ ভয়েসমেইল কিভাবে সেট আপ করবেন

  2. আইওএসে সিরির জন্য আপনার ভয়েস প্রতিক্রিয়া কীভাবে সংশোধন করবেন

  3. কীভাবে অ্যামাজন অ্যালেক্সায় স্মার্ট হোম গ্রুপগুলি সেট আপ করবেন

  4. করোনাভাইরাস লকডাউন:কীভাবে স্মার্ট হোম ডিভাইসগুলি আপনাকে নিরাপদ রাখতে পারে