কম্পিউটার

কীভাবে অ্যামাজন অ্যালেক্সায় স্মার্ট হোম গ্রুপগুলি সেট আপ করবেন

এটি Amazon Alexa বা Google Home যাই হোক না কেন, একটি ভয়েস সহকারী হল আপনার স্মার্ট হোমে থাকা সেরা গ্যাজেটগুলির মধ্যে একটি৷ ভয়েস সহকারীরা আমাদের বাড়ির পরিবেশে পুরোপুরি মিশে যায় এবং আমাদের দৈনন্দিন কাজগুলিকে সহজ করে তোলে। আমাদের পছন্দের গান শোনা, বর্তমান আবহাওয়ার আপডেট জানা, পার্টিতে অতিথিদের মনোরঞ্জন করা বা অন্য যেকোন কিছুতেই তারা স্বাভাবিকভাবেই একটি "মজার উপাদান" যোগ করে।

Amazon Alexa সময়ের সাথে সাথে বিখ্যাত জনপ্রিয়তা অর্জন করেছে এবং তার সেগমেন্টে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্ট স্পিকার হয়ে উঠেছে। তো, আপনার বাড়িতে কি একাধিক অ্যামাজন ইকো ডিভাইস আছে? বসার ঘর, বেডরুম এবং রান্নাঘরের জন্য আলাদা? একাধিক ইকো ডিভাইস থাকা তার নিজস্ব সুবিধার সাথে আসে, আমরা বিশ্বাস করি। এটি আপনার বাড়ির প্রতিটি কোণে প্রযুক্তির জাদু অনুভব করার মতো, আপনি যেখানেই বসে থাকুন না কেন।

কীভাবে অ্যামাজন অ্যালেক্সায় স্মার্ট হোম গ্রুপগুলি সেট আপ করবেন

সুতরাং, এই ব্লগ পোস্টটি সম্পূর্ণরূপে একাধিক ইকো ডিভাইসগুলিকে স্মার্টভাবে পরিচালনা এবং এই ডিভাইসগুলিতে আরও ভাল ভয়েস নিয়ন্ত্রণের উপর দৃষ্টি নিবদ্ধ করে৷ আপনার ভয়েস অ্যাসিস্ট্যান্টদের আরও ভালভাবে কাজ করার জন্য Amazon Alexa-এ কীভাবে স্মার্ট হোম গ্রুপগুলি সেট আপ করবেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে৷

কীভাবে অ্যামাজন অ্যালেক্সায় স্মার্ট হোম গ্রুপগুলি সেট আপ করবেন

স্মার্ট হোম গ্রুপ VS মাল্টি রুম অডিও

হ্যাঁ, আমরা নিশ্চিত যে এই প্রশ্নটি অবশ্যই আপনার মাথায় ঘুরপাক খাচ্ছে যে কীভাবে স্মার্ট হোম গ্রুপ তৈরি করা হচ্ছে তা ইকো ডিভাইসে মাল্টি রুম অডিও সেট আপ করার থেকে আলাদা। ঠিক আছে, Amazon Alexa-এ একটি স্মার্ট হোম গ্রুপ তৈরি করা আপনাকে আপনার ভয়েস কমান্ডের সাহায্যে একাধিক স্মার্ট ডিভাইস নিয়ন্ত্রণ করতে দেয়। আপনি আপনার বাড়ির প্রতিটি এলাকার জন্য আলাদা গ্রুপ তৈরি করতে পারেন যেমন "বেডরুম", "লিভিং", "রান্নাঘর" ইত্যাদি। এবং তারপরে একবার আপনি এই গোষ্ঠীগুলি তৈরি করার পরে, আপনি প্রতিটি গ্রুপকে আলাদাভাবে একগুচ্ছ স্মার্ট ডিভাইস বরাদ্দ করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি "লিভিং এরিয়া" গ্রুপে একগুচ্ছ স্মার্ট লাইট যোগ করতে পারেন এবং তারপরে আপনাকে কেবল বলতে হবে "আলেক্সা, লিভিং এরিয়ার লাইট জ্বালিয়ে দাও" যাতে শুধুমাত্র লিভিং রুমের লাইটগুলি সক্রিয় করা যায়৷

অন্যদিকে, মাল্টি রুম অডিও সব স্পিকারের একসাথে একটি নেটওয়ার্ক তৈরি করার মতো। এইভাবে, আপনার সমস্ত ইকো ডিভাইস আপনার বাড়িতে একই সামগ্রী চালায়। পার্টি বা একত্রিত হওয়ার ক্ষেত্রে এটি কার্যকর যাতে সমস্ত ইকো স্পিকার সারা বাড়িতে একই গানের ট্র্যাক চালানোর জন্য ব্যবহার করা যায়।

এলেক্সায় স্মার্ট হোম গ্রুপগুলি কীভাবে সেট আপ করবেন

আমরা আলেক্সায় স্মার্ট হোম গ্রুপ সেট আপ করার আগে, এটি সত্যিই গুরুত্বপূর্ণ যে প্রথমে আপনি আপনার সমস্ত ইকো ডিভাইসের নাম আলাদাভাবে রাখবেন যাতে আপনি সহজেই তাদের মধ্যে পার্থক্য করতে পারেন। নামকরণকে আরও সহজ করার জন্য, আপনি তাদের নাম রাখতে পারেন "রান্নাঘর ইকো", "লাউঞ্জ ইকো" ইত্যাদি। যে স্থানে রাখা হয়েছে তার উপর ভিত্তি করে।

ইকো ডিভাইসের নাম দিতে (যদি আপনি এখনও এটি না করে থাকেন) আপনার স্মার্টফোনে অ্যালেক্সা অ্যাপ চালু করুন, সেটিংস খুলুন, আপনি যে ডিভাইসটির নাম পরিবর্তন করতে চান সেটিতে আলতো চাপুন, সম্পাদনা করুন, একটি নতুন নাম বরাদ্দ করুন এবং "সংরক্ষণ করুন" বোতাম টিপুন। .

কীভাবে অ্যামাজন অ্যালেক্সায় স্মার্ট হোম গ্রুপগুলি সেট আপ করবেন

একবার আপনি আপনার সমস্ত বিদ্যমান ইকো ডিভাইসের নাম পরিবর্তন করে ফেললে, আসুন শিখি কিভাবে Amazon Alexa-এ স্মার্ট হোম গ্রুপ সেট আপ করবেন।

কীভাবে অ্যামাজন অ্যালেক্সায় স্মার্ট হোম গ্রুপগুলি সেট আপ করবেন

  • অ্যাপে আলেক্সা সেটিংসে যান।
  • "স্মার্ট হোম" বিকল্পে ট্যাপ করুন।
  • গ্রুপগুলিতে নেভিগেট করুন> গ্রুপ যোগ করুন> স্মার্ট হোম গ্রুপ।
  • গ্রুপের জন্য যেকোনো নাম লিখুন, আপনি চাইলে পরামর্শ থেকে একটি নামও বেছে নিতে পারেন এবং তারপরে "পরবর্তী" এ আলতো চাপুন।
  • এখন, একবার একটি স্মার্ট হোম সফলভাবে তৈরি হয়ে গেলে এই গ্রুপে স্মার্ট ডিভাইসগুলির একটি গুচ্ছ বরাদ্দ করুন৷

কিভাবে স্মার্ট হোম গ্রুপে নতুন ডিভাইস যোগ করবেন

কীভাবে অ্যামাজন অ্যালেক্সায় স্মার্ট হোম গ্রুপগুলি সেট আপ করবেন

ভবিষ্যতে আপনি যদি কখনও একটি নতুন ডিভাইস কিনে থাকেন এবং এটিকে একটি বিদ্যমান স্মার্ট হোম গ্রুপে যোগ করতে চান তাহলে আপনাকে যা করতে হবে তা এখানে।

  • Alexa অ্যাপ চালু করুন এবং "স্মার্ট হোম" বিকল্পে ট্যাপ করুন।
  • এখন গ্রুপের নাম নির্বাচন করুন যেটিতে আপনাকে ডিভাইস যোগ করতে হবে।
  • এডিট এ আলতো চাপুন এবং তালিকা থেকে ডিভাইসের নাম বেছে নিন।
  • আপনি হয়ে গেলে "সংরক্ষণ করুন" টিপুন।

আমরা আশা করি আপনি এখন কীভাবে আপনার ভয়েস সহকারীর উপর আরও ভাল নিয়ন্ত্রণ রাখতে পারেন সে সম্পর্কে আপনি সচেতন। একটি স্মার্ট হোম গ্রুপ তৈরি করা একাধিক উপায়ে উপকারী হতে পারে!

আপনার বাড়ির প্রতিটি কোণে আলাদাভাবে আরও উন্নত নিয়ন্ত্রণ পেতে এখনই চেষ্টা করুন৷


  1. আপনার আইফোনে অ্যালেক্সা কীভাবে পরিচালনা করবেন?

  2. আমাজন মিউজিক চালাতে অ্যালেক্সা কীভাবে ব্যবহার করবেন

  3. Windows 10 এ Amazon Alexa কিভাবে ইনস্টল করবেন

  4. কিভাবে একটি হোম ওয়াই-ফাই নেটওয়ার্ক সেট আপ করবেন