কম্পিউটার

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে একটি সুরক্ষা ক্যামেরায় পরিণত করবেন

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে একটি সুরক্ষা ক্যামেরায় পরিণত করবেন

আজকাল ফোনগুলি স্যুইচ করা খুব সহজ, এবং ফলস্বরূপ আপনার সম্ভবত একটি ড্রয়ারে বসে থাকা কমপক্ষে একটি ফোন থাকতে পারে। আপনার পুরানো অ্যান্ড্রয়েড ফোন ধুলো সংগ্রহ করার পরিবর্তে, এটিকে একটি দরকারী সুরক্ষা ক্যামেরায় পরিণত করুন৷

আপনি বাড়িতে কী ঘটছে তা দেখতে পারেন এবং অবশেষে জানতে পারেন আপনার কোন কুকুর কুকির জারে ঢুকেছে। আপনার ফোনটিকে একটি নিরাপত্তা ক্যামেরায় পরিণত করতে, আপনার যা দরকার তা হল একটি বিনামূল্যের অ্যাপ এবং আপনার পুরানো এবং বর্তমান ফোন৷

সিকিউরিটি ক্যামেরা হিসেবে যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইস কীভাবে ব্যবহার করবেন

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটিকে একটি নিরাপত্তা ক্যামেরায় পরিণত করতে, সিকিউরিটি ক্যামেরা/ কেয়ারগিভার ভিডিও মনিটর ইনস্টল করুন – আলফ্রেড৷ এটি সেট আপ করা খুব সহজ, এবং আপনি খুব প্রযুক্তি-সচেতন না হলেও এটির সাথে আপনার খুব একটা কষ্ট হবে না।

আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করার পরে, আপনাকে সিদ্ধান্ত নিতে হবে যে প্রথম ডিভাইসটি দেখার ডিভাইস নাকি ক্যামেরা। আপনি যখন দ্বিতীয় ডিভাইসে অ্যাপটি ইনস্টল করেন, তখন এটি স্বয়ংক্রিয়ভাবে অবশিষ্ট বিকল্পটি বেছে নেয়।

প্রথমে, যখন আপনি উভয় ডিভাইসে অ্যাপ সেট আপ করেন, আপনি ক্যামেরা ডিভাইসে কী ঘটছে তা দেখতে পারেন। কয়েক মিনিট পরে, ক্যামেরা ডিভাইস অন্ধকার হয়ে যাবে, কিন্তু এটি এখনও লাইভ স্ট্রিমিং।

যখনই এটি নড়াচড়া শনাক্ত করে তখনই আলফ্রেড আপনাকে বিজ্ঞপ্তি পাঠাতে পারে। গতি শনাক্ত করা হলে, আন্দোলন বন্ধ না হওয়া পর্যন্ত এটি রেকর্ডিং শুরু করবে। বিজ্ঞপ্তিগুলি প্রয়োজনীয় না হলে, আপনি সবসময় সেগুলি বন্ধ করতে পারেন৷

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে একটি সুরক্ষা ক্যামেরায় পরিণত করবেন

কী ঘটছে তা শুনতে বা আপনার কুকুরকে সোফা থেকে নামতে বলতে মাইক্রোফোন বোতাম টিপুন। আপনি যতক্ষণ বোতাম টিপবেন ততক্ষণ আপনি মাইকে কথা বলতে পারবেন, একবার ছেড়ে দিলে এটি বন্ধ হয়ে যায়।

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে একটি সুরক্ষা ক্যামেরায় পরিণত করবেন

ডানদিকে আপনি একটি রেকর্ডিং বোতাম দেখতে পাবেন যেখানে আপনি আপনার ডিভাইসের ডিসপ্লেতে যা দেখছেন তা রেকর্ড করতে পারবেন। এটি শুধুমাত্র সর্বাধিক 30 সেকেন্ড রেকর্ড করতে পারে, তবে এটি আপনাকে Facebook এ শেয়ার করার বিকল্প দেয়, একটি লিঙ্কের মাধ্যমে বা আপনার ফোনে ইতিমধ্যেই থাকা একটি অ্যাপ৷

দুটি ভিন্ন ক্যামেরা থেকে রেকর্ড করুন

অ্যাপটি ডিফল্টরূপে পিছনের-মুখী ক্যামেরা ব্যবহার করে, তবে আপনি যদি নীচের ডানদিকে তীরটি টিপুন, আপনি সামনের-মুখী ক্যামেরা থেকে অ্যাপ স্ট্রিম পেতে পারেন। ক্যামেরা পরিবর্তন করার বিকল্পের পাশে আপনি ছবি ঘোরানোর, ক্যামেরা ডিভাইসের ফ্ল্যাশলাইট চালু করতে এবং এমনকি নাইট মোডে স্ট্রিম করার বিকল্পও দেখতে পাবেন।

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে একটি সুরক্ষা ক্যামেরায় পরিণত করবেন

এমনকি যদি কেউ ক্যামেরা ডিভাইসটি দখল করে এটি ব্যবহার করে, অ্যাপটি লাইভ স্ট্রিম চালিয়ে যাবে। এমনকি আলফ্রেডের একটি দরকারী ওয়েব অ্যাপ রয়েছে যেখানে আপনি কী ঘটছে তাও দেখতে পারেন।

শুধুমাত্র ওয়েব অ্যাপে ছবি তোলা, জুম ইন এবং জুম আউট করার সুযোগ রয়েছে এমন বৈশিষ্ট্যগুলি। আপনি এখনও ছবি ঘোরাতে, নাইট মোড ব্যবহার করতে এবং ক্যামেরা পাল্টাতে পারবেন।

একটি জিনিস মনে রাখবেন যে আপনার কম্পিউটার থেকে লাইভ স্ট্রিম দেখতে আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে সেশনটি বন্ধ করতে হবে। অ্যাপটি দুটি ভিন্ন ডিভাইস থেকে ক্যামেরা ডিভাইস দেখার সম্ভাবনা অফার করে না।

উপসংহার

অ্যালফ্রেড একটি ব্যয়বহুল নিরাপত্তা ব্যবস্থায় অত্যধিক অর্থ ব্যয় না করে বাড়িতে সবকিছু ঠিক আছে কিনা তা দেখার জন্য একটি দুর্দান্ত অ্যাপ। কিন্তু উন্নতির জন্য সবসময় জায়গা আছে। অ্যাপটিতে আপনি কী কী বৈশিষ্ট্য যুক্ত করবেন? নীচে একটি মন্তব্য করুন এবং আমাদের জানান৷


  1. কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে ভিএলসি রিমোট কন্ট্রোলে পরিণত করবেন

  2. কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে একটি সুরক্ষা ক্যামেরায় পরিণত করবেন

  3. কীভাবে সহজেই আপনার অ্যান্ড্রয়েড ক্যামেরা ক্র্যাশগুলি ঠিক করবেন

  4. আপনার অ্যান্ড্রয়েডে ফোন কল চলাকালীন কীভাবে একটি নম্বর সংরক্ষণ করবেন