কম্পিউটার

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে যে কোনও কিছু দ্রুত অনুসন্ধান করবেন

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে যে কোনও কিছু দ্রুত অনুসন্ধান করবেন

আজকাল, বেশিরভাগ লোকেরা সাধারণত তাদের অ্যান্ড্রয়েড ডিভাইসটিকে প্রকৃত ডেস্কটপের পরিবর্তে তাদের "ব্যক্তিগত কম্পিউটার" হিসাবে ব্যবহার করে। যেহেতু সাম্প্রতিক স্মার্টফোনগুলি প্রচুর পরিমাণে তথ্য ধারণ করার জন্য যথেষ্ট শক্তিশালী, তাই আপনাকে খুব কমই আপনার কম্পিউটার চালু করতে হতে পারে।

আপনার ফোনে এতগুলি ফাইল থাকার জন্য শুধুমাত্র একটি ত্রুটি রয়েছে৷ আপনার কাছে যত বেশি ফাইল থাকবে, সেগুলি খুঁজে পেতে আপনার তত বেশি সময় লাগবে। অন্তত আপাতত, অ্যান্ড্রয়েডের এমন কোনো বৈশিষ্ট্য নেই যা ফাইলটির জন্য আপনার পুরো ডিভাইসটি অনুসন্ধান করে, তবে এটি একটি সমস্যা হওয়া উচিত নয়৷

যেকোন অ্যান্ড্রয়েড ডিভাইসে আপনার ফাইলগুলি কীভাবে খুঁজে পাবেন – বিকল্প 1

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে যেকোনো ফাইল খুঁজতে আপনি ব্যবহার করতে পারেন এমন একটি দরকারী অ্যাপ হল অ্যান্ড্রো সার্চ। এটি বিনামূল্যে, কিন্তু আপনি যদি বিজ্ঞাপনগুলি সরাতে চান এবং নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে চান তবে আপনি প্রো-তে আপগ্রেড করতে পারেন। আপনি যখন প্রথম অ্যাপটি ইনস্টল করবেন, তখন আপনি যে ফাইলগুলি খুঁজছেন তা খুঁজে পেতে এটিকে আপনার ডিভাইসের সামগ্রী স্ক্যান করতে হবে৷

আপনি শীর্ষে একটি সার্চ বার দেখতে পাবেন যেখানে আপনি নাম, এক্সটেনশনের ধরন এবং এমনকি নম্বর দ্বারা ফাইলগুলি অনুসন্ধান করতে পারেন (যখন আপনি কোনও পরিচিতি খুঁজছেন তখন দরকারী)। নীচে আপনি দেখতে পাবেন সম্প্রতি কোন ফাইলগুলি পরিবর্তন করা হয়েছে এবং আপনি যেকোন অ্যাপ ইনস্টল করেছেন।

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে যে কোনও কিছু দ্রুত অনুসন্ধান করবেন

অ্যান্ড্রো সার্চ এভারনোট, মাইক্রোসফ্ট ওয়ার্ড, এক্সেল এবং ওপেনঅফিসে ফাইলগুলির পাশাপাশি পিডিএফ ফাইল এবং অন্যান্য অ্যাপগুলির সন্ধান করবে। যখন অ্যাপটি ফাইলটি খুঁজে পায়, তখন এটি আপনাকে এটির একটি পূর্বরূপ দেখাবে এবং আপনি যা খুঁজছেন তা হলে, ফাইলটি খুলতে কেবল এটিতে আলতো চাপুন। আপনি যে ফাইলটি খুলছেন সেটি যদি একটি ভিডিও হয়, তাহলে অ্যান্ড্রো অনুসন্ধান আপনাকে সিদ্ধান্ত নিতে বলবে যে আপনি এটি কোন অ্যাপ দিয়ে খুলতে চান।

ফাইলের পাশে, আপনি একটি ড্রপডাউন মেনুও দেখতে পাবেন যা আপনাকে ফাইলটি দিয়ে কী করতে পারে তার বিভিন্ন বিকল্প দেবে। উদাহরণস্বরূপ, আপনি মুছতে, ভাগ করতে, বিশদ বিবরণ পেতে, হিসাবে খুলতে এবং আরও অনেক কিছু করতে পারেন৷

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে যে কোনও কিছু দ্রুত অনুসন্ধান করবেন

জেট ফাইল অনুসন্ধানের মাধ্যমে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ফাইলগুলি সনাক্ত করুন – বিকল্প 2

যদি প্রথম বিকল্পটি আপনাকে সন্তুষ্ট না করে, আপনি সর্বদা জেট ফাইল অনুসন্ধান অ্যাপ ব্যবহার করে দেখতে পারেন। অ্যাপের প্রধান পৃষ্ঠায় আপনি আপনার সমস্ত ফাইলকে সাম্প্রতিক, ডাউনলোড, অডিও, ফটো ইত্যাদির মতো বিভিন্ন বিভাগে বিভক্ত দেখতে পাবেন।

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে যে কোনও কিছু দ্রুত অনুসন্ধান করবেন

একটি ফাইল অনুসন্ধান করতে, উপরের ডানদিকে অনুসন্ধান আইকনে আলতো চাপুন এবং অন্বেষণ করুন৷ আপনি যখন ফাইলের নাম টাইপ করবেন, অ্যাপটি আপনাকে আগের অ্যাপের মতো একটি প্রিভিউ দেখাবে না, তবে আপনি অন্তত ফাইলটির নাম দেখতে পাবেন। অনুসন্ধান বিকল্পটি প্রদর্শিত করতে আপনাকে আপনার কীবোর্ডের অনুসন্ধান আইকনে আলতো চাপতে হবে।

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে যে কোনও কিছু দ্রুত অনুসন্ধান করবেন

অ্যাপটি আপনার ফাইলগুলিকে সাজানোর উপায়ও আপনি পরিবর্তন করতে পারেন৷ উদাহরণস্বরূপ, আপনি আপনার ফাইলগুলিকে সময়, প্রকার, আকার এবং বর্ণানুক্রম অনুসারে সাজাতে পারেন। অ্যাপটি আপনার ফাইলগুলিকে এক, দুই বা তিনটি কলামে বাছাই করতে পারে। আপনি যখন এটি চালু করার চেষ্টা করেন তখন অ্যাপটি একটু ধীর হয়, তবে এটি আপনার ফাইলগুলি সনাক্ত করতে সহায়ক৷

উপসংহার

যত তাড়াতাড়ি সম্ভব একটি ফাইল খুঁজে পাওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে পারে, বিশেষ করে যদি এটি সময়সীমার সাথে করতে হয়। এই অ্যাপগুলির সাহায্যে আপনি বিকল্পগুলির একটি অন্তহীন তালিকার মাধ্যমে স্ক্রোল না করেই সহজেই আপনার ফাইলগুলি খুঁজে পেতে পারেন৷ আপনি কি কখনও এমন ফাইল খুঁজে পেয়েছেন যা আপনি জানেন না যে আপনার কাছে আছে? মন্তব্যে আপনার চিন্তা শেয়ার করুন.


  1. আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে একটি বুটলুপ কীভাবে ঠিক করবেন

  2. কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে একটি পুনর্ব্যবহারযোগ্য বিন যুক্ত করবেন

  3. কিভাবে আপনার Android ফোন রিসেট করবেন

  4. অ্যান্ড্রয়েডে জাঙ্ক ফাইলগুলি কীভাবে মুছবেন