কম্পিউটার

অ্যান্ড্রয়েডে জাঙ্ক ফাইলগুলি কীভাবে মুছবেন

দি কর্মক্ষমতা, বৈশিষ্ট্য, কাস্টমাইজেশন এবং ব্যক্তিগতকরণের ক্ষেত্রে Android ডিভাইসটি বাক্সের বাইরে কাজ করে। যাইহোক, তারা কিছুক্ষণ পরে হতাশাজনকভাবে ধীর এবং অলস হয়ে যায়। আপনি আপনার ডেটার প্রতি যতই লেজার-ফোকাসড থাকুন না কেন, আপনি সর্বদা আপনার মূল্যবান স্টোরেজ স্পেস হারাবেন। ঠিক আছে, অপরাধী হল জাঙ্ক ফাইল যা অকেজো কুকি এবং ক্যাশে ফাইলে ঠাসা।

আবর্জনা ফাইলগুলিকে বাদ দেওয়ার জন্য এটি দৃঢ়ভাবে সুপারিশ করা হয় কারণ সেগুলি কেবল অকেজো নয় বরং আপনার ফোনের কার্যক্ষমতাকেও প্রভাবিত করে৷ তাছাড়া, এই জাঙ্ক ফাইলগুলিকে নির্মূল করা আপনার ডিভাইসের কার্যকারিতা বাড়াতে পারে এবং আপনাকে একটি সংগঠিত ডিভাইস দিতে পারে।

আজ আমরা স্মার্ট ফোন ক্লিনার দিয়ে অ্যান্ড্রয়েডে জাঙ্ক ফাইলগুলি কীভাবে মুছে ফেলা যায় তা নিয়ে আলোচনা করতে যাচ্ছি৷

"স্মার্ট ফোন ক্লিনার" কি?

অ্যান্ড্রয়েডে জাঙ্ক ফাইলগুলি কীভাবে মুছবেন

এটি একটি চূড়ান্ত কিন্তু প্রভাবশালী টুল যা আপনাকে সহজেই আপনার ডিভাইসটি বন্ধ করতে সাহায্য করে৷ সহজেই অপ্টিমাইজ করুন এবং আপনার ডিভাইসের কার্যকারিতা উন্নত করুন। স্মার্ট ফোন ক্লিনার ব্যবহার করার পর, বারবার স্ক্রিন জমে যাওয়া, ফোনের ল্যাগ এবং ব্যাটারি নিষ্কাশনের সমস্যা অতীত হয়ে যাবে।

অন্য কথায়, স্মার্ট ফোন ক্লিনার হল ওয়ান স্টপ সলিউশন যা আপনার ফোনের প্রতিদিনের ক্ষোভ চিরতরে ঠিক করতে আপনাকে কিছুটা শান্তি দিতে পারে৷ এটি আপনার ডিভাইসটিকে আগের চেয়ে দ্রুত ব্যবহার করার সবচেয়ে সহজ এবং দ্রুততম উপায়৷ তাছাড়া, কাজে আসে এমন একটি টুলের উপর নির্ভর করা এবং আপনার কাজকে সহজ করে তোলা সবসময়ই ভালো। এক নজরে দেখে নেওয়া যাক এর বৈশিষ্ট্যগুলি:

আপনার ডিভাইসের কর্মক্ষমতা উন্নত করুন 

অ্যান্ড্রয়েডের পারফরম্যান্স বেশ চিত্তাকর্ষক যখন এটি নতুন হয়৷ কিন্তু আপনি আপনার ফোনের কার্যক্ষমতা বাড়াতে পারেন যদি এটি গ্রহণে ধীরগতি হয়। দ্রুত এবং ল্যাগ-মুক্ত স্মার্টফোনের জন্য স্মার্ট ফোন ক্লিনার দিয়ে আপনার ডিভাইসের কুকিজ এবং ক্যাশে বা সময়সূচী পরিষ্কার করুন৷

জাঙ্ক ফাইল এবং ডি-ক্লাটার দূর করুন

অ্যান্ড্রয়েডে জাঙ্ক ফাইলগুলি কীভাবে মুছবেন

আপনার ফোনটি প্রচুর পরিমাণে অপ্রয়োজনীয় ফাইল এবং জাঙ্ক ফাইলে ভরে গেছে, যা আপনার এটি রাখার দরকার নেই। তদ্ব্যতীত, এটি কেবলমাত্র প্রচুর স্টোরেজ স্পেস নেয় না যা আপনার স্মার্টফোনের গতিকে প্রভাবিত করে। স্মার্ট ফোন ক্লিনার ব্যবহার করা আপনাকে দখলকৃত স্টোরেজ সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য দেবে এবং জাঙ্ক ফাইল, অবাঞ্ছিত অস্থায়ী ফাইল এবং রেপ্লিকা ফাইলগুলি পরিষ্কার এবং খালি করতে সহায়তা করবে৷

ডুপ্লিকেট ফাইলগুলি সরান

অ্যান্ড্রয়েডে জাঙ্ক ফাইলগুলি কীভাবে মুছবেন

ডুপ্লিকেট ফাইল এবং ছবি স্টোরেজ ড্রাইভে মূল্যবান জায়গা খায়৷ ভাগ্যক্রমে, আপনি স্মার্ট ফোন ক্লিনার ব্যবহার করে রেপ্লিকা ফাইলগুলি পরিষ্কার করে স্পেস হগিং ডুপ্লিকেট এড়াতে পারেন। এটি পুঙ্খানুপুঙ্খভাবে আপনার ফোন স্ক্যান করে এবং একটি সংগঠিত উপায়ে ডুপ্লিকেট ফাইল দেখায়। আপনি নকল ম্যানুয়ালি মুছে ফেলার পরিবর্তে স্বয়ংক্রিয়ভাবে চিহ্নিত করতে পারেন। এটি সংগঠিত থাকার জন্য আপনার অপ্রয়োজনীয় আবর্জনা পরিষ্কার করার একটি দুর্দান্ত উপায়৷

ব্যাটারি রিজুভেনেটর

অ্যান্ড্রয়েডে জাঙ্ক ফাইলগুলি কীভাবে মুছবেন

আপনার ফোনের ব্যাটারি আপনার ডিভাইসের একটি অপরিহার্য অংশ৷ তাছাড়া, বারবার চার্জ করার প্রয়োজন হলে এটি বিরক্তিকর। তদুপরি, ডিভাইসের ব্যাটারি কিছুক্ষণ পরে স্বাভাবিকের চেয়ে নিঃশেষ হয়ে যায়। যাইহোক, আপনি 'ব্যাটারি সেভার' ব্যবহার করতে পারেন যা আপনার জন্য প্রয়োজনীয় কাজ করবে। এই সেরা অ্যান্ড্রয়েড ক্লিনিং অ্যাপ্লিকেশানটি সবচেয়ে বেশি ব্যবহৃত জায়গাগুলির খরচ কমিয়ে দেয় যা আপনার ব্যাটারিকে চরমে ফেলে দেয়৷

আরো ভালো গেমিং অভিজ্ঞতা

এটা হতাশাজনক যখন আপনার ফোন আপনার আদেশে ধীরে সাড়া দিচ্ছে বিশেষ করে যখন আপনি গেমটি খেলছেন৷ কখনও কখনও এটি ধীর কারণ এটি একসাথে একাধিক প্রোগ্রাম চালায়। যাইহোক, গেম বুস্টার আপনার র‌্যাম পরিষ্কার করে এবং রিসোর্স চাই যা অনায়াসে এবং দ্রুত রিজয়ন্ডার পেতে প্রয়োজন।

এটি এখান থেকে ডাউনলোড করুন

উপসংহার:

সাধারণত, কম সঞ্চয়স্থানের কারণে এবং আপনার ব্যাকগ্রাউন্ডে একাধিক ফাইল চলমান থাকার কারণে অ্যান্ড্রয়েড ডিভাইস ধীর হতে পারে। কিছু অবাঞ্ছিত ফাইল যেমন জাঙ্ক ফাইল, কুকিজ এবং ক্যাশে মুছে ফেলা একটি পূর্বশর্ত যাতে আপনি আপনার ডিভাইসের গতি বাড়াতে পারেন।


  1. অ্যান্ড্রয়েডে ফাইলগুলি কীভাবে পরিচালনা করবেন

  2. অ্যান্ড্রয়েডে ডুপ্লিকেট পরিচিতিগুলি কীভাবে মুছবেন

  3. ম্যানুয়াল অনুসন্ধান ছাড়া অ্যান্ড্রয়েড থেকে ডুপ্লিকেট ফাইলগুলি কীভাবে মুছবেন?

  4. Windows 10, 7, 8 এ জাঙ্ক এবং অস্থায়ী ফাইলগুলি কীভাবে মুছবেন