কম্পিউটার

iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!

রান্নাঘরের জানালার জন্য নতুন খড়খড়ি লাগাতে হবে বা বসার ঘরের দেয়ালে দেয়াল পেইন্টিং ঝুলিয়ে রাখতে হবে? আচ্ছা, চিন্তা করবেন না! আপনি আপনার টুলবক্স পেতে দৌড়ানোর আগে, এখানে আপনার প্রয়োজন হতে পারে আরেকটি অপরিহার্য জিনিস যা আপনাকে সমস্ত ঝামেলা বাঁচাতে পারে। আমরা iOS 12-এর নতুন বিল্ট-ইন মেজার অ্যাপ সম্পর্কে কথা বলছি যা আপনার ডিভাইসে সমস্ত থার্ড পার্টি মেজারিং অ্যাপকে উপহার দেবে।

Apple-এর নতুন Measure অ্যাপটি ফোনের ক্যামেরা দিয়ে আপনার চারপাশের বস্তুগুলিকে পরিমাপ করে টেপ পরিমাপ বা শাসক হিসাবে কাজ করতে অগমেন্টেড রিয়েলিটি ব্যবহার করে। এই অ্যাপটি আপনার ডিভাইসে লোড করার সাথে আপনি অবশ্যই আপনার টুলবক্স থেকে কিছুটা বোঝা বন্ধ করে দিতে পারেন। আপনি যদি আপনার বাড়ির মিষ্টি বাড়ি বা কর্মক্ষেত্রকে নিজের মতো করে সাজাতে পছন্দ করেন তবে এই অ্যাপটি অবশ্যই আপনাকে "পরিপূর্ণতা" এর দিকে অনুপ্রাণিত করতে পারে৷

iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার! আর কোন রুক্ষ পরিমাপ এবং খারাপ কোণ নেই। দেখা যাক কিভাবে আমরা অগমেন্টেড রিয়েলিটির সাহায্যে অ্যাপলের নতুন মেজার অ্যাপের সবচেয়ে বেশি ব্যবহার করতে পারি। আপনার আইফোন বা আইপ্যাডে কীভাবে iOS মেজার অ্যাপ ব্যবহার করবেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে।

অবজেক্ট পরিমাপ

iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!

আপনি আপনার iPhone বা iPad এ Measure অ্যাপ চালু করার সাথে সাথেই আপনাকে প্রথমে আপনার ডিভাইসটি সরাতে বলা হবে যাতে এটি আপনি যে এলাকা পরিমাপ করতে চান তা বিশ্লেষণ করতে পারে। আপনি একটি বস্তুর চারপাশে পর্দায় একটি সাদা বৃত্ত আইকন হবে. যতক্ষণ না আপনি স্ক্রিনে একটি ছোট সাদা বিন্দু দেখতে পাচ্ছেন ততক্ষণ পর্যন্ত আপনার ফোন নাড়তে থাকুন।

আপনি একটি বস্তু পরিমাপ করতে + আইকনে আলতো চাপতে পারেন। অ্যাপটি অবজেক্টটি শনাক্ত করার সাথে সাথে আপনার ফোনটিকে ধীরে ধীরে নাড়াতে থাকুন যতক্ষণ না আপনি পরিমাপ শেষ করতে চান। আপনি যদি পরিমাপ প্রক্রিয়া চলাকালীন কোনওভাবে গোলমাল করেন, আপনি নতুন করে শুরু করতে পূর্বাবস্থায় থাকা বোতামে ট্যাপ করতে পারেন।

এমনকি আপনি নীচের ডানদিকে কোণায় শাটার আইকনে ট্যাপ করে পরিমাপের একটি স্ক্রিনশট নিতে পারেন।

স্কোয়ার ফুটেজ

iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!

iOS 12-এর নতুন Measure অ্যাপটি পেইন্টিং বা দেয়ালে ঝুলানো যেকোনো বস্তুর চারটি কোণকে চিনতেও সক্ষম। আপনি ক্যামেরাকে নির্দেশ করার সাথে সাথে এটি পরিমাপের সাথে বস্তুটিকে স্বয়ংক্রিয়ভাবে চিনতে পারে। আপনি + আইকনে ট্যাপ করার সাথে সাথে আপনি পর্দায় প্রদর্শিত সমস্ত পরিমাপ এবং মাঝখানে বর্গ ফুটেজ মান দেখতে পাবেন।

এটা কি জাদু নয়?

আপনার পরিমাপ সামঞ্জস্য করুন

iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!

কোনো বস্তুর পরিমাপ করার সময় যদি কোনোভাবে আপনি সূচনা ও শেষ বিন্দু ভুল করতে না পারেন তাহলে মন খারাপ করবেন না। পরিবর্তে, সঠিক পরিমাপের জন্য বিন্দুটিকে সঠিক স্থানে টেনে আনতে শুধু আপনার আঙুল ব্যবহার করুন।

আরও পড়ুন:- iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!iOS 12:7 নতুন আইপ্যাড বৈশিষ্ট্য আসছে...গ্রুপ ফেসটাইম কল, সিরির উন্নতি, নতুন কন্ট্রোল সেন্টার থেকে -মাত্র কয়েক নাম! সুতরাং, আসুন নতুন আইপ্যাড বৈশিষ্ট্যগুলি অন্বেষণ করি...

বস্তুর আকার নির্ধারণ করুন

iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!

Apple-এর নতুন Measure অ্যাপের সাহায্যে আপনি যেকোনো বস্তুর আকার কত বড় বা ছোট তা নির্ধারণ করতে পারবেন। যেমন আপনি একটি দরজা কত চওড়া, একটি শোপিস কত বড়, একটি পাইপ কত লম্বা ইত্যাদি পরিমাপ করতে পারেন৷

কম্পাস হিসাবে লেভেল ব্যবহার করুন

iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!

আপনি এটি প্রথম স্থানে লক্ষ্য করুন বা না করুন, মেজার অ্যাপটিতে একটি ডেডিকেটেড "লেভেল" বিভাগও রয়েছে। আমরা সবাই iOS এ কম্পাস ব্যবহার করছি, তাই না? এই প্রায় একই! এই বিকল্পের সাহায্যে, আপনি দেখতে পারেন কতটা সঠিকভাবে একটি বস্তু একটি পৃষ্ঠে স্থাপন করা হয়েছে। যত তাড়াতাড়ি আপনি দুটি চেনাশোনা নির্ভুলভাবে লাইন আপ দেখতে পাবেন, স্ক্রীনটি সবুজ হয়ে যাবে এই চিত্রিত করে যে আপনি এখন যেতে ভাল৷

শুধু তাই আপনি জানেন

দাবিত্যাগের সতর্কতা হিসাবে, অ্যাপল ইতিমধ্যেই বলেছে যে মেজার অ্যাপ শুধুমাত্র "আনুমানিক" ফলাফল অফার করবে। সুতরাং, আমরা আশা করি আপনি এটির উপর 100% নির্ভর করবেন না। আমরা আশা করতে পারি যে অ্যাপটি ভবিষ্যতের আপডেটের সাথে আরও ভাল হবে। কিন্তু আপনি যদি নিখুঁত নির্ভুলতা না চান এবং শুধুমাত্র ঘরের আকার, আসবাবপত্র বা বাড়ির উঠোনের জায়গাগুলি পরিমাপের জন্য এই অ্যাপটি ব্যবহার করতে চান তবে এটি একটি থাম্বস-আপ!

তাই বন্ধুরা, আশা করি আপনি এখন আপনার আইফোন বা আইপ্যাডে আইওএস পরিমাপ অ্যাপ্লিকেশনটি কীভাবে ব্যবহার করবেন তা নিয়ে এসেছেন। অন্য কোনো প্রশ্ন বা প্রতিক্রিয়ার জন্য নির্দ্বিধায় নীচের মন্তব্য বাক্সে ক্লিক করুন৷

আপনি একবার iOS 12 ইনস্টল করলে, আপনি মেজার নামে একটি নতুন অ্যাপল অ্যাপ লক্ষ্য করবেন। অগমেন্টেড রিয়েলিটি ব্যবহার করে, এই অ্যাপটি আপনাকে আপনার ফোন ক্যামেরার মাধ্যমে আপনার আশেপাশের বস্তুগুলি পরিমাপ করতে দেয়৷

তাই পরের বার আপনার কফি টেবিলের মোটামুটি পরিমাপের প্রয়োজন হলে, আপনার টেপ পরিমাপের জন্য ড্রয়ারে স্ক্র্যাবল করে 10 মিনিট ব্যয় করার পরিবর্তে আপনার ফোনটি ধরুন।

মনে রাখবেন, iOS 12 বর্তমানে বিটাতে উপলব্ধ। যেমন, অ্যাপল প্রায়ই বৈশিষ্ট্য পরিবর্তন বা অপসারণ করতে পারে। যদি মেজার অ্যাপের সাথে এটি ঘটে থাকে তবে আমরা এই পোস্টটি আপডেট করব যাতে কোনো পরিবর্তন প্রতিফলিত হয়। iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!

এটি দেখুন:   iOS 12

-এ 5টি নতুন বৈশিষ্ট্য

সরল রেখা

iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!

আপনি যখনই অ্যাপটি খুলবেন, এটি আপনাকে আপনার ফোনটি চারপাশে সরাতে বলবে যাতে আপনার চারপাশের এলাকা স্ক্যান করা যায় এবং বস্তু শনাক্ত করা যায়। আপনার ফোনটি ধরে রাখুন যাতে ক্যামেরাটি আপনি যে বস্তুটি পরিমাপ করতে চান তার দিকে নির্দেশ করে এবং মাঝখানে একটি বিন্দু সহ একটি সাদা বৃত্ত না আসা পর্যন্ত ফোনটিকে চারপাশে সরান৷

আপনি যে আইটেমটি পরিমাপ করতে চান তার একটি কোণে সাদা বিন্দুটি রেখাযুক্ত করুন তারপর + দিয়ে সাদা বোতাম টিপুন এর মাঝখানে সাইন ইন করুন। আপনি দেখতে পাবেন যে অ্যাপটি যখন কোনো বস্তুকে শনাক্ত করে, তখন আপনি এটির কাছাকাছি গেলে বিন্দুটি একটি কোণে "স্ন্যাপ" হয়ে যাবে।

পরিমাপ বোতাম টিপানোর পরে, পরিমাপ করতে চান এমন বিন্দু পর্যন্ত ধীরে ধীরে সরান এবং আবার পরিমাপ বোতাম টিপুন। আপনি যদি গোলমাল করেন, তাহলে স্ক্রিনের শীর্ষে একটি পূর্বাবস্থায় ফেরার বোতাম, সেইসাথে একটি ক্লিয়ার বোতাম রয়েছে৷

আবার সাদা বিন্দু সারিবদ্ধ করে এবং পরিমাপ বোতাম টিপে অন্য দিকটি পরিমাপ করা চালিয়ে যান। আপনি যতবার চান এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে পারেন৷

আপনি যদি পরিমাপের একটি ছবি তুলতে চান তাহলে নীচে ডানদিকে শাটার বোতামে আলতো চাপুন৷

স্কোয়ার ফুটেজ

iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!

কোনো বস্তুর রূপরেখার মাত্রাগুলিকে স্বয়ংক্রিয়ভাবে চিনতে এবং এটিকে হলুদে হাইলাইট করে (উপরে দেখা গেছে) অ্যাপটিকে ট্রিগার করার জন্য আমি সঠিক শর্তগুলি সঠিকভাবে বের করতে পারিনি, কিন্তু যখন এটি ঘটে তখন এটি বেশ চমৎকার।

এটি ঘটলে, পরিমাপ বোতামে একটি সাধারণ ট্যাপ তাত্ক্ষণিকভাবে প্রতিটি অংশের দৈর্ঘ্য গণনা করবে, পাশাপাশি মাঝখানে বর্গাকার ফুটেজ প্রদর্শন করবে।

অ্যাপটি যদি কোনো বস্তুর সম্পূর্ণ পরিধি স্বয়ংক্রিয়ভাবে চিনতে না পারে, তাহলেও আপনি বর্গ ফুটেজ অনুমানের জন্য এটি ব্যবহার করতে পারেন। শুধু বস্তুর প্রতিটি দিক পরিমাপ করুন, এবং তারপর অ্যাপটিকে তার যাদু করতে দিন।

একটি পরিমাপ সামঞ্জস্য করা

iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!

আপনি যদি কিছু পরিমাপ করেন এবং সঠিক জায়গায় শুরু বা শেষ বিন্দু ঠিকভাবে না পান, তাহলে আবার শুরু করবেন না। আপনি স্কেল এবং প্রেস্টো পুনরায় সামঞ্জস্য করতে আপনার আঙ্গুলগুলি ব্যবহার করতে পারেন!

সতর্কতা এবং টিপস

iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!

মনে রাখবেন যে মেজার অ্যাপটি কোনওভাবেই কাঠের টুকরো কাটা বা আকারের উপর ভিত্তি করে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার জন্য ব্যবহার করার জন্য যথেষ্ট সঠিক নয়। কোন কিছু কতটা বড় বা ছোট তার মোটামুটি সঠিক ধারণা পাওয়ার জন্য এটি একটি টুল।

আমার পরীক্ষায়, আমি অ্যাপটিকে একটি পরিমাপে কয়েক ইঞ্চি বন্ধ থেকে আরও সামঞ্জস্যপূর্ণ অর্ধ-ইঞ্চি বন্ধ পর্যন্ত দেখতে পেয়েছি। আমি দেখতে পেলাম যে আমি ফোনটিকে শুরু এবং শেষ পয়েন্টে যত কাছে ধরে রাখলাম, অ্যাপটি ততই নির্ভুল হয়ে উঠল।

আমার অফিসের দরজা কতটা প্রশস্ত তা পরিমাপ করার চেষ্টা করছি, উদাহরণস্বরূপ, আমি এটি থেকে প্রায় 5 ফুট দূরে দাঁড়িয়ে এবং পরিমাপের জন্য আমার পয়েন্টগুলি চিহ্নিত করে শুরু করেছি। অ্যাপটি 32.5 ইঞ্চি নিয়ে ফিরে এসেছে, একটি দরজার জন্য যা 36 ইঞ্চি চওড়া। সুতরাং, আমি দরজা থেকে প্রায় এক ফুট দূরে সরে গিয়ে পুনরায় পরিমাপ করেছি, এবং সেই ফলাফল ছিল 35.5 ইঞ্চি। আমি এর সাথে ঠিক আছি। (iOS সেটিংস অ্যাপটি খুলে পরিমাপ খুঁজে আপনি ডিফল্ট হিসাবে ইম্পেরিয়াল বা মেট্রিকের মধ্যে পরিবর্তন করতে পারেন।)

লেবেলে ট্যাপ করে একটি পরিমাপ কপি করুন, তারপরে পপআপে কপি করুন।

অবশ্যই পরুন:- iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!কিভাবে আপনার উপর লুকানো থিসারাস আনলক করবেন... আপনি যদি প্রায়শই অন্য শব্দটি প্রতিস্থাপন করার জন্য একটি শব্দ খুঁজে পেতে Google করেন, তাহলে আপনার আইফোনের একটি থিসরাস আপনার সহজ করতে পারে...

ওহ, একটি স্তরও আছে

iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!

আমি ভুলে যাওয়ার আগে, নতুন মেজার অ্যাপে একটি স্তরও রয়েছে। এটি একই স্তর যা গত কয়েক বছর ধরে কম্পাস অ্যাপে উপস্থিত রয়েছে।

স্ক্রিনের নীচে লেভেল ট্যাবটি নির্বাচন করে লেভেলে স্যুইচ করুন এবং তারপরে আপনি যে পৃষ্ঠে লেভেল করতে চান তার উপর আপনার ফোন রাখুন। একবার দুটি চেনাশোনা সারিবদ্ধ হয়ে এবং মাঝখানে 0 পড়া হয়ে গেলে, ইন্টারফেসটি কালো এবং সাদা থেকে সবুজ হয়ে যায়।


  1. Facebook Viewpoints অ্যাপ সম্পর্কে আপনার যা জানা দরকার

  2. iOS 10 এ 10টি নতুন বৈশিষ্ট্য যা আপনি হয়তো জানেন না

  3. iOS 13:বৈশিষ্ট্য, গুজব এবং আপনার যা কিছু জানা দরকার

  4. Google-এর নতুন চ্যাট অ্যাপ – এটি কি Hangouts প্রতিস্থাপন? এখানে আপনার যা জানা দরকার?