কম্পিউটার

Manjaro 21.1.0 Pahvo-এ নতুন কী আছে? তোমার যা যা জানা উচিত

মাঞ্জারো একটি শক্তিশালী আর্চ-ভিত্তিক লিনাক্স বিতরণ যা বাক্সের বাইরে একটি সুসংগত সিস্টেম সরবরাহ করে। আপনি যদি প্রাথমিক শেখার বক্ররেখা মোকাবেলা না করেই আর্চ লিনাক্সের শক্তি অনুভব করতে চান, তাহলে মাঞ্জারো ব্যবহার করে দেখুন।

ডেভেলপাররা সম্প্রতি Manjaro 21.1.0 Pahvo প্রকাশ করেছে, এই ডিস্ট্রোর সর্বশেষ স্থিতিশীল সংস্করণ। নিচের এই পুনরাবৃত্তিতে নতুন কি আছে তা দেখুন।

জিনোম সংস্করণের আপডেট

Manjaro 21.1.0-এর এই সংস্করণটি GNOME 40-এ আপডেট করা হয়েছে। ডিফল্ট বিন্যাসটি এখন আপস্ট্রিম সংস্করণের সাথে আরও ঘনিষ্ঠভাবে সাদৃশ্যপূর্ণ। পয়েন্টার ভ্রমণ কমানোর জন্যও সমন্বয় করা হয়েছিল। তাছাড়া, মাঞ্জারো লিগ্যাসি লেআউটটি এমন লোকেদের জন্য রয়েছে যারা পরিবর্তে পুরানো উল্লম্ব নকশা পছন্দ করেন।

Manjaro 21.1.0 Pahvo-এ নতুন কী আছে? তোমার যা যা জানা উচিত

উপরন্তু, Pahvo নিশ্চিত করে যে সমস্ত লেআউট gnome-layout-switcher দিয়ে পাঠানো হয়েছে পরিবর্তনের পরেও কাজ চালিয়ে যান। ফায়ারফক্সের ডিফল্ট থিমও পরিবর্তন করা হয়েছে জিনোম ডেস্কটপের সাথে মেলে। তবে, আপনি দ্রুত নেটিভ লুকে ফিরে যেতে পারেন।

মাঞ্জারোর প্লাজমা সংস্করণের আপডেট

Manjaro 21.1.0 Pahvo-এর প্লাজমা সংস্করণে সর্বশেষ প্লাজমা 5.22 সিরিজ এবং ফ্রেমওয়ার্ক 5.85 বৈশিষ্ট্য রয়েছে। মাঞ্জারো দলটি আপস্ট্রিম ব্রীজ নান্দনিকতার সাথে মেলানোর জন্য ডিফল্ট থিমটিও পরিবর্তন করেছে। সামগ্রিক স্বচ্ছতা, অ্যানিমেশন এবং আইকনগুলির মাধ্যমে সামগ্রিক প্লাজমা অভিজ্ঞতাকে আরও উপভোগ্য করা হয়েছে৷

Manjaro 21.1.0 Pahvo-এ নতুন কী আছে? তোমার যা যা জানা উচিত

তদুপরি, প্লাজমা সংস্করণটি ভবিষ্যতের প্রদর্শন প্রোটোকল ওয়েল্যান্ডের দিকে কঠোর ধাক্কা দিতে থাকে। বর্ধিত চাক্ষুষ স্থিতিশীলতা অফার করার জন্য বৈশিষ্ট্য এবং বাগ সংশোধন করা হয়েছে। কিছু ডিফল্ট KDE অ্যাপে পরিবর্তন করা হয়েছে। সবচেয়ে উল্লেখযোগ্যভাবে, এই সংস্করণটি কথোপকথনকে সরিয়ে দিয়েছে এবং ক্যান্টাটাকে এলিসা দিয়ে প্রতিস্থাপিত করেছে।

XFCE সংস্করণের আপডেট

Manjaro 21.1.0 এখন XFCE 4.16 বৈশিষ্ট্যযুক্ত। কম্পোজিটিং এবং GLX-এ বেশ কিছু আপডেট প্রয়োগ করা হয়েছে। ডিসপ্লে ডায়ালগে ভগ্নাংশ স্কেলিং-এর জন্য সমর্থনও পাওয়া যায়। Thunar ফাইল ম্যানেজারের মতো অ্যাপগুলি কয়েকটি নতুন বৈশিষ্ট্যের পাশাপাশি বেশ কয়েকটি বাগ ফিক্স পেয়েছে, যেমন কপি এবং সরানোর ক্রিয়াকলাপগুলিকে বিরতি দেওয়ার ক্ষমতা৷

Manjaro 21.1.0 Pahvo-এ নতুন কী আছে? তোমার যা যা জানা উচিত

একটি কঠিন মাঞ্জারো অভিজ্ঞতার জন্য পাহভোতে স্যুইচ করুন

মাঞ্জারো সেই ব্যবহারকারীদের জন্য সেরা লিনাক্স ডিস্ট্রো হিসাবে অবিরত রয়েছে যারা খুব প্রযুক্তিগত না হয়েই আর্চের সুবিধা চান। এই সর্বশেষ রিলিজটি Linux কার্নেল সংস্করণ 5.13 ব্যবহার করে এবং পুরানো হার্ডওয়্যারের জন্য ন্যূনতম ISO অফার করে। অধিকন্তু, অফিসিয়াল ডেস্কটপের উন্নতি মানজারো 21.1.0 পাহভোকে সেরা পারফরম্যান্স প্রদান করে৷

তাহলে, পাহভো আপনার রুচির সঙ্গে মানানসই কিনা তা পরীক্ষা করতে চাইলে কী করবেন? ভার্চুয়াল মেশিনে মানজারো লিনাক্স ইনস্টল করে আপনি সহজেই তা করতে পারেন।


  1. ক্লাউড গেমিং:আপনার যা জানা দরকার!

  2. অ্যাফিলিয়েট মার্কেটিং – আপনার যা কিছু জানা দরকার

  3. ম্যালওয়্যার:আপনার যা জানা দরকার

  4. Wi-Fi 6:আপনার যা জানা দরকার!