কম্পিউটার

Hoverwatch এর মাধ্যমে আপনার বাচ্চাদের স্মার্টফোনের ব্যবহার নিরীক্ষণ করুন

Hoverwatch এর মাধ্যমে আপনার বাচ্চাদের স্মার্টফোনের ব্যবহার নিরীক্ষণ করুন

এটি একটি স্পনসর করা নিবন্ধ এবং Hoverwatch টিম দ্বারা সম্ভব হয়েছে৷ প্রকৃত বিষয়বস্তু এবং মতামত হল লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।

আপনি কি চিন্তিত যে আপনার সন্তান তাদের স্মার্টফোন বা ইন্টারনেট সুবিধার অপব্যবহার করতে পারে? অথবা সম্ভবত আপনি সন্দেহ করছেন যে তারা ভুল ভিড়ের সাথে হ্যাং আউট করছে। যদি আমরা আপনাকে বলি যে আপনি তাদের স্মার্টফোনে যে সমস্ত ক্রিয়াকলাপগুলিকে লক্ষ্য না করেই দূরবর্তী অবস্থানে করে তা নিরীক্ষণ করতে পারেন?

অবশ্যই, এটি করার একটি উপায় আছে, তবে আপনার একটি মোবাইল ট্র্যাকিং সফ্টওয়্যার যেমন Hoverwatch প্রয়োজন হবে। Hoverwatch এর সাথে কিছু মানসম্পন্ন সময় কাটানোর পর, আমরা এই অ্যাপ সম্পর্কে যা জানতে পেরেছি তা এখানে।

হভারওয়াচ কি?

Hoverwatch হল একটি দক্ষ কম্পিউটার- এবং স্মার্টফোন-ট্র্যাকিং সফ্টওয়্যার যা সারা বিশ্ব জুড়ে লক্ষ লক্ষ অভিভাবক সক্রিয়ভাবে ব্যবহার করেন। একটি স্মার্টফোন মনিটরিং অ্যাপ হিসেবে, Hoverwatch টেক্সট, কল, পরিচিতি, ক্যালেন্ডারের বিশদ, চ্যাট (WhatsApp, Facebook, Instagram, Snapchat), এবং ইন্টারনেট কার্যকলাপ, সেইসাথে সনাক্ত করা ছাড়াই লক্ষ্য ডিভাইসের GPS অবস্থানগুলি ট্র্যাক ও রেকর্ড করে।

কি হোভারওয়াচকে একটি চমৎকার মনিটরিং সফ্টওয়্যার করে তোলে?

এখানে উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলি রয়েছে যা Hoverwatch কে প্রতিযোগিতা থেকে আলাদা করে তোলে৷

1. সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিটি ট্র্যাকিং

হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইনস্টাগ্রাম বা অন্য কোনও সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম হোক না কেন, হোভারওয়াচ নীরবে নিরীক্ষণ করবে এবং আপনাকে প্রতিটি চ্যাট লগের বিশদ বিবরণ দেবে। এই অ্যাপের মাধ্যমে, আপনি আপনার প্রিয়জনের উপর নজর রাখতে পারেন এবং চ্যাট রিপোর্টের মাধ্যমে তারা কার সাথে চ্যাট করে এবং তারা কি বিষয়ে কথা বলে তা জানতে পারেন।

Hoverwatch এর মাধ্যমে আপনার বাচ্চাদের স্মার্টফোনের ব্যবহার নিরীক্ষণ করুন

Hoverwatch আপনার ব্যবহারকারী অ্যাকাউন্ট ড্যাশবোর্ডে প্রতিটি চ্যাটের স্ক্রিনশট পাঠাবে। এইভাবে, যদি আপনার সন্তান একটি জঘন্য হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগদান করে যা তাকে আপত্তিকর বিষয়বস্তুর কাছে প্রকাশ করতে পারে, আপনি জানতে পারবেন এবং সেই অনুযায়ী তাদের পরামর্শ দিতে পারেন।

2.টেক্সট, ইনস্ট্যান্ট মেসেঞ্জার, এবং কল ট্র্যাকিং

যদি আপনার বাচ্চারা, বিশেষ করে কিশোর-কিশোরীরা জানতে পারে যে তাদের অনলাইন ক্রিয়াকলাপগুলি পর্যবেক্ষণ করা হচ্ছে, তারা সম্ভবত ঐতিহ্যগত পাঠ্য বার্তায় স্যুইচ করবে। এমনকি অফলাইন মোডেও, তারা Hoverwatch এর গ্রিপ থেকে পিছলে যেতে পারবে না।

Hoverwatch এর মাধ্যমে আপনার বাচ্চাদের স্মার্টফোনের ব্যবহার নিরীক্ষণ করুন

Hoverwatch-এর টেক্সট মেসেজ ট্র্যাকারের সাহায্যে, আপনি একটি টাইম স্ট্যাম্প সহ ইনকামিং এবং আউটগোয়িং মেসেজ সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন, সেইসাথে Facebook এবং Viber-এর মতো ইনস্ট্যান্ট মেসেঞ্জারে কথোপকথন পাবেন।

এবং এটি কেবল সাধারণ পাঠ্য নয়। এছাড়াও আপনি যেকোন মিডিয়া দেখতে এবং সংরক্ষণ করতে সক্ষম হবেন - ফটো, ছবি, ভয়েস রেকর্ড এবং মেসেঞ্জারের মাধ্যমে পাঠানো অন্য কিছু। কিভাবে শীতল হয়? এই অ্যাপটি এমনকি টার্গেট ডিভাইসের সাথে ডায়াল করা এবং রিসিভ করা কল রেকর্ড করে।

কলগুলি ডাউনলোড হওয়ার পরে, সেগুলি আপনার ব্যক্তিগত Hoverwatch অ্যাকাউন্টে সংরক্ষিত হয় এবং আপনি যখনই চান তখন সেগুলি শুনতে পারেন৷

3. ব্রাউজার কার্যকলাপ ট্র্যাকিং

আপনার বাচ্চারা ইন্টারনেটে কী করছে তা নিয়ে চিন্তিত? হোভারওয়াচও এতে সাহায্য করতে পারে।

Hoverwatch এর মাধ্যমে আপনার বাচ্চাদের স্মার্টফোনের ব্যবহার নিরীক্ষণ করুন

এই ব্রাউজার হিস্ট্রি ট্র্যাকারের সাহায্যে, আপনি আপনার বাচ্চাদের পরিদর্শন করা প্রতিটি সাইটের ঠিকানা এবং তাদের দেখার সঠিক সময় দেখতে সক্ষম হবেন৷

4. ক্যালেন্ডার এবং করণীয় তালিকা ট্র্যাকিং

একটি দুর্দান্ত প্যারেন্টাল কন্ট্রোল অ্যাপের শুধুমাত্র রূপান্তর এবং অনলাইন কার্যকলাপ ট্র্যাক করা উচিত নয়, তবে আপনার বাচ্চারা কী করার পরিকল্পনা করছে তাও আপনাকে জানাতে হবে। আপনার বাচ্চারা কী করছে বা তারা কোথায় যাওয়ার পরিকল্পনা করছে তা জানতে হলে, Hoverwatch-এর ক্যালেন্ডার-ট্র্যাকিং বৈশিষ্ট্যটি খুব সহায়ক হতে পারে।

Hoverwatch এর মাধ্যমে আপনার বাচ্চাদের স্মার্টফোনের ব্যবহার নিরীক্ষণ করুন

লক্ষ্য ডিভাইসের ক্যালেন্ডারে ব্যবহারকারীর দ্বারা তৈরি সমস্ত নোট এবং করণীয় তালিকাগুলিও আপনার Hoverwatch ড্যাশবোর্ডে উপলব্ধ হবে৷

Hoverwatch এর মাধ্যমে আপনার বাচ্চাদের স্মার্টফোনের ব্যবহার নিরীক্ষণ করুন

টেক্সট, কল এবং সোশ্যাল ট্র্যাকিংয়ের সংমিশ্রণে, এই অ্যাপটি আপনাকে আপনার বাচ্চারা কী করছে তার গভীর অন্তর্দৃষ্টি দেবে।

4. অবস্থান ট্র্যাকিং

এই সফ্টওয়্যারটি আপনাকে লক্ষ্য ডিভাইসের অবস্থান সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য পেতে সক্ষম করে।

Hoverwatch এর মাধ্যমে আপনার বাচ্চাদের স্মার্টফোনের ব্যবহার নিরীক্ষণ করুন

Hoverwatch অবস্থান ট্র্যাকার কাজ করার জন্য, লক্ষ্য ডিভাইসে GPS এবং Wi-Fi (বা মোবাইল ডেটা) চালু থাকতে হবে।

5. স্টিলথ মোড

একটি দুর্দান্ত ট্র্যাকিং এবং মনিটরিং অ্যাপটি তার কাজটি করতে সক্ষম হওয়া উচিত এবং সনাক্ত না করে যতটা সম্ভব তথ্য পেতে সক্ষম হওয়া উচিত। সৌভাগ্যবশত, হোভারওয়াচ তার স্টিলথ মোডের জন্য অনাবিষ্কৃত কাজ করতে সক্ষম। একবার আপনি আইকনটি লুকিয়ে ফেললে, এটি লক্ষ্য ডিভাইস ব্যবহারকারীর কাছ থেকে লুকিয়ে থাকে এবং আপনি এটি ইনস্টল করা অ্যাপের তালিকাতেও পাবেন না।

হোভারওয়াচ দিয়ে শুরু করা

শুরু করতে, Hoverwatch ওয়েবসাইটে যান এবং একটি অ্যাকাউন্ট তৈরি করুন। এরপরে, টার্গেট ডিভাইসে অ্যাপটি ইনস্টল করুন এবং তারপর ডিভাইসটি কনফিগার করুন - অনুমতি দিন, অ্যাপ ট্র্যাকিংয়ের অনুমতি দিন, ব্যাটারি অপ্টিমাইজেশন অক্ষম করুন এবং আরও অনেক কিছু। টার্গেট ডিভাইস কনফিগার করার জন্য এখানে একটি দুই মিনিটের ভিডিও আছে।

Hoverwatch এর মাধ্যমে আপনার বাচ্চাদের স্মার্টফোনের ব্যবহার নিরীক্ষণ করুন

Hoverwatch আপনাকে পঁচিশটি ডিভাইস সংযোগ করতে এবং দূরবর্তীভাবে তাদের নিরীক্ষণ করতে দেয়। যতক্ষণ না আপনার সমস্ত টার্গেট ডিভাইস ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকে, আপনি আপনার অ্যাকাউন্টে লগ ইন করে এবং টার্গেট ডিভাইসের নামে ক্লিক করে দূর থেকে তাদের কার্যকলাপ দেখতে সক্ষম হবেন৷

আমি অ্যান্ড্রয়েড সংস্করণ 4.1, 4.4, 6, এবং 7 চালিত চারটি ডিভাইস কনফিগার এবং নিরীক্ষণ করতে সক্ষম হয়েছি। Android 6 এবং 7-এর সমস্ত লগ স্ক্রিনশট সহ আমার Hoverwatch ড্যাশবোর্ডে সফলভাবে আপলোড করা হয়েছে। যাইহোক, অ্যান্ড্রয়েড 4.1 এবং 4.4 চালিত ডিভাইসগুলিতে আমি সমস্যার সম্মুখীন হয়েছি, কারণ তারা চ্যাট (হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, ফেসবুক) লগ আপডেট করতে পারেনি।

নিরীক্ষণ বন্ধ করতে, শুধু ডিভাইসটি নির্বাচন করুন এবং সেটিংস ট্যাবে ক্লিক করুন। আপনি ডিভাইস মনিটরিং বন্ধ করতে বা ডিভাইস মুছে ফেলার বিকল্প খুঁজে পাবেন।

Hoverwatch এর মাধ্যমে আপনার বাচ্চাদের স্মার্টফোনের ব্যবহার নিরীক্ষণ করুন

মূল্য

Hoverwatch একটি অত্যন্ত নমনীয় এবং প্রতিযোগিতামূলক মূল্য প্রদান করে। বর্তমানে, কোম্পানিটি 3টি পরিকল্পনা অফার করছে:ব্যক্তিগত, পরিবার এবং ব্যবসা৷

  • ব্যক্তিগত :এই প্ল্যানটি আপনাকে একবারে শুধুমাত্র একটি ডিভাইস নিরীক্ষণ করতে দেয় এবং মূল্য প্রতি মাসে $8.33 থেকে শুরু হয়৷
  • পরিবার: এই প্ল্যানটি আপনাকে পাঁচটি পর্যন্ত ডিভাইস পর্যবেক্ষণ করতে দেয় এবং প্রতি ডিভাইসের দাম $3.33/মাস থেকে শুরু হয়।
  • ব্যবসা: এই প্ল্যানটি আপনাকে পঁচিশটি পর্যন্ত ডিভাইস নিরীক্ষণ করতে দেয় এবং প্রতি ডিভাইসের দাম $1.67/মাস থেকে শুরু হয়।

সুবিধা ও অসুবিধা

সফ্টওয়্যারটির সাথে আমরা যে সুবিধা এবং অসুবিধাগুলি পেয়েছি তা এখানে৷

সুবিধা

  • বিস্তৃত এবং বিশদ পর্যবেক্ষণ সরঞ্জাম যা আপনাকে লক্ষ্য ডিভাইসে ভার্চুয়াল অ্যাক্সেস দেয়
  • সেট আপ এবং ব্যবহার করা সহজ
  • স্টিলথ মোড যা আপনাকে সনাক্ত না করেই গুপ্তচরবৃত্তি করতে দেয়
  • প্রতিযোগিতামূলক মূল্য

কনস

  • iOS-এর জন্য কোনো সংস্করণ উপলব্ধ নেই
  • চ্যাট লগ অ্যাক্সেস করার জন্য Android 6-এর আগে Android সংস্করণগুলির জন্য রুটিং প্রয়োজন

র্যাপিং আপ

আজ, বাজার গুপ্তচরবৃত্তির অ্যাপ্লিকেশানগুলিতে প্লাবিত হয়েছে যেগুলি দূরবর্তীভাবে ডিভাইসগুলি পর্যবেক্ষণ এবং ট্র্যাক করার দাবি করে৷ তারা বিজ্ঞাপনের মতো করে কি না, আমরা নিশ্চিতভাবে বলতে পারি না। তবে একটি জিনিস আমরা নিশ্চিতভাবে জানি যে Hoverwatch নির্ভরযোগ্য এবং এটি নিরীক্ষণ এবং ট্র্যাকিংয়ের ক্ষেত্রে হতাশ হবে না।

বিভিন্ন অ্যান্ড্রয়েড সংস্করণে এই সফ্টওয়্যারটি পরীক্ষা করার পরে, আমি একটি দক্ষ ট্র্যাকিং এবং মনিটরিং সফ্টওয়্যার খুঁজছেন এমন প্রত্যেকের কাছে এটি সুপারিশ করব৷

হোভারওয়াচ


  1. Google Family Link-এর মাধ্যমে আপনার বাচ্চার ফোনের ব্যবহার পর্যবেক্ষণ করুন

  2. ডেটা মনিটর টুল দিয়ে কীভাবে ওয়াইফাই ব্যবহার পরিচালনা করবেন

  3. আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে কীভাবে ইনস্টাগ্রামের ব্যবহার সীমিত করবেন

  4. এই খেলনাগুলির সাহায্যে আপনার বাচ্চাদের কম্পিউটার কোডিং শেখান