কম্পিউটার

এই খেলনাগুলির সাহায্যে আপনার বাচ্চাদের কম্পিউটার কোডিং শেখান

প্রযুক্তি কীভাবে বিশ্বকে বদলে দিচ্ছে? একজন প্রযুক্তিবিদ হিসেবে আমরা সত্যই বিশ্বাস করি যে প্রযুক্তি বিশ্বকে আরও ভালোভাবে পরিবর্তন করতে পারে কিন্তু তা করতে হলে আমাদের অবশ্যই এটিকে সকল লিঙ্গ এবং সকল বয়সের জন্য অ্যাক্সেসযোগ্য করে তুলতে হবে।

আমরা জানি যে কম্পিউটিং ভবিষ্যত এবং আমরা জানি যে শিশুরা প্রযুক্তির সাথে জড়িত। তাই শিশুদেরকে কম্পিউটার কোডিং এর প্রাথমিক বিষয়গুলো শেখানোর মাধ্যমে এই পরিবর্তনের সাথে মানিয়ে নেওয়া অপরিহার্য।

এই গেমগুলি কম্পিউটার স্ক্রীনে বাচ্চা না করেই কোডিং এবং ইঞ্জিনিয়ারিং এর মৌলিক বিল্ডিং ব্লক শেখায়৷ আমরা চাই আমাদের বাচ্চারা সেই প্রয়োজনীয় দক্ষতাগুলি বিকাশ করুক কিন্তু আমরা চাই না যে তারা অপ্রয়োজনীয়ভাবে ঘণ্টার পর ঘণ্টা স্ক্রিনের সামনে ব্যয় করুক। এবং প্রকৃতপক্ষে, নিঃসন্দেহে আমরা আমাদের বাচ্চাদের কাছে এই পণ্যগুলি হস্তান্তর করব যাতে সেখানকার সমস্ত শিশুদের কাছে প্রযুক্তি অ্যাক্সেসযোগ্য হয়৷

তাই, এখানে খেলনা এবং গেমের তালিকা দেওয়া হল যা খেলার সময় শুরুতেই আপনার সন্তানকে আরও ভাল কোডার এবং প্রোগ্রামার করে তুলতে পারে।

  1. কিউবেটো

এই খেলনাগুলির সাহায্যে আপনার বাচ্চাদের কম্পিউটার কোডিং শেখান

একটি বন্ধুত্বপূর্ণ কাঠের রোবট ছোট হাতের জন্য বড় কল্পনা সহ 3 বছর বা তার বেশি বয়সের মেয়ে এবং ছেলেদের জন্য তৈরি৷

কিউবেটো আপনাকে হাতে কলমে কম্পিউটার প্রোগ্রামিং শিখতে সাহায্য করবে। কিউবেটো, বোর্ড এবং ব্লক তিনটি উপাদান রয়েছে। ব্লকগুলি হল সেই কোডগুলি যা আপনি স্পর্শ করতে পারেন, বোর্ড হল নিয়ন্ত্রণ প্যানেল৷ ব্লকগুলি এগিয়ে, বাম, ডান এবং ফাংশন। ব্লকগুলির সাথে একটি প্রোগ্রাম লিখুন যা আপনাকে পয়েন্ট A থেকে বি পয়েন্টে যেতে সাহায্য করবে। এবং, সাবরুটিন এবং লুপগুলির জন্য ফাংশনটি ব্যবহার করুন। তাহলে, আপনি কিসের জন্য অপেক্ষা করছেন, আসুন খেলতে দিন!

এখানে কিনুন

  1. ড্যাশ এবং ডট

এই খেলনাগুলির সাহায্যে আপনার বাচ্চাদের কম্পিউটার কোডিং শেখান

ড্যাশ এবং ডটের সাথে দেখা করুন, মজাদার, সহজেই ব্যবহারযোগ্য ইন্টারেক্টিভ রোবট। তারা বাচ্চাদের হাতে খেলার সাথে প্রোগ্রামিং শেখায়। ড্যাশ এবং ডট বাক্সের বাইরে খেলার জন্য প্রস্তুত এবং আপনার ফোন বা ট্যাবলেটের জন্য বিনামূল্যের অ্যাপ ছাড়াই প্রোগ্রাম করা যেতে পারে।

সহজে অনুসরণ করা টিউটোরিয়াল এবং শত শত প্রি-লোডেড মিশন সহ বাচ্চারা এখনই শিখতে শুরু করে। এটি একটি কুইকি ম্যাজিক ডট বল হিসাবে নিজেই প্রোগ্রাম করা যেতে পারে। ড্যাশ ঘরের চারপাশের বস্তু এবং শব্দের প্রতি সাড়া দিতে নাচতে পারে এবং মজাদার সারপ্রাইজের জন্য আপনার সন্তানের ভয়েস রেকর্ড করতে পারে।

এখানে কিনুন

  1. কানো

এই খেলনাগুলির সাহায্যে আপনার বাচ্চাদের কম্পিউটার কোডিং শেখান

কানো এমন একটি মেশিন যা প্রত্যেকে তৈরি করতে পারে। এটি বিশেষত 6+ বছর বয়সী বাচ্চাদের জন্য। কানোতে আপনি একটি স্ক্রিন তৈরি করতে পারেন, আরও ভাল ছবি কোড করতে পারেন, মাইনক্রাফ্ট হ্যাক করতে পারেন। এটি একটি রাস্পবেরি পাই 3 প্রসেসর, ওয়্যারলেস কীবোর্ড, স্পিকার, HDMI এবং পাওয়ার তারের সাথে আসে।

কানোতে আপনি এমনকি আপনার নিজের সঙ্গীত এবং গেমগুলি নিজেই কোড করতে পারেন। আমরা সহজ পদক্ষেপ এবং নির্দেশাবলী ব্যবহার করে আমাদের নিজস্ব কম্পিউটার তৈরি করতে পারি। একবার আপনি আপনার নিজস্ব মেশিন একত্রিত করার সাথে সাথে এটি যেতে যেতে কোডিংয়ের জন্য প্রস্তুত৷

এখানে কিনুন

  1. পাজলেট

এই খেলনাগুলির সাহায্যে আপনার বাচ্চাদের কম্পিউটার কোডিং শেখান

এটি গেম সিস্টেম শেখার একটি নতুন হাত যা শিক্ষার্থীদের 22টি প্রোগ্রামিং পাজলেট এবং একটি ব্লুটুথ ক্লাউড ব্যবহার করে কীভাবে প্রোগ্রাম এবং কোড করতে হয় তা শেখায়। ব্লুটুথ ক্লাউড হল একটি কোডিং বোর্ড।

এটিতে সমস্যা সমাধান, যুক্তি এবং যুক্তি, স্থানিক সম্পর্ক রয়েছে এবং আপনি প্রায় 120+ স্তরগুলি অন্বেষণ করতে পারেন। এটির বৈশিষ্ট্য রয়েছে যেখানে একটি শিশু যদি একটি স্তরে আটকে যায়, গেমটি স্বয়ংক্রিয়ভাবে একটি শিশুকে আটকে যাওয়ার পাশাপাশি গেমের মধ্যে শিশুর অগ্রগতিতে সহায়তা করার জন্য টিপস সহ অভিভাবকদের কাছে ইমেল আপডেট পাঠায়। এই গেমটিও বিশেষভাবে 6+ বয়সী বাচ্চাদের জন্য।

এখানে কিনুন

  1. STEM রোবট মাউস কোডিং কার্যকলাপ সেট

এই খেলনাগুলির সাহায্যে আপনার বাচ্চাদের কম্পিউটার কোডিং শেখান

লার্নিং রিসোর্স দ্বারা সেট করা একটি স্টেম রোবট মাউস কোড অ্যাক্টিভিটি একটি শিক্ষামূলক মজার খেলনা। তাই মূলত, এটি আপনার বাচ্চাদের কোডিং শিখতে শুরু করছে। এটি স্টেমের একটি অংশ যা বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল এবং গণিত।

এটি কোলবির জন্য পাথ তৈরি করতে কোডিং কার্ডের সাথে আসে - প্রোগ্রামেবল রোবট মাউস। 22টি গোলকধাঁধা দেয়াল, একটি গোলকধাঁধা বোর্ড এবং 3টি টানেল অন্তর্ভুক্ত করে কোলবির রেস করার জন্য পুরো প্ল্যাটফর্ম সেট আপ করার জন্য গ্রিড রয়েছে।

এখানে কিনুন

আপনার বাচ্চাদের কোডিংয়ে আরও কৌতুকপূর্ণ এবং আরও ভাল করে তুলতে এই আশ্চর্যজনক খেলনা এবং গেমগুলি পান৷

অনুগ্রহ করে মন্তব্য করুন এবং আপনার মতামত প্রদান করুন যদি আপনি এটি সহায়ক বলে মনে করেন বা কোন পরামর্শ থাকে!!  


  1. কিভাবে MSCONFIG দিয়ে আপনার পিসির গতি বাড়ানো যায়

  2. এই সেরা অ্যাপয়েন্টমেন্ট সময়সূচী সফ্টওয়্যার দিয়ে আপনার কাজ সংগঠিত করুন

  3. কিভাবে ডিস্কের গতি বাড়াতে আপনার কম্পিউটারে স্থান পুনরুদ্ধার করবেন?

  4. কিভাবে অডিও সহ আপনার কম্পিউটার স্ক্রীন রেকর্ড করবেন (বিনামূল্যে)