কম্পিউটার

5টি দরকারী মোবাইল অ্যাপস যা আপনাকে দীর্ঘ লেওভার মোকাবেলা করতে সহায়তা করবে

5টি দরকারী মোবাইল অ্যাপস যা আপনাকে দীর্ঘ লেওভার মোকাবেলা করতে সহায়তা করবে

কয়েক বছর আগে আমি নিউইয়র্ক থেকে অস্ট্রেলিয়ার সিডনিতে উড়ে যাচ্ছিলাম, পথে লস অ্যাঞ্জেলেসে, ক্যালিফোর্নিয়ার থামলাম। দুর্ভাগ্যবশত, নিউইয়র্কের খারাপ আবহাওয়ার কারণে আমার ফ্লাইট ছয় ঘণ্টা বিলম্বিত হয়েছে। আমি লস এঞ্জেলেসে অবতরণ করার সময়, আমি সিডনির আমার সংযোগকারী ফ্লাইট মিস করেছি। বিষয়টি আরও খারাপ করার জন্য, সিডনির পরবর্তী উপলব্ধ ফ্লাইটটি আরও চব্বিশ ঘন্টার জন্য ছিল না। যা একটি দুঃস্বপ্নের দৃশ্যে পরিণত হয়েছিল তা কিছু গুরুত্বপূর্ণ অ্যাপের জন্য আরও কিছুটা পরিচালনাযোগ্য হয়ে উঠেছে৷

1. লাউঞ্জবাডি

বিমানবন্দরগুলি সবচেয়ে উদ্দীপক জায়গা নয়। তারা প্রায়শই জীবাণুমুক্ত হয় এবং একটি নিউজস্ট্যান্ডে ম্যাগাজিনের মাধ্যমে ফ্লিপ করার বাইরে কিছু করার অভাব রয়েছে। আপনি যদি কোনো ধরনের নিয়মিততার সাথে উড়ে যান, তাহলে আপনি নিঃসন্দেহে বিমানবন্দরের লাউঞ্জের পাশ দিয়ে গেছেন। শোরগোল ঘেরা অস্বস্তিকর চেয়ারে অপেক্ষায় থাকা প্লেবিয়ানদের কাছ থেকে বিচ্ছিন্ন, বিমানবন্দরের লাউঞ্জটি একটি প্রতিকার দেয়:শিথিলতা এবং গোপনীয়তা। এছাড়াও, বিমানবন্দরের লাউঞ্জগুলি প্রায়শই খাবার, স্ন্যাকস, ফ্রি ওয়াই-ফাই এবং কিছু ক্ষেত্রে ঝরনার মতো অসংখ্য সুবিধা প্রদান করে! একটি ব্যস্ত বিমানবন্দরের দুঃস্বপ্নের জ্বালানির তুলনায়, লাউঞ্জগুলি স্বর্গের একটি ছোট্ট টুকরার মতো। অনেক বিমানবন্দরে একাধিক লাউঞ্জ থাকে, যা সিদ্ধান্ত নেয় কোনটি অনুমান করার খেলা দেখতে যাবে। সৌভাগ্যবশত, এখানেই লাউঞ্জবাডি অ্যাপ (iOS) আসে।

5টি দরকারী মোবাইল অ্যাপস যা আপনাকে দীর্ঘ লেওভার মোকাবেলা করতে সহায়তা করবে

LoungeBuddy সারা বিশ্বের 230 টিরও বেশি বিমানবন্দরে বিমানবন্দর লাউঞ্জের বিশদ বিবরণ দেয়। এটি প্রতিটি লাউঞ্জে উপলব্ধ খরচ এবং সুবিধার মতো তথ্য প্রদান করে। এছাড়াও, অ্যাপটিতে অন্যান্য ভ্রমণকারীদের থেকে পর্যালোচনাগুলি অন্তর্ভুক্ত রয়েছে যা আপনাকে সিদ্ধান্ত নিতে সহায়তা করার জন্য তাদের অভিজ্ঞতার বিবরণ দেয়। উপরন্তু, আপনি সরাসরি অ্যাপের মধ্যে থেকে একটি লাউঞ্জে অ্যাক্সেস বুক করতে পারেন।

2. দিনের ব্যবহার/ঘণ্টা দ্বারা

5টি দরকারী মোবাইল অ্যাপস যা আপনাকে দীর্ঘ লেওভার মোকাবেলা করতে সহায়তা করবে

আপনি যদি কখনও দীর্ঘ ছুটির মধ্য দিয়ে ভোগেন, আপনি জানেন যে এটি কতটা অসাড় হতে পারে। আপনি যদি একটি প্লেনে ভালভাবে ঘুমাতে না পারেন, তবে অন্য ফ্লাইটে যাওয়ার আগে কয়েক ঘন্টা বিশ্রাম নেওয়ার একটি ভাল সুযোগ রয়েছে। দুর্ভাগ্যবশত, হোটেল কক্ষ সত্যিই ব্যয়বহুল হতে পারে, বিশেষ করে বিমানবন্দরের কাছাকাছি। আপনি ভাবতে পারেন আপনার একমাত্র বিকল্প হল আপনার গেটের কাছে সেই অস্বস্তিকর আসনগুলির মধ্যে কয়েকটি জুড়ে প্রসারিত করা। ভাগ্যক্রমে, দুটি অ্যাপ রয়েছে যা আপনাকে অনেক বেশি আরামদায়ক বিকল্প দেয়৷

5টি দরকারী মোবাইল অ্যাপস যা আপনাকে দীর্ঘ লেওভার মোকাবেলা করতে সহায়তা করবে

DayUse (Android, iOS) এবং ByHours (Android, iOS) দুটি অ্যাপ যা ব্যবহারকারীদের রাতারাতি পরিবর্তে ঘন্টার মধ্যে হোটেল রুম বুক করতে দেয়। DayUse দাবি করে যে ব্যবহারকারীরা ঐতিহ্যগত বুকিংয়ের তুলনায় 75% পর্যন্ত সাশ্রয় করতে পারে। এছাড়াও, DayUse 23টি দেশে 5000টিরও বেশি অংশগ্রহণকারী হোটেলের গর্ব করে। একইভাবে, ByHours ব্যবহারকারীদের 2500 টিরও বেশি হোটেলে তিন-, ছয়- বা বারো-ঘণ্টার ব্যবধানে "মাইক্রোস্টে" বুক করতে দেয়। ব্যবহারকারীদের আংশিক থাকার জন্য হোটেল রুম বুক করার অনুমতি দেওয়া একজন ক্লান্ত ভ্রমণকারীকে শুধুমাত্র রিফ্রেশ করতে পারে না, পাশাপাশি বড় অর্থও বাঁচাতে পারে।

3. দখল করুন

কোথাও উড়ে যাওয়া মানে লাইনে অপেক্ষা করা। আপনার ব্যাগ চেক করার জন্য আপনাকে লাইনে অপেক্ষা করতে হবে, তারপরে নিরাপত্তার মধ্য দিয়ে যাওয়ার জন্য অন্য লাইনে এবং প্লেনে চড়তে অন্য লাইনে অপেক্ষা করতে হবে। আপনি যদি আন্তর্জাতিকভাবে উড়তে থাকেন, তাহলে কাস্টমসের লাইনে অপেক্ষা করার অতিরিক্ত আনন্দ পাবেন। যেকোন লাইনে অপেক্ষা করা একটি ইতিমধ্যেই চাপপূর্ণ পরিস্থিতিকে বাড়িয়ে তুলতে পারে, তাই যখন আপনাকে খাবারের জন্য লাইনে অপেক্ষা করতে হবে তখন এটি আপনার গিয়ারগুলিকে পিষে ফেলতে পারে। সৌভাগ্যবশত, গ্র্যাব (Android, iOS) এর সাথে আপনাকে এটি করতে হবে না।

5টি দরকারী মোবাইল অ্যাপস যা আপনাকে দীর্ঘ লেওভার মোকাবেলা করতে সহায়তা করবে

গ্র্যাব ব্যবহারকারীদের এয়ারপোর্ট রেস্তোরাঁর মেনু ব্রাউজ করতে এবং সরাসরি অ্যাপ থেকে অর্ডার করতে দেয়। ব্যবহারকারীরা লাইনে অপেক্ষা করা দূর করে, প্রস্তুত হয়ে গেলে পিক আপের জন্য তাদের অর্ডার দিতে পারেন। অধিকন্তু, গ্র্যাব অংশীদারি বিক্রেতাদের ধাপে ধাপে নির্দেশনা অফার করে, তাই আপনি যদি বিমানবন্দরের সাথে পরিচিত না হন তবে আপনি সর্বদা আপনার প্রিয় খাবারের জায়গাটি খুঁজে পেতে সক্ষম হবেন।

4. বাউন্স

লেওভারগুলি সম্পূর্ণ সময়ের অপচয় হতে হবে না। আপনি যদি কিছু সময় খুন করার জন্য একটি শান্ত শহরে নিজেকে খুঁজে পান, আপনি বিমানবন্দরের সীমানা ছেড়ে চারপাশে দেখতে চাইতে পারেন। যাইহোক, আপনি একটি অপরিচিত শহর জুড়ে ঘোরাঘুরি করার সময় আপনার সাথে থাকা ব্যাগগুলি আপনার সাথে নিয়ে যেতে চান না। সৌভাগ্যবশত, বাউন্স (Android, iOS) এর সাহায্যে আপনি শহরের আশেপাশে বেশ কয়েকটি সুবিধাজনক স্থানে নিরাপদে আপনার জিনিসপত্র সংরক্ষণ করতে পারেন। উপরন্তু, $6-প্রতি-দিনের ফি ব্যাঙ্ক ভাঙবে না।

5টি দরকারী মোবাইল অ্যাপস যা আপনাকে দীর্ঘ লেওভার মোকাবেলা করতে সহায়তা করবে

দুর্ভাগ্যবশত, এই লেখার সময় বাউন্স শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে উপলব্ধ। বলা হচ্ছে, ইউএস-এর মধ্যে বেশিরভাগ বড় শহরগুলিতে বাউন্সের শত শত স্টোরেজ লোকেশন পাওয়া যায়। যদি আপনার কাছে বিমানবন্দর থেকে বের হয়ে অন্বেষণ করার পর্যাপ্ত সময় থাকে, তাহলে বাউন্স আপনাকে আপনার ব্যাগ রাখার জায়গা খুঁজে পেতে সাহায্য করতে পারে। উপরন্তু, আপনি যখন ভ্রমণ করছেন না তখনও বাউন্স কার্যকর। আপনার জিম ব্যাগ, কাজের ব্যাগ, স্কুল ব্যাগ, আপনি সারাদিন আপনার সাথে ঘোরাঘুরি করতে চান না এমন কিছু সংরক্ষণ করতে এটি ব্যবহার করুন।

5. MyTSA/MiFlight

5টি দরকারী মোবাইল অ্যাপস যা আপনাকে দীর্ঘ লেওভার মোকাবেলা করতে সহায়তা করবে

বিমানবন্দরের নিরাপত্তার মধ্য দিয়ে যাওয়া কিছুটা মিশ্র ব্যাগ। কখনও কখনও আপনি কোন ঘটনা ছাড়াই হাওয়া দেন, অন্য সময় এটি অবিশ্বাস্যভাবে চাপের হতে পারে। দীর্ঘ লাইন এবং বর্ধিত অপেক্ষার ফলে সম্ভাব্য ফ্লাইট মিস হতে পারে। সংযোগকারী ফ্লাইট করার চেষ্টা করার সময় এটি বিশেষত সমস্যাযুক্ত। সৌভাগ্যবশত, আপনি নিরাপত্তায় পরিস্থিতি কী তা দেখতে পারেন এবং দুটি অ্যাপের মাধ্যমে অপেক্ষার সময় সম্পর্কে রিয়েল-টাইম আপডেট পেতে পারেন।

5টি দরকারী মোবাইল অ্যাপস যা আপনাকে দীর্ঘ লেওভার মোকাবেলা করতে সহায়তা করবে

MyTSA (Android, iOS) হল TSA-এর অফিসিয়াল অ্যাপ এবং এটি ক্রাউড[সোর্সড সিকিউরিটি চেকপয়েন্ট অপেক্ষার সময়, লাইভ চ্যাট সহায়তা, ফ্লাইটের তথ্য এবং অনুমোদিত আইটেম তথ্য প্রদান করে। বিকল্পভাবে, MiFlight (iOS) নিরাপত্তা চেকপয়েন্ট তথ্য প্রদান করে। MyTSA-এর মতো, MiFlight অপেক্ষার সময় সঠিক তা নিশ্চিত করতে অন্যান্য MiFlight ব্যবহারকারীদের কাছ থেকে রিয়েল-টাইম ইনপুট সংগ্রহ করে।

বিমান ভ্রমণে বেঁচে থাকার জন্য আপনি কোন অ্যাপের উপর নির্ভর করেন? কমেন্টে আমাদের জানান!


  1. 8টি iOS অ্যাপ আপনাকে ব্যথা ছাড়াই সরে যেতে সাহায্য করবে

  2. গুগলের 6টি দুর্দান্ত মোবাইল অ্যাপস যা আপনি সম্ভবত কখনও শোনেননি

  3. আপনি আপনার পুরানো মোবাইল ফোন দিয়ে কি করবেন?

  4. প্রয়োজনীয় অ্যাপ যা আপনাকে অফলাইন বন্ধু বানাতে সাহায্য করে