কম্পিউটার

আপনার অ্যান্ড্রয়েড ফোন রুট করা আছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

আপনার অ্যান্ড্রয়েড ফোন রুট করা আছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

আপনি একটি অনুমিত রুট করা ফোন কিনেছেন বা আপনার রুট করার পদ্ধতিটি সফল হয়েছে কিনা তা দুবার চেক করতে চান, একটি রুট-চেকিং টুল থাকা উপযোগী। শুধু এটি বুট আপ করুন এবং আপনার ফোনটি সঠিকভাবে রুট করা আছে কিনা তা দেখতে পরীক্ষা করুন৷

এটি করার জন্য সেরা অ্যাপগুলির মধ্যে একটি হল যথাযথভাবে নাম দেওয়া রুট চেকার বেসিক , যা আপনাকে স্বয়ংক্রিয়ভাবে জানতে দেয় যে আপনার সিস্টেমে রুট আছে কিনা। রুট চেকার বেসিক কীভাবে পাবেন এবং ব্যবহার করবেন, সেইসাথে প্রিমিয়াম সংস্করণে কী আপগ্রেড করা যায় তা এখানে রয়েছে।

কিভাবে রুট চেকার বেসিক ব্যবহার করবেন

অ্যাপটি ব্যবহার করতে, Google অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করুন এবং তারপর বুট আপ করুন। আপনি একটি দাবিত্যাগ পপ আপ দেখতে পাবেন যা আপনাকে এটির কাজ করার অনুমতি চাইবে।

আপনার অ্যান্ড্রয়েড ফোন রুট করা আছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

একবার আপনি অ্যাপটিকে এর অনুমতি দিলে এবং সংক্ষিপ্ত টিউটোরিয়ালের মধ্য দিয়ে গেলে, আপনি মূল পৃষ্ঠায় পৌঁছে যাবেন। এখান থেকে, এটি মূল স্ক্রিনে "ভেরিফাই রুট" ট্যাপ করার মতোই সহজ। অ্যাপটি এখন আপনাকে বলবে আপনি রুট করেছেন কিনা। সহজ!

আপনার অ্যান্ড্রয়েড ফোন রুট করা আছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

রুট চেকার বেসিকের অন্যান্য বৈশিষ্ট্য ব্যবহার করা

সেখানে থামতে, তবে, এই অ্যাপটিতে থাকা অন্যান্য বৈশিষ্ট্যগুলির উপর আলোকপাত করা হবে। উদাহরণস্বরূপ, আপনি যদি প্রাথমিক স্ক্যান করার পরে নীচে স্ক্রোল করেন, তাহলে আপনি আপনার ফোনের মডেল রুট করা কতটা কঠিন তার পরিসংখ্যান দেখতে পাবেন।

আপনার অ্যান্ড্রয়েড ফোন রুট করা আছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

আরো তথ্য চান? আপনি "র‍্যাঙ্কিং" দেখতে না পাওয়া পর্যন্ত উপরের বার বরাবর স্ক্রোল করুন এবং এটি আলতো চাপুন। এটি আপনাকে আরও তথ্য দেয় যে আপনার ফোন রুট করা কতটা সহজ, সেইসাথে কোন মডেলগুলি ক্র্যাক করা সবচেয়ে সহজ।

আপনি যদি "রুট বেসিকস" এ যান, তাহলে লোকেরা কেন তাদের ফোন রুট করে এবং কীভাবে এটি করা হয় সে সম্পর্কে কিছু সহায়ক টিপস পাবেন। এটি বিশেষভাবে উপযোগী যদি আপনি একটি সেকেন্ডহ্যান্ড ফোন কিনে থাকেন এবং এর অর্থ কী তা পুরোপুরি না জেনে এটি রুট করা আবিষ্কার করেন!

প্রিমিয়াম বিকল্পগুলি সম্পর্কে কী?

আমরা সফলভাবে সনাক্ত করেছি যে আমাদের ফোন রুট করা আছে কিনা; আমাদের কাজ মূলত সম্পন্ন হয়. আপনার কাছে বিনামূল্যের জন্য যা যা চেয়েছিলেন তা যখন আপনার কাছে রয়েছে তখন বিজ্ঞাপনের অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির জন্য আরও অর্থ প্রদান করতে কেন বিরক্ত?

"অ্যাডভান্সড রুট চেকার" বিকল্পটি রুট অ্যাকাউন্ট এবং সুপার ইউজার অ্যাপ স্ট্যাটাস আনলক করে। এটি আপনাকে আপনার ফোন সম্পর্কে আরও কিছুটা অন্তর্দৃষ্টি দেবে, যা আপনার ফোন রুট করা আছে কিনা তা কেবল আপনাকে বলার বাইরে চলে যায়৷ এটি আপনাকে র‍্যাঙ্কিং পৃষ্ঠায় আরও তথ্য দেয় কেন প্রতিটি ফোনকে এটির মতো র‍্যাঙ্ক করা হয়েছে৷

BusyBox পরীক্ষক BusyBox-এর সাথে সামঞ্জস্যপূর্ণ যেকোনো অ্যাপ্লিকেশনের সন্ধান করে। যদি আপনি না জানেন যে এর অর্থ কী, আপনি নিরাপদে এই বৈশিষ্ট্যটি এড়িয়ে যেতে পারেন! আপনি যদি জানেন এর অর্থ কী, এটি জিনিসগুলির ট্র্যাক রাখার জন্য একটি চমৎকার বিকল্প৷

অবশেষে, বিজ্ঞাপনগুলি মুছে ফেলার একটি বিকল্প রয়েছে। আপনি যদি প্রায়শই আপনার রুট সেটিংসে খনন করতে দেখেন তবে এটি দরকারী৷

সমস্যার মূলে যাওয়া

আপনি যদি আপনার ফোন রুট করে থাকেন, বা আপনি ইতিমধ্যেই রুট করা একটি কিনে থাকেন, আপনি সবকিছু ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করতে চাইতে পারেন। রুট চেকার বেসিক দিয়ে, আপনি দ্রুত এবং সহজেই আপনার ফোন রুট করা আছে কিনা তা পরীক্ষা করতে পারবেন। যদি এটি আপনার চাহিদা পূরণ না করে, তাহলে আপনি প্রিমিয়াম সংস্করণটি পেতে পারেন এবং আরও তথ্য পেতে পারেন!

একটি রুটেড ফোনের মালিক হওয়ার সেরা অংশ কী? নিচে আমাদের জানান।


  1. আপনার Android ফোন রুট করার 15টি কারণ

  2. আপনার Android ফোন রুট করা আছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?

  3. কিভাবে অ্যান্ড্রয়েড ফোন রুট করবেন

  4. Windows 10 বা Windows 11 এ আপনার Android বিজ্ঞপ্তিগুলি কিভাবে চেক করবেন