কম্পিউটার

Windows 10 বা Windows 11 এ আপনার Android বিজ্ঞপ্তিগুলি কিভাবে চেক করবেন

সারাদিন ধরে আমাদের অ্যান্ড্রয়েড ফোনে অনেক নোটিফিকেশন আসে। আপনি যদি আপনার উইন্ডোজ কম্পিউটারে আপনার বেশিরভাগ সময় ব্যয় করেন, তবে আপনি যদি আপনার উইন্ডোজ স্ক্রিনে আপনার বিজ্ঞপ্তিগুলি আনতে চান তবে এটি স্বাভাবিক।

সৌভাগ্যক্রমে, মাইক্রোসফ্ট একটি বৈশিষ্ট্য চালু করেছে যা 2019 সালে এটিকে সম্ভব করে তোলে। এপ্রিল, 2019 এ একটি পরীক্ষা হিসাবে শুরু করে, আপনার ফোন তৈরি করার মাধ্যমে বৈশিষ্ট্যটি সম্ভব হয়েছিল। অ্যান্ড্রয়েড ফোনের বিজ্ঞপ্তির সাথে অ্যাপ সিঙ্ক।

বৈশিষ্ট্যটি উইন্ডোজ 10 এ চালু করার সময়, মাইক্রোসফ্ট এটিকে উইন্ডোজ 11-এও বাঁচিয়ে রেখেছে। এই সংক্ষিপ্ত নির্দেশিকাতে, আমরা আপনার Windows এ আপনার Android বিজ্ঞপ্তিগুলি পেতে আপনাকে অনুসরণ করতে হবে এমন সঠিক পদক্ষেপগুলি নিয়ে যাই৷

কিভাবে Windows 10 বা Windows 11-এ আপনার Android বিজ্ঞপ্তি পাবেন বা পরীক্ষা করবেন

যাইহোক, প্রবেশ করার আগে নিশ্চিত হয়ে নিন যে আপনার কাছে প্রথমে আপনার অ্যান্ড্রয়েড ফোন এবং একটি আপডেটেড উইন্ডোজ আছে।

ফোন লিঙ্ক অ্যাপ, যাকে পূর্বে আপনার ফোনও বলা হত, উইন্ডোজ অপারেটিং সিস্টেমে ডিফল্টরূপে ইনস্টল করা হয়। আপনি অনুমান করতে পারেন, এটি এমন অ্যাপ যা আপনার উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েডকে লিঙ্ক করে। অতএব, আপনার অ্যান্ড্রয়েড বিজ্ঞপ্তিগুলিকে উইন্ডোজে আনতে, প্রথম পদক্ষেপটি ফোন লিঙ্ককে আপনার অ্যান্ড্রয়েড বিজ্ঞপ্তিগুলি অ্যাক্সেস করার অনুমতি দেবে৷ এখানে কিভাবে:

  1. স্টার্ট মেনু এ যান অনুসন্ধান বার, 'ফোন লিঙ্ক' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন।
  2. ফোন লিঙ্ক অ্যাপটি চালু করা হবে। প্রধান মেনু থেকে, শুরু করুন নির্বাচন করুন .
  3. অ্যান্ড্রয়েড ফোনে, ব্রাউজারটি খুলুন এবং নীচের URL-এ যান এবং সেখান থেকে ফোন লিঙ্ক অ্যাপটি ইনস্টল করুন।
    www.aka.ms/yourpc
  4. আপনার পিসিতে ফোন লিঙ্ক অ্যাপে, চেকবক্সটি নির্বাচন করুন এবং QR কোডের সাথে পেয়ার করুন এ ক্লিক করুন . একটি ইমেল অ্যাকাউন্ট চয়ন করুন এবং চালিয়ে যান এ ক্লিক করুন৷ .
  5. আপনি অ্যাকাউন্টে সাইন ইন করার পরে, আপনাকে একটি QR কোড দেওয়া হবে৷ আপনার ফোনে আপনার ফোন লিঙ্ক অ্যাপ থেকে এই কোডটি স্ক্যান করুন, এবং আপনি লিঙ্ক হয়ে যাবেন।

Windows 10 বা Windows 11 এ আপনার Android বিজ্ঞপ্তিগুলি কিভাবে চেক করবেন

Windows 10 বা Windows 11 এ আপনার Android বিজ্ঞপ্তিগুলি কিভাবে চেক করবেন

আপনি যদি কিছুক্ষণের জন্য QR কোড পৃষ্ঠায় আটকে থাকেন, তাহলে আপনার পিসিতে আগের স্ক্রিনে ফিরে যান এবং ম্যানুয়ালি পেয়ার করুন এ ক্লিক করুন , একটি QR কোডের মাধ্যমে জোড়ার পরিবর্তে। এরপর, পিন কোড তৈরি করুন-এ ক্লিক করুন .

আপনার স্মার্টফোনে, Microsoft এর সাথে সাইন ইন করুন এ ক্লিক করুন , আপনার ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড লিখুন এবং পরবর্তী টিপুন . অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং আপনার পিসি থেকে পিন কোড লিখুন, এবং এন্টার টিপুন .

আপনার ডিভাইস কয়েক সেকেন্ডের মধ্যে জোড়া হবে৷

এখন অনুমতি সেট আপ শেষ. চালিয়ে যান এ ক্লিক করুন আপনার Android এ এবং সমস্ত অনুমতি অনুরোধের জন্য অনুমতি দিন নির্বাচন করুন আপনি আপনার ফোন পেতে. চালিয়ে যান এ ক্লিক করুন আবার।

আপনি ব্যাকগ্রাউন্ডে আপনার অ্যাপ চালাতে চান কিনা জিজ্ঞাসা করা হবে। অনুমতি দিন-এ ক্লিক করুন এটা করতে. অবশেষে, সম্পন্ন এ ক্লিক করুন . আপনার অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ এখন সফলভাবে লিঙ্ক করা হবে।

আপনি ফোন লিঙ্কের প্রধান মেনুতে দেখতে পাচ্ছেন নীচে, আপনি বার্তা, ফটো বা কলের মতো বিভিন্ন বিকল্পের একটি হোস্ট পাবেন৷

Windows 10 বা Windows 11 এ আপনার Android বিজ্ঞপ্তিগুলি কিভাবে চেক করবেন

এখন যেহেতু আপনি আপনার অ্যান্ড্রয়েড এবং পিসি লিঙ্ক করেছেন, আসুন দেখে নেওয়া যাক কিভাবে আপনি উইন্ডোজে আপনার অ্যান্ড্রয়েড বিজ্ঞপ্তিগুলি দেখতে পাবেন৷

আপনার মোবাইল বিজ্ঞপ্তি সিঙ্ক করা হচ্ছে

>-এ ক্লিক করুন আপনার স্ক্রিনের উপরের-বাম কোণায় অবস্থিত সাইন করুন, ডান পাশে বার্তা আপনার ফোনের বিভাগ। সেখান থেকে, সেটিংস খুলুন-এ ক্লিক করুন ফোনে .

Windows 10 বা Windows 11 এ আপনার Android বিজ্ঞপ্তিগুলি কিভাবে চেক করবেন

তারপর আপনাকে বিজ্ঞপ্তি অ্যাক্সেস এ নিয়ে যাওয়া হবে আপনার অ্যান্ড্রয়েড স্ক্রিনের মেনু। অ্যাপের তালিকা থেকে, Link to Windows-এর সেটিংস খুঁজুন এবং টগল করুন বিকল্প যত তাড়াতাড়ি আপনি এটি করবেন, আপনি নিশ্চিতকরণের জন্য একটি পপ-আপ পাবেন। অনুমতি দিন-এ ক্লিক করুন এটির সাথে এগিয়ে যেতে।

আপনি দেখতে পাচ্ছেন, আমার অ্যান্ড্রয়েড এখন আমার ফোন লিঙ্ক উইন্ডোজ অ্যাপে সমস্ত বিজ্ঞপ্তি পাচ্ছে৷

Windows 10 বা Windows 11 এ আপনার Android বিজ্ঞপ্তিগুলি কিভাবে চেক করবেন

Windows 10 বা 11-এ আপনার Android বিজ্ঞপ্তিগুলি অ্যাক্সেস করা

Now, whenever you get a new notification on your smartphone, it’ll be reflected on your Windows desktop as well. As you’ve already enabled the background app option, you can simply focus on your work—you’ll get pinged if there’s a notification.


  1. Windows 10 এ কিভাবে আপনার IP ঠিকানা চেক করবেন

  2. Windows 10

  3. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে আপনার অ্যান্ড্রয়েড ফোন ডিসপ্লে মিরর/কাস্ট করবেন

  4. Windows 10 এ Android Notifications কিভাবে পেতে হয়?