কম্পিউটার

আপনার নতুন বছরের রেজোলিউশন রাখতে সাহায্য করার জন্য সেরা পাঁচটি অ্যাপ

আপনার নতুন বছরের রেজোলিউশন রাখতে সাহায্য করার জন্য সেরা পাঁচটি অ্যাপ

ভাল বা খারাপের জন্য, 2020 ঠিক কোণার কাছাকাছি। একটি নতুন বছরের শুরু (এবং একটি নতুন দশক!) মানে নতুন বছরের রেজোলিউশনের আরেকটি সুযোগ এসেছে। আশ্চর্যজনকভাবে, বছরের এই সময়ে প্রায় 80 শতাংশ লোক যারা রেজোলিউশন করে তাদের রাখতে ব্যর্থ হয়। সেগুলি কাজ, জীবন বা প্রেমের সাথে সম্পর্কিত হোক না কেন, রেজোলিউশনে লেগে থাকার জন্য আপনার কিছু সাহায্যের প্রয়োজন একটি ভাল সুযোগ রয়েছে। সেখানেই স্মার্টফোন অ্যাপগুলি চলে আসে। হাজার হাজার উপলভ্য অ্যাপের সাথে, প্রচুর পরিমাণে রয়েছে যা আপনাকে সেই রেজোলিউশনগুলিকে 2021 সাল পর্যন্ত চলতে সাহায্য করতে পারে।

1. Google ক্যালেন্ডার - আপনার লক্ষ্যগুলি পরিচালনা করুন

আপনার নতুন বছরের রেজোলিউশন রাখতে সাহায্য করার জন্য সেরা পাঁচটি অ্যাপ

অ্যান্ড্রয়েড এবং আইওএস-এর জন্য কয়েক ডজন চমৎকার ক্যালেন্ডার অ্যাপ রয়েছে, তবে কয়েকটি বিনামূল্যের Google ক্যালেন্ডার (iOS, Android) এর মতো সর্বজনীন। স্বল্প-মেয়াদী এবং দীর্ঘমেয়াদী উভয় লক্ষ্যেই আপনাকে সাহায্য করে, অন্তর্নির্মিত "লক্ষ্য" বৈশিষ্ট্যটি অ্যাপের সেরা অংশগুলির মধ্যে একটি। কাজ করতে, বন্ধুদের সাথে বাইরে যেতে বা একটি নতুন ভাষা শিখতে সময় বের করতে চান? আপনাকে যা করতে হবে তা হল একটি লক্ষ্য লিখুন। ধরা যাক আপনি সপ্তাহে তিন দিন সকালে ত্রিশ মিনিট দৌড়াতে চান। প্রধান ক্যালেন্ডার স্ক্রিনের নীচে ডানদিকে "+" চিহ্নটি টিপুন, "লক্ষ্য -> অনুশীলন -> দৌড়" নির্বাচন করুন এবং বাকি নির্দেশাবলী অনুসরণ করুন। Google ক্যালেন্ডারে একটি নতুন ভাষা শেখা, বন্ধুদের জন্য সময় করা, ধ্যান করা এবং আরও অনেক কিছুর জন্য পূর্বনির্ধারিত লক্ষ্য রয়েছে৷ যে Google ক্যালেন্ডারটি Gmail-এর সাথে পুরোপুরি একীভূত হয় এবং Google Nest Hub-এর মতো স্মার্ট হোম প্রোডাক্টগুলি এটিকে আরও উপযোগী করে তোলে৷

2. মিন্ট - আপনার বাজেট পরিচালনা করুন

যদিও ব্যায়াম প্রায়শই নববর্ষের সবচেয়ে জনপ্রিয় রেজোলিউশন, খরচ ট্র্যাক করা বা বাজেট তৈরি করা সম্ভবত শীর্ষের কাছাকাছি। লোকেদেরকে তাদের অর্থব্যবস্থা পরিচালনা করতে সাহায্য করা, Mint.com বছরের পর বছর ধরে রয়েছে এবং একটি দুর্দান্ত এবং বিশ্বস্ত খ্যাতি রয়েছে। একটি বাজেট তৈরি করা হল 2020 শুরু করার সেরা উপায়গুলির মধ্যে একটি এবং নিশ্চিত করুন যে আপনি ভ্রমণ করতে পারবেন, সংরক্ষণ করতে পারবেন এবং নতুন বছরে যা অফার করতে হবে তা উপভোগ করতে পারবেন।

আপনার নতুন বছরের রেজোলিউশন রাখতে সাহায্য করার জন্য সেরা পাঁচটি অ্যাপ

মিন্ট আপনার সমস্ত ক্রেডিট কার্ড এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলিকে একটি কেন্দ্রীভূত স্থানে একত্রিত করতে সাহায্য করবে। সেখান থেকে, আপনি আপনার সমস্ত ব্যালেন্স দেখতে পারবেন, আপনার বিল পরিশোধ করতে পারবেন, ক্রেডিট স্কোর দেখতে পারবেন এবং আরও অনেক কিছু। মিন্টের সেরা অংশটি সত্যিই একটি বাজেট তৈরি করার অংশ। মিন্টের কৃত্রিম বুদ্ধিমত্তা নির্ধারণ করতে সাহায্য করবে আপনি কতটা ব্যয় করছেন, আপনি কোথায় সঞ্চয় করতে পারবেন এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে আপনি কতটা সঞ্চয় করতে পারবেন। একটি স্মার্টফোন অ্যাপ এবং একটি ডেস্কটপ সাইট হিসাবে উপলব্ধ, এই ধরনের একটি সাইট ব্যবহার না করার কোন অজুহাত নেই৷

3. MyFitnessPal - আপনার স্বাস্থ্য পরিচালনা করুন

আপনার ডায়েট ট্র্যাক করার জন্য অ্যাপগুলি প্রচুর, তাদের সকলের দাবি তারা বাকিদের চেয়ে ভাল কিছু করে। যাইহোক, কয়েকটি অ্যাপ মাইফিটনেসপাল (iOS, Android) এর চেয়ে ভাল ডায়েট ট্র্যাক করতে সহায়তা করতে পারে। একটি ক্যালোরি কাউন্টার এবং ফিটনেস ট্র্যাকার হিসাবে সর্বোত্তমভাবে বর্ণনা করা হয়েছে, MyFitnessPal আপনাকে 2020 সালে স্বাস্থ্যকর খাওয়ার আপনার লক্ষ্য নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করবে। তাদের ডাটাবেসে 11 মিলিয়নেরও বেশি খাবারের সাথে, পুষ্টির মান বা তার অভাব সম্পর্কে জানা সহজ। আপনার খাদ্যতালিকাগত পছন্দের।

আপনার নতুন বছরের রেজোলিউশন রাখতে সাহায্য করার জন্য সেরা পাঁচটি অ্যাপ

আপনার পছন্দের সেই সালাদ ড্রেসিংয়ের পুষ্টির তথ্যের দিকে একবার নজর দিলে আপনাকে অবাক করে দিতে পারে - এবং ভাল উপায়ে নয়। স্মার্টফোনে ডিফল্ট অ্যাপল বা গুগল হেলথ অ্যাপের পাশাপাশি ব্যবহৃত, MyFitnessPal ওয়ার্কআউটের সময় বার্ন হওয়া ক্যালোরিগুলি ট্র্যাক করবে যাতে আপনি যে কোনও দিনে কতটা খেতে পারেন তা বুঝতে সাহায্য করে৷ আপনার লক্ষ্য 2020 সালে 10 পাউন্ড বা 100 পাউন্ড কমানো হোক না কেন, এই অ্যাপটি আপনাকে নিয়ন্ত্রণ করতে হবে।

4. বুকলি - আপনার জ্ঞান পরিচালনা করুন

একবার স্কুলে পড়া রিয়ার-ভিউ মিররে, অনেক মানুষ প্রায়ই ভুলে যায় ঠিক কতটা পড়া মস্তিষ্ককে উদ্দীপিত করে। বিজ্ঞান দেখিয়েছে যে পড়া আপনার সামগ্রিক স্বাস্থ্যের উন্নতির একটি সঠিক উপায়। সেখানেই বুকলি (iOS, Android) আসে৷ অন্যান্য চমত্কার বৈশিষ্ট্যগুলির মধ্যে, Bookly তার ব্যবহারকারীদেরকে পড়ার অভ্যাস তৈরি করতে মাসিক এবং বার্ষিক উভয় লক্ষ্য নির্ধারণ করতে সক্ষম করে৷ আপনি এক সময়ে কতগুলি পৃষ্ঠা গড় করছেন, পড়ার গতি এবং সামগ্রিকভাবে আপনি কতটা পড়েছেন তার ব্যক্তিগতকৃত ডেটা পাবেন৷

আপনার নতুন বছরের রেজোলিউশন রাখতে সাহায্য করার জন্য সেরা পাঁচটি অ্যাপ

আপনি যখন বিভিন্ন কৃতিত্ব নক আউট এবং আনলক করেন, বুকলি পড়াকে আরও আকর্ষক করে তোলে। সহজ কিছু দিয়ে শুরু করুন বা সরাসরি একটি উপন্যাসে ডুব দিন। যেভাবেই হোক, Bookly নিশ্চিত করে যে আপনার 2020 সালের আরও পড়ার লক্ষ্যটি মজাদার এবং উত্তেজনাপূর্ণ এবং এটি স্কুলে যেভাবে অনুভূত হয়েছিল তার মতো নয়। আপনি যদি একটি অনুপ্রেরণামূলক বা প্রিয় উদ্ধৃতি খুঁজে পান যা আপনি পরে বুকমার্ক করতে চান, বুকলি এর জন্য একটি সহায়ক বৈশিষ্ট্য রয়েছে।

5. স্থান – আপনার ফোন পরিচালনা করুন

আপনার নতুন বছরের রেজোলিউশন রাখতে সাহায্য করার জন্য সেরা পাঁচটি অ্যাপ

সারা বিশ্বের লক্ষ লক্ষ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য, স্মার্টফোন আসক্তি একটি বাস্তব জিনিস। আমরা যখন কাজ করি, সোশ্যাল মিডিয়া চেক করি এবং ওয়েব সার্ফ করি তখন আমাদের ফোনগুলি ক্রমাগত আমাদের মুখে থাকে৷ 2020 সালকে তৈরি করুন যে বছর আপনি স্মার্টফোনকে নামিয়ে দেবেন এবং আপনার চারপাশের বিশ্বকে Android এবং iOS এর জন্য স্পেস দিয়ে উপভোগ করুন।

স্পেস আপনাকে দৈনন্দিন ব্যবহারের জন্য লক্ষ্য সেট করতে সাহায্য করে এবং আপনি যদি সেই লক্ষ্যগুলিতে লেগে থাকেন তাহলে আপনাকে পুরস্কৃত করে। পড়ার জন্য বুকলির মতো, স্পেস আপনার স্মার্টফোন ব্যবহার করে অগ্রগতির লক্ষ্য সেট করে যা সময়ের সাথে ট্র্যাক করা যায়। অ্যাপটি নোটিফিকেশন ব্লক করতে সাহায্য করে বা প্রতিদিনের ব্যবহার কমাতে সাহায্য করার জন্য স্বয়ংক্রিয়ভাবে আপনার স্ক্রীন কমিয়ে দেয়। আপনি ইতিমধ্যেই জানেন যে এই বছরটি আপনাকে আনপ্লাগ এবং ফোকাস করতে হবে এবং স্পেস হল অ্যাপ যা আপনাকে এটি করতে সহায়তা করতে পারে। স্পেস এমনকি দাবি করে যে এর ব্যবহারকারীরা তাদের ফোনে প্রতিদিন প্রায় 90 মিনিট কম ব্যয় করে।

উপসংহার

2020 এর জন্য লক্ষ লক্ষ নববর্ষের রেজোলিউশন সেট করা হতে চলেছে৷ সেগুলিকে আটকে রাখা সম্পূর্ণ অন্য বিষয়৷ 2020 সালকে আপনি যে বছরটি লক্ষ্য নির্ধারণ করেন সেটি তৈরি করুন এবং সারা বছর ধরে সেগুলি বহন করুন যাতে আপনি স্বাস্থ্যবান, ধনী এবং আরও স্বাচ্ছন্দ্য বোধ করেন।


  1. এই সেরা 5টি হার্ট রেট মনিটরিং অ্যাপের মাধ্যমে আপনার হার্টকে সুস্থ রাখুন

  2. আপনার নতুন বছরের রেজোলিউশন 2022 রাখতে সাহায্য করার জন্য প্রযুক্তি

  3. আপনার নতুন উইন্ডোজ পিসিতে ইনস্টল করার জন্য সেরা 10টি অ্যাপ

  4. আপনার নতুন Windows 11 পিসিতে ব্যবহার করা উচিত সেরা বিনামূল্যের অ্যাপ