কম্পিউটার

অ্যান্ড্রয়েডে অ্যাপের ব্যবহার ট্র্যাক করার জন্য 3টি দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ

অ্যান্ড্রয়েডে অ্যাপের ব্যবহার ট্র্যাক করার জন্য 3টি দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ

আপনি যদি আপনার ফোন ব্যবহার করার সময় আপনার সময় নষ্ট হয়ে যাচ্ছে তা খুঁজে পাচ্ছেন, কোন অ্যাপগুলি আপনার সময় শোষণ করছে তা পরীক্ষা করা মূল্যবান। সৌভাগ্যবশত, এমন অ্যাপ উপলব্ধ রয়েছে যা অ্যাপের ব্যবহার এবং প্রতিটি অ্যাপে আপনি কতটা সময় ব্যবহার করেন তা ট্র্যাক করতে পারে। কেউ কেউ আপনাকে সতর্কও করতে পারে যখন আপনি একটিতে খুব বেশি সময় কাটাতে শুরু করেন!

আপনার অ্যান্ড্রয়েড অ্যাপের ব্যবহার ট্র্যাক করতে সেরা অ্যাপগুলি অন্বেষণ করা যাক।

দ্রষ্টব্য :আপনার অ্যাপের ব্যবহার ট্র্যাক করার জন্য এই অ্যাপগুলিকে ব্যাকগ্রাউন্ডে চালাতে হবে। আপনি Android অ্যাপগুলিকে স্বয়ংক্রিয়ভাবে ব্যাকগ্রাউন্ডে চলা থেকে থামাতে পারেন এই উপায়গুলি দেখুন৷

1. আপনার ঘন্টা

YourHour একটি অ্যাপ বিশেষভাবে ফোন আসক্তি মোকাবেলা করার জন্য ডিজাইন করা হয়েছে. আপনি যে সমস্ত অ্যাপ ব্যবহার করেন এবং দিনে আপনি কতবার আপনার ফোন আনলক করেন তা নিরীক্ষণ করে এটি অর্জন করে।

আপনি যখন অ্যাপ বুট আপ করেন, আপনি অ্যাপ ব্যবহারের এবং আনলক গণনা উভয়ের জন্য দৈনিক সীমা সামঞ্জস্য করতে পারেন। একবার সেট হয়ে গেলে, অ্যাপটি ট্র্যাক করা শুরু করবে কিভাবে আপনি সারাদিন আপনার ফোন ব্যবহার করেন।

অ্যান্ড্রয়েডে অ্যাপের ব্যবহার ট্র্যাক করার জন্য 3টি দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ

কোন অ্যাপগুলি আপনার দৈনন্দিন সময় নষ্ট করছে তা সনাক্ত করার জন্য ব্যবহার ট্র্যাকারটি দুর্দান্ত৷ আপনি একটি টাইমার সক্ষম করতে পারেন যা একটি অ্যাপ ব্যবহার করার সময় প্রদর্শিত হয়, যা আপনাকে দেখায় যে আপনি আজ এটিতে কতটা সময় ব্যয় করেছেন। আপনি যখন এটিতে খুব বেশি সময় ব্যয় করতে শুরু করেন, ঘড়িটি সবুজ থেকে লাল হয়ে যায়৷

আপনি কতবার আপনার ফোন আনলক করেন তা আনলক কাউন্টার ট্র্যাক রাখে। আপনি বিরক্ত হয়ে আপনার ফোন আনলক করার একটি বাজে অভ্যাস গড়ে তুললে, এই অ্যাপটি যতবারই আপনি এটি করবেন ততবার তা উঠবে।

অ্যাপটি আপনাকে অ্যাপ ব্যবহার করা বন্ধ করতে বা আপনার ফোন আনলক করা থেকে আটকাতে বাধ্য করবে না, তবে আপনি কীভাবে এটি ব্যবহার করবেন তা আপনাকে অন্তর্দৃষ্টি দেবে। যেমন, আপনার সময় খালি করতে আপনি অ্যাপ থেকে যা শিখেন তা প্রয়োগ করতে হবে।

2. বিনামূল্যে থাকুন

যদিও YourHour আপনার সামগ্রিক ফোন ব্যবহারের ট্যাব রাখার ক্ষেত্রে দুর্দান্ত, তবে পৃথক অ্যাপ বিশ্লেষণ করার জন্য StayFree হল সেরা অ্যাপ। একবার ইনস্টল হয়ে গেলে, এটি ট্র্যাক করা শুরু করবে আপনি প্রতিদিন প্রতিটি অ্যাপে কত সময় ব্যয় করেন, তারপরে এটি যে ডেটা সংগ্রহ করে তা একটি বিশদ বিশ্লেষণে কম্পাইল করে৷

অ্যান্ড্রয়েডে অ্যাপের ব্যবহার ট্র্যাক করার জন্য 3টি দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ

উদাহরণস্বরূপ, StayFree আপনাকে দেখতে দেয় যে আপনি প্রতিদিন অ্যাপটিতে কতটা সময় ব্যয় করেন সেইসাথে আপনি কতবার এটি বুট করেন৷ তারপরে আপনি এটির উপরে বা নীচে যাচ্ছেন কিনা তা দেখার জন্য এটি অ্যাপটিতে আপনার ব্যয় করা দৈনিক গড় সময় গণনা করবে। তারপরে - সমস্ত বৈশিষ্ট্যের মধ্যে সবচেয়ে চিত্তাকর্ষকভাবে - এটি অন্য লোকেরা কীভাবে সেই অ্যাপটি ব্যবহার করে তার বিপরীতে আপনি কীভাবে ভাড়া নেন তা দেখতে এটিকে বিশ্বব্যাপী রেকর্ড করা গড়টির সাথে তুলনা করে৷

আপনি আপনার দৈনন্দিন রুটিনে হটস্পটগুলি খুঁজে পেতে অ্যাপটিতে যে দিন ব্যয় করেছেন তার প্রতিটি ঘন্টা দেখতে পারেন, তারপর কোন দিনগুলি আপনার সময় সবচেয়ে বেশি নষ্ট করছে তা দেখতে একটি সাপ্তাহিক ব্রেকডাউনের সাথে তুলনা করুন৷

3. স্ক্রীন টাইম

যদিও কিছু সময়সাপেক্ষ অ্যাপ কমিয়ে দেওয়া ভালো ধারণা, কিছু কিছু আছে যা আপনার উৎপাদনশীলতার জন্য উপযোগী। উদাহরণস্বরূপ, আপনি চান না এমন একটি অ্যাপ যা আপনাকে ওয়ার্ড প্রসেসরে কাজ করার জন্য বলে দেয়।

স্ক্রীন টাইম আপনার কাছে থাকা প্রতিটি অ্যাপকে শ্রেণীবদ্ধ করে এই সমস্যার সমাধান করে। আপনি যদি একটি অ্যাপকে সময় নষ্ট করার পরিবর্তে একটি টুল হিসাবে ব্যবহার করেন, তাহলে স্ক্রীন টাইম সেই অনুযায়ী শ্রেণীবদ্ধ করবে যাতে এটি আপনার প্রতিদিনের স্ক্রীন কোটার সাথে বিশৃঙ্খলা না করে।

অ্যান্ড্রয়েডে অ্যাপের ব্যবহার ট্র্যাক করার জন্য 3টি দরকারী অ্যান্ড্রয়েড অ্যাপ

একটি দিন অতিবাহিত হওয়ার পরে, স্ক্রীন টাইম আপনাকে একটি গ্রাফ দেখায় যে আপনি কীভাবে আপনার সময় ব্যবহার করেছেন। এই গ্রাফটি বিভাগ প্রতি বিভক্ত করা হয়েছে, তাই আপনি যদি উত্পাদনশীল অ্যাপগুলিতে অনেক সময় ব্যয় করেন তবে গ্রাফটি এটি প্রতিফলিত করবে। যেমন, আপনি সমীকরণ থেকে উপকারী অ্যাপগুলি সরিয়ে ফেললে কোন অ্যাপগুলি সত্যিই আপনার সময় নষ্ট করছে তা শনাক্ত করার জন্য এটি স্ক্রিন টাইমকে একটি ভাল উপায় করে তোলে৷

আপনার ফোন সম্পর্কে আরও খোঁজা

কোন অ্যাপগুলি আপনার সময় নষ্ট করছে তা খুঁজে বের করতে আপনার যদি সমস্যা হয়, তবে এমন অ্যাপ রয়েছে যা আপনাকে সাহায্য করবে। আপনি প্রতিটি অ্যাপের ব্যবহারের সময় করতে চান, বিশ্বের সাথে আপনার ব্যবহার তুলনা করতে চান বা আপনার টুল-টু-এন্টারটেইনমেন্ট ব্যালেন্স দেখতে চান, এটি একটি অ্যাপের মাধ্যমে সহজ।

আপনি যদি না চান যে অন্যরা জানুক আপনি কোন Android অ্যাপগুলি ইনস্টল করেছেন, তাহলে আপনার Android অ্যাপগুলিকে লুকিয়ে রাখার উপায়গুলি খুঁজে বের করুন।


  1. অনলাইন ভিডিও ডায়েরি রাখার জন্য ৭টি দরকারী অ্যাপ

  2. অ্যান্ড্রয়েড বেসিক:অ্যাপ ডাউনলোড করা

  3. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন?

  4. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন