কম্পিউটার

আপনার হোয়াটসঅ্যাপ অভিজ্ঞতা উন্নত করতে 5টি Android অ্যাপ

আপনার হোয়াটসঅ্যাপ অভিজ্ঞতা উন্নত করতে 5টি Android অ্যাপ

হোয়াটসঅ্যাপ হল সবচেয়ে জনপ্রিয় মেসেজিং পরিষেবাগুলির মধ্যে একটি, তবে অ্যাপ থেকে এখনও কিছু বৈশিষ্ট্য নেই৷ এর মধ্যে কয়েকটি পরবর্তী আপডেটের সাথে আসতে পারে, তবে ততক্ষণ পর্যন্ত, ব্যবহারকারীরা অতিরিক্ত বিকল্প পেতে চাইলে তৃতীয় পক্ষের অ্যাপগুলিতে যেতে পারেন। নীচে, আপনি অ্যাপগুলির একটি তালিকা পাবেন যা আপনার সামগ্রিক WhatsApp অভিজ্ঞতাকে উন্নত করবে।

1. স্বয়ংক্রিয় প্রতিক্রিয়া

দিয়ে একটি স্বয়ংক্রিয় উত্তর পাঠান

মূল্য :বিনামূল্যে / $24.99

অটো রেসপন্ডার আপনাকে ব্যক্তিগতকৃত বার্তাগুলি সেট করতে দেয় যা আপনার পরিচিতিগুলি নির্দিষ্ট ট্রিগার শব্দ সম্বলিত বার্তা লেখে তখন পাঠানো হয়। উদাহরণস্বরূপ, আপনি যখনই "হ্যালো" বার্তা পাবেন তার জন্য আপনি একটি স্বয়ংক্রিয় উত্তর সেট করতে পারেন৷

আপনার হোয়াটসঅ্যাপ অভিজ্ঞতা উন্নত করতে 5টি Android অ্যাপ

ব্যবহারকারীদের অ্যাপের জন্য বিজ্ঞপ্তি অ্যাক্সেস মঞ্জুর করতে হবে এবং ব্যাটারি অপ্টিমাইজেশানের বিকল্পগুলিকে অক্ষম করতে হবে যা তারা সক্ষম করে থাকতে পারে, সেইসাথে পটভূমিতে সীমাবদ্ধতা। অটো রেসপন্ডার আপনাকে প্রথমে আপনার "নিয়মগুলি" পরীক্ষা করার অনুমতি দেয় যে তারা কাজ করে কিনা এবং কিভাবে। অ্যাপের মৌলিক বৈশিষ্ট্যগুলি বিনামূল্যে ব্যবহার করা যায়, কিন্তু আপনি যদি আরও আনলক করতে চান, তাহলে আপনাকে PRO স্তরে যেতে হবে।

2. WhatsCrop

দিয়ে কখনোই প্রোফাইল পিকচার ক্রপ করবেন না

মূল্য :বিনামূল্যে

ডিফল্টরূপে, হোয়াটসঅ্যাপ আপনার প্রোফাইল ছবিগুলিকে একটি বৃত্তে ক্রপ করে, তাই আপনার ছবিতে গুরুত্বপূর্ণ বিবরণ অন্তর্ভুক্ত নাও হতে পারে। এটি এড়াতে, নিশ্চিত করুন যে আপনি WhatsCrop-এর সাথে সবকিছু মানানসই করতে পারেন - একটি সহজ-ব্যবহারযোগ্য অ্যাপ যা আপনাকে নিখুঁত হোয়াটসঅ্যাপ প্রোফাইল ছবি প্রস্তুত করতে দেয়৷

আপনার হোয়াটসঅ্যাপ অভিজ্ঞতা উন্নত করতে 5টি Android অ্যাপ

অ্যাপটি সহজেই আপনাকে একটি বৃত্তে আপনার ছবিকে প্রসারিত করতে এবং ফিট করতে দেয়। বিকল্পভাবে, আপনি কিসের সাথে কাজ করছেন তার উপর নির্ভর করে, আপনি জুম আউট করতে পারেন এবং ছবির একটি ছোট অংশ শস্যের মধ্যে অন্তর্ভুক্ত করতে পারেন। আপনার হয়ে গেলে, WhatsCrop আপনাকে আপনার ডিভাইসে ফলাফল সংরক্ষণ করতে বা সরাসরি অ্যাপে ব্যবহার করতে দেয়।

3. স্টিকার মেকার

দিয়ে পারফেক্ট স্টিকার তৈরি করুন

মূল্য :বিনামূল্যে

ইমোজি এবং জিআইএফ-এর উপরে, WhatsApp অতিরিক্ত বৈচিত্র্যের জন্য স্টিকার সমর্থন করে। যদিও স্টিকারগুলির সমস্যা হল যে আপনি যে বার্তাটি পাঠাতে চান সেটিকে আপনি খুঁজে নাও পেতে পারেন৷

আপনার হোয়াটসঅ্যাপ অভিজ্ঞতা উন্নত করতে 5টি Android অ্যাপ

সৌভাগ্যবশত, স্টিকার মেকারের মতো অ্যাপ রয়েছে যা আপনাকে কাস্টম স্টিকার তৈরি করতে আপনার নিজের ছবি ব্যবহার করার অনুমতি দিয়ে সৃজনশীল হতে দেয়। প্রক্রিয়াটি সহজ এবং ব্যথাহীন:শুধু আপনার ছবি আপলোড করুন, তারপর সেগুলি ম্যানুয়ালি বা একটি টেমপ্লেট দিয়ে ক্রপ করুন৷ "হোয়াটসঅ্যাপে যোগ করুন" বোতামে আলতো চাপুন, এবং আপনি তাত্ক্ষণিকভাবে অ্যাপে তাদের সুবিধা নিতে পারবেন।

4. জেজ

মূল্য :বিনামূল্যে / $1.22 এবং তার বেশি

WhatsApp ইতিমধ্যেই ওয়ালপেপারের নিজস্ব লাইব্রেরি অফার করে যা আপনি পৃথক চ্যাটে ব্যবহার করতে পারেন। আপনি এই উদ্দেশ্যে ইমেজগুলির আপনার নিজস্ব লাইব্রেরি নিয়োগ করতে পারেন, তবে আপনার যদি এখনও আরও বৈচিত্র্যের প্রয়োজন হয়, তাহলে Zedge অ্যাপটি ইনস্টল করা একটি ভাল ধারণা হতে পারে। এটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে পাওয়া সেরা ওয়ালপেপার অ্যাপগুলির মধ্যে একটি। আপনাকে যা করতে হবে তা হল অ্যাপটি ব্রাউজ করুন এবং আপনার প্রিয় ওয়ালপেপারটি খুঁজে বের করুন, তারপর এটি আপনার ফোনে ডাউনলোড করুন।

আপনার হোয়াটসঅ্যাপ অভিজ্ঞতা উন্নত করতে 5টি Android অ্যাপ

এরপরে, একটি WhatsApp চ্যাট খুলুন এবং উপরের ডানদিকে তিন-বিন্দু মেনুতে আলতো চাপুন। ওয়ালপেপার বিকল্পটি নির্বাচন করুন, তারপরে "আমার ফটো" ফোল্ডার থেকে ছবিটি আলতো চাপুন। ওয়ালপেপার নির্বাচন করুন, তারপরে আপনার পছন্দ চূড়ান্ত করতে সেট বোতামে আলতো চাপুন।

5. চ্যাট করতে ক্লিক করুন

মূল্য :বিনামূল্যে

চ্যাটে ক্লিক করুন এমন একটি অ্যাপ যা আপনাকে দ্রুত এবং বেদনাহীনভাবে WhatsApp বার্তাগুলিকে আপনার পরিচিতিতে সেভ না করেই নম্বরগুলিতে পাঠাতে দেয়৷ শুধু অ্যাপটি অ্যাক্সেস করুন এবং পছন্দসই নম্বর ইনপুট করুন।

আপনার হোয়াটসঅ্যাপ অভিজ্ঞতা উন্নত করতে 5টি Android অ্যাপ

এরপর, "খুলুন" বোতাম টিপুন এবং একটি নতুন WhatsApp চ্যাট স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য খুলবে৷ এখান থেকে আপনি আগের মতই মেসেজিং চালিয়ে যেতে পারেন।

এই অ্যাপগুলির সাহায্যে, আপনি আপনার হোয়াটসঅ্যাপ অভিজ্ঞতা যথেষ্ট পরিমাণে উন্নত করতে সক্ষম হবেন। আপনার যদি আরও বেশি হোয়াটসঅ্যাপ কৌশলের প্রয়োজন হয়, তাহলে পড়ুন কীভাবে আপনি মেসেজিং অ্যাপে পঠিত রসিদগুলি বন্ধ করতে পারেন বা কীভাবে আপনার WhatsApp চ্যাট ইতিহাস পিসিতে রপ্তানি করবেন তা শিখুন৷


  1. আপনার Android ফোনে অ্যাপ মুছে ফেলার ৪টি উপায়

  2. আপনার সেলফিকে মশলাদার করার জন্য 5টি অ্যাপ

  3. টেকনোলজির সাহায্যে আপনার যোগব্যায়ামের অভিজ্ঞতা বাড়ানোর ৩টি উপায়

  4. AppLock দিয়ে Android এ আপনার অ্যাপগুলি সুরক্ষিত করুন