কম্পিউটার

এন্ড্রয়েড অ্যাপে আপনি কতটা সময় ব্যয় করছেন তা কীভাবে দেখবেন

এটা বলা নিরাপদ যে আমাদের মধ্যে অনেকেই অনেক খরচ করি আমাদের ফোনে সময়। বন্ধুবান্ধব এবং পরিবারকে টেক্সট করা হোক বা ফেসবুকের মাধ্যমে স্ক্রোল করা হোক না কেন, আমাদের ফোনগুলি আমাদের থেকে খুব কমই দূরে থাকে৷

যেটি প্রশ্ন জাগে, আমরা Reddit, Instagram এবং আমাদের ফোনে কল করে এমন অন্যান্য অ্যাপের দিকে তাকিয়ে কতটা সময় ব্যয় করছি। এটি একটি আইফোনে করা মোটামুটি সহজ, কিন্তু অ্যান্ড্রয়েডে কী হবে?

আপনার Android ফোনে অ্যাপ ব্যবহারের সময় কিভাবে চেক করবেন

আপনি কতটা সময় ব্যয় করছেন তা জানতে আগ্রহী হলে আপনার Android ফোনে Facebook, Spotify এবং Twitter-এর মতো বিভিন্ন অ্যাপ নষ্ট করে, উত্তরটি নির্ভর করে আপনি কোন হ্যান্ডসেটের মালিক।

আপনার যদি Google-এর Pixel রেঞ্জের একটি থাকে, তাহলে আপনি অ্যাপ ব্যবহার, বিজ্ঞপ্তি এবং ডিভাইসে থাকা অন্যান্য পরিসংখ্যান সম্পর্কে আপনার পছন্দের সমস্ত পরিসংখ্যান দেখতে ডিজিটাল ওয়েলবিং অ্যাপ ব্যবহার করতে পারেন। আপনি যদি আক্ষরিক অর্থে অন্য কোনো অ্যান্ড্রয়েডের মালিক হন, তাহলে আপনাকে তৃতীয় পক্ষের একটি অ্যাপ ব্যবহার করতে হবে যা একই প্রয়োজন পূরণ করে।

একটি Google Pixel ডিভাইসে, আপনার অ্যাপ ব্যবহারের পরিসংখ্যান পরীক্ষা করা খুবই সহজ:

ছবি:KnowTechie

  1. সেটিংস খুলুন অ্যাপ
  2. ডিজিটাল ওয়েলবিয়িং-এ স্ক্রোল করুন এবং এটিতে আলতো চাপুন
  3. তারপর আপনি আপনার অ্যাপ ব্যবহারের পরিসংখ্যানের একটি ওভারভিউ দেখতে পাবেন। যেকোনও নামের উপর ট্যাপ করলে আপনি সেই অ্যাপটির ব্যবহার সম্পর্কে আরও গভীর দৃষ্টিভঙ্গি পাবেন, যার মধ্যে আপনি দিনে কখন এটি সবচেয়ে বেশি ব্যবহার করেন।
  4. ড্যাশবোর্ড বিকল্পটি আনলক সম্পর্কে তথ্য দেখায় , বিজ্ঞপ্তি এবং অ্যাপ ব্যবহার . আপনি দিনে কতক্ষণ একটি নির্দিষ্ট অ্যাপ ব্যবহার করতে পারবেন তা সীমাবদ্ধ করতে এখানে টাইমার সেট করতে পারেন।
  5. যদি আপনি ডিজিটাল ওয়েলবিয়িং-এর নীচে স্ক্রোল করেন পৃষ্ঠা, আপনি আপনার অ্যাপ ড্রয়ারে অ্যাপটি দেখানোর জন্য একটি সুইচ টগল করতে পারেন। এটি আপনাকে সেটিংস-এর মাধ্যমে স্ক্রোল করা বন্ধ করবে অ্যাপ যখনই আপনি আপনার পরিসংখ্যান দেখতে চান

আপনি যদি অন্য কোনো Android হ্যান্ডসেটের মালিক হন:

আপনি যদি Pixel-এর মালিক না হন, তাহলে Google Play Store-এ যাওয়ার সময় এসেছে যেখানে আপনি অনেকগুলি অ্যাপ ব্যবহার ট্র্যাকিং অ্যাপ খুঁজে পেতে পারেন। এখানে আমাদের কিছু প্রিয়:

গুণমান সময়

চিত্র:গুণমান সময়

কোয়ালিটি টাইম হল সর্বাধিক ডাউনলোড করা টাইম ট্র্যাকারগুলির মধ্যে একটি (এক মিলিয়নেরও বেশি ইনস্টল এবং গণনা), সম্ভবত অ্যাপের ভিতরে সবকিছু কতটা ভালভাবে সাজানো হয়েছে তার কারণে৷ আপনি একটি দৈনিক টাইমলাইন পেয়েছেন যা দেখায় যে আপনি প্রতি ঘন্টায় কোন অ্যাপ ব্যবহার করেছেন, মোট সময়, দৈনিক ব্যবহারের ওভারভিউ এবং দীর্ঘ সময়ের জন্য পৃথক অ্যাপ ওভারভিউ সহ।

এছাড়াও আপনি দৈনিক ব্যবহারের সতর্কতা, কাস্টম প্রোফাইলগুলি সেট করতে পারেন যা প্রয়োগ করার সময় নির্দিষ্ট অ্যাপগুলিকে নিষিদ্ধ করে এবং একটি বিরতি নিন মোড, যেখানে আপনার স্মার্টফোনটি শুধুমাত্র সেট থাকা অবস্থায় কল সহ একটি ডাম্বফোনে পরিণত হয়।

অ্যাপ ব্যবহার

ছবি:অ্যাপ ব্যবহার

অ্যাপ ব্যবহারও একটি দুর্দান্ত বিকল্প, এবং কিছু দরকারী সংযোজন সহ Pixel ডিভাইসের জন্য ডিজিটাল ওয়েলবিং অ্যাপের মতো। এটিতে অ্যাপ ব্যবহারের একটি কালানুক্রমিক টাইমলাইন, আপনি সোশ্যাল মিডিয়াতে খুব বেশি সময় ব্যয় করার ক্ষেত্রে একটি "প্রতি-বিভাগ" ভিউ এবং একটি সত্যিই সহজ ব্যাটারি ইতিহাস ট্র্যাকিং স্ক্রীন রয়েছে যা আপনার অ্যাপ ব্যবহারের পরিসংখ্যানে ব্যাটারি ড্রেন ওভারলেড দেখায়৷

আপনার হোম স্ক্রিনের জন্য একটি সহজ উইজেটও রয়েছে, তাই আপনার অ্যাপ ব্যবহারের সমস্ত পরিসংখ্যান মাত্র একটি ট্যাপ দূরে।

মনে রাখার বিষয়গুলি

অ্যাপ ব্যবহারের পরিসংখ্যান ট্র্যাক করার জন্য আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে যে পদ্ধতিই ব্যবহার করুন না কেন, মনে রাখবেন যে অ্যান্ড্রয়েড সিস্টেমের সীমাবদ্ধতার কারণে, আপনি যে পদ্ধতি বেছে নিন তা শুধুমাত্র অগ্রভাগের ব্যবহার ট্র্যাক করবে। অর্থাৎ স্ক্রিন চালু রেখে অ্যাপটি ব্যবহার করতে হবে। এটি ব্যাকগ্রাউন্ডে স্পটিফাই শুনতে কতটা সময় ব্যয় করে তা ট্র্যাক করা অসম্ভব।

আপনার স্মার্টফোনের কার্যকলাপ ট্র্যাক করতে আপনি কোন অ্যাপ ব্যবহার করেন? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • টুইটার আপনাকে অতিথিদের সাথে লাইভ করতে দেয় - এটি কীভাবে করবেন তা এখানে রয়েছে
  • কীভাবে সহজে আপনার অ্যালেক্সা অ্যাকাউন্টের সাথে যুক্ত রেকর্ডিংগুলিকে শুধু আপনার ভয়েস দিয়ে মুছে ফেলবেন
  • Sony-এর PSN নাম পরিবর্তন পরিষেবা এখন লাইভ – এটি কীভাবে পরিবর্তন করবেন তা এখানে রয়েছে
  • Netflix দেখার সময় কীভাবে অনলাইনে নিরাপদ থাকবেন

  1. অ্যান্ড্রয়েডে অ্যাপ হাইবারনেশন কি? এটা কিভাবে কাজ করে?

  2. অ্যান্ড্রয়েড এবং আইফোনে অ্যাপ আইকনগুলি কীভাবে পরিবর্তন করবেন

  3. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন?

  4. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন