কম্পিউটার

অ্যাপল ওয়াচের জন্য কীভাবে কাস্টম ঘড়ির মুখ তৈরি করবেন

অ্যাপল ওয়াচের জন্য কীভাবে কাস্টম ঘড়ির মুখ তৈরি করবেন

অ্যাপল ওয়াচকে এত জনপ্রিয় করে তুলেছে তার একটি অংশ হল এর বিপুল পরিমাণ কাস্টমাইজেশন বিকল্প। আপনি পরিধানযোগ্য আপনার Apple-এর জন্য কাস্টম ঘড়ির মুখগুলি তৈরি করতে পারেন যাতে এটি এক ধরণের হয়ে ওঠে। অ্যাপল ওয়াচের জন্য কীভাবে কাস্টম ঘড়ির মুখ তৈরি করতে হয় এবং কীভাবে সেগুলি আপলোড করতে হয় এই পোস্টটি তা দেখে নেয়৷

আপনি কেন Apple Watch এর জন্য কাস্টম ঘড়ির মুখ তৈরি করতে চান

যদিও অ্যাপল ওয়াচে প্রচুর কাস্টমাইজেশন বিকল্প রয়েছে, আপনি আপনার সঠিক প্রয়োজনের জন্য একটি অনন্য অভিজ্ঞতা তৈরি করতে পারেন। আরও, উপলব্ধ কিছু ঘড়ির মুখগুলি চমত্কার কিন্তু পর্যাপ্ত (বা অনেক বেশি) "জটিলতা" নেই। বৈশিষ্ট্য এবং ডিজাইনের সঠিক মিশ্রণ পেতে, আপনি নিজের তৈরি করার কথা বিবেচনা করতে পারেন।

অ্যাপল ওয়াচের জন্য কাস্টম ঘড়ির মুখ তৈরি করার দুটি উপায় রয়েছে। নীচে আমরা আপনার পরিধানযোগ্য অনন্য করার পদক্ষেপগুলি শেয়ার করছি৷

1. অ্যাপল ওয়াচের জন্য ঘড়ির মুখ তৈরি করতে একটি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করুন

ফেস শেয়ারিং অ্যাপল ওয়াচের একটি চমত্কার বৈশিষ্ট্য। এটি আপনাকে আপনার Apple ওয়াচের জন্য কাস্টম ঘড়ির মুখগুলি আমদানি এবং যোগ করতে দেয়৷ এটির সুবিধা পাওয়ার একটি উপায় হল একটি তৃতীয় পক্ষের অ্যাপ, যেমন ফেসার৷

অ্যাপল ওয়াচের জন্য কীভাবে কাস্টম ঘড়ির মুখ তৈরি করবেন

এটি একটি অনলাইন সম্প্রদায় যেখানে ব্যবহারকারীরা বিভিন্ন পরিধানযোগ্য সামগ্রীর জন্য তাদের নিজস্ব কাস্টমাইজড ঘড়ির মুখগুলি তৈরি করতে এবং ভাগ করতে এবং ডাউনলোড করতে পারে৷ অ্যাপটি বিনামূল্যে ব্যবহার করা যায় এবং অনেক ডিভাইসে সমর্থিত।

অ্যাপল ওয়াচের জন্য কীভাবে কাস্টম ঘড়ির মুখ তৈরি করবেন

আপনার আইফোনে অ্যাপটি ডাউনলোড করার পরে এবং একটি অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করার পরে, অ্যাপল ওয়াচটি নির্বাচন করুন। আপনি অ্যাপটিতে বিভিন্ন ঘড়ির মুখগুলি ব্রাউজ করতে পারেন, একটি নির্দিষ্টটির জন্য অনুসন্ধান করতে পারেন এবং কী প্রবণতা রয়েছে তা দেখতে পারেন৷

অ্যাপল ওয়াচের জন্য কীভাবে কাস্টম ঘড়ির মুখ তৈরি করবেন

একবার আপনি আপনার পছন্দের একটি খুঁজে পেলে, ঘড়ির মুখের একটি পূর্বরূপ আনতে এটিতে আলতো চাপুন৷

অ্যাপল ওয়াচের জন্য কীভাবে কাস্টম ঘড়ির মুখ তৈরি করবেন

আপনার ফোনে ওয়াচ অ্যাপ খুলতে ডান পাশে অ্যাড বোতামে ক্লিক করুন। "আমার মুখে যোগ করুন" ক্লিক করুন৷

অ্যাপল ওয়াচের জন্য কীভাবে কাস্টম ঘড়ির মুখ তৈরি করবেন

যদি ঘড়ির মুখে আনইনস্টল করা অ্যাপ থেকে জটিলতা দেখা দেয়, তাহলে আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন। আপনি অনুপস্থিত অ্যাপটি ইনস্টল করা এড়িয়ে যাওয়া বেছে নিতে পারেন, যদিও জটিলতার পরিবর্তে একটি খালি স্থান দেখাবে।

আপনি ওয়াচ অ্যাপের মধ্যে আপনার সংগ্রহের অংশ হিসাবে নতুন ঘড়ির মুখ দেখতে পাবেন। বেশিরভাগ ক্ষেত্রে, আপনার অ্যাপল ওয়াচটিও নতুন চেহারায় স্যুইচ করা উচিত।

অ্যাপল ওয়াচের জন্য কীভাবে কাস্টম ঘড়ির মুখ তৈরি করবেন

এখান থেকে, আপনি এটিকে অন্য যেকোনো ঘড়ির মুখের মতো কাস্টমাইজ করতে পারেন।

2. একটি কাস্টম ওয়াচ ফেস তৈরি করতে ইমেজ এডিটিং সফ্টওয়্যার ব্যবহার করুন

আপনি Adobe Photoshop বা GIMP-এর মতো ছবি-সম্পাদনা প্রোগ্রাম ব্যবহার করে একটি ঘড়ির মুখও তৈরি করতে পারেন। এর সবচেয়ে মৌলিক কনফিগারেশনে, ঘড়ির কার্যকারিতা একটি ছবির উপরে একটি ঘড়ির ওভারলে থেকে একটু বেশি।

আপনার অ্যাপল ওয়াচের কেস সাইজের উপর ভিত্তি করে আপনার প্রোজেক্ট সেট আপ করার সময় আপনি উপযুক্ত মাত্রা ব্যবহার করতে চাইবেন:

  • 38mm:272px x 340px
  • 40mm:324px x 394px
  • 42mm:312px x 394px
  • 44mm:368px x 448px

যেহেতু বেশিরভাগ ঘড়ি রেটিনা ডিসপ্লে ব্যবহার করে, আপনি উচ্চ মানের ছবি ব্যবহার করতে চাইবেন এবং দ্বিগুণ মাত্রার জন্য যেতে এবং প্রকৃত মুখের আকারে রপ্তানি করতে চাইতে পারেন।

Apple Watch SE 44mm বা 40mm আকারে আসে, তাই আমরা এখানে 44mm করতে যাচ্ছি৷

একটি সাধারণ ঘড়ির মুখ তৈরি করতে, আপনার টুল বক্স থেকে আয়তক্ষেত্র টুলটি নির্বাচন করুন এবং একটি উপযুক্ত রঙ বা গ্রেডিয়েন্ট চয়ন করুন:

অ্যাপল ওয়াচের জন্য কীভাবে কাস্টম ঘড়ির মুখ তৈরি করবেন

প্রকল্পের স্থান পূরণ করুন, এবং আপনার ঘড়ির মুখ কাস্টমাইজ করা চালিয়ে যান। এখান থেকে, আপনি যেকোনো পছন্দসই বিন্যাসে এটি রপ্তানি করতে পারেন। আমরা একটি উচ্চ-মানের PNG ইমেজ সুপারিশ করি, কারণ এটি অ্যাপল ওয়াচে ভালোভাবে স্থানান্তরিত হবে।

আপনার Apple Watch এ আপনার কাস্টম ঘড়ির মুখগুলি পান

আপনার Apple Watch-এ আপনার কাস্টম ঘড়ির মুখ পেতে, এটি ফটো অ্যাপে যোগ করুন এবং নিশ্চিত করুন যে এটি জুড়ে সিঙ্ক হয়৷

এখান থেকে, আপনার ঘড়িতে ফটো অ্যাপ খুলুন।

অ্যাপল ওয়াচের জন্য কীভাবে কাস্টম ঘড়ির মুখ তৈরি করবেন

আপনার ক্যামেরা রোল থেকে, আপনার তৈরি করা ছবি নির্বাচন করুন এবং হয় "জোর করে স্পর্শ করুন" বা "ঘড়ির মুখ তৈরি করুন" নির্বাচন করতে নীচে বাম কোণায় ঘড়ির আইকনটি বেছে নিন। একটি ক্যালিডোস্কোপ বা ফটো লেআউট চয়ন করুন৷

অ্যাপল ওয়াচের জন্য কীভাবে কাস্টম ঘড়ির মুখ তৈরি করবেন

তারপরে আপনি সময় এবং তারিখের অভিযোজন পরিবর্তন করতে, একটি ফিল্টার ওভারলে যোগ করতে এবং একটি মৌলিক জটিলতা যোগ করতে আবার স্পর্শ করতে পারেন৷

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

1. আমি কি আমার কাস্টম ওয়াচ ফেস শেয়ার করতে পারি?

আপনি সেগুলিকে অন্যদের সাথে শেয়ার করতে পারেন যেমন আপনি অন্য কোনো ছবি করেন - সেটা টেক্সট মেসেজের মাধ্যমে হোক বা ক্লাউড আপলোড হোক।

2. কিভাবে আমি আরো কাস্টম জটিলতা এবং বৈশিষ্ট্য যোগ করতে পারি?

কিভাবে watchOS অ্যাপ তৈরি করতে হয় এবং Xcode ব্যবহার করতে হয় সে সম্পর্কে আপনার কিছু জ্ঞানের প্রয়োজন হবে। যদিও, অ্যাপলের একটি কঠোর জমা দেওয়ার নীতি রয়েছে যা বিকাশকারীদের ঘড়ির মুখের মতো দেখতে কোনও watchOS অ্যাপ জমা দিতে দেয় না।

3. অ্যাপল ওয়াচের জন্য কাস্টম ওয়াচ ফেস তৈরি করতে আমাকে সাহায্য করার জন্য অন্য কোন অ্যাপ আছে?

সেখানে! ওয়াচমেকার হল আরেকটি জনপ্রিয় ফেস ক্রিয়েটর, এবং যদিও আমরা AWC ফেস ট্রাই করিনি, এটি আপনাকে কাস্টম ডিজাইন তৈরি করতে দেয়।

র্যাপিং আপ

আপনার অ্যাপল ওয়াচকে একটি অনন্য শৈলী দেওয়া এটির সাথে আপনার অভিজ্ঞতা বৃদ্ধি করার একটি দুর্দান্ত উপায়। কাস্টম ঘড়ির মুখ তৈরি করা সম্ভব তবে অ্যাপলের অভ্যন্তরীণ বিকাশে হস্তক্ষেপ করার পরিমাণ নয়। তা সত্ত্বেও, সেখানে অ্যাপ্লিকেশানগুলি উপলব্ধ রয়েছে এবং একটি সাধারণ ওভারলের জন্য পটভূমি হিসাবে চিত্রগুলি ব্যবহার করার একটি উপায় রয়েছে৷ আপনি যদি আপনার অ্যাপল ওয়াচের ব্যবহারকে পরবর্তী স্তরে নিয়ে যেতে চান, তবে বেশিরভাগ ফাংশনগুলি চালানোর জন্য কীভাবে সিরি ব্যবহার করবেন সে সম্পর্কে আমাদের নিবন্ধটি দেখুন।


  1. কীভাবে একটি অ্যাপল ওয়াচ আপডেট করবেন

  2. অ্যাপল ওয়াচে WhatsApp কীভাবে ব্যবহার করবেন?

  3. অ্যাপল ওয়াচে ওয়াকি-টকি কীভাবে ব্যবহার করবেন

  4. Apple Watch 3 এর জন্য পথ তৈরি করুন:সেপ্টেম্বরে প্রত্যাশিত লঞ্চ হবে