কম্পিউটার

অ্যান্ড্রয়েডের জন্য কীভাবে আপনার নিজের কাস্টম ওয়ালপেপার তৈরি করবেন

একটি Android স্মার্টফোন থাকার অন্যতম প্রধান সুবিধা হল কাস্টমাইজেশন। পর্যাপ্ত জ্ঞানের সাথে, আপনি এটির যেকোন এবং প্রতিটি দিককে কাস্টমাইজ করতে পারেন -- তবে আপনার প্রথমেই শুরু করা উচিত, আপনি রুট করতে চান বা না চান, তা হল হোম স্ক্রীন ওয়ালপেপার৷

আপনি যদি সময়ের জন্য চাপা পড়ে থাকেন বা কেবল অলস হয়ে পড়েন, তাহলে মুষ্টিমেয় ওয়ালপেপার গ্যালারি অ্যাপ রয়েছে যা আপনি দ্রুত যেকোন সংখ্যক সুন্দর ছবি খুঁজে পেতে এবং প্রয়োগ করতে ব্যবহার করতে পারেন। কিন্তু আবার, অ্যান্ড্রয়েড কাস্টমাইজেশনকে উৎসাহিত করে, তাই আপনি যদি এটি অনুভব করেন তবে আপনার নিজের কাস্টম ওয়ালপেপার তৈরি করার চেষ্টা করা উচিত।

এবং FreshCoat নামের একটি অ্যাপকে ধন্যবাদ , এটা কখনোই সহজ ছিল না।

ডাউনলোড করুন৷ -- ফ্রেশকোট ওয়ালপেপার ক্রিয়েটর (ফ্রি) [আর উপলব্ধ নেই]

একটি মৌলিক ওয়ালপেপার তৈরি করা (সলিড বা প্যাটার্ন)

আমার দৃষ্টিতে, একটি ভাল ওয়ালপেপার এমন একটি যা অনন্য এবং নান্দনিকভাবে আনন্দদায়ক কিন্তু যথেষ্ট সূক্ষ্ম যা বিভ্রান্তিকর না হয়। বেশিরভাগ পূর্ব-তৈরি ওয়ালপেপারগুলির সাথে এটি আমার সবচেয়ে বড় আপত্তি:আপনি যখন একটি গ্যালারিতে স্ক্রোল করেন তখন এগুলি দুর্দান্ত দেখায়, তবে আপনি সেগুলির একটি প্রয়োগ করার সাথে সাথে এটি খুব ঝাঁকুনিপূর্ণ এবং মানানসই নয়৷

এই কারণেই আমি মৌলিক বিমূর্ত ওয়ালপেপার পছন্দ করি:কঠিন রং বা নরম প্যাটার্ন। তারা শুধু দেখতে সুন্দর নয়, তারা পটভূমিতে থাকে এবং আমাকে উত্পাদনশীল রাখে। ফ্রেশকোটের নিফটি বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে কীভাবে আপনার নিজের একটি তৈরি করবেন তা এখানে।

অ্যান্ড্রয়েডের জন্য কীভাবে আপনার নিজের কাস্টম ওয়ালপেপার তৈরি করবেন

প্রধান ইন্টারফেসটি সোজা -- শুধুমাত্র একগুচ্ছ বিকল্প এবং স্লাইডার যা আপনি টুইক করতে পারেন৷ শুরুর জন্য, বিকল্পগুলির প্রথম গ্রুপটি এড়িয়ে যান এবং সলিড বেস কালার অপশন-এ স্ক্রোল করুন যেখানে আপনার পছন্দের রঙটি খুঁজে পাওয়ার জন্য আপনার কাছে কয়েকটি ভিন্ন উপায় রয়েছে।

  • লাইব্রেরি:  সাধারণত ব্যবহৃত রঙের প্রিসেটগুলির আটটি পৃথক সংগ্রহ। উদাহরণস্বরূপ, "ম্যাটেরিয়াল ডিজাইন" সেটে মেটেরিয়াল ডিজাইনে ব্যবহৃত সমস্ত রঙ থাকে, যেখানে "এনবিএ টিম" সেটে সমস্ত অফিসিয়াল এনবিএ টিমের রঙ থাকে।
  • কোড: আপনি যদি রঙের সঠিক ছায়া জানেন তবে আপনি এটি এখানে টাইপ করতে পারেন। এটি RGB এবং HEX উভয় মানকেই সমর্থন করে।
  • নির্বাচক: আপনি যদি জানেন না যে আপনি কোন রঙ চান এবং আপনি আপনার কাছে আলাদা একটি খুঁজে না পাওয়া পর্যন্ত আপনি কেবল খেলতে চান, এই রঙ চয়নকারী টুলটি ব্যবহার করুন।
  • এলোমেলো: আপনার ওয়ালপেপারে প্রতিবার ট্যাপ করার সময় একটি এলোমেলো রঙ সেট করে।

একবার আপনার রঙ বাছাই করা হলে, আপনি চেকমার্ক আলতো চাপতে পারেন কঠিন রঙের ওয়ালপেপার প্রয়োগ করতে। কিন্তু আপনি যদি এমন একটি প্যাটার্ন ব্যবহার করতে চান, যা আমি সুপারিশ করি, তাহলে ইফেক্ট লেয়ার অপশন পর্যন্ত স্ক্রোল করুন। .

প্রথমে প্রভাব নির্বাচন করুন-এ আলতো চাপুন বোকেহ, ফ্যাব্রিক, গ্রুঞ্জ, ওল্ড পেপার এবং ওয়াটার বিডস সহ কয়েক ডজন নিদর্শন অন্বেষণ করতে। আপনি অ্যাপের অর্থপ্রদত্ত সংস্করণে আরও নিদর্শন আনলক করতে পারেন। তারপরে, ইফেক্ট কালার-এ আলতো চাপুন প্যাটার্ন তৈরিতে ব্যবহৃত "সেকেন্ডারি" রঙ পরিবর্তন করতে। অবশেষে, অস্বচ্ছতা নিয়ে খেলুন প্যাটার্নের স্টার্কনেস শক্তিশালী বা কমাতে স্লাইডার।

একটি ছবি-ভিত্তিক ওয়ালপেপার তৈরি করা

আপনি যদি কিছুটা শৌখিন কিছুর জন্য মেজাজে থাকেন, তাহলে আপনি আপনার ডিভাইসে যে কোনো ছবিকে ওয়ালপেপারের ভিত্তি হিসেবে ব্যবহার করতে পারবেন। ফ্রেশকোট-এর কয়েকটি বিকল্প এবং প্রভাব রয়েছে যা যেকোনো ছবিকে রূপান্তর করতে পারে -- যতই সুন্দর বা কুৎসিত হোক না কেন -- হোম স্ক্রিনের জন্য উপযুক্ত একটিতে।

আপনার কাছে ওয়ালপেপার-যোগ্য কোনো ছবি না থাকলে, আপনার ডিভাইসের সাথে সবচেয়ে উপযুক্ত রেজোলিউশনে উচ্চ-মানের ছবিগুলি খুঁজে পেতে এই Android ওয়ালপেপার উত্সগুলির একটিতে ক্লিক করুন৷ বেশিরভাগ ডেস্কটপ ওয়ালপেপার সাইটগুলিতে মোবাইল ওয়ালপেপারগুলির জন্য সাইড গ্যালারিও থাকে, তাই সেগুলিও পরীক্ষা করে দেখুন৷

অ্যান্ড্রয়েডের জন্য কীভাবে আপনার নিজের কাস্টম ওয়ালপেপার তৈরি করবেন

দুর্ভাগ্যবশত, এই লেখা পর্যন্ত, ফ্রেশকোট শুধুমাত্র আপনার ফোনের গ্যালারি অ্যাপে থাকা ছবি ইম্পোর্ট করতে পারে। যদি আপনার কাছে অন্য উত্স থেকে ছবি থাকে, তাহলে আপনাকে প্রথমে সেগুলিকে আপনার ডিভাইসে সংরক্ষণ করতে হবে।

একবার আপনার ছবি প্রস্তুত হয়ে গেলে, ফ্রেশকোটে যান এবং নিচে কাস্টম বেস ইমেজ অপশনে স্ক্রোল করুন। অধ্যায়. উপরের ডানদিকে, +-এ আলতো চাপুন ব্রাউজ করতে বোতাম, আপনার গ্যালারি থেকে একটি ছবি নির্বাচন করুন, তারপর ছবির জন্য "প্রিভিউ জোন" নির্ধারণ করুন৷

এখন আপনি ব্লার স্লাইডার দিয়ে খেলতে পারেন (যা বিভিন্ন মাত্রার মসৃণ অস্পষ্টতা প্রদান করে) এবং 8-বিট রেট্রো স্লাইডার (যা স্বাদযুক্ত পিক্সেলেশনের বিভিন্ন ডিগ্রি প্রদান করে)। এছাড়াও আপনি ফিল্টার নির্বাচন করুন আলতো চাপতে পারেন৷ গ্রেস্কেল, শার্পেন, ভিগনেট এবং স্যাচুরেটের মতো কয়েক ডজন প্রভাব থেকে বেছে নিতে।

একটি পাঠ্য স্তর যোগ করা

শেষ জিনিসটি আপনি করতে পারেন, যা সম্পূর্ণ ঐচ্ছিক, সমাপ্ত ওয়ালপেপারের উপরে কিছুটা পাঠ্য যোগ করা। এটি দুর্দান্ত যদি আপনার কাছে একটি গভীর উদ্ধৃতি বা অনুচ্ছেদ থাকে যা আপনি প্রতিদিন পড়তে চান, এটি একটি টিপ যা আমরা সুপারিশ করি যখন আপনি অনুপ্রেরণা বা উত্পাদনশীলতার সাথে লড়াই করছেন৷

অ্যান্ড্রয়েডের জন্য কীভাবে আপনার নিজের কাস্টম ওয়ালপেপার তৈরি করবেন

টেক্সট লেয়ার অপশনে নিচে যান বিভাগে, আপনি যে পাঠ্যটি ওভারলে করতে চান সেটি টাইপ করুন, তারপরে প্রয়োগ করুন এ আলতো চাপুন . আপনি এখন প্রিভিউ জোনে পাঠ্যটি দেখতে পাবেন। পাঠ্যের আকার সামঞ্জস্য করতে নির্দ্বিধায়৷ এবং পাঠ্য অস্বচ্ছতা নীচের স্লাইডারগুলি ব্যবহার করে -- টেক্সট এন্ট্রি যত দীর্ঘ হবে, পাঠ্যের আকার তত ছোট হওয়া উচিত।

আপনি অনুভূমিক প্রান্তিককরণও সামঞ্জস্য করতে পারেন৷ এবং উল্লম্ব প্রান্তিককরণ আপনি যদি সৃজনশীল হতে চান তবে আমি মনে করি যে উভয়ের জন্যই কেন্দ্র অ্যান্ড্রয়েড ওয়ালপেপারে সেরা দেখায়। অবশেষে, আপনি একটি ছায়া যোগ করতে পারেন (আমি সত্যিই এই চেহারা পছন্দ করি এবং এটি সুপারিশ) এবং টেক্সট রঙ টুইক করুন একটি রঙ পিকার ব্যবহার করে৷

Android ওয়ালপেপারের জন্য আরও একটি টিপ

লাইভ ওয়ালপেপার গত কয়েক বছরে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। একটি নিস্তেজ, স্থির পটভূমির পরিবর্তে যার কোন অনুপ্রেরণাদায়ক গুণাবলী নেই, একটি লাইভ ওয়ালপেপার অ্যানিমেটেড এবং জীবন পূর্ণ। প্রচলিত ওয়ালপেপারের তুলনায় এগুলি ব্যাটারির আয়ু কিছুটা দ্রুত নিষ্কাশন করে, তবে অনেক ব্যবহারকারী ট্রেড-অফের সাথে ভাল।

আমাদের অ্যান্ড্রয়েড লাইভ ওয়ালপেপারগুলির বড় সংগ্রহ দেখুন তারা কী, সেগুলি কতটা দুর্দান্ত হতে পারে এবং নিজে চেষ্টা করার জন্য কয়েকটি ডাউনলোডও করতে পারে।

তাহলে আপনি কি করেছেন? নীচের মন্তব্যে আমাদের সাথে আপনার কাস্টম তৈরি অ্যান্ড্রয়েড ওয়ালপেপার শেয়ার করুন! অথবা আপনি যদি ডাউনলোড করা একটির সাথে যাওয়ার সিদ্ধান্ত নেন, তাহলে নির্দ্বিধায় সেটিও শেয়ার করুন৷

মূলত এরেজ জুকারম্যান 4ঠা মার্চ, 2014-এ লিখেছেন।


  1. কীভাবে অ্যালেক্সাকে অ্যান্ড্রয়েডে আপনার ডিফল্ট সহকারী বানাবেন

  2. কিভাবে আপনার নিজের YouTube চ্যানেল তৈরি করবেন

  3. কীভাবে আপনার কোটলিন অ্যান্ড্রয়েড অ্যানিমেশনগুলি অ্যাক্সেসযোগ্য করবেন

  4. কীভাবে বিনামূল্যে একটি গান থেকে আপনার নিজের iPhone রিংটোন তৈরি করবেন