কম্পিউটার

Wordle কি আইফোন বা অ্যান্ড্রয়েডে একটি অ্যাপ? তোমার যা যা জানা উচিত

Wordle একটি 5 অক্ষরের শব্দ থেকে দূরে সরে যাওয়ার সময় বিশ্বজুড়ে মজা করার একটি উপায় প্রদান করেছে, এমন সময়ে যেখানে COVID শুধুমাত্র 5 অক্ষরের শব্দে পরিণত হয়েছে যা আমরা সম্ভবত ব্যবহার করেছি। গেমটি নিজেই সহজ এবং মার্জিত এবং এটি প্রতিদিন অ্যাক্সেস করার একটি দ্রুত উপায় পাওয়ার যোগ্য৷

তাই আঁটসাঁট হয়ে বসুন এবং আপনার Wordle অভিজ্ঞতা থেকে সর্বাধিক লাভ করতে আপনাকে সাহায্য করতে পারে এমন উপায়গুলির মাধ্যমে আমাদের আপনাকে গাইড করতে দিন।

আমি Wordle কোথায় পাব?

Wordle একটি ব্রাউজার-ভিত্তিক দৈনিক ধাঁধা খেলা। আপনি Wordle এর ওয়েবসাইটে এই ছোট্ট ভাইরাল শব্দ-অনুমান করার গেমটি খেলতে পারেন:https://www.powerlanguage.co.uk/wordle/.

কোনো অফিসিয়াল অ্যাপ উপলব্ধ নেই, তবে আপনি আপনার পছন্দের যেকোনো ডিভাইসে Chrome বা Safari-এর মতো ব্রাউজার অ্যাপ ব্যবহার করে সহজেই Wordle এর ওয়েবসাইটে খেলতে পারেন।

আসলে, এই ওয়েবসাইটের কোনো বিজ্ঞাপন নেই এবং খেলার জন্য আপনাকে কোনো অ্যাকাউন্ট বা কিছু করতে হবে না। এটি সম্পূর্ণ বিনামূল্যে এবং সহজে অ্যাক্সেসযোগ্য। এটি Wordle-এর আকর্ষণ এবং সেই কারণেই প্রতিদিন এটি খুঁজে বের করা একটি নতুনত্বের মতো মনে হয়৷

যাইহোক, Wordleকে সুবিধাজনক করার জন্য আপনি করতে পারেন এমন অন্যান্য সমাধান রয়েছে যাতে আপনি একটি দিনের কথাও মিস করবেন না। আসলে, iOS এবং Android উভয়ই অন্তর্নির্মিত বৈশিষ্ট্যগুলির সাথে আসে যা আপনি আপনার হোম স্ক্রিনে একটি Wordle অ্যাপ তৈরি করতে ব্যবহার করতে পারেন। কিভাবে তা জানতে এগিয়ে পড়ুন।

আইফোনে কি Wordle আছে?

না, এবং হ্যাঁ। অফিসিয়াল Wordle গেমটিতে iOS এর জন্য কোনো অ্যাপ নেই। এটি শুধুমাত্র অফিসিয়াল Wordle ওয়েবসাইটে গিয়ে খেলা যাবে। আপনি স্পষ্টতই আপনার আইফোনের যেকোনো ওয়েব ব্রাউজার থেকে এই ওয়েবসাইটটি দেখতে পারেন।

যদিও, জীবনের সবকিছুর মতো, এটিরও একটি সমাধান রয়েছে। iOS আপনাকে যে ওয়েব পৃষ্ঠাগুলি প্রায়শই দেখেন তার জন্য শর্টকাট তৈরি করতে দেয়৷ অ্যাপল তখন আপনাকে এই আইকনটিকে একটি অ্যাপের মতো ব্যবহার করার অনুমতি দেয়৷

পড়ুন: কিভাবে iPhone এ Wordle অ্যাপ শর্টকাট তৈরি করবেন

অ্যান্ড্রয়েডে Wordle?

না, Wordle-এর Android-এ কোনো অ্যাপ নেই। iOS এবং PC-এর মতো, আপনি শুধুমাত্র Wordle-এর ওয়েবসাইটে শব্দ-অনুমান করার গেম খেলতে পারেন৷

যদিও, iOS এর মতো, অ্যান্ড্রয়েডও ব্যবহারকারীদের ওয়েব পৃষ্ঠাগুলির জন্য শর্টকাট তৈরি করতে দেয়৷ এই শর্টকাটগুলিকে তখন অ্যাপ আইকনগুলির মতোই বিবেচনা করা যেতে পারে, আপনি এই আইকনটিকে চারপাশে সরাতে পারেন, এমনকি আপনি এই বুকমার্কটিকে অন্য লোকেদের সাথে ভাগ করতে পারেন৷

পড়ুন: কিভাবে Android এ Wordle অ্যাপ শর্টকাট তৈরি করবেন

আইফোন বা অ্যান্ড্রয়েডে কীভাবে একটি Wordle অ্যাপ পাবেন

আপনার ফোনে একটি অ্যাপের মাধ্যমে Wordle খেলতে চান? আপনি সঠিক জায়গায় এসেছেন। যদিও অফিসিয়াল Wordle গেমটির iOS বা Android-এ কোনো অ্যাপ নেই, তবুও আপনি একটি অ্যাপের মাধ্যমে Wordle খেলতে পারেন। রহস্য হল:iOS এবং Android উভয়ই আপনাকে ওয়েব ব্রাউজার থেকে ওয়েবসাইটগুলির জন্য শর্টকাট তৈরি করতে দেয়৷ এই শর্টকাটগুলি (বুকমার্কগুলি) তারপরে অ্যাপ আইকনের মতো আচরণ করে, আপনি সেগুলি আনইনস্টল করতে পারবেন না (যা যাইহোক তা বোঝা যায় না)৷ কিভাবে iPhone এবং Android এ Wordle অ্যাপ পেতে হয় সে সম্পর্কে আমাদের বিস্তারিত নির্দেশিকা দেখুন।

পড়ুন: কিভাবে আইফোন বা অ্যান্ড্রয়েডে একটি অ্যাপ হিসেবে Wordle খেলবেন

আমি কি Wordle অ্যাপে আমার দৈনিক পরিসংখ্যান হারাবো?

Wordle একটি ছোট, বিজ্ঞাপন-হীন খেলা এবং এইভাবে খেলোয়াড়দের জন্য একটি আদর্শ বিভ্রান্তি তৈরি করে যারা মজা করার জন্য প্রতিদিন কিছু না কিছুতে 5-10 মিনিট ব্যয় করতে চায়। Wordle মোট খেলা খেলা, Win%, বর্তমান স্ট্রীক, এবং ম্যাক্স স্ট্রিকের মত প্লেয়ার-সম্পর্কিত পরিসংখ্যানের একটি রেকর্ড রাখে। সোশ্যাল মিডিয়াতে ফলাফল শেয়ার করার জন্য Wordle এর ক্ষমতার সাথে এটি একত্রিত করুন এবং আপনার হাতে একটি অনলাইন এনগেজমেন্ট দানব রয়েছে৷

ফ্ল্যাশব্যাক ! এখন আপনি Wordle অ্যাপ তৈরি করেছেন, আপনি হয়তো ভাবছেন যে এটি আপনার দৈনিক পরিসংখ্যান মুছে ফেলবে কিনা। আচ্ছা, না . Wordle অ্যাপ আপনার বর্তমান স্ট্রীক বা জয়% বা যাই হোক না কেন আপনার পরিসংখ্যান মুছে ফেলবে না। আপনার অগ্রগতি সেভাবেই থাকবে এবং আপনি আপনার অগ্রগতি হারানোর কোনো উদ্বেগ ছাড়াই Wordle খেলতে পারবেন।

যাইহোক, আপনি যদি Wordle অ্যাপটি সরিয়ে ফেলেন এবং তারপরে এটি আবার তৈরি করেন, আপনার অগ্রগতি এবং পরিসংখ্যান হারিয়ে যাবে। নিশ্চিত করুন যে আপনি পরিণতি সম্পর্কে সচেতন না হলে আপনি এটি করবেন না।

অ্যাপ স্টোরে জাল Wordle গেম থেকে সাবধান!

Wordle হতে পারে সুডোকু এবং হয়তো টুকরো টুকরো রুটির পর থেকে সবচেয়ে গরম জিনিস এবং এতে কোনো অ্যাপ নেই। প্রকৃতপক্ষে, এর স্রষ্টা জোশ ওয়ার্ডল তার শব্দ থেকে অর্জিত সমস্ত অর্থ দাতব্য প্রতিষ্ঠানে দান করার সিদ্ধান্ত নিয়েছেন। সর্বোপরি, তার খেলাটি কেবল তার সঙ্গী পলক শাহের প্রতি ভালবাসার অঙ্গভঙ্গি হিসাবে ছিল। মিষ্টি, তাই না?

খ্যাতির এই বিশাল প্রবাহের ফলে ওয়ার্ডল নকঅফগুলি অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোরের প্রান্তে ভেসে বেড়াচ্ছে। আপনাকে "ফ্রি" অ্যাপ হিসাবে ছদ্মবেশী এই দামী Wordle নকঅফগুলি থেকে সাবধান থাকতে হবে। এটি অবিশ্বাস্য মনে হতে পারে কিন্তু "Wordle-The App" নামক এই অ্যাপগুলির মধ্যে একটি আসলে খেলার জন্য বিনামূল্যে কিন্তু অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার সাথে লুকিয়ে আছে, যা আপনাকে সাপ্তাহিক ভিত্তিতে প্রো সংস্করণ কিনতে $29.99 দিতে প্রলুব্ধ করে৷ সেই অ্যাপ থেকে দূরে থাকুন এবং Wordle-এর নামে অন্য কোনও অ্যাপ থেকে দূরে থাকুন, কারণ অ্যাপ স্টোরে গেমটির এখনও কোনও অ্যাপ নেই।

এটি তখনই যখন জাচারি শাক্কেড, যিনি নিজেকে একজন "অপতন অ্যাপ বিকাশকারী" হিসাবে দাবি করেন, দৃশ্যে আসেন। ওয়ার্ডলের তার অনুলিপি নেওয়ার কিছুক্ষণ আগে। এটি অনলাইন ওয়ার্ডল সম্প্রদায়ের কাছ থেকে ব্যাপক প্রতিক্রিয়ার দিকে পরিচালিত করে এবং অ্যাপল শেষ পর্যন্ত এই "ফ্রি টু প্লে" ওয়ার্ডলকে অপসারণ করার সিদ্ধান্ত নেয় যা সমস্ত কিছু কেলেঙ্কারির মতো মনে হয়েছিল৷

যেহেতু অ্যাপলের সমন্বিত প্রচেষ্টা পবিত্র Wordle এর সাথে যেকোনও এবং সমস্ত কিছুকে সরিয়ে ফেলার জন্য, একই নামের সাথে শুধুমাত্র একটি অ্যাপ অবশিষ্ট আছে। Wordle!, স্টিভেন ক্রাভোটা দ্বারা তৈরি একটি সময়-ভিত্তিক অ্যানাগ্রাম অনুমান করার খেলা। Josh Wardle-এর Wordle জনসাধারণের নজরে আসার পর থেকে Steven's অ্যাপটিও ডাউনলোডের বৃদ্ধি পেয়েছে। তার খেলা থেকে মুনাফা নিতে প্রত্যাখ্যান করে, স্টিভেন তাদের নিজ নিজ গেমের মাধ্যমে উপার্জিত অর্থ দাতব্য প্রতিষ্ঠানে দান করার জন্য জোশ ওয়ার্ডলের সাথে যোগ দিয়েছেন।

সম্পর্কিত

  • উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড এবং আইফোনে ৩টি উপায়ে কীভাবে অতীতের ওয়ার্ডল গেম খেলবেন
  • কিভাবে আপনার Wordle ফলাফলকে টাউনস্কেপার বিল্ডিংয়ে পরিণত করবেন
  • ওয়ার্ডলে কি সবাই একই শব্দ পায়?
  • ওয়ার্ডলে হলুদ এবং সবুজ রঙ এবং বর্গক্ষেত্র বলতে কী বোঝায়?
  • শব্দ একই বর্ণের দুবার নিয়ম ব্যাখ্যা করা হয়েছে
  • কিভাবে টুইটার, ফেসবুক বা অন্য কোথাও Wordle ফলাফল শেয়ার করবেন
  • ওয়ার্ডলের মতো ৮টি টিভি গেম শো

  1. ব্লুটুথ 5.1:আপনার যা কিছু জানা দরকার

  2. কিভাবে অ্যান্ড্রয়েড অটো ব্যবহার করবেন:আপনার যা কিছু জানা দরকার

  3. Android 10:আপনার যা জানা দরকার

  4. Wi-Fi 6:আপনার যা জানা দরকার!