কম্পিউটার

অ্যান্ড্রয়েড ইনস্ট্যান্ট অ্যাপস:আপনার যা জানা দরকার

অ্যান্ড্রয়েড ইনস্ট্যান্ট অ্যাপস:আপনার যা জানা দরকার

Google সর্বদা প্রতিযোগিতাকে পিছনে ফেলে দেওয়ার উপায়গুলি খুঁজে বের করার চেষ্টা করে, এবং দেখে মনে হচ্ছে তারা অ্যান্ড্রয়েড ইনস্ট্যান্ট অ্যাপগুলির সাথে একটি উপায় খুঁজে পেয়েছে৷ অ্যান্ড্রয়েড ইনস্ট্যান্ট অ্যাপগুলি ঠিক কী? এটি একটি নতুন অ্যাপ ধারণা যা স্মার্টফোনের কাজ করার পদ্ধতি পরিবর্তন করতে পারে। এই সাফল্যের মাধ্যমে আপনি আপনার ফোনে অ্যাপটি ইনস্টল না করেই একটি অ্যাপের একটি অংশ অ্যাক্সেস করতে সক্ষম হবেন। ভাল শোনাচ্ছে, তাই না?

অ্যান্ড্রয়েড ইনস্ট্যান্ট অ্যাপস কীভাবে কাজ করে

উদাহরণস্বরূপ, ধরা যাক আপনি একটি BuzzFeed ভিডিওর একটি লিঙ্ক পেয়েছেন৷ আপনি যদি ভিডিওটি দেখতে চান তবে আপনাকে অ্যাপটি ডাউনলোড করতে হবে, তাই না? অ্যান্ড্রয়েড ইনস্ট্যান্ট অ্যাপের জন্য ধন্যবাদ, Google Play শুধুমাত্র আপনার ফোনের ব্রাউজারের মাধ্যমে ভিডিওটি পুনরুত্পাদন করার জন্য প্রয়োজনীয় বিটগুলি ডাউনলোড করবে। সম্পূর্ণ অ্যাপটি ডাউনলোড না করে আমাদের ফোন অপ্রয়োজনীয় আবর্জনা দিয়ে পরিপূর্ণ হবে না। যদি আপনার ফোনের মেমরি এতটাই পূর্ণ হয় যে অন্য কোনও অ্যাপ ডাউনলোড করা অসম্ভব, আপনি এখনও দেখতে পারবেন যে Buzzfeed লিঙ্কটি আপনার বন্ধু আপনাকে পাঠিয়েছে কারণ URLটি সরাসরি একটি Android অ্যাপে খুলবে। আপনি যদি Android Pay ব্যবহার করেন তাহলেও একই কথা প্রযোজ্য কারণ আপনি শুধুমাত্র একবার ব্যবহার করতে গেলে অ্যাপটি ডাউনলোড না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হতাশাজনক হতে পারে।

কোন Android সংস্করণগুলি সামঞ্জস্যপূর্ণ?

দুর্দান্ত খবর হল যে প্রতিটি Android সংস্করণ 4.1-এর থেকে উচ্চতর Android তাত্ক্ষণিক অ্যাপগুলি উপভোগ করতে সক্ষম হবে৷ আপনার জেলি বিন বা মার্শম্যালো থাকলে তা কোন ব্যাপার না; আপনাকে বাদ দেওয়া হবে না। একবার আপনি আপনার কাজটি সম্পন্ন করলে, আপনাকে অ্যাপটি ডাউনলোড করার বিকল্প দেওয়া হবে; আপনি নিমজ্জিত করতে চান বা এটি বাতিল করতে চান তা আপনার উপর নির্ভর করবে।

একটি সীমাবদ্ধতা রয়েছে যা আমাদের মনে রাখা দরকার, এবং তা হল তাত্ক্ষণিক অ্যাপগুলি 4MB এর মধ্যে সীমাবদ্ধ থাকবে, তবে আশা করি Google সেই সীমা বাড়িয়ে দেবে। একটি নতুন Google প্রোজেক্টের জন্ম হলে আমরা সবসময় বিধিনিষেধের সাথে খুশি নই, তবে অন্ততপক্ষে অ্যাপগুলি স্ট্রিম করতে সক্ষম হওয়া এমন একটি বিষয় যা আমি খুশি (অন্তত এখন জন্য)। অ্যান্ড্রয়েড ইনস্ট্যান্ট অ্যাপগুলি জটিল অ্যাপ বা তাত্ক্ষণিক গেমপ্লে সমর্থন করতে যাচ্ছে কিনা তা এখনও জানা যায়নি, তবে আশা করি Google শীঘ্রই আমাদের এটি পূরণ করবে৷

অ্যান্ড্রয়েড ইনস্ট্যান্ট অ্যাপস:আপনার যা জানা দরকার

ইন্সট্যান্ট অ্যাপস কখন আসবে?

সবকিছু ঠিকঠাক থাকলে, এটি বছর শেষ হওয়ার আগেই উপলব্ধ হওয়া উচিত এবং এটি সময়মতো পৌঁছানোর একটি ভাল সুযোগ রয়েছে কারণ বিকাশকারীদের তাদের অ্যাপগুলিতে বিশাল পরিবর্তন করতে হবে না। অ্যান্ড্রয়েড ইনস্ট্যান্ট অ্যাপে একই API এবং একই সোর্স কোড থাকে। নতুন কার্যকারিতার সুবিধা নেওয়ার জন্য ডেভেলপারদের যা করতে হবে তা হল সেই অনুযায়ী তাদের অ্যাপ আপডেট করা।

উপসংহার

আমরা যেভাবে Android অ্যাপগুলি ব্যবহার করি তার ক্ষেত্রে এটি একটি বিশাল অগ্রগতি এবং এটি আমাদের ডিভাইসগুলিকে অনেক দ্রুত চালাতে চলেছে কারণ আমাদের এমন কোনও অ্যাপ ডাউনলোড করতে হবে না যা আমরা শুধুমাত্র একবার ব্যবহার করতে পারি এবং তারপরে আমরা ইনস্টল করেছি তা ভুলে যাই। আরও তথ্যের জন্য, আপনি এখানে বিশদ বিবরণ দেখতে পারেন।

আপনার চিন্তা কি? আপনি কি মনে করেন যে এটি এমন কিছু যা সত্যিই আমাদের ডিভাইসগুলিকে অপ্রয়োজনীয় অ্যাপ ডাউনলোড না করে দ্রুত চালাতে সাহায্য করবে? কমেন্টে আমাদের জানান।


  1. অ্যান্ড্রয়েড ফোন এবং আপডেট:আপনার যা জানা দরকার

  2. YouTube টিভি বনাম YouTube প্রিমিয়াম:আপনার যা জানা দরকার

  3. Windows 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস:আপনার যা জানা দরকার

  4. Android 10:আপনার যা জানা দরকার