কম্পিউটার

uMobix পর্যালোচনা:একটি নির্ভরযোগ্য ট্র্যাকিং অ্যাপ

uMobix পর্যালোচনা:একটি নির্ভরযোগ্য ট্র্যাকিং অ্যাপ

ইন্টারনেট আজকাল শিশুদের নিরাপত্তার জন্য অসংখ্য হুমকির সৃষ্টি করে, অনেক আধুনিক অভিভাবক তাদের বাচ্চারা অনলাইনে কী করছে তার উপর ট্যাব রাখতে ট্র্যাকিং অ্যাপের দিকে ঝুঁকছেন। বর্তমানে এমন অনেক পরিষেবা রয়েছে যা অভিভাবকদের অপ্রাপ্তবয়স্কদের ক্রিয়াকলাপ নিরীক্ষণ করতে সাহায্য করবে, এবং একটি যা ভিড় থেকে আলাদা তা হল uMobix। এটি একটি মোবাইল অ্যাপ্লিকেশন যা ব্যবহারকারীদের একটি অনলাইন কন্ট্রোল প্যানেলের মাধ্যমে লক্ষ্য সেল ফোনের কার্যক্রম নিরীক্ষণ করতে দেয়। আমরা uMobix অ্যাপ ব্যবহার করে কিছু সময় কাটিয়েছি, এবং এই পর্যালোচনাটি এর বৈশিষ্ট্য এবং কার্যকারিতা নিয়ে আমাদের অভিজ্ঞতার উপর নির্ভর করবে।

এটি একটি স্পন্সর নিবন্ধ এবং uMobix দ্বারা সম্ভব হয়েছে। প্রকৃত বিষয়বস্তু এবং মতামত লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।

uMobix কি এবং এটি কি করে?

uMobix Android/iOS ডিভাইসের জন্য একটি অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপ। মনিটরিং শুরু করতে, অভিভাবকদের তাদের সন্তানের ডিভাইসে অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে।

uMobix পর্যালোচনা:একটি নির্ভরযোগ্য ট্র্যাকিং অ্যাপ

স্পষ্টতই, আপনার বাচ্চাদের নিরীক্ষণ করতে আপনার স্বাচ্ছন্দ্য বোধ করা উচিত কিনা তা নিয়ে একটি নৈতিক প্রশ্ন রয়েছে, তাই আপনি uMobix-এর মতো অ্যাপগুলিতে যাওয়ার আগে নিশ্চিত করুন যে আপনি সত্যিই এর প্রভাবগুলি বিবেচনা করছেন। আপনার সন্তানের ফোনে ট্র্যাকিং অ্যাপ ইনস্টল করার আগে তার সাথে কথা বলা ভাল ধারণা হতে পারে।

ইনস্টলেশন এবং সেটআপ

প্রথম জিনিসগুলি প্রথমে:আপনাকে uMobix অফিসিয়াল ওয়েবপেজে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং আপনার সন্তানের কোন ধরনের ডিভাইস (Android বা iOS) আছে তা নির্বাচন করতে হবে। মনে রাখবেন যে পরবর্তী ধাপে যেতে হলে আপনাকে তিনটি সাবস্ক্রিপশন প্ল্যানের একটিতে সাইন আপ করতে সম্মত হতে হবে। একবার আপনি আপনার পছন্দ করে নিলে, আপনি আপনার ইমেলে আপনার uMobix অ্যাকাউন্টের শংসাপত্র এবং রেজিস্ট্রেশন কোড পাবেন৷

এরপরে, আপনাকে আপনার সন্তানের ফোন পেতে হবে, uMobix পৃষ্ঠা অ্যাক্সেস করতে হবে এবং প্রদত্ত বিবরণ দিয়ে লগ ইন করতে হবে। এটি আপনাকে আপনার সন্তানের ফোনে কীভাবে অ্যাপটি ইনস্টল করতে হবে তার নির্দেশাবলীর একটি তালিকা সহ একটি পৃষ্ঠায় পৌঁছে দেবে। পদক্ষেপগুলি অনুসরণ করা বেশ সহজ, এবং আপনি কোনও সমস্যা ছাড়াই তা করতে সক্ষম হবেন৷

আপনাকে uMobix .apk ফাইলটি ডাউনলোড করতে হবে এবং "স্বয়ংক্রিয় সেটআপ" বেছে নিতে হবে। এটি স্বয়ংক্রিয়ভাবে কিছু নিরাপত্তা বিকল্প অক্ষম করবে যেমন Google Play Store থেকে "Play Protect দিয়ে অ্যাপ স্ক্যান করুন" এবং আপনার ডিভাইসকে অজানা উৎস থেকে অ্যাপ ইনস্টল করার অনুমতি দেবে। একটি "ম্যানুয়াল সেটআপ" করার বিকল্পও রয়েছে, যেখানে uMobix প্রক্রিয়াটির মাধ্যমে আপনাকে নিবিড়ভাবে গাইড করে, তাই আপনার চিন্তা করার কিছু নেই৷

uMobix পর্যালোচনা:একটি নির্ভরযোগ্য ট্র্যাকিং অ্যাপ

অ্যাপ ইনস্টল করা হচ্ছে

অ্যাপটির আপনাকে আরও কিছু অনুমতি দিতে হবে, যেমন uMobix কে কীলগার ট্র্যাকিং সক্রিয় করার অনুমতি দেওয়া এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, স্ক্রিন রেকর্ডিং শুরু করা। এটি স্বয়ংক্রিয়ভাবেও করা যেতে পারে৷

ট্র্যাকারটি "প্লে পরিষেবা" নামের অধীনে নিজেকে ছদ্মবেশ ধারণ করতে পারে এবং এমনকি সনাক্তকরণ এড়াতে Google এর নিজস্ব বৈধ প্লে পরিষেবা অ্যাপের মতো একটি আইকনও প্রদর্শন করতে পারে। তা সত্ত্বেও, যখন uMobix অ্যাপটি আপনার সন্তানের ফোনে সক্রিয় থাকে, তখন স্ক্রিনের উপরের-ডানদিকে একটি স্ক্রিন কাস্ট আইকন প্রদর্শিত হবে।

uMobix পর্যালোচনা:একটি নির্ভরযোগ্য ট্র্যাকিং অ্যাপ

সামগ্রিকভাবে, বাচ্চার ফোনে অ্যাপটি ইনস্টল করা একটি মসৃণ অভিজ্ঞতা হবে। আমরা এটা কত সহজ প্রমাণিত পছন্দ. আমরা শুধুমাত্র নির্দেশিত পদক্ষেপগুলি অনুসরণ করেছি এবং তিন মিনিটের মধ্যে uMobix চালু করতে এবং চালানোর ব্যবস্থা করেছি। আপনার সন্তানের স্মার্টফোনে এই অ্যাপটি ইনস্টল করতে আপনার কোনো উন্নত প্রযুক্তিগত দক্ষতার প্রয়োজন হবে না।

প্রধান বৈশিষ্ট্য ও ব্যবহার

আপনার সন্তানের ফোনে অ্যাপ ইনস্টল করার সাথে, আপনাকে কেবল বসে থাকতে হবে এবং অপেক্ষা করতে হবে যাতে তারা তাদের ফোন ব্যবহার শুরু করে।

পর্যাপ্ত সময় পেরিয়ে গেলে, আপনার কম্পিউটার বা মোবাইল ডিভাইসে যান, একটি ব্রাউজার খুলুন এবং uMobix পৃষ্ঠা অ্যাক্সেস করুন। আপনার ড্যাশবোর্ড অ্যাক্সেস করতে আপনার শংসাপত্রের সাথে লগ ইন করুন৷ এখানে আপনি ট্র্যাক করা ডেটার একটি ওভারভিউ পাবেন৷

uMobix পর্যালোচনা:একটি নির্ভরযোগ্য ট্র্যাকিং অ্যাপ

এক নজরে, আপনি অবিলম্বে ডিভাইসের বর্তমান অবস্থান এবং সর্বশেষ দেখা ঠিকানাগুলির মতো গুরুত্বপূর্ণ তথ্য দেখতে সক্ষম হবেন৷ এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, বিশেষ করে যদি আপনার সন্তান অনুপস্থিত থাকে, এবং uMobix এই বিভাগটিকে একেবারে শীর্ষে রাখতে সঠিক৷

উপরন্তু, আপনি মূল পৃষ্ঠাটি স্ক্রোল করার সাথে সাথে, আপনি ডিভাইস থেকে সবচেয়ে ঘন ঘন কল করা নম্বরগুলি, সর্বশেষ যোগ করা পরিচিতি, সর্বাধিক ব্যবহৃত অ্যাপ এবং তাদের সাথে যুক্ত ইন্টারঅ্যাকশনের সংখ্যা খুঁজে পেতে সক্ষম হবেন৷

অনেক বৈশিষ্ট্য

ডিসপ্লের ডানদিকে, আপনি একটি অতিরিক্ত মেনু লক্ষ্য করবেন যেটি আপনাকে মোবাইল ডিভাইস ব্যবহার করার সময় আপনার সন্তান কী করছে সে সম্পর্কে ধারণা পেতে আপনাকে অন্বেষণ করতে হবে। এখানে কিছু বৈশিষ্ট্য রয়েছে যা আপনার অন্বেষণ করতে হবে:

  • ব্রাউজার ইতিহাস - আপনি লক্ষ্য ডিভাইস থেকে খোলা হয়েছে যে কোনো লিঙ্ক অ্যাক্সেস করতে পারেন. আরও কি, আপনি সরাসরি ড্যাশবোর্ড থেকে সেই লিঙ্কগুলি ব্লক করতে পারেন।
uMobix পর্যালোচনা:একটি নির্ভরযোগ্য ট্র্যাকিং অ্যাপ
  • কীলগার – টার্গেট ডিভাইস থেকে টাইপ করা যেকোন বার্তা আপনাকে দেখায়, সেইসঙ্গে যে অ্যাপ থেকে এটি পাঠানো হয়েছে তাও নির্দেশ করে৷
  • ওয়াই-ফাই - লক্ষ্য ডিভাইসের সাথে সংযুক্ত সমস্ত Wi-Fis প্রদর্শন করে এবং আপনাকে ড্যাশবোর্ড থেকে সেগুলিকে ব্লক করার বিকল্প দেয়৷
  • ভিডিও কল অ্যাপ ট্র্যাকিং – যদি টার্গেট ডিভাইসটি ভিডিও কলিং অ্যাপ ব্যবহার করে, যেমন Google Duo, তাহলে আপনি কলের সময় নেওয়া স্ক্রিনশটের একটি সিরিজ দেখতে সক্ষম হবেন। ডিসপ্লের বাম অংশ থেকে শুধু অ্যাপের সংশ্লিষ্ট ফোল্ডার অ্যাক্সেস করুন এবং সেগুলিতে ক্লিক করুন।
  • সামাজিক অ্যাপ ট্র্যাকিং - uMobix Facebook, Instagram, YouTube, Tinder এবং আরও অনেক কিছুতে আপনার সন্তানের কার্যকলাপের বিস্তারিত ডেটা অফার করে। আপনি বার্তা, দেখা প্রোফাইল, লাইক করা পৃষ্ঠা এবং আরও অনেক কিছু পাবেন।
uMobix পর্যালোচনা:একটি নির্ভরযোগ্য ট্র্যাকিং অ্যাপ
  • অ্যাপ্লিকেশন কার্যকলাপ - টার্গেট ডিভাইসে ইনস্টল করা বা আনইনস্টল করা সমস্ত অ্যাপের এক নজরে ভিউ অফার করে এবং আপনি ড্যাশবোর্ড থেকে অ্যাপগুলি ব্লক করতে বেছে নিতে পারেন। বিকল্পভাবে, মুছে ফেলার বিকল্পও রয়েছে।
uMobix পর্যালোচনা:একটি নির্ভরযোগ্য ট্র্যাকিং অ্যাপ

বেশিরভাগ বৈশিষ্ট্যই উদ্দেশ্য অনুযায়ী কাজ করে। তবে, আপনার সন্তানের ডিভাইসের ইন্টারনেট বন্ধ থাকলে, অ্যাপটি তার অবস্থান নিবন্ধন করবে না। অতএব, আপনি লক্ষ্য করবেন যে ডিভাইসটি গ্রিড বন্ধ করার সময় অনুপস্থিত তথ্য রয়েছে৷

আপনি কি এটি দেখতে পারেন?

সামগ্রিকভাবে, uMobix নিখুঁতভাবে কাজ করে এবং ডিভাইসে করা প্রতিটি মুভ ট্র্যাক করে। এটি দ্বারা কিছুই পিছলে যাবে না, তাই এটি আপনার সন্তানের অনলাইন ক্রিয়াকলাপ সম্পর্কে নিজেকে অবগত রাখার জন্য নিখুঁত হাতিয়ার। আরও কী, অ্যাপটি আপনাকে প্রয়োজনে পদক্ষেপ নিতে দেয়, আপনাকে অনুপযুক্ত অ্যাপ বা ওয়েবসাইটগুলিকে ব্লক বা মুছে ফেলার অনুমতি দেয়।

যাইহোক, আমাদের একমাত্র উদ্বেগের বিষয় হল যে বাচ্চাদের দ্বারা uMobix শনাক্ত করা যেতে পারে যেটা একটু বেশি প্রযুক্তিগত জ্ঞান আছে। উপরে উল্লিখিত হিসাবে, একটি ছোট স্ক্রীন কাস্ট আইকন প্রদর্শনের উপরের-ডান কোণায় দেখানো হয়েছে, তাই এটি লক্ষ্য করা যেতে পারে। অতএব, তাদের সাথে আপনার উদ্দেশ্য নিয়ে আগে থেকেই আলোচনা করা মূল্যবান।

ট্র্যাকিং বন্ধ করতে আপনি কিভাবে uMobix পাবেন?

আপনি আপনার সন্তানের ডিভাইস ট্র্যাকিং যথেষ্ট ছিল সিদ্ধান্ত নিয়েছে? প্রশ্নে থাকা ফোন থেকে uMobix অ্যাপটি সরানোর সময় এসেছে, তবে এটি করা কিছুটা কঠিন হতে পারে। সেটিংসে অ্যাপস বিভাগের অধীনে কেবল অ্যাপটি খুঁজে বের করা, তারপর আনইনস্টল চাপলে কিছু লক্ষ্য ডিভাইসে কাজ নাও হতে পারে (আমাদের অন্তর্ভুক্ত)।

"সেটিংস -> অ্যাক্সেসিবিলিটি"-এ যাওয়া এবং "ডাউনলোড করা অ্যাপস"-এর অধীনে "প্লে পরিষেবা" বিকল্পটি খুঁজে পাওয়া আমাদের জন্য সমস্যাটির সমাধান করেছে। সেখান থেকে আমরা uMobix ট্র্যাকিং বন্ধ করার নির্দেশ দেওয়ার বিকল্পটি টগল করেছি।

তারপরে আপনার uMobix ড্যাশবোর্ডে যান এবং উপরের ডানদিকে আপনার নামের উপর ট্যাপ করে এবং বিকল্পটি নির্বাচন করে সেটিংস অ্যাক্সেস করুন। সমস্ত উপায় নিচে আপনি ডিভাইস আনলিঙ্ক করার বিকল্প আছে. এই বোতামে ক্লিক করুন৷

uMobix পর্যালোচনা:একটি নির্ভরযোগ্য ট্র্যাকিং অ্যাপ

মূল্য

uMobix-এর উন্নত ট্র্যাকিং ক্ষমতাগুলি ব্যবহার করতে, আপনাকে উপলব্ধ তিনটি সাবস্ক্রিপশন প্যাকেজের একটিতে সাইন আপ করতে হবে:

  • 1 মাস (সম্পূর্ণ প্যাক) – $49.99
  • 3 মাস (সম্পূর্ণ প্যাক) – $27.99
  • 12 মাস (সম্পূর্ণ প্যাক) – $11.66

তিনটি সাবস্ক্রিপশন বিকল্পগুলির সম্পূর্ণ প্যাকেজ অফার করে, যদিও আপনি যে ডিভাইসটি ট্র্যাক করতে চান তার উপর ভিত্তি করে সেগুলি পরিবর্তিত হয়। আসলে, iOS সংস্করণটি এখন বেশ সীমিত, কারণ আপনি কীলগার ডেটা, সেইসাথে জিপিএস অবস্থান, ইনস্টল করা অ্যাপের তালিকা, ব্রাউজার ব্যবহারের রেকর্ড এবং আরও অনেক কিছুতে অ্যাক্সেস পাবেন না। uMobix-এর সাথে সাইন আপ করার আগে এটি এমন কিছু যা আপনার জানা দরকার, তাই সম্পূর্ণ তালিকাটি দেখুন। (আপনাকে আপনার ইমেল যোগ করতে হবে এবং আপনি যে ধরনের ডিভাইস ট্র্যাক করতে চান তা নির্বাচন করতে হবে)।

ক্লোজিং থট

আপনি যদি একটি Android ডিভাইস ট্র্যাক করতে চান, তাহলে uMobix আপনাকে সেই অন্তর্দৃষ্টি দিতে পারে যা আপনি খুঁজছেন। iOS-এর জন্য, বৈশিষ্ট্যগুলি এত বেশি নয়, তবে আপনি এখনও প্রয়োজনীয় তথ্য দেখতে পারেন, যেমন কল লগ, টেক্সট মেসেজ, অনলাইন স্ট্যাটাস এবং WhatsApp এবং Facebook মেসেঞ্জার ডেটা। আপনার প্রয়োজনের উপর নির্ভর করে, এটি আপনার জন্য যথেষ্ট হতে পারে।

uMobix ব্যবহার করে, আমরা প্রশংসা করেছি যে অ্যাপটি সেট আপ করা অত্যন্ত সহজ এবং আপনার ড্যাশবোর্ডে অতুলনীয় পরিমাণ ডেটা সরবরাহ করতে পারে। কোন অ্যাপ এবং পরিষেবাগুলি ব্যবহার করা নিরাপদ তা স্থির করতে আপনি সম্পূর্ণ নিয়ন্ত্রণ পাবেন৷ আমাদের পরীক্ষার উপর ভিত্তি করে, বেশিরভাগ তথ্যই সঠিক। অন্যদিকে, আমরা যা পছন্দ করিনি তা হল টার্গেট ডিভাইস থেকে uMobix অ্যাপটি সরানো ততটা স্বজ্ঞাত নয়। সামগ্রিকভাবে, uMobix আমাদের একটি শক্তিশালী অভিজ্ঞতা প্রদান করেছে যা সহজেই সংশ্লিষ্ট পিতামাতাদের মনের শান্তি দিতে পারে।


  1. অ্যান্ড্রয়েডের জন্য 10 সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপ

  2. অ্যান্ড্রয়েডের জন্য 7 সেরা স্লিপ ট্র্যাকিং অ্যাপ

  3. অ্যান্ড্রয়েড অ্যাপ পর্যালোচনা জমা দেওয়ার জন্য সেরা অ্যাপ পর্যালোচনা ওয়েবসাইটের তালিকা

  4. অ্যান্ড্রয়েড পর্যালোচনার জন্য CCleaner:আপনার ফোন ঠিক করুন