কম্পিউটার

অ্যান্ড্রয়েডের জন্য 10 সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপ

প্রায় অর্ধেক বছর শেষ কিন্তু আপনি কি অর্ধেক ভ্রমণ করেছেন? আপনি যতই বা কত কম ভ্রমণ করুন না কেন, জিপিএস ট্র্যাকিং অ্যাপগুলি প্রকৃত সাহায্য হতে পারে৷

আপনি Google Play স্টোর থেকে আপনার Android ডিভাইসের জন্য যেকোন বিনামূল্যের GPS এবং নেভিগেশন অ্যাপ ডাউনলোড করতে পারেন এবং এটি আপনাকে রুটে ট্রাফিক স্থিতি দেখতে আপনার গন্তব্য টাইপ করতে দেয়। তাছাড়া, আপনি জায়গার জন্য শর্টকাটও চেক করতে পারেন।

এখানে অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপের একটি তালিকা রয়েছে যা রুটে থাকতে সাহায্য করবে, বেশ আক্ষরিক অর্থেই!

সেরা অ্যান্ড্রয়েড জিপিএস ট্র্যাকার

1. সিজিক – জিপিএস নেভিগেশন ম্যাপ

অ্যান্ড্রয়েডের জন্য 10 সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপ

50 মিলিয়নেরও বেশি ডাউনলোড সহ Sygic হল বিশ্বের সবচেয়ে উন্নত নেভিগেশন অ্যাপ এবং 150 মিলিয়ন ড্রাইভারের দ্বারা বিশ্বস্ত৷ এটি অ্যান্ড্রয়েডের জন্য সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়। এটি বিশ্বের বিভিন্ন দেশের জন্য কথ্য রাস্তার নাম এবং উচ্চ মানের টমটম মানচিত্র সহ প্রতিটি বাঁকগুলিতে ভয়েস গাইডেড নেভিগেশন অফার করে এবং এটি দেখার জন্য ইন্টারনেট অ্যাক্সেসের প্রয়োজন নেই। এই অ্যাপটি ব্যবহার করার সময় আপনি তীক্ষ্ণ বাঁক এবং রেল ক্রসিং সম্পর্কে নিরাপত্তা সতর্কতা পাবেন এবং এটি আপনাকে ট্র্যাফিক জ্যাম এড়াতে সবচেয়ে সংক্ষিপ্ত, দ্রুত এবং বিকল্প পথ খুঁজে বের করতে লাইভ ট্রাফিক পরিষেবা ব্যবহার করতে দেয়। এটিতে কিছু স্মার্ট বৈশিষ্ট্য রয়েছে যেমন এই অ্যাপটি প্রাপ্যতা এবং মূল্য সম্পর্কে তথ্য সহ পার্কিং পরামর্শ প্রদান করে। অ্যাপটি এখানে পান।

2. Google মানচিত্র - বিনামূল্যে জিপিএস নেভিগেশন অ্যাপ

অ্যান্ড্রয়েডের জন্য 10 সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপ

Google Maps হল Android এর জন্য সেরা GPS ট্র্যাকিং অ্যাপ যা নেভিগেশনকে আরও দ্রুত এবং সহজ করে তোলে, এটি আপনাকে শহরের সেরা জায়গাগুলি খুঁজে বের করতে সাহায্য করে এবং আপনার গন্তব্যে পৌঁছানোর জন্য সঠিক তথ্য প্রদান করে . Google Maps-এ স্থান আবিষ্কার করার জন্য বিশেষ বৈশিষ্ট্য রয়েছে এবং আপনাকে স্থানীয় লাইটের মতো সেগুলি অন্বেষণ করতে সাহায্য করে এবং আপনাকে শীর্ষ-রেটেড রেস্তোরাঁ এবং পর্যটন স্থানগুলি সম্পর্কে গাইড করবে, যাতে আপনি পর্যালোচনা এবং রেটিং অনুযায়ী আপনি কোন জায়গাটি দেখতে চান তা নির্ধারণ করতে পারেন৷ এটি অ্যান্ড্রয়েডের জন্য সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপগুলির মধ্যে একটি যা আপনাকে আপনার ডিভাইসে ইন্টারনেট সংযোগ ছাড়াই অনুসন্ধান এবং নেভিগেট করতে অফলাইন মানচিত্র পরীক্ষা করতে দেয়৷ এটা মহান না? অ্যাপটি এখানে পান।

এছাড়াও পড়ুন: Android এর জন্য সেরা ভিডিও এডিটর অ্যাপস

3. MapFactor – GPS নেভিগেশন

অ্যান্ড্রয়েডের জন্য 10 সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপ

MapFactor নেভিগেটর Android ব্যবহারকারীদের জন্য একটি বিনামূল্যের টার্ন-বাই-টার্ন GPS ট্র্যাকিং অ্যাপ৷ আপনি আপনার উইন্ডোজ ফোন, ট্যাবলেট এবং পিসির জন্যও এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। আপনার মোবাইলে বা SD কার্ডে মানচিত্র ইনস্টল করুন যাতে আপনি ভ্রমণের সময় কোনো ইন্টারনেট সংযোগ ছাড়াই এটি ব্যবহার করতে পারেন। MapFactor নেভিগেশন আপনাকে রুটে সীমাহীন সংখ্যক ওয়েপয়েন্ট ব্যবহার করতে দেয়। এটি বিভিন্ন ভাষায় স্বজ্ঞাত ভয়েস নেভিগেশন, গতি ক্যামেরা, গতি সতর্কতা, উচ্চতা এবং ওজন অনুযায়ী ট্রাকের সীমাবদ্ধতা, ডোর-টু-ডোর রুট প্ল্যানিং এবং 2D/3D মোড বাস্তবসম্মত ভিজ্যুয়াল ম্যাপ ডিসপ্লে আপনাকে একটি স্মরণীয় এবং আরামদায়ক ট্রিপ দিতে দেয়। অ্যাপটি এখানে পান।

4. BE-ON-ROAD – GPS নেভিগেশন

অ্যান্ড্রয়েডের জন্য 10 সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপ

Be-On-Road হল Android ব্যবহারকারীদের জন্য একটি বিনামূল্যের অফলাইন মানচিত্র ও নেভিগেশন অ্যাপ যা সহজেই নেভিগেট করতে সাহায্য করে৷ এটি কিছু আশ্চর্যজনক এবং অনন্য বৈশিষ্ট্যের সাথে আসে যেমন বহু-ভাষা ভয়েস নেভিগেশন, গতি সীমা সহ লেন-গাইডেন্স সহকারী। আপনি যখন ভ্রমণ করছেন, এই অ্যাপটি আপনাকে সঠিক এবং দ্রুত রুট বেছে নিতে সাহায্য করবে এবং আপনার রুটের দূরত্ব এবং ETA সম্পর্কে গাইড করবে, যে কোনো সময় আপনাকে ট্র্যাফিক এড়াতে বিকল্প পথ বেছে নিতে দেয়। আপনি যখনই আপনার যাত্রা সম্পূর্ণভাবে উপভোগ করতে রাস্তায় নামবেন তখনই আপনি বি-অন-রোড নেভিগেশন অ্যাপ ডাউনলোড করতে পারেন। অ্যাপটি এখানে পান।

এছাড়াও পড়ুন:Android-এ 'অপ্রতুল স্টোরেজ উপলব্ধ' ত্রুটি কীভাবে ঠিক করবেন

5. জিও ট্র্যাকার – জিপিএস ট্র্যাকার

অ্যান্ড্রয়েডের জন্য 10 সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপ

আপনি যদি অ্যাকশন স্পোর্টস এবং দীর্ঘ দূরত্বের ভ্রমণে বেশি আগ্রহী হন, তাহলে এটি Android ব্যবহারকারীদের জন্য সেরা GPS ট্র্যাকিং অ্যাপ। জিও ট্র্যাকার আপনাকে আপনার ভ্রমণ, পথ, দূরত্ব এবং গতির ট্র্যাক রেকর্ড করতে সাহায্য করবে এবং আপনাকে এটি অন্যদের সাথে শেয়ার করার অনুমতি দেবে যাতে আপনার বন্ধু এবং পরিবার আপনার উপর একটি ট্যাব রাখতে পারে। জিও ট্র্যাকার আপনাকে হারিয়ে না গিয়ে একটি অপরিচিত এলাকায় বিপরীত যাত্রা করতে সহায়তা করে এবং যে কোনো সময় আপনি আপনার ভ্রমণের গুরুত্বপূর্ণ বা আকর্ষণীয় পয়েন্টগুলি চিহ্নিত করতে পারেন এবং একই পথ, দৃশ্য এবং পরিবেশ উপভোগ করতে আপনার বন্ধুকে আপনার রুটের পুনরাবৃত্তি করতে সহায়তা করে৷ আপনি যদি একটি চমৎকার GPS ট্র্যাকার খুঁজছেন, এই অ্যাপটি আপনার জন্য উপযুক্ত। অ্যাপটি এখানে পান।

6. MapQuest – GPS নেভিগেশন এবং মানচিত্র

অ্যান্ড্রয়েডের জন্য 10 সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপ

আপনার গন্তব্যে সহজে এবং দ্রুত নেভিগেট করার জন্য MapQuest হল সেরা GPS ট্র্যাকিং অ্যাপ৷ এটিতে টার্ন-টু-টার্ন ভয়েস নেভিগেশন রয়েছে যা আপনি যখন গাড়ি চালাচ্ছেন, রাইড করছেন বা হাঁটছেন তখন দিকনির্দেশ সম্পর্কে আপনাকে গাইড করে। যখনই আপনি ট্র্যাফিকের মধ্যে আটকে থাকবেন তখনই MapQuest আপনাকে স্বয়ংক্রিয় রি-রুট এবং বিকল্প রুটের বিকল্প দেবে আপনার কর্মস্থলে পৌঁছানোর জন্য কোনো বিলম্ব ছাড়াই। এটি আপনাকে OpenTable এবং GrubHub এর মাধ্যমে মেনু ব্রাউজ করতে, রিজার্ভেশন করতে এবং খাবার অর্ডার করতে দেয়। এই অ্যাপটি আপনাকে স্থানীয় আবহাওয়া দেখতেও সাহায্য করে যাতে আপনি দিনের জন্য আগে থেকে পরিকল্পনা করতে পারেন। যদি আপনার গাড়ি ভেঙ্গে যায়, আপনি সরাসরি অ্যাপের মাধ্যমে রাস্তার ধারের সাহায্যে অ্যাক্সেস করতে পারবেন। অ্যাপটি এখানে পান।

7. Waze – GPS মানচিত্র এবং ট্রাফিক

অ্যান্ড্রয়েডের জন্য 10 সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপ

Waze হল বিশ্বের বৃহত্তম কমিউনিটি-ভিত্তিক ট্র্যাফিক এবং নেভিগেশন অ্যাপ যার সাথে টার্ন-বাই-টার্ন ভয়েস গাইডেড নেভিগেশন, লাইভ ম্যাপ, Waze কমিউনিটি ম্যাপ এডিটরদের দ্বারা ধারাবাহিকভাবে সম্পাদিত এবং আপডেট করা এবং স্বয়ংক্রিয়ভাবে রিরাউটিং। রাস্তার অবস্থার পরিবর্তন হিসাবে। এটি আপনাকে দুর্ঘটনা, বিপদ, পুলিশ ফাঁদ, রাস্তা বন্ধ, যা আপনি পথে দেখতে পাবেন রিপোর্ট করতে পারবেন। যে কোনো সময় আপনি আপনার Facebook বন্ধুদের যোগ করতে পারেন এবং আপনার পরিচিতি সিঙ্ক করতে পারেন এবং অ্যাপে তথ্য যোগ করতে পারেন। আপনার পেট্রোল ফুরিয়ে গেলে, আপনি আপনার রুটের নিকটতম এবং সস্তা গ্যাস স্টেশনটি দেখতে পারেন৷ অ্যাপটি এখানে পান।

এছাড়াও পড়ুন:iPhone এবং Android-এর জন্য 10টি সেরা ফটো স্ক্যানার অ্যাপ

8. Navfree – GPS নেভিগেশন

অ্যান্ড্রয়েডের জন্য 10 সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপ

Navfree হল অফলাইন মানচিত্র এবং রাস্তার দৃশ্য সহ বিশ্বমানের GPS নেভিগেশন যার বিশ্বব্যাপী 15 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে৷ Navfree হল একটি ভয়েস গাইডেড নেভিগেশন অ্যাপ যাতে অবিশ্বাস্যভাবে সুন্দর HD মানচিত্র এবং ইন্টারনেট সংযোগ ছাড়াই দ্রুত রাউটিং রয়েছে। আপনি যখন গাড়ি চালাচ্ছেন না তখন আপনি হাঁটার মোডে স্যুইচ করতে পারেন। এটি পোস্টকোড, শহর, রাস্তা বা POI এর মাধ্যমে নেভিগেট করার অনুমতি দেয়৷

9. Navmii GPS ওয়ার্ল্ড

অ্যান্ড্রয়েডের জন্য 10 সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপ

Navmii ভয়েস-নির্দেশিত নেভিগেশন, লাইভ ট্রাফিক তথ্য এবং স্থানীয় অনুসন্ধান সহ ড্রাইভারদের জন্য একটি বিনামূল্যের নেভিগেশন এবং ট্রাফিক অ্যাপ৷ যেহেতু এটি জিপিএসের সাথে কাজ করে এটি ব্যবহার করার জন্য কোন ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই। Navmii অন-বোর্ড OpenStreetMap (OSM) মানচিত্রের বৈশিষ্ট্য এবং এতে হেডস-আপ ডিসপ্লে (HUD) এবং কমিউনিটি ম্যাপ রিপোর্টিং রয়েছে। অ্যাপটি এখানে পান।

10. Strava- দৌড়ানো এবং সাইকেল চালানো GPS

অ্যান্ড্রয়েডের জন্য 10 সেরা জিপিএস ট্র্যাকিং অ্যাপ

আপনি যদি ফিটনেস নিয়ে থাকেন, তাহলে এটি আপনার জন্য সেরা অ্যাপ কারণ Strava হল স্বাস্থ্য এবং ফিটনেস অ্যাপ কিন্তু এটি Android ব্যবহারকারীদের জন্য একটি GPS ট্র্যাকিং অ্যাপও। এটি আপনাকে আপনার সাইকেল চালানোর জন্য নিখুঁত রুট ট্র্যাক করতে দেয় এবং আপনার গন্তব্যের নতুন রুট এবং শর্টকাটগুলি খুঁজে পেতে সহায়তা করে। এই অ্যাপটি আপনাকে আপনার ফোনে কিছু জায়গা বাঁচাতে সাহায্য করবে কারণ আপনি দুটি ভিন্ন জিনিসের জন্য একটি অ্যাপ ব্যবহার করতে পারবেন। এটা শান্ত না? অ্যাপটি এখানে পান।

এছাড়াও পড়ুন:14 সেরা Android নিরাপত্তা অ্যাপস

আপনার অ্যান্ড্রয়েডে জিপিএস নেভিগেশন অ্যাপ্লিকেশানগুলি ব্যবহার করার সর্বোত্তম অংশ হল, আপনি বিশ্বের যে কোনও জায়গায় নিজেকে খুঁজে পেতে পারেন এবং আপনার গন্তব্যে পৌঁছানোর জন্য সেরা রুটটি ট্র্যাক করতে পারেন৷ আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে আপনার Android ডিভাইসের জন্য সেরা GPS অ্যাপ বাছাই করতে সাহায্য করবে৷


  1. Android 2022 এর জন্য সেরা অটো-টিউন অ্যাপ

  2. অ্যান্ড্রয়েডের জন্য 7 সেরা স্লিপ ট্র্যাকিং অ্যাপ

  3. অ্যান্ড্রয়েডের জন্য ৮টি সেরা এইচডি ওয়ালপেপার অ্যাপ

  4. Android 2022 এর জন্য 10 সেরা ইউটিলিটি অ্যাপ