কম্পিউটার

আইফোনে Spotify অফলাইন কীভাবে ব্যবহার করবেন

যখন এটি অনলাইন মিউজিক স্ট্রিমিং পরিষেবাগুলির ক্ষেত্রে আসে, তখন স্পটিফাই অবশ্যই প্রথম স্থানে আমাদের মনে আঘাত করে৷ Spotify হল একটি বিশাল ক্রস প্ল্যাটফর্ম মিউজিক প্ল্যাটফর্ম যা আপনাকে এক জায়গায় লক্ষ লক্ষ গানের অ্যাক্সেস দেয়। আপনি বাড়িতে আরাম করছেন বা সাবওয়েতে আটকে থাকুন না কেন, আপনি যেখানেই থাকুন না কেন Spotify সীমাহীন অ্যাক্সেস এবং বিনোদন দিতে পারে।

আগে, Spotify শুধুমাত্র অনলাইন মিউজিক স্ট্রিমিং অফার করত যা দুর্ভাগ্যবশত সম্পূর্ণরূপে আপনার স্মার্টফোনের ডেটা প্ল্যানের উপর নির্ভরশীল ছিল। কিন্তু এখন Spotify-এর অফলাইন অ্যাক্সেস (প্রিমিয়াম সাবস্ক্রিপশন) দিয়ে আপনি ইন্টারনেট ছাড়াই আপনার প্রিয় সব সাউন্ড ট্র্যাক শুনতে এবং ডাউনলোড করতে পারবেন।

আইফোনে Spotify অফলাইন কীভাবে ব্যবহার করবেন

আপনি যদি সীমাহীন ডেটা প্ল্যানের সাথে একজন মিউজিক জাঙ্কি হন, তাহলে আপনি কীভাবে আপনার iPhone এ Spotify অফলাইন ব্যবহার করতে পারেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে৷

1. প্রথমে, অ্যাপ স্টোর থেকে Spotify অ্যাপটি ইনস্টল করুন যদি আপনার কাছে এটি না থাকে।

2. একবার এটি ডাউনলোড হয়ে গেলে, আপনার ডিভাইসে অ্যাপটি চালু করুন৷

3. আপনি যদি ইতিমধ্যেই একজন বিদ্যমান ব্যবহারকারী হন তাহলে লগইন বোতামে আলতো চাপুন৷

আইফোনে Spotify অফলাইন কীভাবে ব্যবহার করবেন

4. শুধু নিশ্চিত করুন যে আপনার একটি Spotify প্রিমিয়াম অ্যাকাউন্ট আছে কারণ বিনামূল্যে সংস্করণ আপনাকে আপনার ডিভাইসে সাউন্ডট্র্যাক ডাউনলোড করতে দেয় না।

5. তাই, এখন একবার আপনি Spotify প্রিমিয়ামে সাইন আপ করলে চলুন শুরু করা যাক।

6. আপনি ডাউনলোড করতে চান এমন কোনো প্লেলিস্ট বা অ্যালবাম খুঁজুন৷

7. প্লেলিস্ট বা অ্যালবামের পাশে থ্রি-ডট আইকনে আলতো চাপুন এবং তারপরে "প্লেলিস্টে যোগ করুন" এ আলতো চাপুন এবং "তৈরি করুন" বিকল্পে চাপ দিন৷

আইফোনে Spotify অফলাইন কীভাবে ব্যবহার করবেন

8. অফলাইন অ্যাক্সেসের জন্য আপনার স্মার্টফোনে প্লেলিস্ট সংরক্ষণ করতে ডাউনলোড গানের সুইচটি টগল করুন৷

আইফোনে Spotify অফলাইন কীভাবে ব্যবহার করবেন

9. গানটি ডাউনলোড হয়ে গেলে আপনি গানের নামের পাশে একটি ছোট সবুজ রঙের তীরচিহ্ন দেখতে পাবেন যা নির্দেশ করে যে নির্দিষ্ট ট্র্যাকটি আপনার ডিভাইসে ডাউনলোড করা হয়েছে।

আইফোনে Spotify অফলাইন কীভাবে ব্যবহার করবেন

10. প্লেলিস্টের সমস্ত গান ডাউনলোড হওয়ার সাথে সাথে আপনি স্ক্রিনে "ডাউনলোড করা গান" বলে একটি নতুন হেড লক্ষ্য করবেন৷

আইফোনে Spotify অফলাইন কীভাবে ব্যবহার করবেন

এইভাবে আপনি Spotify থেকে আপনার সমস্ত প্রিয় সাউন্ড ট্র্যাক সিঙ্ক করতে পারেন এবং আপনি যখন খুশি অফলাইনে অ্যাক্সেস করতে পারেন!

সুতরাং, পরের বার যখনই আপনি আপনার স্পটিফাই অ্যাকাউন্টে লগ ইন করবেন তখন "আপনার লাইব্রেরি" বিভাগে যান, উপলব্ধ প্লেলিস্টের যেকোনো একটি নির্বাচন করুন এবং তারপরে উপরের ডানদিকে কোণায় তিনটি লাইন আইকনে আলতো চাপুন৷

আইফোনে Spotify অফলাইন কীভাবে ব্যবহার করবেন

এরপরে, ইন্টারনেট বা ওয়াইফাই সংযোগ ছাড়াই আপনার সমস্ত প্রিয় সাউন্ডট্র্যাক অ্যাক্সেস করতে ডাউনলোডগুলিতে আলতো চাপুন!

আইফোনে Spotify অফলাইন কীভাবে ব্যবহার করবেন

কিভাবে Spotify থেকে একটি প্লেলিস্ট সরাতে হয়

আপনার Spotify অ্যাকাউন্ট থেকে একটি প্লেলিস্ট বা অ্যালবাম সরানোর পদক্ষেপগুলি কিছুটা জটিল। এটি মূলত এই কারণে যে আপনি ডাউনলোড সুইচটি টগল করে এটি বন্ধ করলেও, সম্পূর্ণ প্লেলিস্টটি এখনও আপনার iPhone এ ডাউনলোড করা থাকে এবং ক্যাশে মেমরিতে যথেষ্ট পরিমাণ স্থান নেয়৷

সুতরাং, এই সমস্যার শেষ অবলম্বন হল আপনার স্মার্টফোন থেকে Spotify অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করা। এইভাবে আপনি Spotify অ্যাপের দখলে থাকা সমস্ত ক্যাশে ডেটা থেকে মুক্তি পেতে পারেন।

আশা করি এখন আপনি আরও ভালোভাবে Spotify উপভোগ করবেন! অফলাইন অ্যাক্সেসের মাধ্যমে আপনি মোবাইল ডেটা বা ওয়াইফাই সংযোগ ছাড়াই আপনার প্রিয় সব সাউন্ড ট্র্যাক শুনতে পারবেন। আপনি প্রত্যন্ত অঞ্চলে হাইকিং করছেন বা ওয়াইফাই সংযোগ ছাড়াই আপনি যদি বিরক্তিকর ক্যাফেতে আটকে থাকেন তা কোন ব্যাপারই না, শুধু আপনার আইফোনটি বের করে নিন এবং খাঁজকাটা শুরু করুন!


  1. আইফোনে কীভাবে ওয়াই-ফাই কলিং ব্যবহার করবেন

  2. আইফোনে কীভাবে নাইট শিফট ব্যবহার করবেন

  3. আইফোনে দুটি নম্বর কীভাবে ব্যবহার করবেন

  4. আইফোনে Google সহকারী কীভাবে ব্যবহার করবেন