কম্পিউটার

অভিভাবকদের জন্য সেরা ফোন মনিটরিং অ্যাপস

ইন্টারনেট আজ যে কন্টেন্ট প্রদান করে সে সম্পর্কে আমরা সবাই খুব সচেতন। এর সাথে, আমরা এটাও জানি যে আমাদের বাচ্চারা সিনেমা দেখতে, বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার জন্য ফোনে সময় কাটাতে এবং কোর্স চলাকালীন ঠিকমতো ঘুমাতে বা খেতে ভুলে যেতে কতটা ভালোবাসে। অভিভাবকরা অবশ্যই উদ্বিগ্ন হওয়ার প্রবণতা দেখান এবং ফোনে বাচ্চাদের কার্যকলাপ নিরীক্ষণ করার জন্য বিভিন্ন পদ্ধতি খুঁজে পান। এই কারণেই ফোন মনিটরিং অ্যাপগুলি চালু করা হয়েছিল, এবং এটি আপনার বাচ্চাদের ফোনে নজর রাখার একটি আধুনিক উপায়। তাছাড়া, আপনি যদি অন্য কিছুর আগে প্যারেন্টিং অ্যাপস অনুসন্ধান করেন, আমরা আপনাকে কভার করেছি।

আসুন সংক্ষেপে সেরা সেল ফোন মনিটরিং অ্যাপগুলি অন্বেষণ করি এবং আপনার সন্তানের মোবাইল ফোনের জগতে ডুবে যাওয়ার চাপ থেকে নিজেকে বাঁচান। প্রযুক্তির আসক্তি আমাদের সবার জন্য নতুন নয়!

  সেরা ফোন মনিটরিং অ্যাপস  

  1. Qustodio
  2. ক্যাসপারস্কি সেফ কিডস
  3. ESET অভিভাবকীয় নিয়ন্ত্রণ
  4. নরটন ফ্যামিলি প্যারেন্টাল কন্ট্রোল
  5. WW ফোন ট্র্যাকার প্যারেন্ট অ্যাপ

আসুন সংক্ষেপে তাদের প্রতিটি চালাই।

1. Qustodio অভিভাবকদের জন্য সেরা ফোন মনিটরিং অ্যাপস

এই ক্রস-প্ল্যাটফর্ম অ্যাপটি নিঃসন্দেহে সেরা ফ্রি ফোন মনিটরিং অ্যাপ যা iOS, Android, Windows বা Kindle ডিভাইসে ইনস্টল করা যেতে পারে। এটি প্রাপ্তবয়স্কদের বিষয়বস্তুকে ব্লক করে, ইউটিউব কার্যকলাপ নিরীক্ষণ করতে পারে, এমনকি উপলব্ধ ব্রাউজারে অনুসন্ধান কার্যকলাপ পরীক্ষা করে দেখতে পারে৷

একবার আপনি প্রিমিয়াম সংস্করণ ইনস্টল করার পরে, আপনি আপনার বাচ্চার খেলার জন্য একটি সময়সীমা সেট করতে পারেন, কলগুলি ট্র্যাক এবং ব্লক করতে পারেন, বার্তাগুলি নিরীক্ষণ করতে পারেন এবং মানচিত্রে আপনার সন্তানকে সনাক্ত করতে একটি পারিবারিক লোকেটার সেট আপ করতে পারেন৷ এছাড়াও, এটি এসওএস বোতামটি সক্রিয় করতে পারে যা পরিবারের সদস্যদের সতর্ক করতে সক্ষম। প্রিমিয়াম সংস্করণটি 15টি ডিভাইসের পরিবর্তে 1টির বেশি ডিভাইসে প্রযোজ্য৷

উপলব্ধতা:অ্যান্ড্রয়েড এবং iOS৷

2. ক্যাসপারস্কি সেফ কিডস অভিভাবকদের জন্য সেরা ফোন মনিটরিং অ্যাপস

এই অ্যান্ড্রয়েড ফোন মনিটরিং অ্যাপের সাথে একটি জিনিস ইতিমধ্যেই নিশ্চিত যেমন বাজে সাইট ব্লক করা, বাচ্চাদের সন্দেহজনক অনলাইন আচরণ এবং স্ক্রিন টাইম লিমিট সেট আপ করা। এগুলি ছাড়াও, আপনি যে কোনও নির্দিষ্ট প্রয়োজনীয়তা সম্পর্কে মনোবিজ্ঞানীদের কাছ থেকে পরামর্শ পেতে পারেন।

একবার প্রিমিয়াম সংস্করণটি আপনার কাছে উপলব্ধ হলে, মানচিত্রে আপনার বাচ্চাদের সনাক্ত করুন, তাদের জন্য একটি নিরাপদ এলাকা আঁকুন, তাদের Facebook কার্যকলাপ ট্র্যাক করুন এবং তাদের কার্যকলাপের রিয়েল-টাইম বিজ্ঞপ্তিগুলি। এছাড়াও, যখন আপনার কাছে আপনার বাচ্চাদের অনলাইন কার্যকলাপের একটি বিশদ প্রতিবেদন থাকে, তখন সেই অনুযায়ী আপনার সিদ্ধান্ত নেওয়া যেতে পারে।

উপলব্ধতা:অ্যান্ড্রয়েড এবং iOS৷

3. ESET অভিভাবকীয় নিয়ন্ত্রণ অভিভাবকদের জন্য সেরা ফোন মনিটরিং অ্যাপস

অ্যান্ড্রয়েডের জন্য এই সেরা ফোন মনিটরিং অ্যাপ্লিকেশানটি আপনাকে একটি স্তরের আত্মবিশ্বাস প্রদান করছে এবং আপনার সন্তানের জন্য সীমানা নির্ধারণ করছে। যখন আপনার সন্তান কোনো ডোমেইন ভিজিট করবে, তখন তা আপনাকে জানানো হবে। এবং যদি কোন ব্রাউজারে কোন পর্নোগ্রাফিক সামগ্রী চেষ্টা করা হয়, ভাল, এটি স্বয়ংক্রিয়ভাবে ব্লক হয়ে যায়। তাই আপনি আরাম করতে পারেন।

আসলে, Google Play Store কন্টেন্ট রেটিং এর উপর ভিত্তি করে বাচ্চাদের জন্য উপযুক্ত অ্যাপ দেখায়। আপনি ESET এর মাধ্যমে আবার আপনার সন্তানের অবস্থান সনাক্ত করতে পারেন। সবচেয়ে মজার অংশ হল যে আপনার সন্তান আপনাকে কিছু ওয়েবসাইট বা অ্যাপ আনব্লক করার অনুরোধ পাঠাতে পারে, যদি আপনি মনে করেন যে সে এর জন্য যথেষ্ট ভালো, শুধু অনুরোধটি গ্রহণ করুন।

উপলব্ধতা:Android

4. নর্টন ফ্যামিলি প্যারেন্টাল কন্ট্রোল অভিভাবকদের জন্য সেরা ফোন মনিটরিং অ্যাপস

নর্টন পরিবারের নির্মাতাদের কাছ থেকে, আপনি তাদের ফোন পর্যবেক্ষণ অ্যাপের মাধ্যমে আপনার বাচ্চাদের সুরক্ষিত রাখতে পারেন। আপনি শুধু ইন্টারনেটে আপনার সন্তানের ক্রিয়াকলাপ তত্ত্বাবধান করতে পারবেন না, তাকে পাশাপাশি কিছু ভাল ইন্টারনেট অভ্যাস শেখান। এমনকি যদি আপনার শিশু কিছু দেখছে বা খুব বেশি সময় ধরে খেলছে, বিরতি শুধুমাত্র আপনার হাতেই দেওয়া হয়।

স্মার্ট ওয়েব তত্ত্বাবধান, উপযুক্ত অভিভাবক সতর্কতা, এবং অবস্থান তত্ত্বাবধান হল কয়েকটি বৈশিষ্ট্য যা তুলনাহীন। এই সেরা সেল ফোন মনিটরিং অ্যাপের মাধ্যমে সমস্ত ইতিহাসের একটি পর্যালোচনা পান৷

উপলব্ধতা:Android

5. WW ফোন ট্র্যাকার প্যারেন্ট অ্যাপ অভিভাবকদের জন্য সেরা ফোন মনিটরিং অ্যাপস

সেরা মনিটরিং অ্যাপের তালিকায় আরেকটি এখানে! এই অ্যাপ্লিকেশনটি আপনার বাচ্চার সেলফোনে কোনো ঝুঁকিপূর্ণ কার্যকলাপ করা হলে রেকর্ডিং, সনাক্তকরণ এবং আপনাকে সতর্ক করা থেকে বাচ্চাদের রক্ষা করতে সক্ষম। সন্তানের ফোনে কোনো ধরনের সাইবার বুলিং, সেক্সটিং বা বিষণ্নতার লক্ষণ দেখা যাচ্ছে কিনা তা আপনি জানতে পারবেন।

উপলব্ধতা:Android

লেখকের পরামর্শ:

আপনার যদি এমন কোনো শিশু থাকে যে তার সামাজিক দায়িত্ব বোঝার জন্য যথেষ্ট পরিপক্ক এবং নিজের জীবন পরিচালনা করতে পারে, তাহলে আপনি তাকে শুধুমাত্র সামাজিক জ্বরের পরামর্শ দিতে পারেন। অ্যাপ্লিকেশনটি সমস্ত প্রয়োজনীয় বৈশিষ্ট্য সরবরাহ করে যা আপনার সন্তানকে তার ডিজিটাল ডিটক্স সম্পাদনের যাত্রায় সাহায্য করতে পারে৷

অভিভাবকদের জন্য সেরা ফোন মনিটরিং অ্যাপস

সামাজিক জ্বর এটি পিতামাতার জন্য ঠিক একটি ফোন মনিটরিং অ্যাপ নয়, তবে এটি আপনার সন্তানকে অ্যাপের ব্যবহার সীমিত করতে, সামগ্রিক স্ক্রীন টাইম এবং একই সাথে তাকে বাস্তব জীবনের সাথে সংযোগ স্থাপনের কথা মনে করিয়ে দিতে পারে। সে বা সে তাদের পছন্দের ক্রিয়াকলাপ যেমন বন্ধুদের সাথে সময় কাটানো, পরিবারের সাথে সময় কাটানো, সকালের হাঁটা, ঘুম, স্ব-যত্ন ইত্যাদিতে বিনিয়োগ করে তাদের সময় সেট এবং পরিচালনা করতে পারে৷ কোয়ালিটি টাইম মডিউল ব্যবহারকারীদের বাস্তব জীবনের ক্রিয়াকলাপে লিপ্ত হতে অনুপ্রাণিত করে৷ শুধু দীর্ঘ সময় ধরে ফোনে লেগে থাকা।

অভিভাবকদের জন্য সেরা ফোন মনিটরিং অ্যাপস

কেন মিস করুন:আপনার নবজাতকের উপর নজর রাখতে বেবি মনিটর অ্যাপস

উপসংহার

আমরা আপনার জন্য সেরা ফোন মনিটরিং অ্যাপ তালিকাভুক্ত করেছি। এখন আপনি এমন একটি নির্বাচন করতে পারেন যা আপনার প্রয়োজনের সাথে পুরোপুরি উপযুক্ত। এছাড়াও, আপনি যখন তাদের বয়স এবং ভবিষ্যতে ক্রিয়াকলাপ নিয়ে যথেষ্ট সন্তুষ্ট থাকবেন তখন তাদের ফোন থেকে এই অ্যাপগুলি সরাতে ভুলবেন না৷


  1. আইফোনের জন্য 5টি সেরা বাজেট অ্যাপ

  2. আইফোনের জন্য 10টি সেরা প্যাকেজ ট্র্যাকিং অ্যাপ

  3. Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ

  4. Android এর জন্য সেরা লক স্ক্রীন রিমুভাল অ্যাপ