কম্পিউটার

2020 সালে Android এর জন্য সেরা নিরাপত্তা অ্যাপ

নিরাপত্তা ডিজিটাল যুগের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলির মধ্যে একটি এবং এমন কিছু যা কেউ অস্বীকার করতে পারে না। এর বাইরে, আপনি যদি একটি অ্যান্ড্রয়েড ব্যবহার করেন এবং আপনি এমন একটি অ্যাপ খুঁজছেন যা আপনার ডিভাইসের সামগ্রিক নিরাপত্তার জন্য ভালো, ভালো খবর হল আপনি Google Play-তে উপলব্ধ সেরা কিছু অ্যাপ থেকে সহজেই বেছে নিতে পারেন দোকান।

যাইহোক, এখানে আপনাকে যে গুরুত্বপূর্ণ জিনিসটি মনে রাখতে হবে তা হল বাজারে উপলব্ধ অনেকগুলি অ্যাপ রয়েছে, কোনটি আপনি বিশ্বাস করতে পারেন এবং কোনটি আপনি এড়াতে পারেন৷ নীচে, আপনি এই মুহূর্তে অ্যান্ড্রয়েডে উপলব্ধ সেরা নিরাপত্তা অ্যাপগুলি খুঁজে পেতে পারেন৷ কোন কিছুর বাইরে যাওয়া নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না।

1. Bitdefender মোবাইল নিরাপত্তা


2020 সালে Android এর জন্য সেরা নিরাপত্তা অ্যাপ এখন চেষ্টা কর

বিটডেন্ডার হল সেরা অ্যান্টিভাইরাসগুলির মধ্যে একটি যা একটি সমস্যা হয়ে উঠছে এমন ভাইরাস থেকে নিজেকে সুরক্ষিত রাখার ক্ষেত্রে ব্যবহার করতে পারে। যাইহোক, ভাল জিনিস হল যে আপনি যদি আপনার মোবাইল ডিভাইসে একই স্তরের সুরক্ষা খুঁজছেন, তবে বিটডিফেন্ডার মোবাইল সিকিউরিটি অবশ্যই আপনার এটির দিকে নজর দেওয়া উচিত। এই অ্যাপটির ভালো দিক হল যেটি কিছু সময়ের জন্য অ্যান্ড্রয়েডে রয়েছে এবং ধারাবাহিক সংজ্ঞা আপডেটগুলিও পেতে থাকে৷

যদিও বিনামূল্যে নয়, অ্যাপটি অবশ্যই এমন একটি যা আপনি যদি এমন কিছু খুঁজছেন যা মাধ্যমে গুণমানের কথা বলে এবং আপনার ফোনকে সুরক্ষিত রাখবে।

2. AdAway


2020 সালে Android এর জন্য সেরা নিরাপত্তা অ্যাপ এখন চেষ্টা কর

এটা সুপরিচিত যে বিজ্ঞাপনগুলিতে প্রচুর ক্ষতিকারক স্ক্রিপ্ট এমবেড করা হয়েছে। সুতরাং, আপনি নিজেকে পেতে পারেন এমন সেরা সুরক্ষা অ্যাপগুলির মধ্যে একটি হল একটি ভাল বিজ্ঞাপন ব্লকার। দুর্ভাগ্যবশত, যেহেতু অনেক অ্যাপ ডেভেলপাররা আয়ের উৎস হিসেবে অ্যাপ-মধ্যস্থ বিজ্ঞাপনের উপর নির্ভর করে, Google সমস্ত সরিয়ে দিচ্ছে প্লে স্টোর থেকে বিজ্ঞাপন ব্লকার। আপনি এখনও বিকল্প ওয়েবসাইট থেকে অ্যাডব্লকার অ্যাপের জন্য APK ফাইল ডাউনলোড এবং ইনস্টল করতে সক্ষম।

নিখুঁত সেরা অ্যাডব্লকার, পিয়ার রিভিউতে ধারাবাহিকভাবে #1 র‌্যাঙ্ক করা হল AdAway, বর্তমানে XDA Labs-এ উপলব্ধ৷ এটি ব্রাউজারে বা একটি অ্যাপে, আপনার ডিভাইস জুড়ে বিজ্ঞাপনগুলি ব্লক করার একটি দুর্দান্ত কাজ করে৷ যাইহোক, AdAway-এর জন্য আপনার ফোন রুট করা প্রয়োজন, কারণ এটি /system পার্টিশনে /etc/hosts ফাইলটিকে পরিবর্তন করে।

এটি ম্যাজিস্ক সিস্টেমলেস রুটের সাথে কাজ করে - যদি আপনার ফোন রুট না হয়, তাহলে আপনার ডিভাইসের জন্য একটি অ্যান্ড্রয়েড রুট গাইডের জন্য অ্যাপুয়াল অনুসন্ধান করুন। আপনি যদি আপনার ফোন রুট না করতে চান তবে আপনি কম শক্তিশালী (কিন্তু এখনও কার্যকর) ব্যবহার করতে পারেন অ্যাডব্লকার যেমন অ্যাডব্লকার প্লাস।

3. লাস্টপাস


2020 সালে Android এর জন্য সেরা নিরাপত্তা অ্যাপ এখন চেষ্টা কর

আপনার ডিভাইসে পাসওয়ার্ড সংরক্ষণ করা একটি বড় নিরাপত্তা বিপত্তি। যদি আপনার ফোন কখনও ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত হয়, বা চুরি হয়ে যায়, আপনার সমস্ত সংরক্ষিত পাসওয়ার্ড এখন অন্য কারো হাতে। LastPass আপনার পছন্দের একটি মাস্টার পাসওয়ার্ড সহ একটি এনক্রিপ্ট করা ভল্টে আপনার সমস্ত পাসওয়ার্ড সংরক্ষণ করে এর বিরুদ্ধে আপনাকে রক্ষা করে৷ চূড়ান্ত নিরাপত্তার জন্য, আপনি এর ভাইবোন অ্যাপ, LastPass Authenticatorও নিতে পারেন, যা আপনার LastPass অ্যাকাউন্টের জন্য দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করে।

আপনার ফোনে LastPass দিয়ে, আপনার পাসওয়ার্ড 256-বিট AES এনক্রিপশন সহ ভল্টে পাঠানো হয়। এর মানে হল যে আপনার ফোন ছাড়ার আগে পাসওয়ার্ডগুলি এনক্রিপ্ট করা হয়েছে, যার মানে প্যাকেট স্নিফ অ্যাটাকের সময় সেগুলি শুঁকে ফেলা যাবে না। আপনার পাসওয়ার্ড সুরক্ষিত রাখার এটি সত্যিই সবচেয়ে নিরাপদ উপায়৷

4. টর প্রজেক্ট


2020 সালে Android এর জন্য সেরা নিরাপত্তা অ্যাপ এখন চেষ্টা কর

টর প্রজেক্টে রয়েছে চারটি অ্যান্ড্রয়েড অ্যাপ। তারা হল টর ব্রাউজার, যা ফায়ারফক্সের পরিবর্তিত সংস্করণের উপর ভিত্তি করে একটি সুরক্ষিত ব্রাউজার। এটি টর নেটওয়ার্কের সাথে সংযোগ করে, আপনাকে বেনামীর একটি স্তর দেয় এবং এটি তৈরি করে যাতে ওয়েবসাইটগুলি আপনাকে ট্র্যাক করতে না পারে। টর ব্রাউজারটি আলফা অবস্থায় রয়েছে এবং 2020 সালে এটির সম্পূর্ণ রিলিজ হবে বলে আশা করা হচ্ছে।

ইতিমধ্যে, আপনি যদি টর ব্রাউজারের আলফা সংস্করণ ব্যবহার করতে না চান তবে আপনি Orfox ইনস্টল করতে পারেন। এটি একটি ওয়েব ব্রাউজার যা টর ব্রাউজার হিসাবে একই সোর্স কোড ব্যবহার করে তৈরি করা হয়েছে, কিছু পরিবর্তন সহ। এটিতে সর্বত্র বিল্ট-ইন নোস্ক্রিপ্ট এবং HTTPS রয়েছে৷

অন্য দুটি অ্যাপ হল অরবোট:প্রক্সি উইথ টর, যা অবশ্যই টর ব্রাউজারের পাশাপাশি ইনস্টল করতে হবে এবং এটি আপনার ট্রাফিক এনক্রিপ্ট করে। অরবট একটি VPN এর মতই, কিন্তু এটি সরাসরি VPN এর মাধ্যমে না হয়ে বেশ কয়েকটি হোস্টের মধ্যে আপনার ডেটা বাউন্স করে। অবশেষে রয়েছে OONI প্রোব, যা মূলত নেটওয়ার্ক নজরদারি এবং সেন্সরশিপ পরীক্ষা করে।

5. নর্টন সিকিউরিটি এবং অ্যান্টিভাইরাস


2020 সালে Android এর জন্য সেরা নিরাপত্তা অ্যাপ এখন চেষ্টা কর

নরটন সিকিউরিটি অ্যান্টিভাইরাস এই তালিকায় সবচেয়ে স্বীকৃত নাম, এবং কাকতালীয়ভাবে নয়। এই অ্যাপটি আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য একটি অসামান্য সামগ্রিক সুরক্ষা দেয়। এটি একটি বিনামূল্যে এবং অর্থ প্রদানের সংস্করণে আসে। বিনামূল্যের সংস্করণটি আপনাকে সমস্ত প্রিমিয়াম বৈশিষ্ট্যের জন্য 30-দিনের ট্রায়াল অফার করে৷ এই অ্যাপের সবচেয়ে দরকারী বৈশিষ্ট্য হল:

  • গোপনীয়তা সতর্কতা Google Play এর সাথে একত্রিত
  • ম্যালওয়্যার সুরক্ষা
  • ফিশিং সুরক্ষা
  • চুরি-বিরোধী টুলস

তা ছাড়া, নর্টন আপনাকে আরও সুরক্ষার জন্য এসএমএস বার্তার মাধ্যমে আপনার ফোন লক করার ক্ষমতা এবং আরও কিছু সুবিধাজনক বৈশিষ্ট্য সরবরাহ করে৷

আপনার যদি একটি পুরানো ডিভাইস থাকে তবে আমি আপনাকে এই সুরক্ষা অ্যাপটি ব্যবহার করার পরামর্শ দেব না কারণ এটির সিস্টেমে ভারী প্রভাব রয়েছে। যাইহোক, যদি আপনার ডিভাইসে প্রচুর পরিমাণে RAM থাকে তবে আপনি যেতে পারেন। এখানে আপনি নর্টন সিকিউরিটি এবং অ্যান্টিভাইরাস পরীক্ষা করে দেখতে পারেন।

আপনি যদি আপনার ডিভাইসের নিরাপত্তা বাড়াতে এবং আপনার ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখতে চান তবে উপরে তালিকাভুক্ত সমস্ত অ্যাপই দুর্দান্ত। কিন্তু এটা অপরিহার্য যে আপনি সবসময় আপনার স্মার্টফোনের দিকে নজর রাখবেন। শুধুমাত্র আপনি প্রকৃত হারানো বা চুরি প্রতিরোধ করতে পারেন.


  1. Android এর জন্য সেরা ব্যাকরণের 6টি অ্যাপ

  2. সঙ্গীতজ্ঞদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে 6টি৷

  3. Android এর জন্য 4টি সেরা সাইডবার অ্যাপ

  4. 2020 সালে ম্যাকের জন্য সেরা অ্যাপ