কম্পিউটার

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য 7 সেরা ব্রেন ট্রেনিং অ্যাপ

আমরা ভালো করেই জানি যে মোবাইল ফোন আমাদের উৎপাদনশীলতা বাড়াতে পারে, তবুও আমরা এটিকে উপেক্ষা করি এবং আমাদের বেশিরভাগ সময় সামাজিক প্ল্যাটফর্মে ব্যয় করি। যদিও মোবাইল ফোন অ্যাপগুলি শিক্ষা এবং মস্তিষ্কের প্রশিক্ষণের জন্যও ব্যবহার করা যেতে পারে, তবে অনেকেই দক্ষ অ্যাপ তৈরি করার উদ্যোগ নেননি। যাইহোক, দৃশ্যপট এখন পরিবর্তিত হচ্ছে, কয়েকটি সেরা মস্তিষ্ক প্রশিক্ষণ অ্যাপ iOS এবং Android উভয় ব্যবহারকারীদের জন্য ডিজাইন করা হচ্ছে।

কিছু সেরা মস্তিষ্কের ব্যায়াম অ্যাপ দাবি করে যে তারা আপনাকে আপনার মস্তিষ্কের সীমাহীন শক্তি প্রকাশ করতে সাহায্য করবে। সত্যিই চিত্তাকর্ষক! বিশেষজ্ঞরা জানিয়েছেন যে এই অ্যাপগুলি এমন ছাত্রদের সাহায্য করতে পারে যারা শীর্ষস্থানীয় প্রশিক্ষণ নিতে পারে না। আপনি কি এই অ্যাপস সম্পর্কে জানতে আগ্রহী? যদি হ্যাঁ, আপনি একই জন্য এক-স্টপ গন্তব্যে আছেন। ব্লগ পড়ুন এবং একই বিষয়ে আলোকিত হন!

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য সেরা ব্রেন ট্রেনিং অ্যাপস

1. এলিভেট – ব্রেন ট্রেনিং গেমস

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য 7 সেরা ব্রেন ট্রেনিং অ্যাপ

এটি Android এবং iOS উভয় ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। প্রাথমিকভাবে বিনামূল্যে হওয়ায়, এটি মস্তিষ্ক প্রশিক্ষণের জন্য সবচেয়ে পছন্দের অ্যাপ। এটি মনোযোগ, যোগাযোগ দক্ষতা, স্মৃতিশক্তি, সমস্যা সমাধানের দক্ষতা এবং আরও অনেক কিছু উন্নত করে। প্রতিটি ব্যক্তির নিজস্ব ব্যক্তিগতকৃত প্রশিক্ষণ প্রোগ্রাম থাকতে পারে যা ক্রমাগত ব্যবহারের সাথে সামঞ্জস্য করা হয় যাতে আপনি সর্বাধিক ফলাফল পেতে পারেন। এছাড়াও আপনি আপনার অভিজ্ঞতা বাড়াতে পারেন এবং অ্যাপ-মধ্যস্থ ক্রয়ের বিকল্পগুলিও বেছে নিতে পারেন৷

2. বাম বনাম ডান:ব্রেন গেমস

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য 7 সেরা ব্রেন ট্রেনিং অ্যাপ

যদিও এটি সাপ্তাহিক সাবস্ক্রিপশনের কারণে খুব বেশি জনপ্রিয় নয়, অন্যথায় এটি পারফরম্যান্সের দিক থেকে খুব বেশি পিছিয়ে নেই। এটিতে 40+ গেম রয়েছে যেগুলিকে বিভাগগুলিতে ভাগ করা হয়েছে, যেমন সচেতনতা, অভিযোজনযোগ্যতা, প্রতিবিম্ব, যুক্তি, যথার্থতা এবং ধৈর্য। এই ভিআইপি এবং নিয়মিত দুই ধরনের গেম রয়েছে এবং আপনি টোকেনে অর্থ প্রদানের পরে সেগুলি খেলতে পারেন। প্রয়োজনীয় টোকেনগুলি ছোট ভিডিও দেখে অর্জিত হয়। অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ব্যবহারকারীই মস্তিষ্কের ব্যায়াম অ্যাপে অ্যাক্সেস পেতে পারেন।

3. ফিট ব্রেইন প্রশিক্ষক

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য 7 সেরা ব্রেন ট্রেনিং অ্যাপ

এই অ্যাপটি শিক্ষা বিভাগে শীর্ষস্থানীয় (90টিরও বেশি দেশে) এবং 18 মিলিয়ন ডাউনলোড হয়েছে। এতে, 60+ গেম এবং 500+ ওয়ার্কআউট সেশন পাওয়া যায় যাতে আপনি আপনার আশা করা ফলাফল পেতে পারেন। এটি স্মৃতিশক্তি, সমস্যা সমাধান, চাক্ষুষ-স্থানিক এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলির উন্নতি করতে বলা হয় যেখানে বেশিরভাগ লোকের সমস্যা রয়েছে। আমরা আপনার জন্য অন্বেষণ করার জন্য বাকি তথ্য রেখে দেব। আপনার মস্তিষ্কের শক্তি উন্নত করতে আপনি এটি iOS ডিভাইসের জন্য ডাউনলোড করতে পারেন।

4. মেমোরাডো ব্রেন ট্রেনিং গেমস

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য 7 সেরা ব্রেন ট্রেনিং অ্যাপ

নির্মাতারা বিশ্বাস করেন যে শক্তিশালী মস্তিষ্ক একটি সুখী জীবনের দিকে পরিচালিত করে। সারা বিশ্বে এটির 4 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে এবং এটি স্মৃতিশক্তি, ঘনত্ব এবং প্রতিক্রিয়া দক্ষতা বাড়ায় বলে জানা গেছে। এছাড়াও, আপনি আপনার বন্ধুদেরকে চ্যালেঞ্জ করতে পারেন আপনার মধ্যে কে সবচেয়ে তীক্ষ্ণ তা পরীক্ষা করতে! এটিতে শীর্ষস্থানীয় গ্রাফিক্স রয়েছে যা ব্যবহারকারীর অভিজ্ঞতা বাড়ায় এবং আপনাকে হতাশ করে না। আপনি এখান থেকে অ্যান্ড্রয়েড সামঞ্জস্যপূর্ণ অ্যাপ এবং এখান থেকে iOS সামঞ্জস্যপূর্ণ অ্যাপ ডাউনলোড করতে পারেন।

5. লুমোসিটি- ব্রেন ট্রেনিং

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য 7 সেরা ব্রেন ট্রেনিং অ্যাপ

এই অ্যাপটির 90 মিলিয়নেরও বেশি লোকের ফ্যান বেস রয়েছে। আপনি প্রতিদিনের ওয়ার্কআউট উপভোগ করতে পারেন যাতে ধাঁধা গেম, লজিক গেম, সমস্যা সমাধানের গেম, সমালোচনামূলক চিন্তা গেম এবং আরও অনেক কিছু রয়েছে! এগুলোর সাহায্যে জ্ঞানীয় প্যাটার্ন চেনা সহজ। তাছাড়া, আপনি আপনার শক্তি এবং দুর্বলতা সম্পর্কেও জানতে পারবেন। হ্যাঁ, আপনার অভিজ্ঞতা বাড়ানোর জন্য আপনাকে অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা করতে হবে, তবে আপনি এতে বিনিয়োগ করার জন্য অনুশোচনা করবেন না। এগুলি অ্যান্ড্রয়েড এবং আইওএস ফোনের জন্য উপলব্ধ যাতে সারা বিশ্ব জুড়ে জনসংখ্যার একটি বড় অংশ তাদের মস্তিষ্কের ক্ষমতা খেলতে এবং আপগ্রেড করতে পারে৷

6. ব্রেন ইট অন

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য 7 সেরা ব্রেন ট্রেনিং অ্যাপ

পদার্থবিজ্ঞানের অনুরাগীদের জন্য যারা খুব কমই তাদের অভিজ্ঞতার সাথে প্রাসঙ্গিক কিছু খুঁজে পান, এটি একটি অলৌকিক ঘটনা থেকে কম কিছু নয়। এটিতে কয়েক ডজন পাজল রয়েছে যার জন্য আপনাকে আপনার জ্ঞান এবং সৃজনশীলতা উভয়ই ব্যবহার করতে হবে। যেহেতু এগুলির কোনও একক সমাধান নেই, আপনি একটি ধাঁধার জন্য সম্ভাব্য সংখ্যক সমাধান আনলক করতে বারবার এগুলি খেলতে পারেন। এটি প্রাথমিকভাবে বিনামূল্যে, তবে আপনি অ্যাপ-মধ্যস্থ কেনাকাটায়ও বিনিয়োগ করতে পারেন। এটি সেরা মস্তিষ্ক প্রশিক্ষণ অ্যাপের তালিকায় গণনা করা হয় এবং অ্যান্ড্রয়েড এবং iOS ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হওয়ার ফলে এটি আরও জনপ্রিয় হয়ে ওঠে।

7. রোল দ্য বল

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য 7 সেরা ব্রেন ট্রেনিং অ্যাপ

এটি একটি ধাঁধা যা সহজ কিন্তু যথেষ্ট আসক্তি। আপনাকে যা করতে হবে তা হল একটি পথ তৈরি করে সরানো। এটি সহজ শোনাচ্ছে কিন্তু এই তালিকার অন্যান্য অ্যাপের মতো আপনার মনকে বিরক্ত করে। এটি পছন্দের কারণ একটি পর্যায় সম্পূর্ণ করার কোন সময়সীমা নেই এবং এটি সেই গেমগুলির মধ্যে একটি যা অফলাইনেও উপলব্ধ। আপনি যদি সেরা মস্তিষ্কের ব্যায়াম অ্যাপগুলি খেলতে চান তবে এটি আপনার তালিকায় থাকা উচিত। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এটি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারেন এবং iOS ব্যবহারকারীরা আইটিউনস থেকে এটি করতে পারেন৷

যদিও এটি মস্তিষ্ক প্রশিক্ষণ অ্যাপগুলির একটি সম্পূর্ণ তালিকা নয়, এখানে সবচেয়ে প্রিয় ব্যক্তিদের উল্লেখ করা হয়েছে। আরও বেশ কিছু আছে যেগুলি সেরা ব্রেইন ট্রেনিং অ্যাপের ক্যাটাগরিতে পড়ে, কিন্তু এগুলিই লিগের সেরা। অতএব, আমরা আপনাকে এগুলির মধ্যে একটি বেছে নেওয়ার পরামর্শ দেব যাতে আপনি একটি উল্লেখযোগ্য পরিবর্তন লক্ষ্য করেন৷

আমাদের জানাতে ভুলবেন না যদি আমরা আপনার প্রিয় মস্তিষ্কের প্রশিক্ষণ অ্যাপের উল্লেখ না করে থাকি, আমরা সেগুলিকে আমাদের তালিকায় অন্তর্ভুক্ত করতে পছন্দ করব!


  1. iOS এবং Android এর জন্য সেরা 7 ইমেল অ্যাপ

  2. আইটি পেশাদারদের জন্য 10টি সেরা iOS অ্যাপ

  3. আপনার ব্যক্তিগত BuJo (Android/iOS) এর জন্য 8টি সেরা বুলেট জার্নাল অ্যাপ

  4. Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ