কম্পিউটার

আপনার আইএসপি আপনার সম্পর্কে কি জানেন?

আপনার ওয়েব ট্রাফিক সব সময়ে এনক্রিপ্ট করা আবশ্যক. অন্যথায়, আপনি কখনই জানতে পারবেন না যে অন্যরা দরজা দিয়ে উঁকি দিচ্ছে কিনা। আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারী,  আপনার অনলাইন আচরণ দেখতে সক্ষম হতে পারে এবং তাই আপনি যদি একটি এনক্রিপ্ট করা সংযোগ ব্যবহার করেন তাহলে আপনার সম্পর্কে অনেক তথ্য বের করতে পারে। আপনি কোন ওয়েবসাইটগুলি সার্ফ করেন, কোন অনলাইন অ্যাপগুলি ব্যবহার করেন এবং আপনি কীভাবে ইন্টারনেট ব্যবহার করেন এই তথ্যগুলির মধ্যে বিষয়গুলি অন্তর্ভুক্ত থাকতে পারে৷ আপনার নেটওয়ার্ক এনক্রিপ্ট করা না থাকলে আপনার ISP আপনার সম্পর্কে কী তথ্য জানতে পারে তা বিবেচনা করুন।

আপনার ISP আপনার সম্পর্কে কি জানে?

যে ওয়েবসাইটগুলিতে আপনি নেভিগেট করেন

আপনার আইএসপি আপনার সম্পর্কে কি জানেন?

আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর (ISP) আপনার দেখা ওয়েবসাইটগুলিতে অ্যাক্সেস রয়েছে৷ আপনার আইএসপি আপনার সাইটগুলির নিরাপত্তার উপর নির্ভর করে আপনি অনলাইন থেকে কোন সাইটগুলি দেখেন এবং কিনছেন তা দেখতে সক্ষম হতে পারে৷

আপনি যে অ্যাপগুলি ব্যবহার করেন

আপনার আইএসপি আপনার সম্পর্কে কি জানেন?

আপনার অনলাইন অ্যাপ্লিকেশানগুলি কোন সার্ভারের সাথে সংযোগ করে তা আপনার ISP এবং মোবাইল ক্যারিয়ার দ্বারাও নির্ধারিত হতে পারে৷ ফলস্বরূপ, আপনি কোন অ্যাপগুলি ব্যবহার করছেন তা দেখা সম্ভব কিন্তু আপনি কীভাবে সেগুলি ব্যবহার করছেন তা অগত্যা নয়৷

আপনি আপনার স্মার্টফোনে কোন ভিডিও স্ট্রিমিং অ্যাপ ব্যবহার করছেন তা তারা জানবে, কিন্তু আপনি কী শো দেখছেন সে সম্পর্কে সঠিক তথ্য নেই।

ইন্টারনেটের ব্যবহার

আপনার আইএসপি আপনার সম্পর্কে কি জানেন?

আপনার আইএসপি কেবলমাত্র আপনি কোন ওয়েবসাইটগুলিতে নেভিগেট করেন বা কোন অ্যাপ বা পরিষেবাগুলি ব্যবহার করেন তা পর্যবেক্ষণ করতে সক্ষম হবে না, তবে তারা নির্দিষ্ট সময় এবং তারিখগুলিও সনাক্ত করতে সক্ষম হবে যেখানে আপনি একটি ওয়েবসাইট পরিদর্শন করেন বা একটি পরিষেবা ব্যবহার করেন এবং মোট পরিমাণ আপনি প্রতিটি সময় ব্যয় করেন।

এই সমস্ত ডেটা আপনাকে সাহায্য করতে পারে আপনি কী কিনতে এবং দেখতে চান, সেইসাথে আপনি কোন বিষয়ে আগ্রহী।>

আপনার সংযোগ সুরক্ষিত করতে একটি VPN ব্যবহার করুন

আপনার সংযোগ এনক্রিপ্ট করার এবং আপনার ISP থেকে আপনার কিছু অনলাইন ক্রিয়াকলাপ লুকানোর সবচেয়ে সহজ পদ্ধতি হল একটি VPN ব্যবহার করা। আপনার আইএসপি এখনও ডেটা সনাক্ত করতে সক্ষম হবে, এটি ট্র্যাফিকের ধরণ সনাক্ত করতে সক্ষম হবে না। আপনি যখন একটি VPN ব্যবহার করেন তখন আপনার যোগাযোগ একটি সুরক্ষিত এবং এনক্রিপ্ট করা টানেলের মাধ্যমে পাঠানো হয় এবং আপনি যে IP ঠিকানাটি ব্যবহার করছেন সেটি অনেক VPN ব্যবহারকারীদের দ্বারা ভাগ করা হয় এমন একটি দিয়ে পরিবর্তিত হয়৷ আপনি এইভাবে আপনার অবস্থান, ব্রাউজিং ইতিহাস এবং সংবেদনশীল তথ্য আরও ভালভাবে সুরক্ষিত করতে পারেন৷

বোনাস:Systweak VPN – ইন্টারনেট ব্রাউজ করার জন্য অ্যাপটি থাকা আবশ্যক

আপনার আইএসপি আপনার সম্পর্কে কি জানেন?

মাস্ক ইন্টারনেট প্রোটোকল ঠিকানা

ভিপিএন আপনাকে আপনার তথ্য গোপন রাখতে সাহায্য করতে পারে। এর মানে হল যে আপনি কী করছেন তা কেউ দেখতে পাবে না। উপরন্তু, সমস্ত VPN ডেটা সুরক্ষিত, এবং Systweak VPN 256-বিট মিলিটারি-গ্রেড এনক্রিপশন প্রদান করে এটিকে পরবর্তী স্তরে নিয়ে যায়।

ISP থ্রটলিং এড়াতে সহায়তা করে

যেহেতু এটি আপনার আইপি অ্যাড্রেস লুকিয়ে রাখে, উইন্ডোজের জন্য এই শক্তিশালী ভিপিএন আপনার আইএসপিকে আপনার পরিষেবার গতি কমাতে বাধা দেবে। তাই এখন আপনি জানেন কিভাবে ডেটা থ্রটলিং এড়াতে হয় এবং একটি মসৃণ ইন্টারনেট অভিজ্ঞতা উপভোগ করতে হয়।

কিল সুইচ যখন সার্ভার ব্যর্থ হয়।

Systweak VPN এর সাথে একটি কিল সুইচ অন্তর্ভুক্ত করা হয়েছে। এটি বোঝায় যে আপনার সংযোগ যদি হঠাৎ করে কমে যায়, তাহলে আপনি স্বয়ংক্রিয়ভাবে আনপ্লাগ হয়ে যাবেন। আপনার অনলাইন পরিচয় সুরক্ষিত রাখতে এটি করা হয়।

আপনার আইএসপি আপনার সম্পর্কে কি জানেন?

জিও-সীমাবদ্ধ পরিষেবাগুলি অ্যাক্সেস করা যেতে পারে৷

আপনি যেকোনো সীমাবদ্ধ সামগ্রীতে অ্যাক্সেস পেতে এটি ব্যবহার করতে পারেন। এটি 53টি দেশে 200টি অবস্থানে প্রায় 4500টি সার্ভার রয়েছে৷

ভ্রমণ সুবিধা।

ভ্রমণের সময়, Systweak VPN আপনাকে ভৌগলিক বিধিনিষেধের কাছাকাছি যেতে সাহায্য করতে পারে। আপনি যদি অন্য অঞ্চল বা দেশে ভ্রমণ করেন তবে কেউ আপনাকে কিছু অ্যাক্সেস করতে বাধা দিতে পারবে না৷

অজ্ঞাতনামা

আপনি যদি আপনার পরিচয় গোপন রাখতে চান তবে আপনি উইন্ডোজের জন্য সিস্টউইক ভিপিএন ব্যবহার করতে পারেন। এই VPN আপনার পরিচয় গোপন করবে এবং অন্যদের আপনার অনলাইন কার্যক্রম দেখতে বাধা দেবে। একবার আপনি অফলাইনে চলে গেলে, আপনি অনলাইনে ছিলেন কিনা তা বলার কোনো উপায় নেই।

সামর্থ্য

Systweak VPN এর মূল্য অন্যান্য VPN পরিষেবা প্রদানকারীদের তুলনায় অর্থনৈতিকভাবে এবং তারা 12-মাসের সাবস্ক্রিপশনের মূল্যের জন্য 15 মাসের সাবস্ক্রিপশনও অফার করে।

আপনার আইএসপি আপনার সম্পর্কে কি জানেন?

বর্ধিত নিরাপত্তা

Systweak VPN AES-256-বিট এনক্রিপশন সহ আসে। এটি বোঝায় যে আপনার আইএসপি বা হ্যাকাররা আপনার আইপি ঠিকানা, অবস্থান, পাসওয়ার্ড এবং অন্যান্য ব্যক্তিগত তথ্যের মতো তথ্য অ্যাক্সেস করতে অক্ষম হবে। উইন্ডোজের জন্য এই VPN এর সাথে এর সবগুলোই সংরক্ষিত আছে।

নেটওয়ার্কের মাপযোগ্যতা

নেটওয়ার্ক স্থাপনের খরচ ব্যবসার আকারের সাথে তাল মিলিয়ে বেড়ে যায়। ব্যবসাগুলি ইন্টারনেট ভিত্তিক VPN ব্যবহার করে সময়, অর্থ বাঁচাতে এবং নেটওয়ার্ক মাপযোগ্যতা অর্জন করতে পারে৷

আপনার আইএসপি আপনার সম্পর্কে কি জানেন?

স্বল্প মূল্যের টিকিট কেনা

এটি VPN এর একটি বিশেষ সুবিধা যা অনেকেই জানেন না। আপনি একটি VPN ব্যবহার করে সস্তা ফ্লাইট টিকিট কিনতে পারেন, দর কষাকষি করতে পারেন এবং একটি সাশ্রয়ী মূল্যের চুক্তি খুঁজে পেতে পারেন যা আপনার বাজেটের সাথে মানানসই৷

আপনার ISP আপনার সম্পর্কে কি জানেন?

এর চূড়ান্ত শব্দ

আপনি এখন জানেন যে আপনার আইএসপি এটির সত্যই জানা উচিত তার চেয়ে বেশি জানে। এটি প্রতিরোধ করার একমাত্র উপায় হল আপনি যখন ইন্টারনেট ব্রাউজ করেন তখন একটি VPN ব্যবহার করা। এটি আপনার আইপি অ্যাড্রেসকে মাস্ক করবে এবং আপনার সার্ফিং কার্যক্রমকে সব ধরনের চোখ থেকে রক্ষা করবে। উপদেশের একটি শব্দ কখনই একটি বিনামূল্যের ভিপিএন ব্যবহার করা উচিত নয় কারণ এই পরিষেবাগুলির জন্য বিভিন্ন দেশে প্রচুর সার্ভারের প্রয়োজন এবং সেগুলি বজায় রাখা সস্তা নয়। তাই, অনেক প্রযুক্তি বিশেষজ্ঞদের দ্বারা স্বীকৃত এবং পর্যালোচনা করা হয় এমন একটি পেইড VPN বেছে নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. DNS সম্পর্কে আপনার যা জানা দরকার

  2. আপনার সম্পর্কে কী জানে তা জানতে সমস্ত Facebook ডেটা ডাউনলোড করুন

  3. উইন্ডোজ 7 এন্ড অফ লাইফ সম্পর্কে আপনার যা জানা দরকার?

  4. Windows 10 এ Windows আপডেট সম্পর্কে আপনার যা জানা দরকার