কম্পিউটার

8 OnePlus 5 টিপস আমরা বাজি ধরছি যে আপনি জানেন না!

2017 এর সবচেয়ে স্মার্ট ফোনের কথা বলার সময়, OnePlus 5 সত্যিই উল্লেখ করার মতো কিছু। ওয়ান প্লাস টিম আমাদের এই আশ্চর্যজনক ডিভাইসগুলি অফার করে নিশ্চয়ই অনেক কঠোর পরিশ্রম এবং উত্সর্গ করেছে। অ্যাপল সম্পর্কে কিছু ভাল জিনিস রয়েছে যা আমরা পছন্দ করি এবং একইভাবে অ্যান্ড্রয়েডের কিছু বৈশিষ্ট্য রয়েছে যা আমরা ভালবাসতে পারি না। কিন্তু ওয়ান প্লাস টিম স্মার্টলি উভয় বিশ্বের সেরা—অ্যাপল এবং অ্যান্ড্রয়েডকে একত্রিত করেছে।

OnePlus 5 এবং OnePlus 5T নিঃসন্দেহে 2017 সালের সর্বাধিক বিক্রিত ডিভাইস। তাই, আপনি যদি এই আশ্চর্যজনক ফোনগুলির একটির মালিক হন, তাহলে এখানে কয়েকটি টিপস দেওয়া হল যা সামগ্রিকভাবে কাস্টমাইজ করবে আপনি কীভাবে আপনার ডিভাইস ব্যবহার করেন তা অনুভব করুন৷

আসুন দেখে নেওয়া যাক!

1. সতর্কতা স্লাইডার কাস্টমাইজ করুন

8 OnePlus 5 টিপস আমরা বাজি ধরছি যে আপনি জানেন না!

আপনি যদি আপনার OnePlus 5 বা 5T নিবিড়ভাবে দেখে থাকেন, তাহলে ডিভাইসের বাম দিকে একটি ছোট ফিজিক্যাল বোতাম আছে। এই বোতামটি মূলত 3টি ফাংশনের জন্য ব্যবহৃত হয় যেমন, উপরের দিকটি সাইলেন্ট মোড সক্রিয় করে, মাঝখানেরটি ডু নট ডিস্টার্ব মোড সক্ষম করে এবং নীচেরটি রিং করার জন্য সেট করা হয়। সুতরাং, যেকোনো সময়ে আপনি যদি এই সতর্কতা স্লাইডার নিয়ন্ত্রণগুলি কাস্টমাইজ করতে চান তবে আপনাকে যা করতে হবে তা এখানে। কাস্টমাইজেশন বিভাগের অধীনে সেটিংস> সতর্কতা স্লাইডার খুলুন। আপনার পছন্দ মতো আইটেমগুলিকে আরও কাস্টমাইজ করতে তিনটি বিকল্পের যেকোনো একটি নির্বাচন করুন!

2. অঙ্গভঙ্গি নিয়ন্ত্রণ সেট আপ করা হচ্ছে

এটি OnePlus 5 এবং OnePlus 5T দ্বারা অফার করা সবচেয়ে দরকারী বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি৷ অঙ্গভঙ্গি ব্যবহার করা শুধু সময়ই বাঁচায় না বরং দেখতেও শীতল এবং আরও প্রযুক্তি জ্ঞানসম্পন্ন। সুতরাং, আপনি যদি আপনার OnePlus 5-এ অঙ্গভঙ্গি নিয়ন্ত্রণ এবং কাস্টমাইজ করতে চান তাহলে সেটিংস> কাস্টমাইজেশন> অঙ্গভঙ্গিগুলিতে যান। আপনি বিভিন্ন উদ্দেশ্যে অঙ্গভঙ্গি ব্যবহার করতে পারেন যেমন ডবল ট্যাপ আপনার ফোনকে লক করা মোড থেকে জাগিয়ে তুলতে পারে, আপনি একটি অ্যাপ্লিকেশন এবং আরও অনেক কিছু দ্রুত লঞ্চ করতে বিভিন্ন অ্যাপ অক্ষর বরাদ্দ করতে পারেন।

3. ফন্ট স্টাইল পরিবর্তন করুন

8 OnePlus 5 টিপস আমরা বাজি ধরছি যে আপনি জানেন না!

এই বৈশিষ্ট্য যেখানে ওয়ান প্লাস আমাদের ফন্ট শৈলী কাস্টমাইজ করার অনুমতি দেয় অনেক ব্যবহারকারীকে খুশি করেছে৷ আপনার ডিভাইসের ফন্ট সেটিংস পরিবর্তন করতে সেটিংস> ফন্ট খুলুন এবং তারপরে আপনি যে ফন্টটি ব্যবহার করতে চান সেটি নির্বাচন করুন।

4. অ্যাপ আইকন পরিবর্তন করুন

8 OnePlus 5 টিপস আমরা বাজি ধরছি যে আপনি জানেন না!

একটি জিনিস মোটামুটি নিশ্চিত, আপনি কখনই এই গ্যাজেটটির সাথে বিরক্ত হতে পারবেন না৷ যেকোন সময়ে যখন আপনাকে অ্যাপের আইকনগুলি কাস্টমাইজ করতে হবে এবং আপনার ডিভাইসের চেহারা এবং অনুভূতি পরিবর্তন করতে হবে, আপনাকে যা করতে হবে তা এখানে। আপনার অ্যাপের আইকন সেটিংস দেখতে, হোম স্ক্রিনে দীর্ঘক্ষণ টিপুন তারপর সেটিংস> আইকন প্যাক নির্বাচন করুন। OnePlus বাছাই করার জন্য তিনটি ডিফল্ট শৈলী অফার করে, প্রিভিউ দেখতে প্রতিটি নিজ নিজ আইকনে আলতো চাপুন এবং কোনো ঝামেলা ছাড়াই আপনার পছন্দের আইকন প্যাক নির্বাচন করুন।

5. শেল্ফকে বিদায় বলুন

আপনি যদি One Plus 5 এর শেল্ফের সাথে খুব বেশি পছন্দ না করেন যা খবর, অ্যাপের পরামর্শ এবং অন্যান্য অনুরূপ জিনিসগুলি অফার করে তাহলে আপনি যেকোন সময়ে সহজেই এটি থেকে মুক্তি পেতে পারেন৷ আপনার OnePlus 5 স্মার্টফোন থেকে শেল্ফ নিষ্ক্রিয় করতে সেটিংসে যান এবং তারপরে শেল্ফ স্লাইডারটি টগল করে এটি বন্ধ করুন৷

6. পৃথক অ্যাপ লক করুন

8 OnePlus 5 টিপস আমরা বাজি ধরছি যে আপনি জানেন না!

এটি এমন একটি বৈশিষ্ট্য যা অ্যাপল ব্যবহারকারীরা সবচেয়ে বেশি চায়! আপনি যখন আপনার ফোন বাচ্চাদের, বা বন্ধু বা পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করেন তখন পৃথক অ্যাপ লক করা মানসিক শান্তি দেয়। এটি শুধু চোখ ফাঁকি দেয় না বরং আপনার ডিভাইসে নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর যোগ করে। পৃথক অ্যাপ লক ডাউন করতে সেটিংস> নিরাপত্তা এবং ফিঙ্গারপ্রিন্ট> অ্যাপ লকার এ যান তারপর আপনি যে অ্যাপগুলিকে সুরক্ষিত করতে চান সেটি নির্বাচন করুন।

7. ক্যামেরা ইন্টারফেস পরিবর্তন করুন

8 OnePlus 5 টিপস আমরা বাজি ধরছি যে আপনি জানেন না!

OnePlus 5 এর সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর অত্যাশ্চর্য সুন্দর ক্যামেরা ইন্টারফেস৷ আপনি ক্যামেরা অ্যাপে থাকাকালীন, বিভিন্ন ক্যামেরা শৈলী এবং শুটিং মোড দেখতে আপনাকে আর পর্দার প্রান্ত থেকে সোয়াইপ করতে হবে না। এখন, আপনি মোড পরিবর্তন করতে এবং সেটিংস আইকন খুঁজতে স্ক্রিনের নিচ থেকে উপরের দিকে সোয়াইপ করুন৷

8. DND মোডে গেম খেলুন

8 OnePlus 5 টিপস আমরা বাজি ধরছি যে আপনি জানেন না!

আমরা ফোনে আমাদের প্রিয় গেম খেলার সময় স্ক্রীনে পপ আপ হওয়া বিরক্তিকর পপিং বিজ্ঞপ্তিগুলি কেউ পছন্দ করে না৷ এটি এড়াতে, সেটিংস > Advanced > Gaming Do Not Disturb-এ যান। এই মোডটি সক্ষম করা সমস্ত বিজ্ঞপ্তি এবং ক্যাপাসিটিভ বোতামগুলিকে ব্লক করবে যাতে আপনি কোনও বাধা ছাড়াই আপনার গেমগুলি উপভোগ করতে পারেন৷

এখানে OnePlus 5 টিপস এবং কৌশলগুলির কয়েকটি ছিল যা আপনাকে আপনার ডিভাইসের সর্বাধিক ব্যবহার করতে দেয়৷ সব মিলিয়ে OnePlus 5 এবং 5T হল দুর্দান্ত ডিভাইস, যে দামের ট্যাগের সাথে তারা আসে তার জন্য বেশ যোগ্য! আপনার যদি অন্য কোন প্রশ্ন থাকে তবে নির্দ্বিধায় মন্তব্য বক্সে ক্লিক করুন। আপনি সরাসরি আপনার ইনবক্সে নিয়মিত প্রযুক্তিগত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিতে পারেন!


  1. 8টি আশ্চর্যজনক Android অঙ্গভঙ্গি আমরা বাজি ধরেছি যে আপনি জানেন না

  2. গুগল সম্পর্কে মন ছুঁয়ে যাওয়া তথ্য যা আপনি জানেন না

  3. ফেসবুক ট্রিকস সম্পর্কে আপনি সম্ভবত জানেন না

  4. 7 আকর্ষণীয় ফেসবুক তথ্য যা আমরা বাজি ধরেছি যে সম্পর্কে আপনি জানেন না